Bartaman Patrika
কলকাতা
 

সন্তানহারা মায়ের বিলাপে নীরব নেতাজিপল্লি, ন্যায়বিচারের দাবি

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: মঙ্গলবারও শোকের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি পাণ্ডুয়ার তিন্না গ্রামের নেতাজিপল্লি। থমথমে ছিল গোটা পাড়া। মাঝে মাঝে শুধু চাপা কান্নার আওয়াজ এসেছে বোমা বিস্ফোরণে মৃত রাজ বিশ্বাসের মামার বাড়ি থেকে। সন্তানহারা বোনকে বর্ধমানের বাড়িতে ফিরতে দেননি দাদা। গুমরে গুমরে কেঁদেছেন অপর্ণা বিশ্বাস। যতবার সেই কান্নার আওয়াজ কানে এসেছে, নিঝুম হয়েছে নেতাজি কলোনি। তবে একটি বিষয় মঙ্গলবার নেতাজি কলোনির বাসিন্দারা স্পষ্ট করে দিয়েছেন। তা হল, মৃত্যু নিয়ে রাজনীতি চান না তাঁরা। শুধু চান ন্যায়বিচার। একই দাবি জানিয়েছে বোমা বিস্ফোরণে মৃত শিশুর পরিবারও।  
পাণ্ডুয়ার বিধায়ক রত্না দে নাগের উদ্যোগে জখম রূপম বল্লভকে এদিন আর জি কর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। আরেক জখম শিশু সৌরভ চৌধুরীকে সোমবার রাতেই কলকাতার হাসপাতালে রেফার করা হয়েছিল। পাশাপাশি বিস্ফোরণ কাণ্ডে ধৃত গৃহবধূ রীতা বল্লভকে মঙ্গলবার চুঁচুড়া আদালতে পেশ করেছিল পুলিস। স্থানীয় বিক্ষোভের আশঙ্কায় সোমবার গ্রেপ্তার করার পর তাঁকে অন্য একটি থানার হেফাজতে রাখা হয়েছিল। পুলিস সূত্রে জানা গিয়েছে, তাঁকে তিনদিনের পুলিস হেফাজতে নির্দেশ দিয়েছেন বিচারক। এই ঘটনায় দ্বিতীয় অভিযুক্ত রীতার দ্বিতীয় স্বামীর হদিশ এখনও মেলেনি। এদিন আদালতে যাওয়ার পথে রীতা অবশ্য নিজেকে নির্দোষ দাবি করেছেন। তিনি বলেন, নিজের সন্তানকে খুন করতে চাইব কেন? আমাকে ফাঁসানো হয়েছে। আমিও চাই, পুলিস সঠিক তদন্ত করুক। নেতাজিপল্লির বাসিন্দা প্রবীণা পূর্ণিমা দাস বলেন, একজন দশ বছরের নিরপরাধ শিশুর মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চাই। প্রকৃত অপরাধী গ্রেপ্তার হোক, রাজনীতি বন্ধ হোক। ছটফটে বাচ্চাটার কথা ভুলতে পারছি না। মনে হচ্ছে, বুকে পাথর চেপে বসে আছে। মৃত শিশুর মামিমা বর্ষা মিস্ত্রি বলেন, আমরা ন্যায়বিচার চাই। পাণ্ডুয়া থানার পুলিস জানিয়েছে, বোমা বিস্ফোরণের তদন্ত চলছে। রীতা বল্লভকে জিজ্ঞাসাবাদ করা হবে।
সোমবার সকালে বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল শান্ত নেতাজিপল্লি। বিস্ফোরণে মারা যায় দশ বছরের রাজ বিশ্বাস। সে বর্ধমান থেকে মামার বাড়ি নেতাজিপল্লিতে এসেছিল। বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যায় তার শরীর। তার সঙ্গে আরও দুই শিশু জখম হয়েছিল। ঘটনার পর ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও ছন্দে ফেরেনি তিন্না গ্রামের নেতাজিপল্লি। মঙ্গলবার দুপুরেও শোকের স্পষ্ট ছাপ পল্লির প্রায় ঘরে ঘরে দেখা গিয়েছে। একটি নিষ্পাপ শিশুর মৃত্যু ও দু’জন শিশুর গুরুতর জখম হওয়াকে মেনে নিতে পারছেন না বাসিন্দারা। সেইসঙ্গে এক সন্তানহারা মায়ের বিলাপ আরও শোকাচ্ছন্ন করে রেখেছে নেতাজিপল্লিকে। 

08th  May, 2024
‘ভোট প্রচারে সেরা প্রার্থী’ ঘোষণা করল বেসরকারি সংগঠন

সেরা দুর্গাপুজোর পুরস্কার হয়। আরও অনেক প্রতিযোগিতায় সেরার পুরস্কার দেওয়া হয়ে থাকে। তাহলে ভোট প্রচারে সেরা প্রার্থী হবে না কেন? এরকম একটা ভাবনা থেকে চলতি বছর ‘ভোট প্রচারে সেরা প্রার্থী’ পুরস্কার দেওয়া চালু করল একটি সংগঠন।
বিশদ

দুর্ঘটনায় জখম

শনিবার মধ্যরাতে গরফা মেন রোডে পথ দুর্ঘটনা ঘটল। একটি স্কুটার গিয়ে ধাক্কা দেয় দেওয়ালে। তার জেরে গুরুতর জখম হয়েছেন চালক। নাম দীপাঞ্জন দে (২৭)। তিনি বিজয়গড়ের বাসিন্দা।
বিশদ

গড়িয়ায় ধৃত ব্যবসায়ী

নকল ডেথ সার্টিফিকেট দেখিয়ে এবং ভুল তথ্য প্রদান করে জমি হাতানোর চেষ্টা। এই অভিযোগে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করল নরেন্দ্রপুর থানার পুলিস। ধৃতের নাম বিমান ভট্টাচার্য। শনিবার তাকে গড়িয়া থেকে ধরা হয়েছে।
বিশদ

চুনাপাথরের আড়ালে সুপারি, গ্রেপ্তার ৩

চুনাপাথরের আড়ালে মালয়েশিয়া থেকে সুপারি নিয়ে এসে ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) হাতে ধরা পড়ল তিনজন। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে তিন কোটি ষাট লক্ষ টাকার সুপারি।
বিশদ

পুরনো বাড়ির টালি ভেঙে আহত তিন

ফের শহরে পুরনো বিপজ্জনক বাড়ি ভেঙে বিপত্তি। ছাদের টালির একাংশ ভেঙে আহত হন এক মহিলা সহ তিন বাসিন্দা। রবিবার ভোরে ঘটনাটি ঘটেছে নারকেলডাঙা থানার এলাকার রাজাবাজার অঞ্চলের রাজা দীনেন্দ্র স্ট্রিটে।
বিশদ

খালের ধারে উদ্ধার নিখোঁজের মৃতদেহ

রবিবার সাতসকালে এক যুবকের দেহ উদ্ধার হয় হাসনাবাদের রামেশ্বরপুর খড়িলি এলাকায়। ওই এলাকায় একটি খালের ধারে এক যুবকের দেহ দেখতে পান স্থানীয় মৎস্যজীবীরা। এরপর খবর দেওয়া হয় হাসনাবাদ থানায়
বিশদ

মোদি বিরোধী হাওয়াকে কাজে লাগাতে হবে: তড়িৎ তোপদার

দেশে মোদি বিরোধী হাওয়া চলছে। তাকে কাজে লাগাতে হবে। এক সাক্ষাৎকারে এই মন্তব্য করলেন সিপিএমের প্রাক্তন সাংসদ তড়িৎ তোপদার। ১৯৮৯ থেকে ২০০৯ সাল পর্যন্ত বারাকপুর লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন তিনি
বিশদ

গত পঞ্চায়েত নির্বাচন থেকে শিক্ষা নিয়ে সুষ্ঠু ভোটপ্রস্তুতি কমিশনের

আজ, সোমবার বনগাঁ লোকসভা কেন্দ্রে উত্তর ২৪ পরগনার পাঁচ বিধানসভার সঙ্গে নদীয়ার কল্যাণী ও হরিণঘাটাতেও ভোটগ্রহণ হবে। গত পঞ্চায়েত নির্বাচনে এই দু’টি বিধানসভা এলাকায় ‘সন্ত্রাস’ দেখেছেন বাসিন্দারা।
বিশদ

প্রচারে মুখোমুখি তৃণমূল-বিজেপি, প্রবল উত্তেজনা

উপ নির্বাচনের প্রচার ঘিরে তীব্র উত্তেজনা ছড়াল বরানগর বাজার এলাকায়। রবিবার রাত ন’টা নাগাদ ৩৩ নম্বর ওয়ার্ডে প্রচারে বের হন শাসকদলের কর্মীরা। একই সময়ে প্রচার করছিল বিজেপিও।
বিশদ

হাই-ভোল্টেজ বনগাঁয় ভোট পরিচালনার জন্য মছলন্দপুরে ওয়াররুম খুলল তৃণমূল

আজ পঞ্চম দফার নির্বাচনে ভোটগ্রহণ হবে মতুয়াগড় বনগাঁয়। এই লোকসভা কেন্দ্রে লড়াই এবার টক্করে টক্করে। ভোট প্রচারেই তার আঁচ পাওয়া গিয়েছে। তাই কর্মীদের যাবতীয় সমস্যার সমাধানের জন্য ওয়াররুম তৈরি করল তৃণমূল।
বিশদ

মন্দিরবাজারে তৃণমূলের লক্ষ্য লিড বৃদ্ধি অস্তিত্ব রক্ষা করাই চ্যালেঞ্জ বিরোধীদের

মথুরাপুর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে মন্দিরবাজার বিধানসভা। এই কেন্দ্র ২০১১ সাল থেকেই তৃণমূলের শক্ত ঘাঁটি। ২০২১ সালের বিধানসভা ভোটে এই বিধানসভা থেকে জয়দেব হালদার ২৪ হাজার ৭০০ ভোটে জয়ী হয়েছিলেন
বিশদ

ঝুলন্ত দেহ উদ্ধার

হরিদেবপুর থানা এলাকার মতিলাল গুপ্ত রোডের একটি বাড়ি থেকে এক বৃদ্ধার ঝুলন্ত দেহ উদ্ধার হল। মৃতের নাম লক্ষ্মী পাল (৬০)। রবিবার সকালে বাড়ির রান্নাঘরে তাঁকে ঝুলতে দেখা যায়
বিশদ

লরির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু যুবকের

লরি থেকে পড়ে গিয়ে সেই লরিরই পিছনের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে বর্ধমানে। মৃতের নাম আমিরুল শেখ (২৩)। তাঁর বাড়ি চাকদহ থানার মহেশ্বরপুর এলাকায়।
বিশদ

স্বরূপনগরে উদ্ধার ৩ লক্ষ বাংলাদেশি টাকা, গ্রেপ্তার ১

স্বরূপনগরের তারালি সীমান্ত এলাকা থেকে তিন লক্ষ বাংলাদেশি টাকা উদ্ধার করল বিএসএফ। এই ঘটনায় একজন পাচারকারীকে গ্রেপ্তারও করা হয়েছে। বিএসএফ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার সকালে।
বিশদ

Pages: 12345

একনজরে
মাটির উনুনের উপর বসানো হাঁড়িতে ফুটছে ধানের কুড়া, সঙ্গে শাকসব্জি। তৈরি হচ্ছে গোরুর খাবার। গৃহকর্ত্রী ঝুমা কিস্কু হাঁড়ির ঢাকনা সরিয়ে একবার দেখে নিলেন, কতটা ফুটেছে। ...

বিবাহিত হওয়া সত্ত্বেও এক নার্সকে প্রেমের জালে ফাঁসিয়েছিলেন। প্রথমে সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু পরে বিয়ের জন্য জোর দিতে থাকেন শালু তিওয়ারি নামে ওই নার্স। ...

রবিবার পুরুলিয়া শহরে কার্যত জনজোয়ারে ভাসলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোড শো চলার মাঝেই কোথাও রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ছোট মেয়েকে আদর করলেন, কোথাও আবার বৃদ্ধাকে ...

