Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জল্পেশের পথে ফের দুর্ঘটনা, জখম ২২ 

সংবাদদাতা, মাথাভাঙা: আবারও জল্পেশ যাওয়ার পথে ভয়াবহ পথ দুর্ঘটনার মুখে পড়লেন পুণ্যার্থীরা। রবিবার রাতে মেখলিগঞ্জের জামালদহে ওই দুর্ঘটনায় জখম হন ২২ জন পুণ্যার্থী। জামালদহ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসার পর ১২ জনকে রাতেই ছেড়ে দেওয়া হয়। তবে ১০ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। তাঁদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।  
জখমদের পরিবার সূত্রে জানা গিয়েছে, আহতরা কোচবিহার এমজেএন মেডিক্যাল কলেজ সহ শহরের দু’টি নার্সিংহোমে ভর্তি রয়েছেন। পরপর দু’সপ্তাহে জল্পেশমুখী পুণ্যার্থীদের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ার ঘটনাকে ঘিরে কোচবিহার জেলাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পুণ্যার্থীদের গাড়িতে পিছন থেকে একটি ট্রাক এসে আচমকাই ধাক্কা মারে। গোটা ঘটনা খতিয়ে দেখছে মেখলিগঞ্জ থানার পুলিস। তবে পুলিস ও চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, চিকিৎসাধীন জখমরা সকলেই বিপদমুক্ত রয়েছেন। 
প্রসঙ্গত, গত রবিবার শৈবতীর্থ ময়নাগুড়ির জল্পেশে যাওয়ার পথে ডিজে বাজানোর জন্য পিকআপ ভ্যানেই রাখা জেনারেটরের শটসার্কিটে তড়িদাহত হয়ে মৃত্যু হয় ১০ পুণ্যার্থীর। মর্মান্তিক ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের দুর্ঘটনায় ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে জনমানসে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার একটি ছ’চাকার ট্রাকে করে দিনহাটা থানার নাজিরহাটের ৩৫ জন যুবক জল্পেশের উদ্দেশ্যে রওনা হন। ভোররাত সাড়ে ৩টে নাগাদ মাথাভাঙা-ময়নাগুড়ি রাজ্য সড়কের জামালদহে পূণ্যাথী বোঝাই ট্রাকটিকে ধাক্কা মারে অন্য একটি ট্রাক। ঘটনায় কমবেশি আহত হন ২২ জন। স্থানীয়রাই তাঁদের উদ্ধার করে জামালদহ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ১২ জনকে ছেড়ে দেওয়া হয়। বাকি ১০ জনের চোট আঘাত গুরুতর থাকায় তাঁদের কোচবিহারে রেফার করা হয়। এদিকে ঘটনার খবর পেয়ে চলে আসে মেখলিগঞ্জ থানার পুলিস। ঘাতক ট্রাকটি বাজেয়াপ্ত করার পাশাপাশি পুলিস গাড়ির চালককে আটক করে। এই দুর্ঘটনার পিছনেও ডিজে জড়িত রয়েছে এমনটাই জানিয়েছেন স্থানীয়রা। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত ট্রাকটিতে সাউন্ড বক্স ছিল। গভীর রাতে তারস্বরে বক্স বাজিয়ে ওই যুবকরা জল্পেশ যাওয়ার সময়ে জামালদহে পুলিস তাদের আটকায়। বাজেয়াপ্ত করে সাউন্ড সিস্টেম। পরে পুলিস ফাঁড়িতে গিয়ে ভুল স্বীকার করায় সাউন্ড সিস্টেম ফেরত দেওয়া হয় ওই যুবকদের। এর অল্প সময় পরেই দুর্ঘটনাটি ঘটে। গত রবিবারের দুর্ঘটনার পর দিনহাটা থেকে জামালদহ পর্যন্ত ওই পুণ্যার্থীরা কী করে সাউন্ড সিস্টেম নিয়ে এল তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে পুলিসি গাফিলতির বিষয়টি সামনে এসেছে। 
চ্যাংরাবান্ধার বাসিন্দা সমাজকর্মী সুর্নিমল গুহ বলেন, সাতদিন আগেই মর্মান্তিক ঘটনা ঘটে যায়। ১০টি তাজা প্রাণ বলি হয়। জামালদহে সাউন্ড সিস্টেম পুলিসের নজরে এল। কিন্তু, দিনহাটা থেকে জামালদহ পর্যন্ত পুলিসের নজরদারি ছিল না, এটা কী করে সম্ভব। পুলিসের আরও কড়া পদক্ষেপ নেওয়া প্রয়োজন। 
মাথাভাঙার অতিরিক্ত পুলিস সুপার অমিত ভার্মা বলেন, জল্পেশ যাওয়ার পথে জামালদহ ফরেস্ট এলাকায় পুণ্যার্থীদের ট্রাকের পিছনে অপর একটি ট্রাক ধাক্কা মারে। এতে ২২ জন জখম হয়েছে। তাঁদের মধ্যে ১০ জনকে কোচবিহার রেফার করা হয়েছিল। কোচবিহারে চিকিৎসার পর এদিন আরও পাঁচজনকে ছেড়ে দেওয়া হয়। গুরুতর আহত পাঁচজন এমজেএন মেডিক্যাল কলেজ সহ সেখানকার দু’টি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, আহতরা বিপদমুক্ত এখন। ওই অফিসার বলেন, রাতেই ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। গ্রেপ্তার করা হয় ওই ট্রাকের চালককে। বক্স বাজিয়ে পুণ্যার্থীদের যাতায়াত রুখতে নজরদারি চলছে। 
 দুর্ঘটনায় জখম এক পুণ্যার্থী হাসপাতালে চিকিৎসাধীন। নিজস্ব চিত্র

09th  August, 2022
আত্রেয়ীর জলে ভেসে আসা
মৃতপ্রায় ব্যক্তি উদ্ধার পতিরামে

মঙ্গলবার সকালে আত্রেয়ীর জলে ভেসে আসা মৃতপ্রায় এক ব্যক্তিকে উদ্ধার করল পতিরাম থানার পুলিস।
বিশদ

দিনহাটায় ফিরেই সংবর্ধনায়
ভাসলেন উদয়ন, বিলি লাড্ডু

তিনি মন্ত্রী হলেও এবারের পঞ্চায়েত ভোটে টিকিট চাইতে কেউ যেন তাঁর কাছে না আসেন। মন্ত্রী হয়ে মঙ্গলবার দিনহাটায় পৌঁছে সংবর্ধনা মঞ্চ থেকে দলের নেতা-কর্মীদের এটাই জানিয়ে দেন দিনহাটার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদায়ন গুহ।
বিশদ

গঙ্গারামপুরে ১০০ দিনের
কাজ পরিদর্শনে কেন্দ্রীয় দল

মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের দুটি গ্রাম পঞ্চায়েতে পৌঁছল কেন্দ্রীয় প্রতিনিধি দল।
বিশদ

কানকিতে বাসের ধাক্কায়
মৃত্যু এক যুবকের

মঙ্গলবার সকালে চাকুলিয়া থানার কানকির ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম মহম্মদ সাদ্দাম (২৫)।
বিশদ

তলিয়ে যাচ্ছে নারায়ণপুর
চরের প্রাথমিক বিদ্যালয়

এবার গঙ্গা নদীর প্রবল ভাঙনে সম্পূর্ণভাবে সলিল সমাধির অপেক্ষায় একটি প্রাথমিক বিদ্যালয়। মালদহের মানিকচক ব্লকের নারায়ণপুর চরের প্রাথমিক বিদ্যালয়টির প্রায় অর্ধেক অংশই তলিয়ে গিয়েছে গঙ্গা গর্ভে।
বিশদ

প্রশাসনের উদ্যোগে মালদহের রেশম
শিল্পীদের জি আই ট্যাগ পেতে আবেদন

আমের জন্য মালদহের জগৎজোড়া খ্যাতি রয়েছে। আমের পাশাপাশি রেশমের জন্যও এজেলার সুনাম রয়েছে। তবে সময়ের সঙ্গে সঙ্গে জেলায় রেশম শিল্পের আশানুরূপ প্রসার ঘটেনি বলে শিল্পীদের অভিযোগ।
বিশদ

বদলির চিঠি পেয়েও চেয়ার
ছাড়ছেন না হাসপাতালের সুপার

বদলির অর্ডার পেয়েও চেয়ার ছাড়ছেন না শিলিগুড়ি জেলা হাসপাতালে বিদায়ী সুপার ডাঃ প্রদীপ্ত ভট্টাচার্য। গত ২০ জুন স্বাস্থ্যভবন থেকে তাঁর বদলির নির্দেশ আসে।
বিশদ

বাকলাবাজার উপস্বাস্থ্য কেন্দ্র
বেহাল, কর্মীদের আটকে রেখে বিক্ষোভ

তুফানগঞ্জ-২ ব্লকের বাকলাবাজার উপস্বাস্থ্য কেন্দ্র সংস্কারের দাবিতে গ্রামবাসীরা দীর্ঘদিন ধরেই সরব। ভেঙেপড়া পরিকাঠামো নিয়ে ক্ষুব্ধ মহিষকুচি-২ গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা মঙ্গলবার উপস্বাস্থ্য কেন্দ্রে বিক্ষোভ দেখান।
বিশদ

ভবঘুরেদের সেবা যত্ন করে স্বাভাবিক
জীবন দিয়ে বাড়ি ফেরাচ্ছেন তারাশঙ্কর

এক মুখ দাঁড়ি গোফ। অনেককালের কালো ছোপছোপ। ফুটপাতের ভবঘুরে। গোটা শরীর জুড়ে নোংরা। চুলে জট, নখগুলি বড় বড়। কারও পায়ে, কারও বা মাথায় ঘা। সেখানে পোকা বাসা বেঁধেছে। তাদের শরীর থেকে এত দুর্গন্ধ ছড়ায় যে কেউ কাছে যেতে চায় না।
বিশদ

09th  August, 2022
কোটি টাকা ব্যয়ে তৈরি আনারস উন্নয়ন
কেন্দ্র ‘অকেজো’, হুঁশ নেই প্রশাসনের

১৩ বছর ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগর পাইনঅ্যাপেল ডেভেলপমেন্ট সেন্টার। পরিচর্চার অভাবে জরাজীর্ণ হয়ে আছে কোটি টাকা খরচ করে বানানো পরিকাঠামো। গোটা চত্বরটি ভরে গিয়েছে আগাছায়। তাঁদের স্বপ্নের সেন্টারটি চালু করার দাবি তুলেছেন শিলিগুড়ি মহকুমার আনারস চাষিরা। 
বিশদ

09th  August, 2022
বিগ বাজেটের বাসন্তী পুজোই আকর্ষণ
ময়নাগুড়ির প্লে কালচারাল ইউনিটের

আজ থেকে প্রায় ২৩ বছর আগে ময়নাগুড়ির বিবেকানন্দপল্লির কিছু যুবক সমাজসেবার লক্ষ্যে একটি ক্লাব প্রতিষ্ঠা করার চিন্তাভাবনা শুরু করেন। সেই চিন্তাভাবনা থেকেই ময়নাগুড়ির নতুন বাজারে গড়ে ওঠে প্লে কালচারাল ইউনিট।
বিশদ

09th  August, 2022
কেন্দ্রীয় টিম আসতেই
পঞ্চায়েতে থরহরিকম্প

১০০ দিনের কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ। লক্ষ লক্ষ টাকার গাছ লাগানো হলেও তার কোনও অস্তিত্ব নেই। অবশেষে সেই অভিযোগ খতিয়ে দেখতেই সোমবার পরিদর্শন শুরু করল কেন্দ্রীয় প্রতিনিধিরা।
বিশদ

09th  August, 2022
মানুষের সেবা ও সচেতনতা মূল উদ্দেশ্য
ইংলিশবাজারের বালুচর কল্যাণ সমিতির

সালটা ১৯৯৫। তখন গোটা দেশের কাছেও অন্যতম হেভিওয়েট সাংসদ মালদহের এবিএ গনিখান চৌধুরী। তাঁর পরামর্শেই ইংলিশবাজার শহরের বালুচর কল্যাণ সমিতির দুর্গাপুজোর উদ্বোধনে আমন্ত্রণ করা হয়েছিল জেলার প্রত্যন্ত গ্রামের আদিবাসী মহিলাদের।
বিশদ

09th  August, 2022
উত্তরবঙ্গে তৈরি হবে চা শ্রমিকদের তথ্যপঞ্জি
শিলিগুড়িতে টি অ্যাডভাইসারি
কাউন্সিলের প্রথম বৈঠকে সিদ্ধান্ত

উত্তরবঙ্গে চা শ্রমিকদের তথ্যপঞ্জি তৈরি করবে টি অ্যাডভাইসারি কাউন্সিল। সোমবার শিলিগুড়িতে কাউন্সিলের প্রথম মিটিংয়ে এমনই সিদ্ধান্ত হয়। কোভিডের জেরে থমকে যাওয়া ‘ভোকেশনাল’ ট্রেনিং কোর্স ফের চালুর সিদ্ধান্তও বৈঠকে নেওয়া হয়
বিশদ

09th  August, 2022

Pages: 12345

একনজরে
দীর্ঘ টালবাহানার পর মহারাষ্ট্রে সরকার গঠন করেছেন একনাথ সিন্ধে ও দেবেন্দ্র ফড়নবিশ জুটি। মন্ত্রিসভা তৈরির পর ২৪ ঘণ্টাও কাটেনি। এরইমধ্যে তিনমন্ত্রীকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। শাসক জোটের গুরুত্বপূর্ণ নেতারাই একে অন্যের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি শুরু করেছেন। ...

কেতুগ্রামের আনকোনা গ্রামে পবিত্র মহরমের শোভাযাত্রায় খঞ্জরের আঘাতে মর্মান্তিক মৃত্যু হল এক যুবকের। মৃতের নাম সাহিরুল শেখ(১৯)।   ...

স্কুলে মিড ডে মিল প্রকল্প ও অঙ্গনওয়াড়ি কেন্দ্রে  খাদ্য সরবরাহ ব্যবস্থায় কিছু পরিবর্তন আনতে চাইছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় খাদ্যমন্ত্রক এব্যাপারে চিঠি দিয়েছে শিক্ষা, মহিলা এবং ...

আগামী মঙ্গলবার ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন এফসি গোয়ার মুখোমুখি হবে মহমেডান স্পোর্টিং। তার আগে বুধবার আরও এক অনুশীলন ম্যাচে মাঠে নামছে সাদা-কালো ব্রিগেড। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় শুভ। যে কোনও কর্মে উপার্জন বাড়বে। ব্যবসার গতি ও আয় বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬০- বিশিষ্ট সংগীতজ্ঞ বিষ্ণু নারায়ণ ভাতখন্ডের জন্ম
১৮৯৪- ভারতের চতুর্থ রাষ্ট্রপতি ভিভি গিরির জন্ম
১৯৩৬-  বিশিষ্ট  সঙ্গীতশিল্পী ইলা বসুর জন্ম
১৯৬৩- ‘ডাকাত রানি’ ফুলন দেবীর জন্ম
১৯৮০- পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি ও সামরিক শাসক ইয়াহিয়া খানের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৭.৬৯ টাকা ৮১.২০ টাকা
পাউন্ড ৯৩.৬৯ টাকা ৯৮.২৬ টাকা
ইউরো ৭৯.০১ টাকা ৮২.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  August, 2022
পাকা সোনা (১০ গ্রাম) ৫৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫০,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী ২২/৩২ দিবা ২/১৬। পূর্বাষাঢ়া নক্ষত্র ১১/১ দিবা ৯/৪০। সূর্যোদয় ৫/১৫/১১, সূর্যাস্ত ৬/৮/৫৩। অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে ৫/১৭ মধ্যে। রাত্রি ৬/৫৪ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৫০ গতে ৩/৩৪ মধ্যে। রাত্রি ৯/৬ গতে ১০/৩৫ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
২৪ শ্রাবণ, ১৪২৯, বুধবার, ১০ আগস্ট ২০২২। ত্রয়োদশী দিবা ১২/২১। পূর্বাষাঢ়া নক্ষত্র দিবা ৮/৩৮। সূর্যোদয় ৫/১৪, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৬ গতে ৩/২৮ মধ্যে এবং রাত্রি ৯/১ গতে ১০/৩১ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ১০/৬ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২০ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৩/৫১ মধ্যে। 
১১ মহরম।

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাখি পূর্ণিমায় কম চলবে মেট্রো
আগামীকাল রাখি পূর্ণিমা উপলক্ষে কমবে মেট্রো পরিষেবা। কবি সুভাষ থেকে ...বিশদ

06:57:59 PM

বীরভূমের রাইপুরে বজ্রাঘাতে দুই ব্যক্তির মৃত্যু

06:47:00 PM

এসএসসি মামলা: এস পি সিনহা, অশোক সাহাকে গ্রেপ্তার করল সিবিআই

06:13:01 PM

বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরানো হল কৈলাসকে
বাংলার পর্যবেক্ষকের পদ থেকে সরিয়ে দেওয়া হল কৈলাস বিজয়বর্গীয়কে। তার ...বিশদ

04:59:38 PM

মোহন বাগান ক্লাবের নতুন টেন্টের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:40:14 PM

নেতাদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেতৃত্ব

02:39:00 PM