Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সাঁইথিয়ায় কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে পোস্টার
পুরভোটের আগে ব্যাপক বিতর্ক, তদন্ত চেয়ে থানায় অভিযোগ 

বিএনএ, সিউড়ি: সাঁইথিয়া পুরসভার ১৪নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলারের স্বামীর বিরুদ্ধে একাধিক অভিযোগ লিখে পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। পুরভোটের আগে এহেন পোস্টার ঘিরে বিতর্ক সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে তা সাঁইথিয়ায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 
বিশদ
তেহট্টে বললেন মহুয়া মৈত্র
ঘরে বসে তৃণমূল করা যাবে না, সব সময় মানুষের সঙ্গে থাকতে হবে 

সংবাদদাতা, তেহট্ট: ঘরে বসে তৃণমূল করা যাবে না। তৃণমূল করতে হলে সব সময় মানুষের সঙ্গে থাকতে হবে। মঙ্গলবার তেহট্ট বিধানসভার বুথ সভাপতিদের নিয়ে সভায় একথা বলেন কৃষ্ণনগরের সংসদ সদস্য ও কৃষ্ণনগর সাংগঠনিক জেলা সভাপতি মহুয়া মৈত্র। 
বিশদ

আউশগ্রামে ছবির শ্যুটিংয়ে ব্রাত্য বসু
 

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের গোবিন্দপুরে একটি বাংলা ছবির শ্যুটিং করতে আসেন পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি মন্ত্রী তথা টলিউড অভিনেতা ব্রাত্য বসু। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত গোবিন্দপুরের দীনবন্ধু বিএড কলেজে শ্যুটিং করা হয়। কলেজের অফিস ঘর ও ক্যা ম্পাসের বিভিন্ন জায়গায় চলে শ্যুটিং। 
বিশদ

ভাতারে নাবালিকা অপহরণে গ্রেপ্তার যুবক


 

সংবাদদাতা, বর্ধমান: প্রতিবেশী নাবালিকাকে অপহরণে অভিযোগে মঙ্গলবার সকালে ভাতার থানার ওড়গ্রাম থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম বিজু তুড়ি। এদিনই সকালে কর্জনা বাসস্ট্যান্ড থেকে উদ্ধার হয় নাবালিকাও।  
বিশদ

গলসিতে ক্যানেলের জল থেকে দেহ উদ্ধার


 

সংবাদদাতা, বর্ধমান: গলসির সিমনোড়ি গ্রামে ক্যানেলের জল থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ স্থানীয় বাসিন্দারা দেহটি জলে ভাসতে দেখেন। খবর পেয়ে পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।  
বিশদ

পুলিসের জেরায় হলদিয়ায় খুনের ঘটনা কবুল ধৃতদের 

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ায় মা ও মেয়েকে পুড়িয়ে খুনের ঘটনার কথা পুলিসি জিজ্ঞাসাবাদের সময় স্বীকার করেছে ধৃত সাদ্দাম ও মঞ্জুর। মঙ্গলবার এই দাবি করল পুলিস। খুনের সময়ে যে গাড়ি বা জিনিসপত্র ব্যবহার করা হয়েছিল, তারও হদিস মিলেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

মেমারি মাধ্যমিক পরীক্ষার্থীর শ্লীলতাহানি, গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: মাধ্যমিক পরীক্ষার্থীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতের নাম প্রকাশ সিং। মেমারি থানার ঘোষগ্রামে তার বাড়ি। সোমবার রাতে বাড়ি থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। মঙ্গলবার ধৃতকে বর্ধমানের পকসো আদালতে পেশ করা হয়। 
বিশদ

দুর্গাপুরে আদিবাসী প্রৌঢ়াকে মারধর 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ১ নম্বর ওয়ার্ডের কমলপুর এলাকায় একটি বাড়ির পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে একজন আদিবাসী প্রৌঢ়াকে মারধরের অভিযোগ উঠেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। সোমবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। জখম প্রৌঢ়াকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

শান্তিপুরে হোটেলের রাঁধুনির ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের বাবলা পঞ্চায়েতের কন্দোখোলা এলাকায় বাবার মৃতদেহ সৎকার করে আসার পর ছেলে আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম কিশোরকান্তি শেঠ(৪২)। তিনি পেশায় হোটেলের রাঁধুনি। 
বিশদ

বিষ্ণুপুরে ব্যাঙ্কে আগুন লাগায় চাঞ্চল্য 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার দুপুরে বিষ্ণুপুরে স্টেট ব্যাঙ্কের শাখায় শর্টসার্কিট থেকে আগুন লাগায় গ্রাহকদের মধ্যে চাঞ্চল্য ছড়ায়। অবশ্য ওইসময় ব্যাঙ্কে ইলেক্ট্রিক টেকনিশিয়ানরা কর্মরত থাকায় তাঁরা বিদ্যুৎবিচ্ছিন্ন করে আগুন আয়ত্তে আনেন। 
বিশদ

পুরুলিয়ায় পুরভোটের আগে অভিনব উদ্যোগ
পানীয় জলের সংযোগ দিতে বাড়িতেই হাজির কাউন্সিলার 

সংবাদদাতা, পুরুলিয়া: পুরভোটের আগে পানীয় জলের সংযোগ দেওয়ার জন্য সাত-সকালে বাসিন্দাদের বাড়িতে পৌঁছে যাচ্ছেন পুরুলিয়া পুরসভার কাউন্সিলাররা। কেউ নিজেই ঠিকাকর্মীদের সঙ্গে নিয়ে বাড়িতে সংযোগ দেওয়ার জন্য যাচ্ছেন। কেউ ফোনে যোগাযোগ করে বাসিন্দাদের সংযোগ পাওয়ার সুখবর দিচ্ছেন।  
বিশদ

বউ নিয়ে পালিয়েছিস অপবাদ দিয়ে কেড়ে নেয় লক্ষাধিক টাকা
কালীনারয়ণপুরে চলন্ত ট্রেনে ছিনতাই, ধৃত ৩ 

সংবাদদাতা, রানাঘাট: কালীনারায়ণপুরে বউকে নিয়ে পালানোর অজুহাত দেখিয়ে চলন্ত ট্রেনে এক ব্যক্তির কাছ থেকে ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। রেল স্টেশনে ট্রেন ঢোকার মুখে ঘটনাটি ঘটে। ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জিআরপি। তাদের থেকে ছিনতাই হওয়া লক্ষাধিক টাকা উদ্ধার হয়েছে।  
বিশদ

নানুরে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: নানুরে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম মনিরুদ্দিন খান ওরফে মনোজ(২৬)। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় নানুর বাজার থেকে বাইকে তিনি বাড়ি ফিরছিলেন।  
বিশদ

পূর্ব বর্ধমান
২ মার্চ মমতার বৈঠকের আগে আজ জেলায় প্রস্তুতি 

বিএনএ, বর্ধমান: পুরসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। আগামী ২ মার্চ কলকাতায় সমস্ত পুরসভার কাউন্সিলার সহ তৃণমূলের অঞ্চল, ব্লক ও জেলা নেতৃত্বদের নিয়ে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

হামলার নেপথ্যে দলেরই এক দাপুটে নেতার ইন্ধন, অভিযোগ
সিএএ বিরোধী প্রচারে বেরিয়ে আক্রান্ত দন্ত চিকিৎসক 

বিএনএ, বর্ধমান: দলের নির্দেশে সিএএ বিরোধী প্রচারে বেরিয়ে সোমবার রাতে আক্রান্ত হলেন বর্ধমান পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলার তথা শহরের পরিচিত দন্ত চিকিৎসক শঙ্খশুভ্র ঘোষ। 
বিশদ

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...

লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM