Bartaman Patrika
কলকাতা
 

বলাগড়ে ঋণগ্রস্ত চাষির আত্মহত্যা 

বিএনএ, চুঁচুড়া: গত কয়েকটা মরশুমে ঋণ নিয়ে জমিতে আলু ও পেঁয়াজ চাষ করেছিলেন এক কৃষক। কিন্তু সেখান থেকে লাভ তুলে এনে ঋণ শোধ করতে পারেননি। ওই ঋণশোধ করা নিয়ে টানাপোড়েন বাড়ছিল। যার জেরে মঙ্গলবার সকালে বিষ খেয়ে আত্মঘাতী হলেন বলাগড়ের কারিন্যা গ্রামের এক কৃষক। মৃত কৃষকের নাম সুকুমার ঘোষ (৫৮)। ঋণের দায়েই যে তিনি আত্মঘাতী হয়েছেন—এমন দাবি করেছেন ওই কৃষকের স্ত্রী অনিমা ঘোষ। তিনি জানান, এদিন সকাল ৯টা ৩০ মিনিট নাগাদ তিনি বিষ খেয়ে নেন। তাঁকে কালনা হাসপাতালে ভর্তি করানো হলে সেখানে মারা যান। এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বলাগড়ের ওই গ্রামে। মৃতদেহ ময়না তদন্তে পাঠিয়েছে পুলিস।  

আগরপাড়ায় ফ্ল্যাটে ও হালিশহরে মন্দিরে চুরি 

বিএনএ, বারাকপুর: আগরপাড়ায় এক সরকারি কর্মচারীর ফ্ল্যাটে ও হালিশহরে মন্দিরে চুরির ঘটনা ঘটল। দুটি ঘটনাতেই পুলিস এখনও কোনও কিনারা করতে পারেনি।  বিশদ

হাওড়ার কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার বেলেঘাটায় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাওড়ার কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার হল বেলেঘাটায়। সোমবার রাতে বেলেঘাটা থানার অন্তর্গত রাসবাগান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অর্ঘ্য কর্মকার ওরফে ফেলু।
বিশদ

নৈহাটিতে সেতু থেকে উদ্ধার চারটি বোমা 

বিএনএ, বারাকপুর: সোমবার রাতে নৈহাটিতে বড়দা ব্রিজে মুড়ির প্যাকেট থেকে উদ্ধার হল চারটি বোমা। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত ১১টা ৪০ মিনিট নাগাদ সেতুতে দুই মোটর বাইকের সংঘর্ষ হয়। দুই বাইক চালক রাস্তার দুই দিকে ছিটকে পড়েন।
বিশদ

দিল্লির ঘটনায় ছাত্র বিক্ষোভ, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিল্লির জাফরাবাদের ঘটনার প্রতিবাদে সরব হলেন প্রেসিডেন্সি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। দুপুরের দিকে প্রেসিডেন্সির এসএফআই পরিচালিত ছাত্র সংসদের সদস্যরা পোর্টিকোয় জমায়েত করে বিক্ষোভ দেখান।
বিশদ

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ফের দরজা বিভ্রাট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন প্ল্যাটফর্মের দরজা (প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর) বিভ্রাটের ঘটনা ঘটল সদ্য চালু হওয়া ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। গত সোমবার সেক্টর ফাইভ স্টেশনে ট্রেন এসে দাঁড়ানোর পরও একটি দরজা স্বয়ংক্রিয়ভাবে খোলেনি। মঙ্গলবারই একই ঘটনা ঘটেছে করুণাময়ী স্টেশনে।   বিশদ

কল্যাণীর সেন্ট্রাল পার্কে সমন্বয় শিবির 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার কল্যাণী শহরের সেন্ট্রাল পার্কে জেলা প্রশাসনের উদ্যোগে সমন্বয় শিবির অনুষ্ঠিত হল। এক ছাতার নীচে প্রশাসনের সব দপ্তরকে এনে সাধারণ মানুষকে সরকারি পরিষেবা দিলেন প্রশাসনিক আধিকারিকরা। 
বিশদ

বি সি রায় শিশু হাসপাতালে আগুন 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ফুলবাগানের বি সি রায় শিশু হাসপাতালে ‘নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে’ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ হঠাৎ আগুনের স্ফূলিঙ্গ দেখা যায়। 
বিশদ

বেলুড়ে পালিত রামকৃষ্ণ জন্মতিথি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার ভোর থেকে বেলুড় মঠে শুরু হয় রামকৃষ্ণ পরমহংসদেবের জন্মতিথি উৎসব। এই উপলক্ষে সকাল থেকে রাত পর্যন্ত বেলুড় মঠে অজস্র ভক্ত সমাগম হয়। ভোর সাড়ে ৪টের সময় মঙ্গলারতির মধ্য দিয়ে সূচনা হয় উৎসবের।  বিশদ

