Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কান্দিতে রাজ্য সড়কের ধারে বালি মজুত, দুর্ঘটনার শঙ্কা

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমার বিভিন্ন রাজ্য সড়ক ধরে যাতায়াতের সময় বাইকচালকদের বেশিরভাগই চোখে কালো চশমা পরছেন। তবে তা শুধু রোদের তাপ থেকে চোখ বাঁচাতে নয়। বিভিন্ন রাজ্য সড়কের আশপাশে অবৈধভাবে বালি মজুত করে ব্যবসা চলছে। সেই বালি উড়ে এসে যাতে চোখে না পড়ে, সেজন্যই এই ব্যবস্থা। বালি মজুতের জেরে দুর্ঘটনার আশঙ্কাও বাড়ছে। প্রকাশ্যে বালি মজুত করে ব্যবসা হলেও কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না-তা নিয়ে প্রশ্ন উঠেছে।
কান্দি মহকুমা প্রশাসন অবশ্য অবৈধভাবে বালি বিক্রির বিরুদ্ধে তাড়াতাড়ি পদক্ষেপ করার কথা বলা হয়েছে। মহকুমা প্রশাসনের এক আধিকারিক বলেন, বাসিন্দারা এনিয়ে কোনও লিখিত অভিযোগ জানাননি। তবে আমরা তদন্ত করে ব্যবস্থা নিতে চলেছি। প্রয়োজনে বালি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
সম্প্রতি কান্দি মহকুমার বিভিন্ন বালিঘাট থেকে ব্যাপকভাবে বালি তোলার কাজ চলছে। সেই বালি বাসিন্দারা নির্মাণকাজে ব্যবহার করছেন। 
আবার অনেকে ব্যবসার কাজেও এই বালি ব্যবহার করছেন। এই সময় বালি মজুত করে ভরা বর্ষায় তা লাভজনক দরে বিক্রির পরিকল্পনা রয়েছে অনেকের। কিন্তু বালি মজুত করার জন্য অনেকের নিজস্ব জমিও নেই। তাই রাজ্য সড়কের পাশে অবৈধভাবে বালি মজুত করা হয়েছে।
বহরমপুর-সুলতানপুর রাজ্য সড়কের কান্দি থেকে জীবন্তি গ্রাম পর্যন্ত অন্তত ২৫টি জায়গায় রাস্তার পাশে বালি মজুত করার দৃশ্য দেখা যাবে। পুরন্দরপুর গ্রামের পর থেকেই এমনভাবে বালি মজুত করা হয়েছে যে, তার কিছুটা রাস্তার উপরও চলে এসেছে। 
ভরতপুর-১ ব্লকের সিজগ্রাম মোড় থেকে লোহাদহঘাট পর্যন্ত অন্তত ১০টি জায়গায় বালি মজুত করা হয়েছে। বড়ঞা থানার কুমরাই থেকে কুলি হয়ে ফরিদপুর পর্যন্ত কয়েক জায়গায় বালি মজুত করা হয়েছে। খড়গ্রাম ব্লকের খড়গ্রাম-বিষ্ণুপুর রাজ্য সড়কের পাশেও বালি মজুত করা হয়েছে। পারুলিয়া গ্রামের পরে এমনভাবে বালি মজুত করা হয়েছে যে, সেখান দিয়ে বাইক চালানো মুশকিল হয়ে দাঁড়িয়েছে।
পারুলিয়া গ্রামের বাসিন্দা আতাহার মিয়াঁ বলেন, সামান্য হাওয়া দিলেই চোখে বালি এসে পড়ছে। তাই বাধ্য হয়ে বাইক চালানোর সময় কালো চশমা পরতে হয়েছে। বীরভূমের মাড়গ্রামের বাসিন্দা আবদুল আজিম বলেন, সড়কের ধারে বালি মজুত করায় বাইকের চাকা স্লিপ করার ঘটনাও ঘটছে। প্রশাসন একেবারে নির্বিকার।
কান্দির গোকর্ণ গ্রামের বালি ব্যবসায়ী সামসুল আলম বলেন, এটা ঠিক যে অনেকে রাস্তার উপরই বালি মজুত করেছে। তবে রাস্তার পাশে আমার জমি রয়েছে। সেখানেই বালি মজুত করেছি। হাওয়ায় বালি উড়লে কারও কিছু করার থাকে না।

01st  May, 2024
ইভিএমের পাহারাদার মন্ত্রী স্বপন দেবনাথ

বর্ধমানে টেকনিক্যাল কলেজে তুমুল ব্যস্ততা। পুরো এলাকা নির্বাচন কমিশনের দখলে। সর্বক্ষণ সিসি ক্যামেরায় নজরদারি চলছে। পুলিস মোতায়েনও করা হয়েছে। এখানেই ইভিএমে সংরক্ষিত রয়েছে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের ‘ভাগ্য’।
বিশদ

রামকে নয়, ভোট দিন শান্তিরামকে

রামকে নয়, শান্তিরামকে ভোট দিন। মঙ্গলবার ঝালদার তুলিনে নির্বাচনী জনসভায় গিয়ে পুরুলিয়াবাসীর কাছে এই আহ্বানই রাখলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

তৃণমূল ও বিজেপি প্রার্থীর গানের লড়াইয়ে বিষ্ণুপুরে প্রচার জমজমাট

বিষ্ণুপুরে গানের লড়াইয়ে শাসক-বিরোধী তরজা জমে উঠেছে। তৃণমূল ও বিজেপি দুই দলই নিজেদের সমর্থনে থিম সং রিলিজ করেছে। সোমবার রাতে তৃণমূল ছাত্র পরিষদের কর্মকর্তাদের তৈরি একটি থিম সং রিলিজ করেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল
বিশদ

১৭ মে জুন মালিয়ার সমর্থনে খড়্গপুরে রোড শো মমতার

১৬ মে’র বদলে পরদিন অর্থাৎ ১৭ মে, শুক্রবার খড়্গপুর শহরে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা বলেন, ১৭ তারিখ উনি শহরের ইন্দা কলেজ থেকে গোলাবাজার সংলগ্ন এলাকা পর্যন্ত রোড শো করবেন।
বিশদ

মাথায় বন্দুক ঠেকিয়ে বাড়িতে ডাকাতি, লুট গয়না ও নগদ 

মাথায় বন্দুক ঠেকিয়ে, পরিবারের সদস্যদের মারধর করে ডাকাতি ঘিরে পটাশপুর থানার মুস্তাফাপুর এলাকায় চাঞ্চল্য ছড়াল। সোমবার গভীর রাতে মুস্তাফাপুর গ্রামের বাসিন্দা অতুল বেরার বাড়িতে হানা দিয়ে দুষ্কৃতীরা নগদ প্রায় ৩০হাজার টাকা এবং লক্ষাধিক টাকার সোনার ও রুপোর গয়না লুট করেছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। মারধরে পরিবারের কর্তা ও তাঁর স্ত্রী জখম হয়েছেন।
বিশদ

বীরভূমের দু’টি লোকসভা কেন্দ্রে ৮০ শতাংশের বেশি ভোট পড়ল

শেষ পর্যন্ত বীরভূমের দু’টি লোকসভা কেন্দ্রেই ৮০ শতাংশের বেশি ভোট পড়ল। জেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের মতে এই জেলার এটাই স্বাভাবিক ভোটের হার। আর এই হার দেখেই ভোট গণনার আগেই জয়ের অঙ্ক কষা শুরু করে দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। 
বিশদ

জীবনের জামিন, বড়ঞায় চর্চা

ভোট আবহেই জামিন পেলেন বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। এনিয়ে বড়ঞায় জোর চর্চা শুরু হয়েছে। প্রায় এক বছর আগে নিয়োগ দুর্নীতিতে তিনি সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছিলেন। দীর্ঘদিন জেল হেফাজতে থাকার পর মঙ্গলবার তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে আদালত
বিশদ

দুর্ঘটনায় মৃত্যু, প্রৌঢ়ের অঙ্গে ৬ জনের নবজীবন

এক প্রৌঢ়ের মরণোত্তর অঙ্গদান। আর তাতেই স্মরণীয় হয়ে রইল রাজ্যের অঙ্গদান আন্দোলন। তাঁর শরীর থেকে দান হিসেবে মিলল হৃদযন্ত্র, ফুসফুস, দু’টি কিডনি ও চোখ এবং ত্বক। অরুণ কুলে (৫২) নামে দক্ষিণ ২৪ পরগনার ফলতার ওই প্রৌঢ়ের অঙ্গদানে নবজীবনের আশ্বাস পেলেন ছ’জন মানুষ। 
বিশদ

‘সূর্যাস্ত পর্যন্ত এজলাসে বসে থাকুন’, দোষীকে শাস্তি বিচারকের

২০২১ সালে এক ব্যক্তিকে চড় মেরেছিলেন অপর এক ব্যক্তি। ২০২৪ সালে এসে চড় মারার অপরাধে তাঁর দেড় হাজার টাকা জরিমানা হল। পাশাপাশি আদালতের আদেশ, সূর্যাস্ত পর্যন্ত এজলাসে থাকতে হবে।
বিশদ

বারাবনি পাণ্ডবেশ্বরে উধাও বিরোধীরা

সোমবার উৎসবের মেজাজে ভোট হয়েছে আসানসোলে। মঙ্গলবার স্ক্রুটিনি ও সিলিং পর্বও মিটল নির্বিঘ্নে। আসানসোল লোকসভার ১ হাজার ৯০১টি বুথের মধ্যে একটি বুথেও পুনর্নির্বাচনের দাবি তোলেনি বিজেপি, সিপিএম সহ কোনও দলই।
বিশদ

পুলিসকে হেনস্তা, ধৃত ৬

পুলিস কর্মীদের কাজে বাধা দেওয়া ও হেনস্তার ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করেছে মন্তেশ্বর থানার পুলিস। ধৃতরা হল বাপি দলুই, আনন্দ হাজরা, অর্জুন দলুই, গণেশ মল্লিক, রাজু মল্লিক ও কালাচাঁদ মল্লিক।
বিশদ

রঘুনাথপুরে তৃণমূলের নির্বাচনী কমিটি ঘোষণা

বাঁকুড়া লোকসভার রঘুনাথপুর শহরের নির্বাচনী কমিটি ঘোষণা করল তৃণমূল। সোমবার রাতে কমিটি ঘোষণা হতেই মঙ্গলবার থেকে তৃণমূল নেতৃত্ব জোর প্রচারে নেমে পড়েছে।
বিশদ

ইন্দাসে ২ জনের অস্বাভাবিক মৃত্যু

বাঁকুড়ার ইন্দাস থানার যশদিঘিতে কীটনাশক খেয়ে এক প্রৌঢ় আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম কাজল মাঝি (৫৫)। সোমবার দুপুরে বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়
বিশদ

ধান কাটার পর ফাঁকা জমিতে লাঙল দিয়ে রাখলে বাড়বে মাটির রোগ প্রতিরোধ ক্ষমতা

বোরোধান কেটে নেওয়ার পর ফাঁকা জমি ফেলে না রেখে একবার লাঙল দিয়ে রাখলে মাটির রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যাবে। অথবা জমির উর্বরতা বাড়াতে ধঞ্চে চাষও করা যেতে পারে। এমনই পরামর্শ দিচ্ছে কান্দি মহকুমা কৃষি দপ্তর।
বিশদ

Pages: 12345

একনজরে
অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ। ফের অগ্নিগর্ভ পাক-অধিকৃত কাশ্মীর। মঙ্গলবার ওই অঞ্চলের রাজধানী মুজফফরাবাদে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ফের ঝরল রক্ত।  পাকিস্তান রেঞ্জার্সের নির্বিচার গুলিবর্ষণে ...

নর্মদা নদীতে স্নান করতে নেমে নিখোঁজ ৭ পর্যটক। ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাতে। স্থানীয়দের চেষ্টায় উদ্ধার করা গিয়েছে একজনকে। জানা গিয়েছে, ৮ জনের ওই দলটিতে তিনজন ...

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা শুনবেন না বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি  সেনগুপ্ত। ...

কয়েকদিন আগেই হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে সাঁকরাইলে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আজ, বুধবার তার পাল্টা কর্মসূচি হিসেবে হাওড়ায় পথে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM