Bartaman Patrika
খেলা
 

বল বয়কে টিপস জন্টি রোডসের

লখনউ: রবিবার কলকাতা নাইট রাইডার্সের বোলার বৈভব অরোরাকে আপার কাটে থার্ডম্যানের উপর দিয়ে ছক্কা মেরেছিলেন মার্কাস স্টোইনিস। লখনউ সুপার জায়ান্টসের ব্যাটারের সেই শট অসামান্য দক্ষতায় তালুবন্দি করেন অথর্ব কে গুপ্তা নামের এক বল বয়। তা দেখে ডাগ আউটে বসা জন্টি রোডস হাততালি দিয়ে ওঠেন। লখনউয়ের সহকারী কোচ খেলা শেষ হওয়ার পর দেখা করেন অথর্বর সঙ্গে। প্রিয় ক্রিকেটারের সঙ্গে বল বয়ের সাক্ষাতের সেই ভিডিওই হয়ে উঠেছে ভাইরাল। নৈশালোকের জন্য ক্যাচ দেখতে কোনও সমস্যা হয়েছিল কিনা, অথর্বকে জিজ্ঞাসা করেন জন্টি। কোনও অসুবিধা হয়নি, সঙ্গে সঙ্গে আসে উত্তর। অস্ট্রেলীয়দের মতো হাত উল্টো করে (রিভার্স কাপ) ক্যাচ নেওয়া পছন্দ কিনা, জানতে চান জন্টি। অথর্বর যদিও তা পছন্দ নয়। জন্টি তখন তাঁকে বলেন যে ফিল্ডিংয়ের সময় শরীরের কাছে হাত রাখা প্রয়োজন। ক্যাচ ধরলে হলে হাতটা থাকবে বুকের কাছে, দূরে নয়। একইসঙ্গে পায়ের নড়াচড়াও গুরুত্বপূর্ণ।

07th  May, 2024
মরণ-বাঁচন ম্যাচে চেন্নাইকে হারিয়ে প্লে-অফে বেঙ্গালুরু

অস্তিত্বের লড়াইয়ে বাজিমাত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর! শনিবার চিন্নাস্বামীতে রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ২৭ রানে হারালেন বিরাট কোহলিরা। বিশদ

নিজের পারফরম্যান্সে খুশি নন রোহিত

আইপিএলের চলতি আসরে তিনি প্রত্যাশা পূরণ করতে পারেননি, মেনে নিলেন রোহিত শর্মা। পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়কের ব্যাটে এসেছে ৪১৭ রান।
বিশদ

ছন্দ বজায় রাখাই লক্ষ্য নাইটদের, প্রতিপক্ষ রাজস্থান

প্লে-অফের টিকিটের সঙ্গে ইতিমধ্যে নিশ্চিত হয়ে গিয়েছে টেবিলের শীর্ষস্থানও। ১৩ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের ঝুলিতে আপাতত ১৯ পয়েন্ট।
বিশদ

ক্রিকেটের ভারসাম্য নষ্ট করছে ‘ইমপ্যাক্ট’ নিয়ম, মত বিরাটের

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের সমালোচনায় সম্প্রতি মুখর হয়েছিলেন রোহিত শর্মা। এবার ক্যাপ্টেনের সঙ্গে সুর মেলালেন বিরাট কোহলি। এক আলাপচারিতায় ভিকে বলেন, ‘রোহিতের সঙ্গে আমি সহমত পোষণ করছি। খেলায় বিনোদন অবশ্যই দরকার।
বিশদ

আজ সামনে পাঞ্জাব, দ্বিতীয় স্থানে চোখ হায়দরাবাদের

তিন বছর পর ফের আইপিএলের প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ। স্বাভাবিকভাবে আত্মবিশ্বাসে টগবগ করছেন প্যাট কামিন্সরা।
বিশদ

বিশ্বকাপ খেলতে ২৫ মে রওনা হবে ভারতীয় দল

প্রাথমিকভাবে ঠিক ছিল টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের প্রথম ব্যাচ আমেরিকা উড়ে যাবে ২১ মে। আইপিএলের প্লে-অফে যে দলগুলি ওঠেনি, তাতে থাকা ক্রিকেটাররা থাকবেন সেই তালিকায়। তবে সেই পরিকল্পনায় বদল আনা হয়েছে। রবিবার শেষ হবে আইপিএলের লিগ পর্ব।
বিশদ

গ্রামের টোটকায় যন্ত্রণা কমেছিল সুনীল ছেত্রীর

সেই রাতের কথা কখনও ভুলব না। ভারতের কোচ তখন বব হাউটন। দুবাইতে জাতীয় দলের প্রস্তুতি শিবিরে আমি আর সুনীল রুম পার্টনার। পায়ের বুড়ো আঙুলের যন্ত্রণায় মাঝেমধ্যেই ভুগত সুনীল। চিকিৎসকের পরামর্শে মুঠো মুঠো ওষুধ খেয়েও লাভ হয়নি।
বিশদ

 এক বছরের চুক্তিতে মহমেডানে চূড়ান্ত ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফ্রাঙ্কা

দল গঠনে বড় চমক মহমেডান স্পোর্টিংয়ের। আগামী মরশুমে আইএসএলে সাদা-কালো জার্সি গায়ে খেলতে দেখা যাবে ব্রাজিলিয়ান স্ট্রাইকার কার্লোস হেনরিকে ফ্রাঙ্কাকে।
বিশদ

আজ জিতলেই লিগ চ্যাম্পিয়ন ম্যান সিটি

ইতিহাসের দোরগোড়ায় ম্যাঞ্চেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম দল হিসেবে টানা চারবার খেতাব জয়ের হাতছানি পেপ গুয়ার্দিওলা ব্রিগেডের সামনে।
বিশদ

ফাইনালে সাত্ত্বিক-চিরাগ

আরও একটি শিরোপার সামনে দাঁড়িয়ে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি। ব্যাংককে শনিবার থাইল্যান্ড ওপেনের ফাইনালে পৌঁছলেন তাঁরা।
বিশদ

পাঞ্জাবের কাছে হেরে স্বপ্নভঙ্গ ইস্ট বেঙ্গলের

তীরে এসেও ডুবল তরি। পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে ৩-২ গোলে হেরে ডেভেলপমেন্ট লিগে রানার্স ইস্ট বেঙ্গল। খেতাবি লড়াইয়ে বিনো জর্জকে টেক্কা দিলেন শঙ্করলাল চক্রবর্তী। ‘অপরাজেয় চ্যাম্পিয়ন’ শব্দবন্ধই পাঞ্জাবের ধারাবাহিকতার প্রমাণ। 
বিশদ

সোনা জিতলেন নিখাত ও মিনাক্ষী

ভারতীয় বক্সিংয়ে ‘জয় হো’ স্লোগান। কাজাখস্তানে অনুষ্ঠিত ইলোর্দা কাপে দুরন্ত সাফল্য মেলে ধরলেন ভারতীয় বক্সাররা। মোট ১২টি পদক জিতলেন তাঁরা।
বিশদ

ভেটারেন্স স্পোর্টস ক্লাব চ্যাম্পিয়ন

সাধ্য কম, আন্তরিকতা প্রচুর। মূলত প্রাক্তন ফুটবলারদের সদিচ্ছা ভেটারেন্স স্পোর্টস ক্লাবের পাথেয়। সফলভাবে যুব টুর্নামেন্ট আয়োজন করলেন তারা।
বিশদ

প্যারিসে চোখ শিফতদের

হাংঝউ এশিয়াডে সোনা জেতেন শিফত কাউর সামরা। ভারতীয় শুটারের পাখির চোখ এবার প্যারিসে। ওলিম্পিকস ট্রায়ালে প্রত্যাশামতোই শীর্ষস্থানে রইলেন তিনি।
বিশদ

Pages: 12345

একনজরে
ভোটের আগের রাতে কেতুগ্রামের চেঁচুড়িতে তৃণমূলের বুথ সভাপতিকে কুপিয়ে ও বোমা মেরে খুন করেছিল দুষ্কৃতীরা। মৃত মিন্টু শেখের বন্ধু মিশির শেখ ওরফে নজরুল ইসলাম এখনও বহরমপুর মেডিক্যাল কলেজে জখম অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ...

প্রায় আট বছর পর রিয়েল এস্টেট অ্যাপিলেট ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হল। ওই পদে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তকে নিয়োগ করা হয়েছে। ২০১৬ সালে কেন্দ্রীয় সরকার রিয়েল স্টেট সংক্রান্ত ট্রাইব্যুনাল ‘রেরা’ গঠন করেছিল। ...

রাজেশ্বরা প্যাটেল, রামরতন রাম, রামসুন্দর দাস, রামবিলাস পাসোয়ান। এঁরা প্রত্যেকেই কোনও না কোনও সময়ে বিহারের হাজিপুর লোকসভার আসনের সাংসদ। কাকতালীয় হলেও এঁদের সবার নামে রয়েছে দুই হিন্দু দেবতার উল্লেখ। রাম অথবা শিব। ...

পার্লামেন্টের পানশালায় মদ্যপ অবস্থায় দুই বক্তির সঙ্গে অশালীন আচরণ। তদন্তে প্রমাণিত হয়েছে অভিযোগ। আর তার জেরেই ব্রিটেনের হাউজ অব লর্ডসের পানশালা থেকে এক বছরের জন্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমা, মেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থকড়ি আয় বাড়বে। ঝামেলা থেকে দূরে থাকুন। ধর্মে মতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯০: ভিয়েতনামের কমিউনিস্ট বিপ্লবী নেতা ও গণপ্রজাতন্ত্রী ভিয়েতনামের প্রধানমন্ত্রী হো চি মিনের জন্ম
১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯০৪: ভারতের অগ্রণী শিল্পপতি ও টাটা গ্রুপের প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার মৃত্যু
১৯১৩: ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি নীলম সঞ্জীব রেড্ডির জন্ম
১৯২২: বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী অমর পালের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু
১৯৭৪: চলচ্চিত্র অভিনেতা  নওয়াজুদ্দীন সিদ্দিকীর জন্ম
১৯৯৭: বাংলা তথা ভারতীয় নাট্যজগতের কিংবদন্তি ব্যক্তিত্ব শম্ভু মিত্রের মৃত্যু
২০০১: প্রথম অ্যাপল রিটেইল স্টোর উদ্বোধন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী ২২/১০  দিবা ১/৫১। হস্তা নক্ষত্র ৫৫/৪৩ রাত্রি ৩/১৬। সূর্যোদয় ৪/৫৮/৪৪, সূর্যাস্ত ৬/৭/২০। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৪ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৭ মধ্যে। রাত্রি ৭/৩৪ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৩৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৫ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ১৯ মে, ২০২৪। একাদশী দিবা ১/২৪। হস্তা নক্ষত্র রাত্রি ৩/৫।সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
১০ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাব ৩৫/০ (৪ ওভার),বিপক্ষ হায়দরাবাদ

03:59:29 PM

আইপিএল: পাঞ্জাব ৬১/০ (৬ ওভার),বিপক্ষ হায়দরাবাদ

03:58:30 PM

৪ তারিখ কেন্দ্রে পরিবর্তন হচ্ছেই, কেউ আটকাতে পারবে না: অভিষেক

03:57:26 PM

বাংলার প্রাপ্য টাকা আটকে রেখেছে বিজেপি: অভিষেক

03:55:40 PM

জিরের উপর জিএসটি ১৮ শতাংশ আর হীরের উপর জিএসটি শূন্য: অভিষেক

03:54:22 PM

নয়াগ্রামের জনসভায় বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

03:54:11 PM