Bartaman Patrika
কলকাতা
 

তারকেশ্বরে সৌন্দর্যায়নের কাজ
শুরু, পুরসভার সামনে উদ্যান

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর শহর জুড়ে গ্রিন সিটি মিশনের আওতায় সৌন্দর্যায়নের কাজ শুরু করেছে পুরসভা। জঞ্জালের স্তূপে আর আবর্জনার দৃশ্য দূষণ থেকে শহরবাসীকে রেহাই দিতে রাস্তার দু’পাশে সৌন্দর্যায়নের কাজ শুরু হয়েছে। পুরসভার সামনে প্রায় ৯ লক্ষ টাকা ব্যয়ে রাস্তার পাশে তৈরি হচ্ছে পার্ক, পেভার ব্লক বসানো ফুটপাত। এক সময় আবর্জনায় ভরে থাকত এই এলাকা। পুরসভার সামনে দিয়ে বাসস্ট্যান্ড যাওয়ার সময় জঞ্জালের দুর্গন্ধে নাকে চাপা দিতে হতো এলাকার মানুষ। শিশুদের মনোরঞ্জনের জন্য বিভিন্ন রকম মডেল বসানোর কাজ প্রায় শেষ হতে চলছে। ফুটপাত নির্মাণের কাজ কয়েকদিনের মধ্যেই শুরু হবে।
এছাড়াও তিন লক্ষ টাকা ব্যয়ে তারকেশ্বর গ্রামীণ হাসপাতাল যাওয়ার পথে তৈরি হচ্ছে পার্ক। তারকনাথের দুধপুকুরের দেওয়ালে ও তারকেশ্বর উচ্চ বিদ্যালয়ের দেওয়ালে আঁকা হবে তৈলচিত্র। জয়কৃষ্ণ বাজারের সুইমিং পুল ও তারকেশ্বর পার্কে ইতিমধ্যেই বিভিন্ন রকম মডেল বসানোর কাজ শেষ হয়েছে। কয়েক মাসের মধ্যেই সৌন্দর্যায়নের কাজ শেষ হলে আমূল পরিবর্তন হবে তারকেশ্বরের হাল আমলের ছবিটি। তারকেশ্বর পুরসভার চেয়ারম্যান স্বপন সামন্ত বলেন, মুখ্যমন্ত্রী তারকেশ্বরকে সুন্দর করে সাজানোর যে পরিকল্পনা নিয়েছেন তাকে বাস্তবায়িত করতে উন্নয়ন পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান ফিরহাদ হাকিম ও বর্তমান চেয়ারপার্সন রত্না দেনাগের সহযোগিতায় সৌন্দর্যায়নের কাজ শুরু করেছি। ইতিমধ্যেই বহু কাজ সম্পন্ন হয়েছে। মানুষের দৈনন্দিন চাহিদা রাস্তা, পানীয় জল, বিদ্যুৎ সহ অন্যান্য সমস্যার সমাধানের পরেও নজর দেওয়া হয়েছে শহরের সৌন্দর্যায়নের। তারকেশ্বর উন্নয়ন পর্ষদ গঠনের পরে শুধু বাসিন্দাদের এলাকার উন্নয়ন হয়েছে তা নয়, মন্দিরে আগত লক্ষ লক্ষ পুণ্যার্থী এই পরিষেবার আওতাভুক্ত হয়েছেন।

ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, সরানো হতে
পারে সল্টলেকের মেয়রকে
আজ জরুরি বৈঠকে ব্রাত্য সব্যসাচী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, রবিবার সল্টলেকের মেয়র সব্যসাচী দত্তের ভবিষ্যৎ নির্ধারণ হবে। শুক্রবার বিদ্যুৎ ভবনে বিক্ষোভে তিনি অংশ নেওয়ায় ভীষণ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই পুরদলের নেতা ফিরহাদ হাকিম আজ, রবিবার বেলা দেড়টায় তৃণমূল ভবনে দলের বিধাননগরের সব কাউন্সিলারকে নিয়ে বৈঠকে বসবেন।
বিশদ

কাটমানি: বিজেপি-তৃণমূলের
তুমুল সংঘর্ষে রণক্ষেত্র ট্যাংরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হল ট্যাংরা। দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ল দু’পক্ষ। শনিবার সকালের এই ঘটনায় ভাঙচুর করা হয় দু’টি বাইক, বেশ কয়েকটি ঘর। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ট্যাংরা থানা ছাড়াও নারকেলডাঙা, বেলেঘাটা ও এন্টালি থানার পুলিসকে ঘটনাস্থলে যেতে হয়।
বিশদ

টালিগঞ্জে গাড়িতে গাঁজা সহ
ধৃত শিলাজিতের ছেলে ও ২ বন্ধু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার পুলিস কমিশনার পদে দায়িত্ব নেওয়ার পর নাকা চেকিংয়ে জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন অনুজ শর্মা। আর সেই চেকিংয়ের সময়ই গাঁজা সহ ধরা পড়লেন সঙ্গীতশিল্পী শিলাজিৎ মজুমদারের ছেলে ধী। সঙ্গে ধরা পড়লেন তাঁর আরও দুই বন্ধু। রিজেন্ট পার্ক থানার পুলিস জানিয়েছে, ধৃতদের নাম করণ পাঞ্চল ও প্রিয়ম পাঞ্চল।
বিশদ

হাওড়ায় তৃণমূল-বিজেপি
সংঘর্ষ, জখম মহিলাসহ ৪

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: তৃণমূলের শহিদ বেদিতে পতাকা লাগিয়ে সদস্য সংগ্রহ অভিযানকে কেন্দ্র করে শনিবার উত্তেজনার সৃষ্টি হল উত্তর হাওড়ার ৩ নম্বর ওয়ার্ডের দুর্গাপালের মাঠে। তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষে এক মহিলা সহ চারজন জখম হয়েছেন।
বিশদ

গোবরডাঙায় বিজেপি-পুলিস সংঘর্ষ, ইট-পাথরবৃষ্টি, জখম বহু, আজ থানা ঘেরাও

 বিএনএ, বারাসত: কাটমানি ইস্যুতে গোবরডাঙা পুরসভায় বিজেপির স্মারকলিপি দেওয়ার কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার ব্যাপক উত্তেজনা ছড়াল। ব্যারিকেড ভেঙে বিজেপি কর্মীরা পুরসভার ভিতরে ঢোকার চেষ্টা করলে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বাধে। অভিযোগ, বিজেপি কর্মীরা পুলিসকে লক্ষ্য করে ইট ও পাথর ছোঁড়ে।
বিশদ

প্রতিবেশীকে খুন করে কুয়োয় ফেলে দিয়েও পুলিসের হাতে গ্রেপ্তার বাদুড়িয়ায়

 বিএনএ, বারাসত: প্রতিবেশীকে খুন করে প্রমাণ লোপাট করার জন্য বস্তায় মৃতদেহ ভরে কুয়োয় ফেলে দিয়েছিল খুনি। তিনদিন নিখোঁজ থাকার পর অবশেষে কুয়ো থেকে সেই বস্তাবন্দি মৃতদেহ উদ্ধার হতেই খুনের কিনারা করল পুলিস। বাদুড়িয়া থানার ঘোষপুর এলাকার এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

নোদাখালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষ,
গুলি-বোমা, জখম ২ পুলিস

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিজেপির এক নেতাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে নোদাখালি থানার মধ্য রায়পুরে উত্তেজনা ছড়াল। বিজেপির অভিযোগ, শাসকদলের উস্কানিতেই এই কাজ হয়েছে। তার জবাব চাইতে দলবল নিয়ে বিজেপি স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা রাজকুমার প্রামাণিকের বাড়ি চড়াও হয়।
বিশদ

ভোট বিপর্যয়ের ধাক্কা সামলাতে হাওড়ার প্রতি বিধানসভা এলাকায় মাসিক বৈঠক তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা ভোটে আশানুরূপ ফল করতে পারেনি তৃণমূল। আর সেই কারণেই এবার থেকে হাওড়া সদর লোকসভা কেন্দ্রের প্রতিটি বিধানসভায় মাসে একদিন কর্মীদের নিয়ে বৈঠক করবেন জেলা তৃণমূলের সভাপতি (সদর) অরূপ রায়। শনিবার তিনি পাঁচলা ও দক্ষিণ হাওড়া বিধানসভা কেন্দ্রের নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করেন।
বিশদ

যাদবপুরে ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি থেকে গায়েব
লক্ষ লক্ষ টাকার সামগ্রী, নিরাপত্তা প্রশ্নের মুখে

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: চুরিতে জেরবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি। গত এক-দেড় মাসে একাধিক বিভাগ থেকে লক্ষ লক্ষ টাকার সামগ্রী চুরি গিয়েছে বলে অভিযোগ। সম্প্রতি এক বৈঠকে এই কথা উঠেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও একটি অভিযোগ করা হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

নাকা তল্লাশিতে আক্রান্ত ট্রাফিক পুলিস, ধৃত বেপরোয়া হেলমেটহীন বাইকচালক

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: শহরজুড়ে চলা নাকা তল্লাশির মধ্যে শুক্রবার গভীর রাতে বেনিয়াপুকুর থানার পার্ক সার্কাসের কাছে বেপরোয়া গতিতে মোটর সাইকেল চালানোর অভিযোগে হেলমেটহীন চালককে বাধা দিয়েছিলেন এক ট্রাফিক কনস্টেবল।
বিশদ

গাড়িতে তুলে এটিএম কার্ড ছিনতাই,
টাকা লোপাট, ৩ জনের ১০ বছর জেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়িতে তুলে এক ব্যক্তিকে মারধর করে তাঁর পকেট থেকে এটিএম কার্ড ছিনিয়ে নিয়েছিল তিন দুষ্কৃতী। হুমকি দিয়ে পিন নম্বরটিও জেনে নিয়েছিল তারা। পরে ওই ব্যক্তি দেখেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৪৮ হাজার ৫০০ টাকা তোলা হয়ে গিয়েছে।
বিশদ

গৃহবধূর রহস্যমৃত্যুতে চাঞ্চল্যকর মোড়,
সার্ভে পার্কে বৃদ্ধার খুনি এখনও অধরা

 নিজস্বপ্রতিনিধি, কলকাতা: কেএলসি থানার কুলবেড়িয়ায় শুক্রবার গৃহবধূ রিঙ্কু দে’র রহস্য মৃত্যু চাঞ্চল্যকর দিকে মোড় নিল। প্রাথমিক তদন্ত শেষে লালবাজারের গোয়েন্দারা জানাচ্ছেন, সম্ভবত খুন হননি ওই গৃহবধূ। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টের ভিত্তিতেই এমন সিদ্ধান্তে এসেছে লালবাজার।
বিশদ

ওয়েবসাইট হ্যাক, ধৃত নাইজেরিয়ানের পুলিস হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক সংস্থার ওয়েবসাইট হ্যাক করে ওই সংস্থার যাবতীয় তথ্য হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক নাইজেরিয়ানের বিরুদ্ধে। কলকাতা পুলিসের সাইবার ক্রাইম অপরাধ দমন শাখার অফিসাররা এই ঘটনায় বেঙ্গালুরু থেকে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করল।
বিশদ

পুরসভায় নথি আনার
গাড়ি খরচ পাবে বরোগুলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বরো থেকে সময়মতো ফাইল আসছে না। তাই নাগরিক পরিষেবার অনেক কাজই ব্যাহত হচ্ছে। এবিষয়ে গত কয়েকমাস ধরেই পুরসভার কাছে বিস্তর অভিযোগ আসছিল। তাই সেই সমস্যা সমাধানে অবশেষে উদ্যোগী হল বিধাননগর পুরসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের বিলসণ্ডা গ্রামের কাছে অজয় নদের চরে গজিয়ে ওঠা একটি ঠেকে হানা দিয়ে প্রায় ১২০০লিটার চোলাই উদ্ধার করেছে পুলিস। ঘটনাস্থলের কাছেই ওইসমস্ত চোলাই নষ্ট করে দেওয়া হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...

সংবাদদাতা, মালবাজার: খাঁচা পাতার ছয়দিনের মাথায় ধূপগুড়ির রিয়াবাড়ি চা বাগানে ধরা পড়ল চিতাবাঘ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ...

কৌশিক ঘোষ, কলকাতা: দক্ষিণ ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী শহর সাব্রুম পর্যন্ত রেল চলাচল শুরু হতে চলেছে। এর ফলে ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ঩বিদেশ থেকে পণ্য আদান-প্রদান করার সুযোগ পাবে। সাব্রুমে ফেনি নদীর উপর সেতু নির্মাণের কাজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM