Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আজ থেকে খড়্গপুরে জুনকে নিয়ে তৃণমূলের ম্যারাথন প্রচার

সংবাদদাতা, মেদিনীপুর: আজ বুধবার থেকে মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী জুন মালিয়াকে নিয়ে খড়্গপুর শহরে ম্যারাথন প্রচার শুরুর সিদ্ধান্ত নিল তৃণমূল। মঙ্গলবার নির্বাচনী কোর কমিটির বৈঠকে কবে কোন এলাকায় তাঁকে নিয়ে যাওয়া হবে-তার রোডম্যাপ ঠিক করা হয়। শাসকদলের নির্বাচনী কমিটির চেয়ারপার্সন কল্যাণী ঘোষ বলেন, প্রথম দফায় বুধবার থেকে শনিবার পর্যন্ত প্রার্থীকে নিয়ে বিভিন্ন ওয়ার্ডে রোড-শো করা হবে। দু’দিনের রোডম্যাপ তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার ফের বৈঠকে বসে বাকি দু’দিনের রোডম্যাপ তৈরি করা হবে। শহরের রেল এলাকা সহ ৩৫টি ওয়ার্ডেই তাঁকে নিয়ে যাওয়া হবে।
খড়্গপুর শহরে গত লোকসভা ভোটে তৃণমূল অনেক ভোটে পিছিয়ে যায়। বিধানসভা ভোটেও তৃণমূল প্রার্থী পরাজিত হন। এবার বহু ভাষাভাষীর রেল শহরে ঘুরে দাঁড়াতে তৃণমূল কোমর বেঁধে নেমেছে। প্রার্থীর রোড-শো ঘিরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।
কোর কমিটির সদস্য তথা জেলা তৃণমূলের সহ-সভাপতি দেবাশিস চৌধুরী বলেন, বুধবার রেল এলাকা দিয়েই প্রার্থীর রোড-শো শুরু হবে। তাঁকে ২৪, ২৬, ২৭, ২৮ ও ৩০ নম্বর ওয়ার্ডে নিয়ে যাওয়া হবে। ২৬ নম্বর ওয়ার্ড থেকে প্রচার শুরু হবে। সেটি বিজেপি কাউন্সিলারের ওয়ার্ড। পরদিন বৃহস্পতিবার ৩২, ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী রোড-শো করবেন। এর মধ্যে ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ডে বিজেপি কাউন্সিলার রয়েছেন। ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার এলাকার বিধায়ক তথা ঘাটাল লোকসভা কেন্দ্রের প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়। কোর কমিটির অপর এক সদস্য তথা প্রাক্তন বিধায়ক প্রদীপ সরকার বলেন, প্রার্থী মূলত গাড়িতে এলাকায় এলাকায় ঘুরবেন। কোথাও হেঁটেও ঘুরবেন। রোড-শো ঘিরে দলের কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে।
এদিকে মঙ্গলবার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল শহরের বিভিন্ন এলাকায় রোড-শোর মাধ্যমে জনসংযোগ করেন। কোথাও গাড়ি করে, আবার কোথাও হেঁটে ঘোরেন। ৯ নম্বর ওয়ার্ডের ভগবানপুরে পার্টি অফিসের উদ্বোধনও করেন। এখানে স্থানীয় তৃণমূল কাউন্সিলারের নাম করে বলেন, কান খুলে শুনে নিন। আপনি যদি আমাদের কর্মী ও কর্মকর্তাদের ধমকে, চমকে ভোট লুট করবেন ভাবেন, তাহলে  ভুল করবেন। এরপরই তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, আপনার সঙ্গে পুলিস, প্রশাসন আছে। আর আমাদের সঙ্গে জনতা আছে। দেখব কে জেতে। পুরসভা নির্বাচনে এই ওয়ার্ডে বোমাবাজি, পিস্তল নিয়ে দুষ্কৃতীদের দাপটের অভিযোগ উঠেছিল। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলার প্রবীর ঘোষ বলেন, আমাদের কাউকে চমকাতে, ধমকাতে হয় না। ওরাই আরপিএফ’কে দিয়ে ধমকাচ্ছে, চমকাচ্ছে।  মেদিনীপুরের ছেড়ুয়াতে প্রচারে তৃণমূল প্রার্থী জুন মালিয়া।-নিজস্ব চিত্র

08th  May, 2024
ঐতিহ্যবাহী কালোবাড়ি সংস্কার পদ্ধতি নিয়ে আপত্তি কলাভবনের অনেকেরই

ভগ্নপ্রায় হওয়ার পর সম্প্রতি বিশ্বভারতীর কলাভবনের ঐতিহ্যবাহী কালোবাড়ি সংস্কারে নজর দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মূল সংস্কারের কাজ করবে আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া। তার আগে অস্থায়ীভাবে কালোবাড়ির চারপাশে সবুজ চাদর দিয়ে ঘেরাটোপের কাজ করেছে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগ।
বিশদ

দেবকে লক্ষাধিক লিড দিলেই কেশপুরে তিন মাসে ৫০ কিমি রাস্তা: অভিষেক

ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীপক অধিকারীকে(দেব) কেশপুর বিধানসভা থেকে এক লক্ষের বেশি ভোটের ব্যবধানে লিড দিতে পারলে ৫০কিলোমিটার গ্রামীণ রাস্তা তৈরি করে দেওয়া হবে।
বিশদ

দক্ষিণ কাঁথি বিধানসভা ক্ষেত্রে হাড্ডাহাড্ডি লড়াই, লিড বাড়াতে জোর চেষ্টা তৃণমূলের

এবার লোকসভা ভোটে দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকায়  লিড বাড়াতে কোমর বেঁধে ঝাঁপিয়েছে তৃণমূল। বরাবর তৃণমূলের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত দক্ষিণ কাঁথিতে শাসকদল বেশ কিছুটা ব্যাকফুটে রয়েছে।
বিশদ

তমলুকে ভোটপ্রচারে বেরিয়ে প্রবীণদের আশীর্বাদ পাচ্ছেন তৃণমূল প্রার্থী দেবাংশু

ঘড়ির কাঁটায় তখন সকাল পৌনে ৯টা। তমলুক শহরে ধারিন্দা রেলগেটের কাছে একদল বালিকা লক্ষ্মীর সাজে সুসজ্জিত হয়ে দাঁড়িয়ে। স্কুলপড়ুয়াদের কোমরে বড় লক্ষ্মীর ভাঁড়, পরনে লালপাড় সাদা শাড়ি। তাদের পিছনে রঙিন বেলুন, আর তৃণমূলের পতাকা নিয়ে কর্মী-সমর্থকদের লাইন।
বিশদ

অভিষেকের সভায় যোগদান কুনারের

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসার ২৪ ঘণ্টা আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিজেপির বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় জঙ্গলমহলের রাজনীতি
বিশদ

আজ ভোট আরামবাগে, নারী শক্তিই মূল ভরসা তৃণমূলের

বর্ধমান থেকে আরামবাগের দিকে ছুটে চলেছে যাত্রীবাহী বাস। ভ্যাপসা গরমের মধ্যেই কখনও বেজে চলছে ‘সাগর কিনারে’, আবার কখনও ভেসে আসছে ‘তুমি যে আমার’। এরমধ্যেই চলছে বিজেপি-তৃণমূল তরজা। কেউ তৃণমূলের হয়ে ব্যাট ধরে তো আবার কেউ বিজেপির হয়ে ছক্কা হাঁকাচ্ছে
বিশদ

পুরুলিয়া শহরে রোড শো করে জনজোয়ারে ভাসলেন মুখ্যমন্ত্রী

রবিবার পুরুলিয়া শহরে কার্যত জনজোয়ারে ভাসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোড শো চলার মাঝেই কোথাও রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ছোট মেয়েকে আদর করলেন, কোথাও আবার বৃদ্ধাকে জড়িয়ে ধরলেন মুখ্যমন্ত্রী। লক্ষ্মীর ভাণ্ডার সাজিয়ে মহিলারা মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান। 
বিশদ

