Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

মুখ্যমন্ত্রীর বার্তার পরই জলকর কমাল আসানসোল পুরসভা

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: ইচ্ছেমতো কর বাড়াতে পারবে না পুরসভাগুলি। পুর পরিষেবার উন্নয়ন নিয়ে দফায় দফায় বৈঠকের পর ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশের পর‌ই জলকর নিয়ে স্বস্তি পেল আসানসোলবাসী। সম্প্রতি জলকর বাড়িয়েছিল পুরসভা। মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর জলকর কমাল পুর কর্তৃপক্ষ। প্রতি হাজার লিটার জলের জন্য আগে সাত টাকা করে জলকর দিতে হতো। তা বাড়িয়ে দশ টাকা করা হয়েছিল। তা কমিয়ে সাত টাকাই করা হয়েছে। আসানসোলের সুষ্ঠু পুর পরিষেবার অন্তরায় পানীয় জল। একাধিক বড় জল প্রকল্পের কাজ হলেও পুরসভা এলাকার বহু ওয়ার্ডে জলসঙ্কট রয়েছে। বৃহৎ জলপ্রকল্পগুলি হওয়া সত্ত্বেও কেন নাগরিকরা সুষ্ঠুভাবে জল পাচ্ছেন না তা নিয়ে অভিযোগ ওঠে। এনিয়ে সংশ্লিষ্ট বিভাগের আধিকারিকদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে। একদিকে মানুষ পর্যাপ্ত জল না পেলেও জলকর বাড়িয়ে মানুষের ক্ষোভ আরও বাড়িয়েছিল পুরসভা। যদিও মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের পরই জলকর কমল। পুরসভা সূত্রে জানা গিয়েছে, আসানসোল পুর এলাকার মধ্যে আবাসনের বাসিন্দাদের এই জল কর দিতে হয়। এছাড়াও কমার্শিয়াল সংযোগের ক্ষেত্রে এক হাজার লিটার জলের জন্য‌ ১৫টাকা ও ইন্ডাস্ট্রির এক্ষেত্রে এক হাজার লিটার জলের জন্য ২০টাকা জল কর নেয় পুরসভা। যা একই হারে নেওয়া হবে। আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা আগের হারেই জলকর নেব।

29th  June, 2024
 সোনামুখী ও বিষ্ণুপুরে পরপর ছিনতাই, শ্বশুরবাড়ি থেকে পাকড়াও জামাই

ছিনতাই করা হার গলায় পরে শ্বশুরবাড়ি গিয়েছিল জামাই। সেখানেই হানা দেয় পুলিস। গ্রেপ্তার করা হয় গুণধর জামাইকে। আর এই ঘটনায় লজ্জায় কার্যত মাথা হেঁট হয়ে যাওয়ার জোগাড় শ্বশুরবাড়ির লোকজনের। তাঁরা ভেবে উঠতে পারেননি জামাই ছিনতাইয়ের মতো অপরাধের সঙ্গে যুক্ত। 
বিশদ

আণ্ডিরণ প্রাথমিক বিদ্যালয়ে গরমে পড়ুয়ার সংখ্যা কমায় স্কুলকে পাখা উপহার ব্যবসায়ীর

জুলাই শুরু হলেও বৃষ্টির দেখা নেই। ভ্যাপসা গরমে প্রাণ ওষ্ঠাগত প্রায়। গরমের কারণে স্কুলে পড়ুয়ার উপস্থিতির হারও তলানিতে এসে ঠেকেছে। কান্দি পুরসভার রসড়ার একটি স্কুলে শিক্ষকদের আর্থিক অনুদানে ঘরে ঘরে এসি বসেছে।
বিশদ

অন্য নারীসঙ্গ ভাশুরের ফুঁসছিলেন বিধবা বউমা

ভাশুর তাঁর সঙ্গে আর আগের মতো সম্পর্ক রাখছিল না। সেই ‘ভালোবাসা’ও নেই। তা নিয়ে বউমার সঙ্গে ভাশুরের টানাপোড়েন শুরু হয়। কিন্তু সম্পর্কে ছেদ পড়েনি। প্রায়দিনই তারা আগের মতো বর্ধমানের বাদামতলায় হোটেলে রুম ভাড়া নিয়ে ঘণ্টাখানেক সময় কাটাত।
বিশদ

পাঁশকুড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস নয়ানজুলিতে, জখম ১০ যাত্রী  

সোমবার পাঁশকুড়া থানার মেচেদায় হাওড়াগামী বাস নয়ানজুলিতে উল্টে যায়। বেলা পৌনে ১টা নাগাদ ওই ঘটনায় ব্যাপক হইচই পড়ে যায়। যাত্রীরা ই আতঙ্কে কান্নাকাটি শুরু করেন। দুর্ঘটনার পর আশপাশ এলাকা থেকে প্রচুর লোকভিড় করেন।
বিশদ

আরামবাগ বাসস্ট্যান্ড সহ বিভিন্ন হকার মার্কেট ‘জতুগৃহ’, আতঙ্ক

আরামবাগ শহর জতুগৃহে পরিণত হয়েছে। হকার্স কর্নার, পুরসভা মার্কেট, বাসস্ট্যান্ড ও বহুতল ভবনগুলো বিপজ্জনক অবস্থায় রয়েছে। শর্ট সার্কিটের কারণে একাধিক জায়গায় ছোটখাটো আগুন লাগছে।
বিশদ

তেহট্টের সীমান্তে মহিলার মৃত্যু বিএসএফের গুলিতে

মহিলার ইচ্ছে ছিল বাংলাদেশে নিজের গ্রামে গিয়ে শেষ জীবনটা কাটানো। কিন্তু তা আর সম্ভব হল না। রবিবার রাতে অবৈধভাবে কাঁটাতার পেরিয়ে বাংলাদেশে ঢুকতে গিয়ে সীমান্ত রক্ষী বাহিনীর গুলিতে মৃত্যু হল ওই মহিলার।
বিশদ

সিউড়ির প্রতি ওয়ার্ডে দু’বেলা ড্রেন পরিষ্কার

মুখ্যমন্ত্রীর ধমকে কাজ হয়েছে ম্যাজিকের মতো! তার পর থেকেই শহরে পরিষ্কার, পরিচ্ছন্নতা আনায় জোর কয়েকগুণ বেড়েছে। কোথাও কোথাও দিনে দু’বার করে ড্রেন পরিষ্কার করা হচ্ছে। কোথাও আবার একেবারেই মজে যাওয়া পুকুর, বড় নালা, এ সবকিছুই দ্রুত সাফাই করা হচ্ছে।
বিশদ

খড়্গপুর হাসপাতালে পূর্ণাঙ্গ মাদার অ্যান্ড চাইল্ড হাব তৈরির পরিকল্পনা

খড়্গপুর মহকুমা হাসপাতালের নতুন ভবন উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে ওই ভবনকে পূর্ণাঙ্গ মাদার অ্যান্ড চাইল্ড হাব হিসেবে গড়ে তোলা হবে। সোমবার ভবনটি চালু করে সিএমওএইচ সৌম্যশঙ্কর ষড়ঙ্গি এই পরিকল্পনার কথা জানান
বিশদ

খড়্গপুর আইআইটির সামনে বিক্ষোভ

খড়্গপুর আইআইটিতে পড়ুয়া মৃত্যুর ঘটনায় সঠিক বিচারের দাবি তুলল আইএনটিটিইউসি। সোমবার সংগঠনের পক্ষ থেকে একাধিক দাবিতে আইআইটির সামনে বিক্ষোভ দেখানো হয়। প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে প্রায় তিন ঘণ্টা ধরে বিক্ষোভ চলে
বিশদ

চন্দ্রপুর ও দুবরাজপুরে চাষের জমি থেকে মাটি কেটে বেআইনিভাবে ইটভাটায় পাচার মাফিয়াদের

চন্দ্রপুর ও দুবরাজপুর থানার অন্তর্গত একাধিক পঞ্চায়েত এলাকার গ্রামে চাষের জমি থেকে ইটভাটার জন্য মাটি পাচার অব্যাহত। প্রতিদিন বিভিন্ন জঙ্গল, চাষের জমি থেকে মাটি পাচার চলছে দেদার।
বিশদ

