Bartaman Patrika
বিনোদন
 

জন্মদিন 

জন্মদিনে বাড়িতে থাকা হল না শাহিদ কাপুরের। গত ২৫ ফেব্রুয়ারি ছিল অভিনেতার জন্মদিন। কাজে, ব্যস্ততায় শাহিদ জন্মদিন কাটালেন ‘জার্সি’ ছবির সেটে। তাই বলে অনুষ্ঠানে কোনও ত্রুটি রাখেননি স্ত্রী মীরা। স্বামীর জন্মদিন পালন করতে পুরো পরিবার নিয়ে ২৪ ফেব্রুয়ারি মধ্যরাতেই তিনি পৌঁছে যান শ্যুটিং স্থলে। তাও আবার খালি হাতে নয়। একটা লাল টুকটুকে দোতলা কেক নিয়ে। মধ্যরাতেই পার্টি জমে উঠেছিল তা তো বলাই বাহুল্য। শাহিদের কেক কাটার ভিডিওটা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে কেকের গায়ে ছুরি বসিয়ে শাহিদের মনে পড়েছে, মোমবাতিই তো নেভানো হয়নি। তখন তড়িঘড়ি মোম নিভিয়ে আবারও কেক কাটায় মন দেন তিনি। অন্য একটি ছবিতে আবার মীরা রাজপুতকে দেখা যাচ্ছে হাতের এক টুকরো কেক স্বামীর মুখে তুলে দিচ্ছেন। মধ্যরাতের অনুষ্ঠানে মীরা, দুই সন্তান মিশা ও জৈন ছাড়া অভিনেতার বাবা পঙ্কজ কাপুরও ছিলেন। অনেকেই শুভেচ্ছাবার্তা দিয়েছেন তার মধ্যে আলিয়া ভাটের বার্তাটি বিশেষ অর্থবহ। তিনি লিখেছেন, ‘লাভ, লাভ, লাভ ইউ টু মুন অ্যান্ড ব্যাক! হ্যাপি বার্থডে।’ স্বামীর ইনস্টাগ্রামে নিজের সঙ্গে শাহিদের কিউট ছবি পোস্ট করে মীরা লিখেছেন, ‘হ্যাপি বার্থডে টু দ্য লাভ অব মাই লাইফ।’ জন্মদিনে সকলের শুভেচ্ছায় রীতিমতো আপ্লুত নায়ক।
—বিবিবাবু  
তাপসীর প্রশংসায় সোনম 

বলিউডে নায়িকাদের মধ্যে প্রতিযোগিতা বা হিংসে এখন পুরনো ট্রেন্ড। নতুন প্রজন্মের নায়িকারা দেখা যাচ্ছে কাদা ছোঁড়াছুঁড়ির পরিবর্তে একে অপরের মন খুলে প্রশংসা করতেই বেশি পছন্দ করছেন।  
বিশদ

অক্ষয়ের কাছে কৃতজ্ঞ 

পরিচালক জগন শক্তি কিছুদিন আগেই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছিল। এই মুহূর্তে তিনি অনেকটাই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই সুস্থ হয়ে ওঠার জন্য তিনি কৃতজ্ঞ অক্ষয়কুমারের কাছে। তাঁর কথায়, ‘অক্ষয় আমাকে মৃত্যুমুখ থেকে ফিরিয়ে এনেছেন। 
বিশদ

একতার বলিদান 

ধারাবাহিকে চমক হাজির করার ক্ষেত্রে একতা কাপুরের জুড়ি মেলা ভার। আর সেইজন্য এবারে তিনি বড় বলিদান দিতে চলেছেন। জনপ্রিয় ধারাবাহিক ‘কসৌটি জিন্দেগি কে’ ধারাবাহিকের মুখ্য চরিত্র প্রেরণাকে নাকি গল্পের খাতিরে হত্যা করতে চলেছেন একতা! প্রেরণাকে আর কেউ নয়, স্বয়ং অনুরাগই নাকি খুন করবে।  
বিশদ

জনের প্রযোজনায় নতুন ছবি 

রেবতী রায়ের নাম শুনেছেন? অনেকেই হয়তো ইন্টারনেটের সাহায্য নিতে শুরু করবেন। তিনি দেশের প্রথম মহিলা যিনি মহিলা দ্বারা পরিচালিত ট্যাক্সি সার্ভিস শুরু করেছিলেন। তাঁর জীবনকাহিনীকে এবার পর্দায় স্থান দিচ্ছেন জন আব্রাহাম। 
বিশদ

জিতের বিবাহবার্ষিকী 

একসঙ্গে ন’টা বছর কাটিয়ে দিলেন জিত্ এবং তাঁরা স্ত্রী মোহনা। ২০১১ সালের ২৪ ফেব্রুয়ারি তাঁদের বিয়ে হয়েছিল। নবম বিবাহবার্ষিকীতে জিত্ খোলা আকাশের নীচে ব্যাকড্রপে সমুদ্রকে সাক্ষী রেখে মোহনার সঙ্গে একটি অন্তরঙ্গ ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন। জিত্ লিখেছেন, ‘শুভ বিবাহবার্ষিকী ভালোবাসা’।  
বিশদ

করণের উদ্যোগে
সৌরভের বায়োপিক?

 সম্প্রতি মুম্বইয়ে বিসিসিআইয়ের (বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) অফিসে প্রাক্তন অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বলিউড প্রযোজক –পরিচালক করণ জোহর। সূত্রের খবর, দীর্ঘক্ষণ তাঁদের মিটিংও হয়েছে।
বিশদ

25th  February, 2020
  চলতে চলতে ২১

 কাজল আর অজয় দেবগণের বিয়ের ২১ বছর পূর্ণ হল। বলিউডের বেপরোয়া দম্পতি কাজল-অজয়। প্রকাশ্যে ঝগড়া হয় না, তাই বলে তাঁরা যে প্রেমে ডগমগ তাও নয়। তবে, দিব্যি ২১টা বসন্ত কাটিয়ে দিলেন একে অপরের সঙ্গে।
বিশদ

25th  February, 2020
 রাঁধুনি তনিমা

 অয়নকুমার দত্ত: একটা সময় মুম্বইয়ে গিয়েছিলেন হিন্দি ধারাবাহিক ‘স্বরাগিনী’তে অভিনয় করতে। কিন্তু মহারাষ্ট্রে বসে দিনের পর দিন ডাঁটা সমেত বেগুনের ঝোল খেয়ে পালাবার পথ পাননি। সোজা ফিরে এসেছেন মাতৃভূমি— মাতৃভাষায়— বাংলায়। খাওয়াদাওয়ার ব্যাপারে তাঁর নো-কম্প্রোমাইজ।
বিশদ

25th  February, 2020
 বনসালির প্রযোজনায় ভূমি?

  ভূমি পেডনেকর ধীরে ধীরে বলিউডে জায়গা করে নিচ্ছেন। কিছুদিনের মধ্যেই তাঁকে ‘দুর্গাবতী’ ছবিতে দেখা যাবে। গত সপ্তাহেই মুক্তি পেয়েছে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ এবং ‘ভূত: পার্ট ওয়ান - দ্য হন্টেড শিপ’। যদিও দুটি ছবিতেই তাঁর উপস্থিতি খুব বেশিক্ষণের নয়। বিশদ

25th  February, 2020
 মা তোমাকে মিস করি

  দেখতে দেখতে দু’বছর হয়ে গেল, চিরবিদায় নিয়েছেন শ্রীদেবী। কিন্তু আপামর দেশবাসীর মনের মণিকোঠায় থেকে গিয়েছে তাঁর উপস্থিতি। শ্রীদেবীর বড় মেয়ে জাহ্নবী কাপুর তাঁর স্টাইল স্টেটমেন্ট এবং অভিনয় দিয়ে ধীরে ধীরে সিনেমাপ্রেমী মানুষের মনে জায়গা করে নিচ্ছেন।
বিশদ

25th  February, 2020
 রোম্যান্টিক গানে আমির-করিনা

আমির খান এবং করিনা কাপুর এই মুহূর্তে তাঁদের আগামী ছবি ‘লাল সিং চাড্ডা’র শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন। দেশের প্রায় ১০০টি লোকেশন ঘুরে ঘুরে ছবির শ্যুটিং চলছে। টম হ্যাঙ্কসের ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় প্রকরণ ‘লাল সিং চাড্ডা’।
বিশদ

25th  February, 2020
শ্যুটিংয়ের চাপে সফর বাতিল

বুধবার অর্থাৎ ২৬ ফেব্রুয়ারি তাঁর জন্মদিন। সেইমতো আগে থেকে ছুটিও নেওয়া ছিল। হোটেল বুকিং, বিমানের টিকিটও কাটা হয়ে গিয়েছে। কাছের প্রিয় মানুষটি সমস্ত রকমের আয়োজনও করে ফেলেছিলেন। কিন্তু শ্যুটিংয়ের চাপে ধারাবাহিকের নির্মাতারা শেষপর্যন্ত শ্রীমা ভট্টাচার্যর ছুটি বাতিল করলেন।
বিশদ

25th  February, 2020
ঊষসীর জবাবে সোলাঙ্কি

  তাপসী দত্ত দাস: শেষপর্যন্ত কানাঘুষোই সত্যি হল। এবার ছোটপর্দায় কাদম্বিনী বনাম কাদম্বিনী থুড়ি ‘কাদম্বিনী’ বনাম ‘প্রথমা কাদম্বিনী’। আর একটু বিস্তারিত বলতে গেলে ঊষসী বনাম সোলাঙ্কি। কারণটা ব্যাখ্যা করা যাক, গত ১৮ জানুয়ারি জি বাংলা সামনে এনেছিল বাংলার প্রথম মহিলা ডাক্তার কাদম্বিনী গঙ্গোপাধ্যায়কে নিয়ে তৈরি সিরিয়ালের প্রোমো।
বিশদ

25th  February, 2020
সিনে সেন্ট্রালের
চলচ্চিত্র উৎসব

   সিনে সেন্ট্রালের উদ্যোগে ৩৩তম চলচ্চিত্র উৎসব (ইন্টারন্যাশনাল ফোরাম অব নিউ সিনেমা) শুরু হচ্ছে আগামী ২৮ ফেব্রুয়ারি। এবারে উৎসবে ২৪টি দেশের মোট ২৭টি ছবি দেখানো হবে। বিশদ

25th  February, 2020
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: বাণিজ্যিক গাড়ির বকেয়া দীর্ঘদিনের সিএফ (সার্টিফিকেট অব ফিটনেস)-এর পুনর্নবীকরণে জরিমানা বাবদ অতিরিক্ত ফি মেটাতে ‘ধামাকা অফার’ ঘোষণা করেছিল রাজ্য। গত ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই স্কিমের সুবিধা নেওয়া যাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।  ...

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।   ...

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM