Bartaman Patrika
খেলা
 

স্ট্রাইকারদের গোলখরাই চিন্তায় রাখছে ইংল্যান্ডকে

গেলসেনকিরচেন: ব্লানকেনহেইনের ট্রেনিং গ্রাউন্ড। এখানেই ইউরোর জন্য ঘাঁটি গেড়েছে ইংল্যান্ড। রবিবার প্রি কোয়ার্টার-ফাইনালের লড়াইয়ে স্লোভাকিয়ার মুখোমুখি হবে গ্যারেথ সাউথগেট-ব্রিগেড। ম্যাচের ২৪ ঘণ্টা আগে অবশ্য বেশ চনমনে হ্যারি কেন, বুকায়ো সাকারা। শনিবারই ২২ বছরে পা দিলেন জুড বেলিংহ্যাম। অনুশীলনের শুরুতে তাই দলের এই তরুণ মিডিওকে ঘিরে উল্লাসে মাতল গোটা ইংল্যান্ড শিবির। কোচ সাউথগেট অবশ্য বেশিরভাগ সময়টাই নোটবুকে মাথা গুঁজে রইলেন।
সার্বিয়াকে হারিয়ে ইউরোর অভিযান শুরু করে ইংল্যান্ড। পরের দু’টি ম্যাচে ডেনমার্ক ও স্লোভেনিয়ার কাছে আটকে যেতে হয় হ্যারি কেনদের। প্রতিটি ম্যাচেই দলের আপফ্রন্টের পারফরম্যান্স নিতে প্রশ্নের মুখে পড়তে হয় কোচ সাউথগেটকে। তাই নক-আউট অভিযান শুরু করার আগে এই জায়গায় উন্নতি করাই লক্ষ্য তাঁর। ব্যক্তিগত কারণে গত ম্যাচের পরই শিবির ছেড়েছিলেন ফিল ফোডেন। তবে শনিবার দলের সঙ্গে যোগ দেন এই তরুণ উইঙ্গার। ক্লাব ফুটবলে সদ্য সমাপ্ত মরশুমটা দারুণ কেটেছে তাঁর। দেশের জার্সিতে অবশ্য তার ছিটেফোঁটাও মেলে ধরতে পারেননি। রবিবার তাই ছন্দে ফিরতে মরিয়া ম্যান সিটির এই তরুণ ফুটবলার। এছাড়া জুড বেলিংহ্যাম, বুকায়ো সাকা, হ্যারি কেনদের বাড়তি দায়িত্ব নিতে হবে।
ইউরোর শুরুতেই শক্তিশালী বেলজিয়ামকে হারিয়ে চমক দিয়েছিল স্লোভাকিয়া। পরের দু’ম্যাচে অবশ্য মাত্র এক পয়েন্ট পেতেই সক্ষম হয় তারা। গ্রুপের তৃতীয় দল হিসেবে নক-আউটের টিকিট নিশ্চিত করে ফ্রান্সেসকো কালজোনার ছেলেরা। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে থাকলেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ ইভান সোয়ার্জ-রবার্ট বোজেনিকরা।

30th  June, 2024
এবার টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে হবে, কোহলিকে বার্তা দ্রাবিড়ের, বার্বাডোজেই আটকে বিশ্বসেরারা

বিশ্বজয়ীদের দেশে ফেরা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। হ্যারিকেন বেরিলের কারণে বার্বাডোজেই আটকে রয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, পরিবার, অফিসিয়াল মিলিয়ে প্রায় ৭০ জনকে আনতে তাই চার্টার ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।
বিশদ

রোমানিয়াকে হারাতে টোটাল ফুটবলই ভরসা ডাচ শিবিরের

রিনাস মিশেলের হাত ধরেই টোটাল ফুটবলের প্রসার ঘটেছিল নেদারল্যান্ডসে। প্রথমে আয়াখস এবং পরবর্তীতে জাতীয় দলেও এই স্টাইল রপ্ত করেছিলেন ফ্র্যাঙ্ক রাইকার্ড-রোনাল্ড কোম্যানরা। ১৯৮৮ ইউরোতে ডাচদের সাফল্যের নেপথ্যে টোটাল ফুটবলের অবদান অনেকটাই।
বিশদ

