Bartaman Patrika
খেলা
 

বিকেলে কলকাতায় ফিরলেন শ্রেয়স, রাসেলরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে ঘরে ফেরা। লখনউ থেকে সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যে কলকাতায় আসার কথা ছিল নাইট রাইডার্সের। কিন্তু ঝড়বৃষ্টির প্রকোপে সুনীল নারিনরা প্রায় কুড়ি ঘণ্টা পরে শহরে পৌঁছলেন। গুয়াহাটি, বারাণসী হয়ে মঙ্গলবার বিকেলে দমদম বিমানবন্দরে অবতরণ করে কেকেআরের চার্টার্ড ফ্লাইট। ভাগ্যিস, ইডেনে শ্রেয়স আয়ারদের পরের ম্যাচ শনিবার। অন্যথায় চাপে পড়ে যেত সোনালি-বেগুনি শিবির।
সোমবার বিকেল পৌনে ছ’টার সময় লখনউ থেকে রওনা হয়েছিলেন সুনীল নারিন, আন্দ্রে রাসেলরা। কিন্তু আবহাওয়ার কারণে কলকাতায় নামা যায়নি। ফ্লাইট ঘুরিয়ে গুয়াহাটিতে নিয়ে যেতে বাধ্য হয়। রাতের দিকে অবশ্য কলকাতায় ফেরার ক্লিয়ারেন্স মেলে। ঠিক হয়, রাত এগারোটা নাগাদ শহরে পৌঁছবেন নাইটরা। কিন্তু তখনও অবতরণ করা যায়নি কলকাতা বিমানবন্দরে। গুয়াহাটি থেকে ছাড়া চার্টার্ড ফ্লাইট বার কয়েকের চেষ্টাতেও নামতে পারেনি। কারণ সেই ঝড়বৃষ্টি। তখন ফ্লাইট ফের ঘুরিয়ে নিয়ে যাওয়া হয় বারাণসী। গভীর রাতে সেখানের হোটেলেই চেক-ইন করে গোটা দল। মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা নাগাদ বারাণসীর হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন নাইটরা। সওয়া একটায় আকাশে ওড়ে বিমান। পৌনে তিনটের সময় কলকাতা বিমানবন্দরে নামেন শ্রেয়সরা। উৎকণ্ঠার অবসান ঘটে। 
এরই মধ্যে মঙ্গলবার ভোরবেলায় বরুণ চক্রবর্তী, মণীশ পাণ্ডে, বৈভব অরোরা, অনুকূল রায়, চেতন সাকারিয়া, শ্রীকর ভরত, শেরফানে রাদারফোর্দের মতো ক্রিকেটাররা যান কাশী বিশ্বনাথের মন্দিরে। পবিত্র গঙ্গার ঘাট থেকে সূর্যোদয়ের সাক্ষী হন তাঁরা। বিশ্বনাথ দর্শনের পর এবারের আইপিএলে নাইটদের বাজিমাতের সম্ভাবনা আরও বাড়ল বলে মনে করছেন সমর্থকরা। শনিবার ঘরের মাঠে চলতি আসরে শেষ ম্যাচ খেলবে কেকেআর। 
হার্দিক পান্ডিয়ারা শহরে আসছেন সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর। ম্যাচ জেতানো সেঞ্চুরি হাঁকিয়েছেন সূর্যকুমার যাদব।  বিধ্বংসী মেজাজে রয়েছেন যশপ্রীত বুমরাহ। বল হাতে অধিনায়ক হার্দিকও ফিরেছেন পুরনো ছন্দে। হায়দরাবাদের বিরুদ্ধে তাঁর তিন উইকেট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল। প্লে-অফের সম্ভাবনা না থাকলেও সম্মানের জন্য মরিয়া থাকবেই পাঁচবারের ট্রফিজয়ীরা। ফলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা।
এদিকে, মায়ের অসুস্থতার জন্য আফগানিস্তানে গিয়েছিলেন রহমানউল্লাহ গুরবাজ। ছোট্ট বিরতির পর তিনি জলদি যোগ দেবেন নাইট শিবিরে। প্লে-অফে সল্টকে পাওয়ার ব্যাপারে সংশয় রয়েছে কলকাতার। সেজন্যই গুরবাজের উপস্থিতি জরুরি। আর পয়েন্ট টেবিলের যা অবস্থা, তাতে আর একটা জয় পেলেই নক-আউট নিশ্চিত শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজির। 

08th  May, 2024
গুয়াহাটিতেও নাইটদের তাড়া করল বৃষ্টি

উত্তেজক লড়াইয়ের সম্ভাবনায় বাদ সাধল প্রকৃতি। বর্ষাপাড়া স্টেডিয়ামে এক বলও হল না রবিবার। পূর্বাভাস সত্যি করে টস হওয়ার কিছুক্ষণ আগে শুরু হয়েছিল বৃষ্টি। সঙ্গে ছিল বজ্রপাত। তা থামার পর রাত সাড়ে দশটার সময় সাত ওভারের ম্যাচের জন্য টস হয়।
বিশদ

পাঞ্জাবকে হারাল হায়দরাবাদ

টিম গেমে ফের বাজিমাত সানরাইজার্স হায়দরাবাদের। রবিবার ঘরের মাঠে পাঞ্জাব কিংসকে ৪ উইকেটে হারিয়ে প্যাট কামিন্সরা বুঝিয়ে দিলেন, প্লে-অফের জন্য তাঁরা প্রস্তুত। ১৪ ম্যাচ খেলে হায়দরাবাদের পয়েন্ট দাঁড়াল ১৭।
বিশদ

স্নায়ুর চাপ সামলেই বাজিমাত যশের

৯ এপ্রিল ২০২৩! যশ দয়ালের কেরিয়ারের দুঃস্বপ্নের এক রাত। গুজরাত টাইটান্সের জার্সিতে শেষ ওভারে ২৮ রান আগলাতে পারেননি তিনি। টানা পাঁচটি ছক্কা হাঁকিয়ে কলকাতাকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন রিঙ্কু সিং।
বিশদ

ইতিহাস গড়ে ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বক্সের বাইরে থেকে ফোডেনের বাঁ পায়ে নেওয়া শট আশ্রয় নেয় প্রতিপক্ষ জালে। ডাগ-আউটে উচ্ছ্বাস চেপে রাখতে পারলেন না কোচ পেপ গুয়ার্দিওলা। খেতাব জয়ের আগাম সেলিব্রেশনটা তখনই সেরে ফেললেন অভিজ্ঞ স্প্যানিশ কোচ।
বিশদ

থাইল্যান্ড ওপেনে দাপটে চ্যাম্পিয়ন সাত্ত্বিক-চিরাগ

ট্রফি জয়ের সরণিতে ফিরলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। ব্যাংককে থাইল্যান্ড ওপেন জিতে মরশুমের দ্বিতীয় খেতাব ঘরে তুলেন ভারতীয় শাটলাররা। প্যারিস ওলিম্পিকসের আগে যা আত্মবিশ্বাস বাড়াবে তাঁদের।
বিশদ

সম্প্রচারকারী চ্যানেলকে একহাত নিলেন রোহিত

বিশ্বাসভঙ্গের জন্য আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলকে একহাত নিলেন রোহিত শর্মা। ম্যাচের দিনে বা ট্রেনিংয়ের ফাঁকে বন্ধু, সতীর্থদের সঙ্গে ক্রিকেটারদের একান্ত ব্যক্তিগত কথোপকথন রেকর্ডিং ও তা সম্প্রচার করার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন হিটম্যান। 
বিশদ

দেশের হয়ে ফুটবল খেলবেন ৪৫ বছরের সুব্রত

বছর দশেক আগে মণিপুরে ফুটবল প্রতিযোগিতায় খেলতে গিয়েছিলেন। মারাত্মক চোট পান বাঁ হাঁটুতে। বহু চিকিৎসাতেও কোনও কাজ হয়নি। বিশদ

একগুচ্ছ সুখস্মৃতি সঙ্গে নিয়ে লিভারপুলকে বিদায় ক্লপের

‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন...’অ্যানফিল্ডে যে কোনও ম্যাচের আগেই বেজে ওঠে এই গান। ছয়ের দশকে প্রাক মরশুম প্রস্তুতিতে এক ম্যাচের আগে ড্রেসিং-রুমে ফুটবলারদের উদ্বুদ্ধ করতে এই গান গেয়েছিলেন তৎকালীন কোচ বিল শাঙ্কলে।
বিশদ

গোল করতেই মাটন রান্না করে খাইয়েছিল সুনীল

সালটা ছিল ২০১১। আই লিগে মোহন বাগানের প্রতিপক্ষ গোয়ার চার্চিল ব্রাদার্স। সেই বছরই চার্চিলের ডেরা থেকে ওডাফাকে ছিনিয়ে নেয় মোহন বাগান। প্রেস্টিজ ফাইটের আগে ড্রেসিং-রুমে তিরতিরে টেনশন। হঠাৎ সুনীল ছেত্রী বলে উঠল, ‘অসীম আজ গোল করতে পারলে তোকে ডিনার দেব।’ সেই ম্যাচে ৩-০ ব্যবধানে প্রতিপক্ষকে দুরমুশ করে মোহন বাগান।
বিশদ

ধোনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে

শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরেছে চেন্নাই সুপার কিংস। প্লে-অফের রাস্তাও বন্ধ হয়ে গিয়েছে হলুদ জার্সিধারীদের। এই আবহে ক্রিকেট মহলে চলছে চর্চা, মহেন্দ্র সিং ধোনি কি কেরিয়ারের শেষ ম্যাচ খেলে ফেললেন?
বিশদ

মাঠে ফিরলেন মেসি, জয়ের সরণিতে ইন্তার মায়ামি

গত শনিবার মেজর লিগ সকারের ম্যাচে প্রতিপক্ষ ডিফেন্ডারের কড়া ট্যাকেলে বাঁ হাঁটুতে চোট পেয়েছিলেন লায়োনেল মেসি। দলের সেরা অস্ত্রকে অরল্যান্ডো সিটির বিরুদ্ধে গত ম্যাচে বিশ্রাম দিয়েছিলেন কোচ তাতা মার্তিনো। সেই ম্যাচে গোলশূন্য ড্র করেন সুয়ারেজরা।
বিশদ

প্লে-অফে ওঠাটা দৃষ্টান্ত: দীনেশ

প্রথম আট ম্যাচের সাতটিতেই হার। অনেকেই ধরে নিয়েছিলেন আইপিএল থেকে আরসিবির বিদায় স্রেফ সময়ের অপেক্ষা। ব্যর্থতাকে বশ মানিয়ে সেই দলই পৌঁছে গিয়েছে টুর্নামেন্টের প্লে-অফে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ড্রেসিং-রুমে রিংটোন বাজছে, এভাবেও ফিরে আসা যায়।
বিশদ

ফরাসি ওপেনে অনিশ্চিত রাদুকানু

২০২১ সালে ইউএস ওপেন খেতাব জয়ের পর রাদুকানুর পারফরম্যান্স গ্রাফ ক্রমশ নিম্নমুখী। চোট আঘাত নিত্যসঙ্গী। তাঁর বর্তমান র‌্যাঙ্কিং ২১২। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে রোলা গাঁরোকে টার্গেট করেছিলেন তিনি।
বিশদ

ট্রায়ালে উজ্জ্বল মানু ও দিব্যাংশ

ওলিম্পিকস ট্রায়ালে দুরন্ত ছন্দ মেলে ধরলেন ভারতীয় শুটার মানু ভাকের। রবিবার ভোপালে রাইফেল ও পিস্তল ট্রায়ালের শেষদিনে সবচেয়ে সফল শুটার হলেন তিনি। ১০ মিটার এয়ার পিস্তলে চারটি ম্যাচ জেতেন তিনি
বিশদ

Pages: 12345

একনজরে
মাটির উনুনের উপর বসানো হাঁড়িতে ফুটছে ধানের কুড়া, সঙ্গে শাকসব্জি। তৈরি হচ্ছে গোরুর খাবার। গৃহকর্ত্রী ঝুমা কিস্কু হাঁড়ির ঢাকনা সরিয়ে একবার দেখে নিলেন, কতটা ফুটেছে। ...

বিবাহিত হওয়া সত্ত্বেও এক নার্সকে প্রেমের জালে ফাঁসিয়েছিলেন। প্রথমে সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু পরে বিয়ের জন্য জোর দিতে থাকেন শালু তিওয়ারি নামে ওই নার্স। ...

কাঁটাতার দিয়েও থামানো যাচ্ছে না। পাচার রুখতে হিলি সীমান্তের একাধিক এলাকায় কাঁটাতারের উপর প্রায় ৩০ ফুট উচ্চতার জাল লাগাল বিএসএফ। পাচারকারীরা কৌশল বদলে হিলি সীমান্তে কাঁটাতারের ওপারে পাচার সামগ্রী  ছুড়ে দেয় ...

লোকাল ট্রেনে বিনা টিকিটে সফর করার প্রবণতা ক্রমশ বাড়ছে। প্রযুক্তির যুগে কাউন্টারের দীর্ঘ লাইন এড়িয়ে মোবাইল কিংবা বিকল্প উপায়ে ট্রেনের টিকিট কাটার সুযোগ রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের স্বাস্থ্য নিয়ে চিন্তা ও মানসিক উদ্বেগ। কাজকর্মে বড় কোনও পরিবর্তন নেই। বয়স্কদের স্বাস্থ্য সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মেট্রোলজি দিবস
১৪৯৮ - ভাস্কো ডা গামা প্রথম ইউরোপীয়, যিনি আজকের দিনে জলপথে ভারতের কালিকট বন্দরে উপস্থিত হন
১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে। প্রকাশক ছিলেন থমাস থর্প
১৮৫৪ - বিশিষ্ট বাঙালি ব্যবসায়ী,সমাজসেবী ও দানবীর মতিলাল শীলের মৃত্যু
১৮৬৭ - মহারানি ভিক্টোরিয়া আজকের দিনে এক বিশেষ অনুষ্ঠানে রয়াল অ্যালবার্ট হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা ‍যিনি একক উড্ডয়নে আটলান্টিক পাড়ি দেন
১৯৪৭ - বিশিষ্ট কবি প্রবন্ধকার ও শিশুসাহিত্যিক প্যারীমোহন সেনগুপ্তর মৃত্যু
১৯৫২ – প্রাক্তন ক্যামেরুনিয়ান ফুটবলার রজার মিল্লার জন্ম
১৯৭৪ - চলচ্চিত্র পরিচালক, লেখক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে
১৯৮৬ - বাংলা ভাষা নিয়ন্ত্রক সংস্থা পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি প্রতিষ্ঠিত
২০১৯ - বাঙালি লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু
২০১৯ -  লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী ২২/৩৩ দিবা ৩/৫৯। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮/২৩, সূর্যাস্ত ৬/৭/৫৩। অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৬ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩০ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।   
৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী দিবা ৩/১৭। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩০ গতে ৪/১২ মধ্যে। কালবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩১ মধ্যে। কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৪ মধ্যে।
১১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জেরে পরিত্যক্ত হয়ে গেল রাজস্থান-কেকেআর ম্যাচ

19-05-2024 - 11:07:24 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেকেআরের (বিপক্ষ রাজস্থান) ২০-র বদলে খেলা হবে ৭ ওভারে

19-05-2024 - 10:46:11 PM

আইপিএল:  পাঞ্জাবকে ৪ উইকেটে হারাল হায়দরাবাদ

19-05-2024 - 07:26:48 PM

আইপিএল: ৪২ রানে আউট ক্লাসেন, হায়দরাবাদ ২০৮/৬ (১৮.২ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:23:31 PM

আইপিএল: রাজস্থান বনাম কেকেআর-এর ম্যাচে বৃষ্টির জন্য টসে দেরি

19-05-2024 - 07:15:45 PM

আইপিএল: ৩ রানে আউট শাহবাজ, হায়দরাবাদ ১৯৭/৫ (১৬.৫ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:14:40 PM