গেরুয়াতে লাল মেশার সম্ভাবনা ফিকে গড়বেতা নিয়ে টানাটানি সিপিএম-তৃণমূলের

একদা গড়বেতা ও সিপিএম ছিল প্রায় সমার্থক। অর্থাৎ, লালপার্টির দুর্ভেদ্য গড় বললে রাজ্যবাসী চোখের সামনে দেখতে পেতেন গড়বেতাকে। ২০১৬ সালের পর থেকে সেই  গড় আর নেই বামেদের। তাকে নিয়ে টানাটানি চলছে তৃণমূল ও বিজেপির মধ্যে।
বিশদ

সাঁকরাইলে জমল না মিঠুনের রোড শো, বিজেপির কপালে চিন্তার ভাঁজ

সাঁকরাইলের কুলটিকরি ও গোপীবল্লভপুর-২ ব্লকের রান্টুয়ায় শেষ রবিবাসরীয় প্রচারে এসেও ঝড় তুলতে পারলেন না অভিনেতা মিঠুন চক্রবর্তী। এদিন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুর সমর্থনে কর্মী সমর্থকদের নিয়ে সাঁকরাইলের কুলটিকরিতে প্রায় এক কিমি রোড শো করেন।
বিশদ

গোপীবল্লভপুরে অভিষেকের জনসভায় উপচে পড়া ভিড়

‘বিজেপিকে ভোট দেওয়া আর খাল কেটে কুমির আনা এক।’ রবিবার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ছাতিনাশোল মাঠে সভায় একথা বলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

খড়্গপুরে রেলের সমস্যা নিয়ে নীরব রইলেন মোদি

রেল শহর খড়্গপুরে এলেন। ভোটের প্রচার করলেন। তৃণমূলকে তুলোধনা করলেন। কিন্তু রেলের সমস্যা নিয়ে নীরব রইলেন নরেন্দ্র মোদি। যা নিয়ে কিছুটা মনখারাপ সভায় আসা রেল বস্তির বাসিন্দারা।
বিশদ

পরিবর্তনই ঐতিহ্য কীর্তির জয়-জল্পনা

বর্ধমান-দুর্গাপুর নতুন লোকসভা কেন্দ্র গঠন হওয়ার পর বারবার সাংসদ বদল হয়েছে। পাঁচ বছরের বেশি এখানে কেউ সাংসদ থাকেননি। সেই ধারা এবারও কি বজায় থাকবে? সেই চর্চাই চলছে কৃষি ও শিল্পকেন্দ্রিক এই লোকসভা কেন্দ্রজুড়ে।
বিশদ

পূর্বস্থলীতে আমের ফলন কম, মাথায় হাত চাষিদের

জামাইষষ্ঠীতে এবার জামাইদের পাতে হিমসাগর আম থাকবে তো? দুশ্চিন্তা শুরু এখন থেকেই। কারণ, পূর্বস্থলীতে এবার আমের ফলন ভীষন কম। চাষিরা হতাশ। এখন থেকেই হিমসাগর হাফ সেঞ্চুরি পার করেছে।
বিশদ

পূর্ব বর্ধমানের তিনটি বিধানসভা এলাকায় তৃণমূলের লিড বাড়বে

এবার ভোট ময়দানে অনুব্রত মণ্ডল ছিলেন না। তারপরও মঙ্গলকোট, আউশগ্রাম এবং কেতুগ্রাম বিধানসভা কেন্দ্র ২০১৯ সালের থেকেও লিড বাড়বে বলে তৃণমূল আশাবাদী। ভোট প্রচারে এসে দলের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় দেড় লক্ষ লিডের টার্গেট বেঁধে দিয়েছিলেন
বিশদ

Pages: 12345

একনজরে
বিবাহিত হওয়া সত্ত্বেও এক নার্সকে প্রেমের জালে ফাঁসিয়েছিলেন। প্রথমে সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু পরে বিয়ের জন্য জোর দিতে থাকেন শালু তিওয়ারি নামে ওই নার্স। ...

বছর দশেক আগে মণিপুরে ফুটবল প্রতিযোগিতায় খেলতে গিয়েছিলেন। মারাত্মক চোট পান বাঁ হাঁটুতে। বহু চিকিৎসাতেও কোনও কাজ হয়নি। ...

লোকাল ট্রেনে বিনা টিকিটে সফর করার প্রবণতা ক্রমশ বাড়ছে। প্রযুক্তির যুগে কাউন্টারের দীর্ঘ লাইন এড়িয়ে মোবাইল কিংবা বিকল্প উপায়ে ট্রেনের টিকিট কাটার সুযোগ রয়েছে। ...

মাটির উনুনের উপর বসানো হাঁড়িতে ফুটছে ধানের কুড়া, সঙ্গে শাকসব্জি। তৈরি হচ্ছে গোরুর খাবার। গৃহকর্ত্রী ঝুমা কিস্কু হাঁড়ির ঢাকনা সরিয়ে একবার দেখে নিলেন, কতটা ফুটেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের স্বাস্থ্য নিয়ে চিন্তা ও মানসিক উদ্বেগ। কাজকর্মে বড় কোনও পরিবর্তন নেই। বয়স্কদের স্বাস্থ্য সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মেট্রোলজি দিবস
১৪৯৮ - ভাস্কো ডা গামা প্রথম ইউরোপীয়, যিনি আজকের দিনে জলপথে ভারতের কালিকট বন্দরে উপস্থিত হন
১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে। প্রকাশক ছিলেন থমাস থর্প
১৮৫৪ - বিশিষ্ট বাঙালি ব্যবসায়ী,সমাজসেবী ও দানবীর মতিলাল শীলের মৃত্যু
১৮৬৭ - মহারানি ভিক্টোরিয়া আজকের দিনে এক বিশেষ অনুষ্ঠানে রয়াল অ্যালবার্ট হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা ‍যিনি একক উড্ডয়নে আটলান্টিক পাড়ি দেন
১৯৪৭ - বিশিষ্ট কবি প্রবন্ধকার ও শিশুসাহিত্যিক প্যারীমোহন সেনগুপ্তর মৃত্যু
১৯৫২ – প্রাক্তন ক্যামেরুনিয়ান ফুটবলার রজার মিল্লার জন্ম
১৯৭৪ - চলচ্চিত্র পরিচালক, লেখক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে
১৯৮৬ - বাংলা ভাষা নিয়ন্ত্রক সংস্থা পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি প্রতিষ্ঠিত
২০১৯ - বাঙালি লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু
২০১৯ -  লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী ২২/৩৩ দিবা ৩/৫৯। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮/২৩, সূর্যাস্ত ৬/৭/৫৩। অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৬ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩০ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।   
৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী দিবা ৩/১৭। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩০ গতে ৪/১২ মধ্যে। কালবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩১ মধ্যে। কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৪ মধ্যে।
১১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জেরে পরিত্যক্ত হয়ে গেল রাজস্থান-কেকেআর ম্যাচ

19-05-2024 - 11:07:24 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেকেআরের (বিপক্ষ রাজস্থান) ২০-র বদলে খেলা হবে ৭ ওভারে

19-05-2024 - 10:46:11 PM

আইপিএল:  পাঞ্জাবকে ৪ উইকেটে হারাল হায়দরাবাদ

19-05-2024 - 07:26:48 PM

আইপিএল: ৪২ রানে আউট ক্লাসেন, হায়দরাবাদ ২০৮/৬ (১৮.২ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:23:31 PM

আইপিএল: রাজস্থান বনাম কেকেআর-এর ম্যাচে বৃষ্টির জন্য টসে দেরি

19-05-2024 - 07:15:45 PM

আইপিএল: ৩ রানে আউট শাহবাজ, হায়দরাবাদ ১৯৭/৫ (১৬.৫ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:14:40 PM