খড়্গপুর হাসপাতালের রাস্তা সম্পূর্ণ জবরদখলমুক্তের নির্দেশ পুরসভার

খড়্গপুর মহকুমা হাসপাতাল যাওয়ার রাস্তা সম্পূর্ণ জবরদখল মুক্ত রাখতে হবে। সোমবার এলাকার স্থায়ী ও অস্থায়ী ব্যবসায়ীদের পুরসভার পক্ষ থেকে একথা জানিয়ে দেওয়া হয়। এদিন থেকে ফুটপাত দখলমুক্ত অভিযানে নামে পুরসভা।
বিশদ

বিজেপির হয়ে কাজ করলেও টাকা মেলেনি, ঘাটালে মাইকিং করে দল ছাড়লেন নেতা

মোটা টাকা দেওয়ার আশ্বাস দিয়ে বিজেপির হয়ে ভোটে কাজ করানো হয়েছিল। ভোট মিটলেও সেই টাকা দেওয়ার নাম নেই। তাই ক্ষোভে টোটোয় মাইক লাগিয়ে বিজেপি নেতাদের ‘কুকীর্তি’ প্রচার করে দল ছাড়লেন এক নেতা।
বিশদ

ব্রাহ্মণপাড়া বাজারে অকেজো হয়েছে সৌরচালিত জল পাম্প

মানবাজার-১ ব্লকের ব্রাহ্মণপাড়া গ্রামের বাজারে পানীয় জলের সমস্যা মেটাতে সৌরচালিত জলের পাম্প বসানো হয়েছিল। ওই পাম্প থেকে পাইপের সাহায্যে বাজারের বিভিন্ন জায়গার ট্যাপকলে জল সরবরাহ করা হতো। এতে বাজারের পানীয় জলের সমস্যা মিটেছিল।
বিশদ

বর্ধমান শহরে দখলমুক্ত অভিযান  ভাঙা হল ১০০ দোকান

বর্ধমান শহর দখলমুক্ত করতে এবার পথে নামল প্রশাসন। সোমবার জেলখানা মোড় থেকে চার্চ পর্যন্ত এলাকার রাস্তার দু’পাশে জবরদখল করে থাকা দোকান ও স্টলগুলি সরিয়ে দেওয়া হয়। প্রায় ১০০টি দোকান এদিন ভেঙে দেওয়া হয়েছে
বিশদ

Pages: 12345

একনজরে
জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...

কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বোটলিং প্লান্টে সোমবার বিক্ষোভ দেখালেন ভারতীয় মজদুর সঙ্ঘের প্রতিনিধিরা। আগেও তাঁরা বেশ কয়েকবার বিক্ষোভ দেখিয়েছেন। এদিনের বিক্ষোভে শামিল হন কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। ...

মাস্ক পরে খেলা একেবারেই পছন্দ নয় কিলিয়ান এমবাপের। কিন্তু নাকের চোটের কারণে তাঁর কাছে বিকল্প নেই। মাস্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে ফরাসি স্ট্রাইকারের মন্তব্য, ‘মনে হচ্ছে যেন ভার্চুয়াল রিয়ালিটি গেম খেলছি। প্রথম ম্যাচে নেমে মনে হচ্ছিল সবকিছু থ্রি’ডিতে দেখছি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: বেলজিয়ামকে ১-০ গোলে হারাল ফ্রান্স

01-07-2024 - 11:27:04 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ১ (৮৭ মিনিট)

01-07-2024 - 11:20:15 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৪৯ মিনিট)

01-07-2024 - 10:42:31 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (হাফটাইম)

01-07-2024 - 10:23:36 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৫ মিনিট)

01-07-2024 - 09:40:36 PM

সিআইডি অফিসারদের হুমকি সুবোধ সিংয়ের
আসানসোল সংশোধনাগারে সিআইডি অফিসারদের হুমকি দেওয়ার অভিযোগ বিহারের গ্যাংস্টার সুবোধ ...বিশদ

01-07-2024 - 04:08:57 PM