Bartaman Patrika
খেলা
 

‘এ’ দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন পৃথ্বী সাউ 

লিঙ্কন, ২২ জানুয়ারি: ভারতীয় ‘এ’ দলের হয়ে ব্যাট হাতে আলো ছড়ালেন পৃথ্বী সাউ। নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে ৪৮ রানের ঝলমলে ইনিংস খেললেন তরুণ ওপেনারটি। সিরিজের প্রথম বেসরকারি ওয়ান ডে’তে ৫ উইকেটে জয় পেয়েছে ভারতীয় দলও। প্রস্তুতি ম্যাচেও বড় রান করেছিলেন পৃথ্বী। সেই সুবাদে শিখর ধাওয়ানের পরিবর্ত হিসেবে সিনিয়র দলে জায়গা করে নিয়েছেন তিনি।
এদিন প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড ‘এ’ দল ৪৮.৩ ওভারে ২৩০ রানে অল-আউট হয়ে যায়। কিউয়িদের হয়ে সর্বাধিক ৪৯ রান করেন ওপেনার রাচিন রবীন্দ্র। এছাড়া চার নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক টম ব্রুস করেন ৪৭ রান। ভারতের হয়ে তিনটি উইকেট নেন মহম্মদ সিরাজ। দুটি করে উইকেট পেয়েছেন খলিল আহমেদ ও অক্ষর প্যাটেল। একটি করে উইকেট নেন বিজয় শঙ্কর ও রাহুল চাহার। জবাবে পাঁচ উইকেট হারিয়ে ২৯.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় দল। ওপেন করতে নেমে ৩৫ বলে ৪৮ রান করেন পৃথ্বী সাউ। তাঁর ইনিংসে রয়েছে পাঁচটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি। আর এক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ২৯ রান করে আউট হন। এছাড়া সঞ্জু স্যামসন ৩৯, সূর্যকুমার যাদব ৩৫ ও শুভমান গিল ৩০ রান করে আউট হন। বিজয় শঙ্কর ২০ রানে ও ক্রুনাল পান্ডিয়া ১৫ রানে অপরাজিত থাকেন। 

23rd  January, 2020
পাপাকে আরও সময় দিতে চান কোচ ভিকুনা
তিন পয়েন্টেই চোখ মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডার্বি জয়ের পর অতীতে একাধিকবার মুখ থুবড়ে পড়েছে মোহন বাগান। বিশেষজ্ঞরা বলে থাকেন, আত্মতুষ্টিই নাকি এর অন্যতম কারণ। দীর্ঘ কোচিং কেরিয়ারের অভিজ্ঞতাসম্পন্ন কিবু ভিকুনা তাই এবার বাড়তি সতর্ক।  
বিশদ

23rd  January, 2020
আজ কলকাতা ছাড়ছেন আলেজান্দ্রো
ইস্ট বেঙ্গলের কোচের দৌড়ে এগিয়ে রিভেরাই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর কোচ আলেজান্দ্রোর সঙ্গে ইগো সমস্যা হওয়ায় দায়িত্ব ছেড়েছিলেন মারিও রিভেরা। আলেজান্দ্রোর একদা সহকারী কোচ এবার ইস্ট বেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে সবথেকে এগিয়ে রয়েছেন। তিনি স্বাধীনভাবে দায়িত্ব পেতে প্রবল আগ্রহী।
বিশদ

23rd  January, 2020
অভিমন্যু নেই, দিল্লি ম্যাচে বাংলার অধিনায়ক হতে পারেন মনোজ তিওয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির বিরুদ্ধে ইডেনে রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলতে নিউজিল্যান্ড যাচ্ছেন। তাই দিল্লির বিরুদ্ধে বাংলাকে কে নেতৃত্ব দেবেন, তা ঠিক করতে গিয়ে বেশ সমস্যায় পড়েছেন নির্বাচকরা।
বিশদ

23rd  January, 2020
তৃতীয় রাউন্ডে সেরেনা, সরে দাঁড়ালেন সানিয়া 

মেলবোর্ন, ২২ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন সেরেনা উইলিয়ামস। একইদিনে কাফ মাসলে টান ধরার জন্য প্রতিযোগিতার মিক্সড ডাবলস থেকে নিজেকে সরিয়ে নিলেন সানিয়া মির্জা। তিনি ডাবলসে খেলবেন।  
বিশদ

23rd  January, 2020
ক্রোমা, মনোতোষ সই করলেন লাল-হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ স্টপার বোরহা গোমেজের পরিবর্তে স্ট্রাইকার ক্রোমাকে বুধবার সই করিয়েছে ইস্ট বেঙ্গল। এবার কলকাতা লিগে পিয়ারলেসকে চ্যাম্পিয়ন করার পর লাইবেরিয়ায় এই ২৭ বছর স্ট্রাইকারকে অফার দিয়েছিল ইস্ট বেঙ্গল। 
বিশদ

23rd  January, 2020
চেলসির পয়েন্ট কাড়ল আর্সেনাল 

লন্ডন, ২২ জানুয়ারি: ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে আর্সেনালকে হারাতে ব্যর্থ চেলসি। মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগের এই গুরুত্বপূর্ণ ম্যাচের নায়ক আর্সেনালের ডিফেন্ডার বেলেরিন। ৮৭ মিনিটে তাঁর গোলেই সমতা ফেরায় দল। খেলার ২৬ মিনিটে বক্সের মধ্যে আব্রাহামকে ফাউল করায় লাল কার্ড দেখেন আর্সেনালের দাভিদ লুইজ। 
বিশদ

23rd  January, 2020
চিকিৎসায় সাড়া দিচ্ছেন পিকে ব্যানার্জি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংবদন্তি ফুটবলার ও কোচ পিকে ব্যানার্জির চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড বসল মুকুন্দপুরস্থিত এক বেসরকারি সুপারস্পেশালিটি হাসপাতালে। ডাঃ এল এন ত্রিপাঠির তত্ত্বাবধানে এই বোর্ড পিকে ব্যানার্জির শারীরিক পরিস্থিতির প্রতিনিয়ত পর্যালোচনা করছে।   বিশদ

23rd  January, 2020
স্পোর্টস প্যানেলে যোগেশ্বর ও দীপা 

নয়াদিল্লি, ২২ জানুয়ারি: সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ স্পোর্টসের (এআইসিএস) কমিটিতে এলেন কুস্তিগির যোগেশ্বর দত্ত ও প্যারালিম্পিয়ান দীপা মালিক। এই কমিটিতে সক্রিয় না থাকায় বাদ দেওয়া হয়েছে শচীন তেন্ডুলকর ও বিশ্বনাথন আনন্দকে। 
বিশদ

23rd  January, 2020
তাইল্যান্ডে হার সাইনা ও শ্রীকান্তের 

ব্যাঙ্কক, ২২ জানুয়ারি: টোকিও ওলিম্পিকসের টিকিট পাওয়া কঠিন হয়ে গেল কিদাম্বি শ্রীকান্ত ও সাইনা নেহওয়ালের। তাইল্যান্ড মাস্টার্স ব্যাডমিন্টন থেকে তাঁরা বিদায় নিলেন। যে প্রতিযোগিতায় ভালো ফল করলে ওলিম্পিকসে অংশ নেওয়ার স্বপ্ন জিইয়ে রাখতে পারতেন ভারতের দুই তারকা। এতে চ্যাম্পিয়ন হলে দু’জনেরই র‌্যাঙ্কিং বাড়ত।
বিশদ

23rd  January, 2020
দিনহাটায় বাইসাইকেল রেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২ ফেব্রুয়ারি কোচবিহারের দিনহাটা সংহতি ময়দান থেকে শুরু হবে ১০ কিমি বাইসাইকেল রেস। আয়োজক শ্যাম স্টিল। দিনহাটা থেকে ফকিরটাকেয়া মার্কেট, সেখানে দিনহাটা – এই হল রুট ম্যাপ। 
বিশদ

23rd  January, 2020
তিন গোলে জিতল বেঙ্গালুরু 

বেঙ্গালুরু, ২২ জানুয়ারি: মুম্বই সিটির কাছে হারের পর আইএসএলে জয়ে ফিরল বেঙ্গালুরু এফসি। বুধবার ঘরের মাঠে সুনীল ছেত্রীরা ৩-০ গোলে হারালেন ওড়িশা এফসি’কে। এদিন ম্যাচের ২৩ মিনিটে গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দেন ডেসহর্ন ব্রাউন। তাঁকে গোলের পাস বাড়ান এরিক পার্তালু। 
বিশদ

23rd  January, 2020
অকল্যান্ড পৌঁছালেন কোহলিরা
কিউয়িদের বিরুদ্ধে নেই ধাওয়ান, ইশান্ত 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: নিউজিল্যান্ড সফরে চোট সমস্যায় জর্জরিত ‘টিম ইন্ডিয়া’। চোটের কারণে টি-২০ সিরিজ থেকে শেষ মুহূর্তে ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন তিনি। 
বিশদ

22nd  January, 2020
নিউজিল্যান্ডের পিচের চরিত্র বদলেছে: শচীন 

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট কোহলি-ব্রিগেড।
বিশদ

22nd  January, 2020
শাহবাজের হ্যাটট্রিক, দুরন্ত বোলিং আকাশ দীপের
বোনাস পয়েন্ট নিয়ে জিতে দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা 

কল্যাণী, ২১ জানুয়ারি: রনজি ট্রফিতে দুরন্ত প্রত্যাবর্তন করল বাংলা। হায়দরাবাদকে ইনিংস ও ৩০৩ রানে হারিয়ে সাত পয়েন্ট পেল অরুণ লালের ছেলেরা। আর তার সুবাদে এক লাফে এলিট গ্রুপের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এল বাংলা দল। পাঁচ ম্যাচ খেলে অভিমন্যু ঈশ্বরণরা পেয়েছে ১৯ পয়েন্ট।
বিশদ

22nd  January, 2020

Pages: 12345

একনজরে
 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...

 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM