Bartaman Patrika
কলকাতা
 

শেওড়াফুলিতে প্ল্যাটফর্ম ও চলন্ত ট্রেনের মাঝে পিষে গেলেন যাত্রী

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হাওড়াগামী চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যাওয়ায় গুরুতর জখম হলেন এক রেলযাত্রী। শুক্রবার হুগলির শেওড়াফুলি স্টেশনে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তিনি প্ল্যাটফর্ম ও ট্রেনের মাঝে কার্যত পিষে যান। তাঁর শরীর ক্ষতবিক্ষত হয়। ওই যাত্রীর একটি পা গুরুতর জখম হয়েছে। সেই সময় রেল পুলিস ও প্ল্যাটফর্মে থাকা যাত্রীরা তাঁকে উদ্ধার করে শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতালে নিয়ে যান। সেখানেই তিনি বর্তমানে চিকিৎসাধীন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর অস্ত্রোপচার হয়েছে। আরও একবার অস্ত্রোপচার করা হতে পারে। প্রথমে ওই ব্যক্তির পরিচয় রেল পুলিস জানতে পারেনি। পরে তাঁর ওই ব্যক্তির পরিবারের সঙ্গে যোগাযোগ করেন পুলিস অফিসাররা।
পুলিস জানিয়েছে, জখম ওই ব্যক্তির নাম বিশ্বদেব গিরি। বছর পঁয়তাল্লিশের এই ব্যক্তি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। বাড়ি সিঙ্গুরের ছ’আনা এলাকায়। এদিন তিনি সিঙ্গুর থেকে শেওড়াফুলি এসেছিলেন হাওড়া যাওয়ার জন্য ট্রেন ধরতে। 
প্রত্যক্ষদর্শীদের কথায়, এদিন সকালে হুড়োহুড়ি করে তিনি প্রথমে সিঙ্গুরের মাতৃভূমি লোকালে উঠেছিলেন। সেই ট্রেন ছেড়ে তিনি হাওড়াগামী একটি লোকালে উঠতে যান। ততক্ষণে ট্রেন ছেড়ে দেওয়ায় তিনি দৌড়ে ধরার চেষ্টা করেন। কোনওরকমে ট্রেনে উঠলেও ভিড়ের চাপে ট্রেন থেকে ছিটকে পড়েন। তাতেই ট্রেন ও প্ল্যাটফর্মের মাঝে কার্যত পিষে যান। এই ঘটনায় প্লাটফর্মজুড়ে হইহই পড়ে যায়।

29th  June, 2024
স্বাস্থ্যসাথীতে ১০ দিনের বেশি ভর্তি থাকলেই মেডিক্যাল অডিট

সামাজিক প্রকল্পে দুর্নীতি হচ্ছে? যাঁদের জন্য প্রকল্প, তাঁরা লাভ পাচ্ছেন তো? নাকি সরকারি সুবিধায় ভাগ বসাচ্ছে ফড়েরা? এই সব প্রশ্নের উত্তর পেতেই রীতিমতো নজরদারি চালায় নবান্ন।
বিশদ

চোর অপবাদে বাড়ি থেকে তুলে পিটিয়ে খুন শ্যালককে 

টাকা চুরির ‘অপবাদ’ দিয়ে শ্যালককে পিটিয়ে খুন।  রাজ্যের একাধিক জায়গায় পরপর গণপিটুনির ঘটনার মধ্যেই তারকেশ্বরের এই নৃশংসতা তুমুল আলোড়ন ফেলেছে। খুনের অভিযোগে ইতিমধ্যেই জামাইবাবু বিকাশ সামন্ত ও ভাগ্নে দেবকান্ত সামন্তকে গ্রেপ্তার করেছে পুলিস
বিশদ

কল খোলা দেখলেই বন্ধ করতে ছোটেন অমরনাথ

কল থেকে শুধু শুধু জল পড়তে দেখলেই ছোটেন অমরনাথ। বন্ধ করে তবে শান্তি। কেউ কল বন্ধ না করলে তেড়ে ধমক দেন। কেউ বলেন, বাতিকগ্রস্ত। কেউ বলেন, ছেলেটা দূরদর্শী। জলের মর্ম বোঝে। কেউ বলেন, সবার বুদ্ধি অমরের মতো হোক।
বিশদ

পুরসভা চুপ, চাকদহে ফুটপাত দখলমুক্ত করতে ময়দানে পুলিস

পুরসভা কোনও উদ্যোগ নিচ্ছে না। তাই চাকদহের ফুটপাত দখলমুক্ত করতে ময়দানে নামল পুলিস। গত শনিবার তারা এই অভিযান শুরু করেছে। আগামী দিনেও তা চলবে বলে জানা গিয়েছে।
বিশদ

বাইক থেকে পড়ে তরুণের মৃত্যু, চালক বন্ধুর বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

চলন্ত বাইক থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হল এক তরুণের। সোমবার ভোররাতে ঘটনাটি ঘটেছে বাগুইআটি থানার কেষ্টপুর বাসস্ট্যান্ডের কাছে।
বিশদ

পুজোর বাকি ১০০ দিন, কুমোরটুলিতে জোর প্রস্তুতি

দুর্গাপুজোর বাকি আর মাত্র ১০০ দিন। কুমোরটুলিজুড়ে প্রতিমা তৈরির প্রস্তুতি শুরু হয়েই গিয়েছিল। সে কাজে আরও গতি এল। পুজো এসে গেল প্রায়। 
বিশদ

বারুইপুরে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন বাইক রেস

কেউ বাইকের পিছনের চাকা রাস্তার উপর তুলে হাওয়ায় দোলাচ্ছে। কেউ আচমকা পিক আপ তুলে রাস্তায় ঘষে আগুন বের করছে।
বিশদ

হকার কে? হাজিরা যাঁর, ডালা তাঁর, শুরু ডিজিটাল সমীক্ষা, প্রথম দিনে নথিভুক্ত ৩১২ 

গড়িয়াহাটে চলছে হকার সার্ভে। আধার ও প্যান সহ ডালা নিয়ে বসা হকারের ছবি তুলে তা নথিভুক্ত করা হচ্ছে। অ্যাপেও তোলা হচ্ছে।
বিশদ

আমি কংগ্রেসের কোনও পদের জন্য লালায়িত নই, জানিয়ে দিলেন অধীর

আমি কংগ্রেসের কোনও পদের জন্য লালায়িত নই। সোমবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এমনই দাবি করলেন অধীর চৌধুরী।
বিশদ

দখল হওয়া সাড়ে ১০ হাজার একর সরকারি জমি চিহ্নিত করল প্রশাসন

দীর্ঘদিন ধরে বেহাত থাকা সরকারি জমি উদ্ধারের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। নির্দেশ মতো কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলায় কাজ শুরু করেছে প্রশাসন।
বিশদ

ট্রাফিক অফিসের কাছেই বেআইনি পার্কিংয়ের দাপট, যানজট অব্যাহত

আমতলা চারমাথা মোড়ে বেনিয়মই যেন নিয়ম। ট্রাফিক পুলিসের অফিসের একেবারে নাকের ডগায় রাস্তার ধারে সারি দিয়ে বাইক পার্কিং করে রাখা। শুধু তাই নয়, যেখানে-সেখানে টোটো, অটো ও অন্যান্য ছোট গাড়ি দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকছে যাত্রী তোলার জন্য।
বিশদ

মানবপাচারে অভিযুক্ত, বাগদা থেকে বিজেপি নেতাকে ধরল যোগীর পুলিস

জালিয়াতি, মানবপাচার সহ একাধিক অপরাধে যুক্ত থাকার অভিযোগে বাগদার বিজেপি নেতাকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশের পুলিস। সোমবার লখনউ থেকে বাগদায় আসে যোগী-রাজ্যের অ্যান্টি টেররিস্ট স্কোয়াডের এক প্রতিনিধি দল।
বিশদ

‘দ্বীপে প্লাস্টিক নিষেধ’-নৌকায় ফরফর করে উড়ছে নিষেধাজ্ঞা

প্লাস্টিকের ক্যারিব্যাগ ও থার্মোকলের ব্যবহার সম্পূর্ণ বন্ধ করতে সফলভাবে কাজ করছে সাগর ব্লকের দ্বীপ ঘোড়ামারা। এই দ্বীপ বিচ্ছিন্ন স্থলভূমি।
বিশদ

রাজ্যপালকে ফের চিঠি তৃণমূলের জয়ী দু’জনের

শপথগ্রহণের ব্যবস্থা দ্রুত করার আর্জি জানিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে ফের চিঠি দিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকার।
বিশদ

Pages: 12345

একনজরে
মাস্ক পরে খেলা একেবারেই পছন্দ নয় কিলিয়ান এমবাপের। কিন্তু নাকের চোটের কারণে তাঁর কাছে বিকল্প নেই। মাস্ক প্রসঙ্গে প্রশ্ন করা হলে ফরাসি স্ট্রাইকারের মন্তব্য, ‘মনে হচ্ছে যেন ভার্চুয়াল রিয়ালিটি গেম খেলছি। প্রথম ম্যাচে নেমে মনে হচ্ছিল সবকিছু থ্রি’ডিতে দেখছি ...

ডেডলাইন ১০ জুলাই। তারমধ্যেই ভেঙে ফেলতে হবে রাস্তার ধারে থাকা সমস্ত অবৈধ নির্মাণ। সোমবার রামপুরহাটে মহকুমা শাসকের অফিসে আন্দোলনকারী ফুটপাত ব্যবসায়ীদের নিয়ে প্রশাসনিক বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে ...

জেলবন্দি কাশ্মীরের সাংসদ রশিদ ইঞ্জিনিয়ারের শপথ গ্রহণের বাধা কাটল। সোমবার জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ এব্যাপারে ছাড়পত্র দিয়েছে। আজ মঙ্গলবার এই নিয়ে রায় দেবেন অতিরিক্ত দায়রা আদালতের বিচারক চান্দের জিৎ সিং। ...

হিলি সীমান্তে পাচার সহ অনুপ্রবেশ রুখতে অত্যাধুনিকমানের সেন্সর বসাল বিএসএফ। কাঁটাতারের আশপাশে পা রাখলে বা কাঁটাতার কাটার চেষ্টা করলে কন্ট্রোলরুমে বেজে উঠবে অ্যালার্ম। ইতিমধ্যে পাচারপ্রবণ এলাকায় বিএসএফের তরফে এমন সেন্সর বসানো হয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মে অগ্রগতি হবে। চাকরিজীবীদের পদোন্নতি ও বদলির যোগ আছে। সৎজন সান্নিধ্যে মানসিক আনন্দ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস
১৭৫৬ - নবাব সিরাজউদ্দৌলা কলকাতার নাম দেন আলীনগর
১৭৫৭- বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার মৃত্যু
১৮৪৩- হোমিওপ্যাথিক ঔষধ আবিষ্কারক জার্মানীর স্যামুয়েল হ্যানিম্যানের মৃত্যু
১৯২৯- নাট্যকার ও অভিনেতা অমৃতলাল বসুর মৃত্যু
১৯৪৬- অভিনেতা রাজা মুরাদের জন্ম
১৯৫৪- সঙ্গীত শিল্পী মহম্মদ আজিজের (মুন্না) জন্ম
১৯৬১- মার্কিন লেখক আর্নেস্ট হেমিংওয়ের মৃত্যু
১৯৭৭- পশ্চিমবঙ্গের সীমানার মধ্যেই দার্জিলিং পার্বত্য অঞ্চলকে স্বশাসিত অঞ্চল ঘোষণার সিদ্ধান্ত হয় রাজ্য ক্যাবিনেটে
২০০৭- ক্রিকেটার দিলীপ সারদেশাইয়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৭ টাকা ৮৪.৩১ টাকা
পাউন্ড ১০৩.৯০ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৮.১৭ টাকা ৯১.৩০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী ৯/১৮ দিবা ৮/৪৩। ভরণী নক্ষত্র ১/৮ প্রাতঃ ৫/২৭ পরে কৃত্তিকা নক্ষত্র ৫৯/১০ শেষরাত্রি ৪/৪০। সূর্যোদয় ৪/৫৯/৪৮, সূর্যাস্ত ৬/২১/১৮। অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১২/৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৪ মধ্যে পুনঃ ১২/২ গতে ২/১০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৭ গতে ৩/৪০ মধ্যে পুনঃ ৪/৩৪ গতে ৫/২৭ মধ্যে রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।   
১৭ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪। একাদশী দিবা ৮/৫০। ভরণী নক্ষত্র দিবা ৬/১৭। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪০ গতে ৮/২০ মধ্যে ও ১/২২ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
২৫ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: বেলজিয়ামকে ১-০ গোলে হারাল ফ্রান্স

01-07-2024 - 11:27:04 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ১ (৮৭ মিনিট)

01-07-2024 - 11:20:15 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৪৯ মিনিট)

01-07-2024 - 10:42:31 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (হাফটাইম)

01-07-2024 - 10:23:36 PM

ইউরো কাপ: বেলজিয়াম ০: ফ্রান্স ০ (৫ মিনিট)

01-07-2024 - 09:40:36 PM

সিআইডি অফিসারদের হুমকি সুবোধ সিংয়ের
আসানসোল সংশোধনাগারে সিআইডি অফিসারদের হুমকি দেওয়ার অভিযোগ বিহারের গ্যাংস্টার সুবোধ ...বিশদ

01-07-2024 - 04:08:57 PM