Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১ যুবক

সংবাদদাতা, রায়গঞ্জ: আর্থিক প্রতারণার অভিযোগে এক  যুবককে গ্রেপ্তার করে রবিবার রায়গঞ্জ জেলা আদালতে পেশ করল রায়গঞ্জ থানার পুলিস। ধৃতকে দু’দিনের হেফাজতে নিয়েছে পুলিস।  পুলিস জানিয়েছে, ধৃত যুবকের নাম গোপীনাথ দাস। বাড়ি রায়গঞ্জের নেতাজি সুভাষ কলোলিতে। অভিযুক্ত যুবক রায়গঞ্জের রাসবিহারী মার্কেট এলাকায় একটি স্টিল কোম্পানির গাড়িচালক হিসেবে কাজ করতেন। ধৃতের বিরুদ্ধে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেন তাঁর মালিক রাজীব সাহা। চলতি মাসের ৮ তারিখ কোম্পানির গাড়ি করে গোপীনাথ পানাগড় এলাকায় যান লক্ষাধিক টাকার  স্টিল ফার্নিচার নিয়ে। এরপর তিনি মালিককে টাকা না দিয়েই রায়গঞ্জে এসে ফাঁকা গাড়ি রেখে চম্পট দেন বলে অভিযোগ। মালিক বিভিন্ন জায়গায় তাঁর খোঁজ করেও না পাওয়ায় ১০ এপ্রিল অভিযুক্তের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। শনিবার রায়গঞ্জ থেকে ওই গাড়ি চালককে গ্রেপ্তার করে পুলিস। 

29th  April, 2024
বাসস্ট্যান্ড ও রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে ব্যবসা, সমস্যায় পথচলতিরা

বালুরঘাট বাসস্ট্যান্ডকে ব্যবহার করছে প্রভাবশালী প্রমোটাররা! বাসস্ট্যান্ডের নানা জায়গায় নির্মাণ সামগ্রী ফেলে রাখা হয়েছে।
বিশদ

বালুরঘাট ব্লকে ডেঙ্গু রুখতে বাড়ি বাড়ি গিয়ে সার্ভের নির্দেশ

গত বছর বালুরঘাট ব্লকজুড়ে ডেঙ্গুর ব্যাপক প্রকোপ দেখা দিয়েছিল। বহু মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল। তাই গত বছর থেকে শিক্ষা নিয়ে এবছর বাড়তি সতর্কতা নিচ্ছে বালুরঘাট ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতি।
বিশদ

শোকের আবহেও হই-হুল্লোড় করে খেলা এনবিইউতে

শিবমন্দির নিবাসী গবেষিকা ছাত্রীর রহস্যমৃত্যুই এখন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের শিক্ষামহলে মূল চর্চায় বিষয়। রুরাল ডেভলপমেন্ট বিভাগের অভিযুক্ত ওই অধ্যাপকের গ্রেপ্তারের দাবিতে সরব পড়ুয়াদের একাংশ। চলছে আন্দোলন।
বিশদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু শ্রমিকের, চাঞ্চল্য

শিলিগুড়িতে ঠিকাকাজে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম শিবু রায়। বাড়ি মেখলিগঞ্জের রানিরহাটে।
বিশদ

দুর্ঘটনায় জখম

সোমবার বিকেলে মাল ব্লকের ডামডিমের রানিচেরা মোড়ে ১৭ নং জাতীয় সড়কে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পিছনে ধাক্কা মারে একটি ছোট গাড়ি।
বিশদ

জয়ী সিঙিমারি

বোচামারি প্যারাডাইস ক্লাবের পরিচালনায় বোচামারি হাইস্কুলের মাঠে অনুষ্ঠিত সিনিয়র ফুটবল লিগের তৃতীয় দিনের খেলায় জয়ী হল সিঙিমারি ফুটবল ফেডারেশন।
বিশদ

দুধের পাশাপাশি মাংসের স্বাদ নিচ্ছে রসিকবিলের সাত চিতাবাঘ শাবক

কোচবিহারের তুফানগঞ্জের রসিকবিল মিনি জু’য়ে থাকা চিতাবাঘ ‘গরিমা’ ও ‘রিমঝিম’ মাস দেড়েক আগে সাতটি শাবকের জন্ম দিয়েছে। দেড় মাস বয়স হতে না হতেই চিতাবাঘের শাবকগুলি এখন মায়ের দুধের পাশাপাশি মাংসের স্বাদও গ্রহণ করতে শুরু করেছে।
বিশদ

20th  May, 2024
জলপাইগুড়ি মেডিক্যালে রক্ত সঙ্কট তীব্র

একদিকে নির্বাচনী বিধিনিষেধ, অন্যদিকে গরম। আর দুই কারণে রক্তের আকাল দেখা দিয়েছে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্লাডব্যাঙ্কে। একটি দু’টি রক্তদান শিবির হলেও সেখান থেকে যে পরিমাণ রক্ত পাওয়া যাচ্ছে, তা দৈনিক প্রয়োজনের তুলনায় কম
বিশদ

20th  May, 2024
মালদহে ফের জলাশয় ভরাট করে জমি বিক্রি

প্রশাসনের আধিকারিকরা ভোট নিয়ে ব্যস্ত থাকায় মালদহে ফের জমি মাফিয়ারা সক্রিয় হয়ে উঠেছে। রাতের অন্ধকারে নতুন করে জেলায় জলাশয় ভরাট হচ্ছে বলে অভিযোগ। 
বিশদ

20th  May, 2024
বারবার লোকালয়ে নীলগাই, কারণ খুঁজতে তদন্তে বনদপ্তর

রবিবার ভোররাতে বালুরঘাট শহরের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে একটি চার পায়ের প্রাণী। কেউ মনে করছেন হরিণ, আবার অনেকে ভাবেন বন্য জন্তু। সেই ছবি ক্যামেরাবন্দি করেন অনেকে।
বিশদ

20th  May, 2024
বর্ষার আগেই শহরের নিকাশি মাস্টার প্ল্যান নিয়ে সরব রাজনৈতিক দলগুলি

সামনেই বর্ষা। ফের কি জলে ভাসবে শহর রায়গঞ্জ? বর্ষার আগে রায়গঞ্জ মাস্টার প্ল্যান নিয়ে সরব সব রাজনৈতিক দল। চলছে একে অপরের বিরুদ্ধে দায় ঠেলাঠেলি। জানা গিয়েছে, কংগ্রেস পুর বোর্ডে থাকাকালীন মাস্টার প্ল্যান তৈরির প্রথম উদ্যোগ নেয়।
বিশদ

20th  May, 2024
ডুবন্ত দুই তরুণীকে বাঁচালেন টোটোচালক

বালুরঘাটের আত্রেয়ী নদীতে ডুবন্ত দুই তরুণীকে প্রাণে বাঁচালেন টোটো চালক। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে বালুরঘাট শহরের কংগ্রেস ঘাট এলাকায়। পুলিস ও স্থানীয় সূত্রে খবর, তরুণী দুই বোন ওই এলাকায় স্নান করতে নামেন। সেখানেই তলিয়ে যেতে থাকেন তারা।
বিশদ

20th  May, 2024
তপন থানা ঘেরাও করে বিক্ষোভ শতাধিক মহিলার

এলাকায় ড্রাগের নেশার প্রতিবাদ করায় গ্রামবাসীদের নামে মিথ্যা মামলা দেওয়ার অভিযোগ। প্রতিবাদে রবিবার তপন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন গ্রামের শতাধিক মহিলা। তপন ব্লকের রামপাড়া চেঁচড়া গ্রাম পঞ্চায়েতের মান্দাপাড়া, পেঁচিপাড়া, নওগাঁ ও লক্ষ্মীপুরের বিক্ষুব্ধ মহিলাদের অভিযোগ, এলাকায় বেড়েছে ড্রাগের নেশা
বিশদ

20th  May, 2024
কালিয়াগঞ্জের বিভিন্ন রুটে যানবাহনের ছাদে ঝুঁকি নিয়ে অবাধে যাত্রা যাত্রীদের

কালিয়াগঞ্জের বিভিন্ন রুটে যানবাহনের ছাদে যাত্রীরা ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছেন। কালিয়াগঞ্জ-রাধিকাপুর, কালিয়াগঞ্জ-কুনোর-সাহেবঘাটা, কালিয়াগঞ্জ-কুশুমণ্ডি, কালিয়াগঞ্জ-হেমতাবাদ, কালিয়াগঞ্জ-বিষ্ণুপুর রুটে ট্রেকার ও ছোট বাস চলাচল করে
বিশদ

20th  May, 2024

Pages: 12345

একনজরে
এতদিন মেদিনীপুরে ভোটপ্রচারে ব্রাত্য ঩ছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। অবস্থা বেগতিক বুঝে প্রধানমন্ত্রীর মঞ্চে তাঁকে ডাকতে বাধ্য হয়েছে বিজেপি। ...

কোভিডের টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া বিতর্কে নড়েচড়ে বসল আইসিএমআর। করোনা প্রতিরোধী টিকা ‘কোভিশিল্ডে’র মতোই দেশীয় ভ্যাকসিন ‘কোভ্যাকসিনে’ও পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে বলেই সম্প্রতি এক গবেষণাপত্র প্রকাশ হয়েছে। ...

‘ঠাকুরের কাছে আসার ইচ্ছা থাকলে কোনও বাধাই বাধা হয় না,’ মঠের সদর দরজার বাইরে দাঁড়িয়ে এ ভাবেই বেলুড়ের পুণ্যভূমিতে পৌঁছনর কারণ ব্যাখ্যা করলেন মুম্বইয়ের মুলুন্দ ...

‘নিজের এলাকার ঐতিহ্যমণ্ডিত যদি কোনও বিষয় থাকে, সেটাকে বের করে নিয়ে এসে বিশ্বের দরবারে তুলে ধরা, তার শ্রীবৃদ্ধি ঘটানোর মধ্যে দিয়ে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিরও কিন্তু নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বহু প্রচেষ্টার পর পারিবারিক সম্পত্তি বিভাজনে শরিকি সহমত। ব্যবসা, পেশা ও ধর্মকর্মে শুভ সময়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক চা দিবস
১৫০২: জোয়া দ্য নোভা সেন্টের হেলেনা দ্বীপ আবিষ্কার করেন
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৮৫১: অস্ট্রেলিয়ায় স্বর্ণ আবিষ্কৃত হয়
১৮৬০: হৃদরোগ চিকিৎসায় ইলেকট্রোকার্ডিওগ্রাফির প্রবর্তক ওলন্দাজ চিকিৎসক উইলিয়াম আইটোফেন ডাচের জন্ম
১৮৮৮: বিখ্যাত বাঙালি গণিতজ্ঞ ভূপতিমোহন সেনের জন্ম
১৯০৪: ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা) গঠিত
১৯২০: গ্রেট বেঙ্গল সার্কাসের প্রতিষ্ঠাতা প্রিয়নাথ বসুর মৃত্যু
১৯২১: দার্শনিক ও আনন্দমার্গ'-এর প্রতিষ্ঠাতা শ্রীশ্রীআনন্দমূর্ত্তি নামে পরিচিত প্রভাতরঞ্জন সরকারের জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৩৮: বেঙ্গল মোশন পিকচার এ্যাসোসিয়েশন প্রতিষ্ঠিত
১৯৬৬: বিশিষ্ট পরিচালক, অভিনেতা, তথা চিত্রনাট্যকার সুজয় ঘোষের জন্ম
১৯৭১: বিশিষ্ট বলিউড পরিচালক, চিত্রনাট্যকার, পরিবেশক তথা প্রযোজক আদিত্য চোপড়ার জন্ম
১৯৯১: মাদ্রাজের কাছে এক আত্মঘাতী বোমা হামলাকারীর আঘাতে ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু
২০০৩: বিশিষ্ট টলিউড অভিনেত্রী সুমিত্রা মুখোপাধ্যায়ের মৃত্যু
২০১৭: আকাশবাণী কলকাতা কেন্দ্রের কলকাতা ‘ক’ প্রচারতরঙ্গের নাম ‘গীতাঞ্জলি’ ও কলকাতা ‘খ’ প্রচারতরঙ্গের নাম ‘সঞ্চয়িতা’ য় পরিবর্তিত হয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৩০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৩,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৩,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২১ মে, ২০২৪। ত্রয়োদশী ৩১/৪৫ অপরাহ্ন ৫/৪০। চিত্রা নক্ষত্র ২/০ প্রাতঃ ৫/৪৬। সূর্যোদয় ৪/৫৮/৪, সূর্যাস্ত ৬/৮/২০। অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৭ গতে ৩/২৯ মধ্যে পুনঃ ৪/২২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৮/১৭ গতে ৯/৪৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে। কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।   
৭ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২১ মে, ২০২৪। ত্রয়োদশী অপরাহ্ন ৪/৫২। চিত্রা নক্ষত্র প্রাতঃ ৫/২৪। সূর্যোদয় ৪/৫৭, সূর্যাস্ত ৬/১১। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪  গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১২ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুই অংশে রামায়ণ
গত বছর থেকেই শিরোনামে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’। আগে জানা ...বিশদ

09:10:00 AM

তৈরির পর ১৫ বছর ধরে বন্ধ হিমঘর
প্রায় কোটি টাকা ব্যয়ে তৈরি কোল্ড চেইন (মিনি হিমঘর) ১৫ ...বিশদ

09:04:00 AM

এশিয়ান হাইওয়ের ফুটপাত এখন শৌচালয়
বাগডোগরার এশিয়ান হাইওয়ের ফুটপাত এখন অস্থায়ী শৌচালয়ে পরিণত হয়েছে। রাস্তার ...বিশদ

09:00:00 AM

যাত্রী ও পণ্য পরিবহণে রেকর্ড পূর্ব রেলের
লোকসভা ভোট নিয়ে সরগরম বাংলা। ভোটের ভরা বাজারেও যাত্রী ও ...বিশদ

08:50:00 AM

অনুমোদন নেই গো-মূত্রে, জানাল স্বাস্থ্যমন্ত্রক
দলের নীতির উল্টো পথে হাঁটল মোদি সরকারই। বিভিন্ন রাজ্যে বোতলে ...বিশদ

08:49:02 AM

আজকের খেলা
কলকাতা : হায়দরাবাদ (সন্ধ্যা ৭-৩০, আমেদাবাদ) ...বিশদ

08:34:12 AM