বছর দশেক আগে মণিপুরে ফুটবল প্রতিযোগিতায় খেলতে গিয়েছিলেন। মারাত্মক চোট পান বাঁ হাঁটুতে। বহু চিকিৎসাতেও কোনও কাজ হয়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের স্বাস্থ্য নিয়ে চিন্তা ও মানসিক উদ্বেগ। কাজকর্মে বড় কোনও পরিবর্তন নেই। বয়স্কদের স্বাস্থ্য সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মেট্রোলজি দিবস
১৪৯৮ - ভাস্কো ডা গামা প্রথম ইউরোপীয়, যিনি আজকের দিনে জলপথে ভারতের কালিকট বন্দরে উপস্থিত হন
১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৬০৯ - শেক্সপিয়ারের সনেট প্রথম প্রকাশিত হয় লন্ডনে। প্রকাশক ছিলেন থমাস থর্প
১৮৫৪ - বিশিষ্ট বাঙালি ব্যবসায়ী,সমাজসেবী ও দানবীর মতিলাল শীলের মৃত্যু
১৮৬৭ - মহারানি ভিক্টোরিয়া আজকের দিনে এক বিশেষ অনুষ্ঠানে রয়াল অ্যালবার্ট হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৩২ - ইয়ারহার্ট প্রথম মহিলা ‍যিনি একক উড্ডয়নে আটলান্টিক পাড়ি দেন
১৯৪৭ - বিশিষ্ট কবি প্রবন্ধকার ও শিশুসাহিত্যিক প্যারীমোহন সেনগুপ্তর মৃত্যু
১৯৫২ – প্রাক্তন ক্যামেরুনিয়ান ফুটবলার রজার মিল্লার জন্ম
১৯৭৪ - চলচ্চিত্র পরিচালক, লেখক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৮৩ - এইচআইভি ভাইরাস সম্পর্কে প্রথম প্রকাশিত হয় সায়েন্স ম্যাগাজিনে
১৯৮৬ - বাংলা ভাষা নিয়ন্ত্রক সংস্থা পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি প্রতিষ্ঠিত
২০১৯ - বাঙালি লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু
২০১৯ -  লেখক, ঔপন্যাসিক ও অনুবাদক অদ্রীশ বর্ধনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৩ টাকা ৮৪.২৭ টাকা
পাউন্ড ১০৪.২৩ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.২৯ টাকা ৯২.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৫,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী ২২/৩৩ দিবা ৩/৫৯। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮/২৩, সূর্যাস্ত ৬/৭/৫৩। অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৬ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩০ মধ্যে। কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।   
৬ জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ২০ মে, ২০২৪। দ্বাদশী দিবা ৩/১৭। চিত্রা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৪/৫৮, সূর্যাস্ত ৬/১০। অমৃতযোগ দিবা ৮/৩০ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩০ গতে ৪/১২ মধ্যে। কালবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩১ মধ্যে। কালরাত্রি ১০/১৩ গতে ১১/৩৪ মধ্যে।
১১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জেরে পরিত্যক্ত হয়ে গেল রাজস্থান-কেকেআর ম্যাচ

19-05-2024 - 11:07:24 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেকেআরের (বিপক্ষ রাজস্থান) ২০-র বদলে খেলা হবে ৭ ওভারে

19-05-2024 - 10:46:11 PM

আইপিএল:  পাঞ্জাবকে ৪ উইকেটে হারাল হায়দরাবাদ

19-05-2024 - 07:26:48 PM

আইপিএল: ৪২ রানে আউট ক্লাসেন, হায়দরাবাদ ২০৮/৬ (১৮.২ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:23:31 PM

আইপিএল: রাজস্থান বনাম কেকেআর-এর ম্যাচে বৃষ্টির জন্য টসে দেরি

19-05-2024 - 07:15:45 PM

আইপিএল: ৩ রানে আউট শাহবাজ, হায়দরাবাদ ১৯৭/৫ (১৬.৫ ওভার), টার্গেট ২১৫

19-05-2024 - 07:14:40 PM