Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

চার জেলার সংযোগস্থল কাটোয়ায় বাড়তি নজরদারি

সংবাদদাতা, কাটোয়া: চার জেলার সংযোগস্থল কাটোয়া মহকুমায় ভোটের আগে জোরকদমে শুরু হয়েছে নাকা তল্লাশি। মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া ও পূর্ব বর্ধমান জেলার মাঝে কাটোয়া মহকুমা। তাই আগে থেকেই নজরদারি বাড়ছে। ভোটের আগে আগ্নেয়াস্ত্র ও অবৈধ টাকা যাতে না ঢুকতে পারে, জেলায় তারজন্যই গুরুত্বপূর্ণ মোড়গুলিতে নাকা তল্লাশি চালানো হচ্ছে।
কাটোয়ার এসডিপিও কাশীনাথ মিস্ত্রি বলেন, কাটোয়া, কেতুগ্রাম ও মঙ্গলকোট সহ সব থানা এলাকাতেই তল্লাশি চলছে। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, কেতুগ্রামের ফুটিসাঁকো এলাকায় তল্লাশিতে বিশেষ জোর দেওয়া হয়েছে। পাশাপাশি মুর্শিদাবাদ জেলা থেকে আসা রাস্তায় চরখি, মঙ্গলকোটের লোচনদাস সেতু সহ কাটোয়ার ফেরিঘাটগুলিতেও নজরদারি রয়েছে। ফুঁটিসাকো এলাকার একদিকে বীরভূমের লাভপুর যাওয়া যায়। অন্যদিকে মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানা। মঙ্গলকোটের লোচন দাস সেতু পার হলেই বীরভূমের নানুর সহ বাসাপাড়া, খুজুটিপাড়া সহজেই প্রবেশ করা যায়। ফুটিসাঁকো এলাকা দিয়ে কাটোয়া শহর হয়ে ফেরিঘাট ধরে সহজেই নদীয়া জেলায় যাওয়া যায়। অতীতে এই রুট ধরে বহুবার আগ্নেয়াস্ত্র কারবারিরা আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে পুলিসের হাতে ধরা পড়েছে। তাছাড়া ফেরিঘাট দিয়ে আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে অতীতে অনেক মহিলা ক্যারিয়ারও পাকড়াও হয়েছে। কাটোয়া মহকুমা এলাকাকে বরাবরই অস্ত্র কারবারিরা পাচারের করিডর হিসেবে ব্যবহার করে। তাই এইসব এলাকাগুলিকে আলাদাভাবে নজর দিচ্ছে জেলা পুলিস। বেশকিছু আগ্নেয়াস্ত্র কারবারি বিহারের মুঙ্গের বা স্থানীয়ভাবে আগ্নেয়াস্ত্র তৈরি করে বীরভূম, মুর্শিদাবাদ সহ বেশ কয়েকটি জেলায় সাপ্লাই করে। কয়েকজন আবার পণ্যবাহী ট্রাকের মধ্যে রেখেও পাচার করে বলে জানা গিয়েছে।  তাদের উপর কড় নজরদারি চালানো হচ্ছে। ভোট এগিয়ে আসতেই সক্রিয় হয়ে ওঠে আগ্নেয়াস্ত্র কারবারিরা। কয়েকমাস আগে কাটোয়া স্টেশনেও অভিযান চালিয়ে এসটিএফ মুর্শিদবাদের মামা-ভাগ্নে সহ মুঙ্গেরের এক আগ্নেয়াস্ত্র সরবরাহকারীকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকেও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছিল। • নিজস্ব চিত্র

11th  May, 2024
তারকেশ্বর-বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজ নবোদ্যমে শুরু  

তারকেশ্বর-বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজ নবোদ্যমে শুরু হয়েছে। বিষ্ণুপুরের বড়গোপীনাথপুর থেকে জয়রামবাটি পর্যন্ত ৭.১ কিমি রেল লাইন ও সেতু নির্মাণের কাজ দ্রুতগতিতে চলছে। এই অংশের ৭০ শতাংশ কাজ সম্পূর্ণ।
বিশদ

04th  June, 2024
আজ তিন আসনে ৪০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

আজ, মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্রে ৪০ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। বহরমপুর লোকসভা কেন্দ্রের ১৫ জন প্রার্থী, মুর্শিদাবাদের ১১জন প্রার্থী ও জঙ্গিপুরের ১৪জন প্রার্থীর মধ্যে কোন তিনজন শেষ হাসি হাসবেন, সেদিকে তাকিয়ে আছে গোটা জেলা।
বিশদ

04th  June, 2024
ভোট গণনার আগে ফুরফুরে মেজাজে হাজারদুয়ারি ভ্রমণ ইউসুফ পাঠানের

জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী বহরমপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। এবার গুজরাত থেকে সপরিবারে তিনি বহরমপুরে এসেছেন। নির্বাচনের ফলাফল ঘোষণার আগের দিন তিনি ধরা দিলেন ফুরফুরে মেজাজে।
বিশদ

04th  June, 2024
কামারপুকুর রামকৃষ্ণ মঠে মিতালি কুলদেবতাকে পুজো বিজেপি প্রার্থী অরূপকান্তির

সোমবার জয়ের প্রার্থনায় কামারপুকুর রামকৃষ্ণ মঠে পুজো দিলেন মিতালি বাগ। বিজেপির অরূপকান্তি দিগার গৃহদেবতাকে পুজো দিয়ে সারাদিন দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে গণনা কেন্দ্রের পাহারায় থেকেছেন।
বিশদ

04th  June, 2024
সিপিএম এজেন্টরাও বিজেপির পক্ষ নিতে পারেন: বার্তা মমতার 

আজ, মঙ্গলবার সারা দেশের পাশাপাশি আসানসোল লোকসভা কেন্দ্রের ভোটগণনা। গণনাকেন্দ্রে যাওয়ার একেবারে শেষ মুহূর্তে সোমবার নিজের দলের কাউন্টিং এজেন্টদের সরাসরি উৎসাহিত করলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

04th  June, 2024
মেদিনীপুর কেন্দ্রে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

মঙ্গলবার ভোট গণনার আগে সোমবার বিকেল থেকে মোতায়েন হয়ে গেল কেন্দ্রীয় বাহিনী। দাঁতন, বেলদা, মোহনপুর, কেশিয়াড়ি সহ নারায়ণগড়ে পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। এদিন প্রতিটি থানা এলাকা ধরে ধরে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করে নির্বাচন কমিশন
বিশদ

04th  June, 2024
ফুরফুরে মেজাজে শতাব্দী, অসিত

পরীক্ষার ফল বেরনোর আগে নিজেদের মতো করে হোম ওয়ার্ক করেই সময় কাটালেন প্রার্থীরা। তাঁরা মূলত জোর দিলেন গণনাকর্মীদের দায়িত্ব ভাগ করে দেওয়ার উপর। কোথায় কারা থাকবেন, দলের নেতাদের গণনার প্রতি মুহূর্তের রিপোর্ট দেবেন কে, এই সবকিছুই বুঝিয়ে দেন প্রার্থীরা।
বিশদ

04th  June, 2024
জাপানের সুস্বাদু মিয়াজাকি আম ফলছে পূর্বস্থলীর বাগানে, বিক্রি হচ্ছে চারাও

হিমসাগর, ল্যাংড়ার পর এবার জাপানের মিয়াজাকি আম ফলছে পূর্বস্থলীর বাগানে। পাশাপাশি দেদার বিক্রি হচ্ছে মিয়াজাকি আমের চারা। বিদেশি বাজারে জাপানের মিয়াজাকি আম আড়াই লক্ষ টাকা কেজি। এমন আমের চারা কিনতে পূর্বস্থলীতে ভিড় বাড়ছে বাসিন্দাদের। 
বিশদ

04th  June, 2024
উদয়পুরের চরে জ্যান্ত ডলফিন, কোলে তুলে দৌড় পর্যটকের

সোমবার দীঘা সংলগ্ন ওড়িশার উদয়পুর সৈকতে উঠে এল জ্যান্ত ডলফিন। আর সেই ডলফিনকে কোলে তুলে নিয়ে এক পর্যটক দৌড়ে পালানোর চেষ্টা করলেন। তা দেখে অন্যান্য পর্যটকরাও মাতামাতি শুরু করে দিলেন।
বিশদ

04th  June, 2024
বড়জোড়ায় রাজ্য সড়কের উপর ভাঙল কালভার্ট, বন্ধ যান চলাচল

সোমবার সকালে বড়জোড়া-সোনামুখী রাজ্য সড়কের উপর কাঁটাবাঁধ এলাকায় আচমকা কালভার্টের একাংশ ভেঙে পড়ায় বিপত্তি বাধল। কালভার্টের ধারের একাংশ ভেঙে পড়ায় তা দিয়ে ভারী যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে।
বিশদ

04th  June, 2024
ঘাসফুল ফুটবে নাকি রয়েছে অন্য চমক, তাকিয়ে রাজনৈতিক মহল

আজ, মঙ্গলবার পুরুলিয়া লোকসভা কেন্দ্রের ১২ প্রার্থীর ভাগ্য নির্ধারণ। এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেস ও বিজেপির পাশাপাশি সবার নজর রয়েছে বাম-কংগ্রেস জোট ও কুড়মি সমাজের প্রার্থীর উপরেও।
বিশদ

04th  June, 2024
আজ দুই কেন্দ্রে ২০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

আজ, মঙ্গলবার ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে সম্পন্ন হবে গণনা। বাঁকুড়া লোকসভার গণনা হবে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে বিষ্ণুপুরের কেজি ইঞ্জিনিয়ারিং কলেজে। দুই কেন্দ্র মিলিয়ে ২০জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে
বিশদ

04th  June, 2024
ভুয়ো কাউন্টিং এজেন্ট নিয়ে সরব বিজেপি প্রার্থী সৌমিত্র

বিষ্ণুপুরে এবার ভুয়ো গণনা কর্মীর অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। প্রশিক্ষণ নেওয়ার পরেও ২০ জন গণনা কর্মীকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। তালিকায় নাম নেই, এরকম প্রায় ২০ জন ব্যক্তি ভুয়ো স্বাক্ষর করে পরিচয়পত্র তুলেছেন।
বিশদ

04th  June, 2024
কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বোলপুর কলেজকে

আজ, মঙ্গলবার লোকসভার প্রার্থীদের ভাগ্য নির্ধারণ। এই উপলক্ষ্যে বোলপুর লোকসভা কেন্দ্রের কাউন্টিং হল বোলপুর কলেজকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। পাশাপাশি, রাজনৈতিক হিংসা এড়াতে সক্রিয় পুলিস প্রশাসন।
বিশদ

04th  June, 2024

Pages: 12345

একনজরে
সল্টলেক সেক্টর ফাইভে রাজ্য বিজেপির কার্যালয়। সেখানে প্রবেশের মুখেই নরেন্দ্র মোদির ছবি। পাশে লেখা, ‘মোদির গ্যারান্টি মানে, গ্যারান্টি পূরণ হওয়ার গ্যারান্টি’। মঙ্গলবার সকাল থেকেই সেই কার্যালয়ের সামনে গাড়ি দাঁড়ানোর জায়গা নেই। ...

প্রথমবার মাঠে নেমেই সেঞ্চুরি। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসনে বিজেপি প্রার্থী কঙ্গনা রানাওয়াতের অভাবনীয় জয়কে এভাবেই ব্যাখ্যা করছে রাজনৈতিক মহল। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিক্রমাদিত্য সিংকে ...

ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ডান হাঁটুতে চোটের এমআরআই স্ক্যান হওয়ার পর রিপোর্ট দেখে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন সার্বিয়ান মহারথী। ...

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে না জিতলেও করিম চৌধুরী ও কানাইয়ালাল আগরওয়ালের মুখ বাঁচালেন কৃষ্ণ। রায়গঞ্জে বিজেপি জিতলেও ইসলামপুর বিধানসভায় লিড ধরে রাখল তৃণমূল কংগ্রেস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অর্থকড়ি প্রাপ্তির যোগটি বিশেষ শুভ। কর্ম সাফল্য ও চিন্তার অবসান। দেবারাধনায় মন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৬৬১:  আইজ্যাক নিউটন কেমব্রিজের টিনিটি কলেজে ভর্তি হন
১৭৮৩: ফ্রান্সে জনসমক্ষে প্রথম বাষ্পচালিত বেলুন উড়িয়ে দেখান মন্টগলফারায় ভাইয়েরা
১৮৬৫: ভারতে জাতীয় শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার পথিকৃৎ সতীশচন্দ্র মুখোপাধ্যায়ের জন্ম
১৮৭০: তুরস্কের কনস্টান্টিনোপল শহরের অধিকাংশই আগুনে পুড়ে যায়
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯১৫: ডেনমার্কে নারীদের ভোটাধিকার প্রদান
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৫: কমন মার্কেট থাকা না থাকা নিয়ে ব্রিটেনের ইতিহাসে সর্বপ্রথম গণভোট। অধিকাংশ ভোট কমন মার্কেট থাকার পক্ষে পড়ে
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৩: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ৬’শ হিন্দু নিহত
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
১৯৯৬: সারা ভারতে আধুনিক রীতিতে সাক্ষরতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ সত্যেন্দ্রনাথ মৈত্রের মৃত্যু
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৫.১৬ টাকা ১০৮.৬৬ টাকা
ইউরো ৮৯.৪৯ টাকা ৯২.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী ৩৭/৩৩ রাত্রি ৭/৫৬। কৃত্তিকা নক্ষত্র ৪০/৫৩ রাত্রি ৯/১৬। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে পুনঃ ১/৪৮ গতে ৫/২১ মধ্যে। রাত্রি ৯/৪৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী রাত্রি ৭/১৫। কৃত্তিকা নক্ষত্র রাত্রি ৯/৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এনডিএ সরকার গড়তে সমর্থন পত্র দিলেন নীতীশ-চন্দ্রবাবু
আজ বুধবার বিকালে প্রধানমন্ত্রীর বাসভবনে এনডিএ-র শরিকরা বৈঠকে বসে।  এই ...বিশদ

05:42:00 PM

পটাশপুরে ৩ দিন ধরে নিখোঁজ প্রৌঢ়ের পচাগলা দেহ উদ্ধার
গত তিনদিন ধরে  নিখোঁজ ছিলেন।  অবশেষে আজ খোঁজ মিলল বটে ...বিশদ

04:53:50 PM

আগামী ১৯ জুন পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

03:44:14 PM

আমি তোমার বোন হতে পেরে গর্বিত, এক্সে রাহুলকে নিয়ে আবেগঘন পোস্ট প্রিয়াঙ্কা গান্ধীর

03:35:08 PM

আগামী ৭ জুন সকাল ১১ টায় সংসদের সেন্ট্রাল হলে এনডিএ সাংসদদের বৈঠক

03:33:37 PM

রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশের দিনক্ষণ ঘোষণা
আগামী কাল, বৃহস্পতিবার রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ। দুপুর ২.৩০ টেতে ...বিশদ

03:31:22 PM