আত্মঘাতী গোলে বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

বড় আসরে শেষ চারবারই বেলজিয়ামকে হারিয়েছিল ফ্রান্স। সেই ধারা অব্যাহত চব্বিশের ইউরো কাপেও। সোমবার আত্মঘাতী গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন এমবাপেরা। আর বিদায় ডি ব্রুইনদের। 
বিশদ

লিগে আজ নামছে মোহন বাগান

মোহন বাগান তাঁবুর সামনে জগন্নাথ, সুভদ্রা ও বলরাম! এমন ছবির ফ্রেমই সোমবার অনুশীলন শেষে সবুজ-মেরুন ফুটবলারদের হাতে তুলে দিলেন অনুরাগীরা। নতুন কোচ ডেগি কার্ডোজো এগিয়ে আসতেই মোহন বাগান সমর্থক শৌভিক পালের আকুতি, ‘প্রথম ম্যাচে মহমেডান ও ইস্ট বেঙ্গল বড় জয় পেয়েছে।
বিশদ

কলম্বিয়ার শক্ত চ্যালেঞ্জ টপকাতে মরিয়া ব্রাজিল

কোপার প্রথম ম্যাচে কোস্টারিকার বিরুদ্ধে ড্র করে ব্রাজিল। তারপর প্রবল সমালোচনার মুখে পড়তে হয় ভিনিসিয়াস জুনিয়রকে। সোশ্যাল মিডিয়ায় একের পর এক ক্ষোভ উগড়ে দেন অনুরাগীরা। দেশের জার্সিতে তাঁর দায়বদ্ধতা নিতে ওঠে প্রশ্ন
বিশদ

টেস্টে দশ উইকেটে জয়ী হরমনপ্রীতরা

সদ্য টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। মহিলাদের ক্রিকেটেও প্রোটিয়াদের বিরুদ্ধে দাপট অব্যাহত ভারতের। কিছুদিন আগেই সফরকারী দলকে ওডিআই সিরিজে ৩-০ ব্যবধানে হারিয়েছেন হরমনপ্রীত কাউররা।
বিশদ

হার্দিকের প্রশংসায় পঞ্চমুখ বোর্ড সচিব

বিশ্বকাপ জয়ের মঞ্চেই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। পরে সেই পথ অনুসরণ করেন রবীন্দ্র জাদেজাও। প্রশ্ন উঠছে, তাহলে আগামী দিনে বিশের ফরম্যাটে টিম ইন্ডিয়াকে কে নেতৃত্ব দেবন? বিশ্বকাপে রোহিতের ডেপুটি ছিলেন হার্দিক পান্ডিয়া।
বিশদ

উইম্বলডনে দাপুটে শুরু আলকারাজের

অল-ইংল্যান্ড ক্লাবের গ্রাস কোর্টে শুরুটা ভালোই করলেন কার্লোস আলকারাজ। উইম্বলডনের প্রথম রাউন্ডে সহজেই জিতেছেন তৃতীয় বাছাই স্প্যানিশ তারকা। তিনি ৭-৬ (৭-৩), ৭-৫, ৬-২ স্ট্রেট সেটে হারান এস্তোনিয়ার মার্ক লাজালকে।
বিশদ

মহমেডানকে রুখে দিল খিদিরপুর

লিগের দ্বিতীয় ম্যাচেই ছন্দপতন মহমেডান স্পোর্টিংয়ের। সোমবার ঘরের মাঠে খিদিরপুর এফসি’র বিরুদ্ধে গোলশূন্য ড্র করল তারা। বলা ভালো, হার বাঁচালেন তন্ময় ঘোষরা। গত তিনবারের চ্যাম্পিয়নদের এমন নির্বিষ পারফরম্যান্সে রীতিমতো বিরক্ত সাদা-কালো সমর্থকরা।
বিশদ

শেষ আটে উঠল পর্তুগাল

দুরন্ত গোলকিপিং দিয়েগো কোস্তার। পেনাল্টি শ্যুট আউটে পর পর তিনটি শট বাঁচিয়ে পর্তুগালকে কোয়ার্টার ফাইনালে তুললেন তিনি। শেষ আটের লড়াইয়ে রোনাল্ডোরা খেলবেন ফ্রান্সের বিরুদ্ধে।  
বিশদ

বিশ্বকাপের সেরা একাদশে নেই বিরাট

সদ্যসমাপ্ত টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিয়েছে আইসিসি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে দায়িত্বশীল হাফ-সেঞ্চুরি করলেও সেই তালিকায় জায়গা হয়নি ম্যাচের সেরা বিরাট কোহলির।
বিশদ

মাস্ক পরে খেলা অসুবিধাজনক, মত এমবাপের

মাস্ক পরে খেলা একেবারেই পছন্দ নয় কিলিয়ান এমবাপের। কিন্তু নাকের চোটের কারণে তাঁর কাছে বিকল্প নেই। মাস্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে ফরাসি স্ট্রাইকারের মন্তব্য, ‘মনে হচ্ছে যেন ভার্চুয়াল রিয়ালিটি গেম খেলছি। প্রথম ম্যাচে নেমে মনে হচ্ছিল সবকিছু থ্রি’ডিতে দেখছি
বিশদ

মাথার পাশে ট্রফি, সুখনিদ্রায় রোহিত

বিশ্বজয়ীদের ঘরে ফেরার অপেক্ষা দীর্ঘ হল। চ্যাম্পিয়নদের বরণ করে নেওয়ার জন্য তৈরি দেশবাসী। কিন্তু আটলান্টিক মহাসাগরে উৎপণ্ণ হ্যারিকেনের কারণে ব্রিজটাউনের বিমানবন্দরে বিমান ওঠা-নামা সাময়িকভাবে বন্ধ রয়েছে। বিশদ

01st  July, 2024
স্বতন্ত্রতায় শাপমুক্তি রাহুলের

গায়ে জড়ানো জাতীয় পতাকা। ডান হাতের বুড়ো আঙুলের ভঙ্গিতে থাম্বস আপ। মুখে মনভোলানো হাসি। রাহুল দ্রাবিড়ের এই ফ্রেম হয়ে উঠেছে চিরকালীন। বিশদ

01st  July, 2024

Pages: 12345

একনজরে
ট্রেন লাইনের উপর বিদ্যুৎবাহী তার ছিঁড়ে বিপত্তি। এর জেরে হাওড়া-আমতা লাইনে দীর্ঘক্ষণ ট্রেন চলাচল ব্যাহত হয় সোমবার। এদিন সকালে দুর্ঘটনাটি ঘটে বড়গাছিয়া স্টেশনের কাছে। এদিকে, ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।  ...

জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

ডেডলাইন ১০ জুলাই। তারমধ্যেই ভেঙে ফেলতে হবে রাস্তার ধারে থাকা সমস্ত অবৈধ নির্মাণ। সোমবার রামপুরহাটে মহকুমা শাসকের অফিসে আন্দোলনকারী ফুটপাত ব্যবসায়ীদের নিয়ে প্রশাসনিক বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে ...

হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: বেলজিয়ামকে ১-০ গোলে হারাল ফ্রান্স

01-07-2024 - 11:27:04 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ১ (৮৭ মিনিট)

01-07-2024 - 11:20:15 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৪৯ মিনিট)

01-07-2024 - 10:42:31 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (হাফটাইম)

01-07-2024 - 10:23:36 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৫ মিনিট)

01-07-2024 - 09:40:36 PM

সিআইডি অফিসারদের হুমকি সুবোধ সিংয়ের
আসানসোল সংশোধনাগারে সিআইডি অফিসারদের হুমকি দেওয়ার অভিযোগ বিহারের গ্যাংস্টার সুবোধ ...বিশদ

01-07-2024 - 04:08:57 PM