নিউটাউনে সাংবাদিককে মার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাংবাদিক সহ তিনজনকে মারধরের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করল নিউটাউন টেকনো সিটি থানার পুলিস। সোমবার রাত প্রায় ১০টা নাগাদ নিউটাউনের শিরীষবাগানের কাছে বন্ধুদের নিয়ে হোটেলে খেতে গিয়েছিলেন এক সাংবাদিক। 
বিশদ

বিশিষ্টদের এসএনইউ সম্মান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন সহ বিভিন্ন ক্ষেত্রের কৃতীদের মঙ্গলবার বিশেষ সম্মান জানাল সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়।
বিশদ

মাধ্যমিক পরীক্ষার্থীকে হলে বসিয়েই বাড়ি
থেকে অ্যাডমিট কার্ড নিয়ে এলেন সার্জেন্ট

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয়সওয়াল বিদ্যামন্দির গার্লস স্কুলের সামনে অঝোরে কাঁদছে এক মাধ্যমিক পরীক্ষার্থী। তার এমন অসহায় অবস্থার খবর যায় পরীক্ষাকেন্দ্র লাগোয়া উল্টোডাঙা ট্রাফিক গার্ডের সার্জেন্ট চৈতন্য মল্লিকের কাছে। তিনি আর অপেক্ষা করেননি। সঙ্গে সঙ্গে পরীক্ষাকেন্দ্রের সামনে পৌঁছে যান। পরীক্ষা শুরু হতে তখন পাঁচ-দশ মিনিট বাকি। দেখেন, ওই মাধ্যমিক পরীক্ষার্থী মেয়েটি তখনও কাঁদছে। আর মুখে বলছে, আমি এবার কী করব! কীভাবে পরীক্ষা দেব!
বিশদ

25th  February, 2020
বাদুড়িয়ায় খাঁড়িতে আটক ডলফিন,
উদ্ধার করে ছাড়া হল বিদ্যা নদীতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, বারাসত: নদীর খাঁড়ির কাদা জলে সাদা ধবধবে রঙের কিছু একটা ভাসতে দেখে প্রথমে অবাক হয়ে গিয়েছিলেন বাসিন্দারা। পরে বুঝতে পারেন, সেটা একটা বিশাল আকৃতির ডলফিন। সঙ্গে সঙ্গে স্থানীয় কাউন্সিলারকে খবর দেন তাঁরা।
বিশদ

25th  February, 2020
 ‘ট্রাম্প ফিরে যাও’, শহরে মার্কিন বিরোধী মিছিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিরে যাও। সোমবার কলকাতায় এই স্লোগান দিয়ে মার্কিন বিরোধী বিক্ষোভে শামিল হয়েছিল বিভিন্ন বামপন্থী দল ও সংগঠন। বিক্ষোভ মিছিলে কংগ্রেসের শ্রমিক, ছাত্র ও মহিলা সংগঠনও যোগ দেয়।
বিশদ

25th  February, 2020
থানায় বিক্ষোভ, গাড়ি ভাঙচুর
উলুবেড়িয়ায় মদের ঠেকে ডেকে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, গ্রেপ্তার ২

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মদের ঠেকে ডেকে নিয়ে গিয়ে এক যুবককে পিটিয়ে খুনের অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে উলুবেড়িয়া থানার বোয়ালিয়ার আমতলা হাসপাতাল মোড়ে। মৃত যুবকের নাম মন্তাজুল রহমান (৩৮)।
বিশদ

25th  February, 2020

Pages: 12345

একনজরে
তেহরান ও বেজিং, ২৫ ফেব্রুয়ারি: করোনার হানায় নতুন করে ৭১ জনের মৃত্যুর পর চীনজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৬৩। এর মধ্যে উবেইতে মারা গিয়েছেন ৬৮ জন। যদিও দেশের স্বাস্থ্য কমিশন সূত্রে জানা গিয়েছে, নতুন করে এই ভাইরাসে আক্রান্তের ...

লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...

বিএনএ রায়গঞ্জ: সোমবার জাতীয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের পক্ষ থেকে দিল্লিতে ইউজিসি’র চেয়ারম্যানের সঙ্গে দেখা করে বিভিন্ন দাবি জানানো হয়েছে। রাজ্যের সমস্ত কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিকাঠামোগত সমস্যার পাশাপাশি নানা দুর্নীতি ও অনিয়ম নিয়ম নিয়ে তারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM