Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বহরমপুরে নকল ইভিএম হাতে ঘুরলেন জোড়াফুলের যুবকর্মীরা

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: নকল ইভিএম হাতে বাড়ি বাড়ি ঘুরে প্রচার করলেন তৃণমূল যুবর সদস্যরা। বহরমপুর লোকসভা আসনের শেষদিনের প্রচারে বাড়ি বাড়ি গিয়ে নিবিড় জনসংযোগ সারলেন তাঁরা।
এদিন তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের নাম সহ প্ল্যাকার্ড হাতে নকল ইভিএম নিয়ে তাঁরা প্রচারে বের হন। একাধিক দলে ভাগ হয়ে তাঁরা প্রায় প্রতিটি বিধানসভা এলাকায় চষে বেড়ালেন। একমাস ধরে জেলার তিনটি লোকসভা কেন্দ্রেই তাঁরা লাগাতার প্রচার করেছেন। প্রতিদিন সন্ধ্যায় চায়ের আড্ডায় বসে উন্নয়নের কথা বলেছেন। তার সুফল ইউসুফ পাঠান পাবেন-এমনটাই মনে করছেন তৃণমূল যুব নেতাকর্মীরা।
যদিও তাঁদের এই কর্মসূচিকে ভ্রান্ত প্রচার বলে কটাক্ষ করেছেন বহরমপুরের বিজেপি সভাপতি শাখারভ সরকার। তিনি বলেন, এতে কোনও লাভ হবে না। মানুষ জানেন দেশের জন্য মোদিজি কী কাজ করেছেন। সবাই মোদিজির বিকশিত ভারতের পক্ষে রায় দেবেন। আমাদের প্রার্থী নির্মল সাহা জয়ী হবেন।
শুক্রবার সন্ধ্যায় ও শনিবার দিনভর ভরতপুরে মানুষের বাড়ি এবং চায়ের দোকানের আড্ডায় তৃণমূলের একাধিক নির্বাচনী ইস্যু উঠে এল। ‘জনগণের দুয়ারে তৃণমূল যুব’-এই কর্মসূচিতে কেন্দ্রের একাধিক নীতি কেন জনবিরোধী-তা মানুষকে বোঝানোর চেষ্টা করেন তাঁরা। সেইসঙ্গে রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পের জেরে কে কী পরিষেবা পাচ্ছেন, তা নিয়েও বিস্তারিত আলোচনা করেন। ভরতপুরের বিভিন্ন গ্রামে এই কর্মসূচিতে বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল যুব সভাপতি আসিফ আহমেদ সহ অন্যরা অংশ নেন। বেলডাঙা দক্ষিণ তৃণমূল যুবর উদ্যোগে দেবকুন্ডু গ্রামে দুয়ারে দুয়ারে প্রচার চলে। সেখানে জেলার তৃণমূল যুবর প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন। বহরমপুর লোকসভা আসনের সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূল যুবর প্রচার চলে। আসিফ বলেন, নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়াচ্ছে বিজেপি সরকার। জীবনদায়ী ওষুধের দাম কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। প্রতিনিয়ত কেন্দ্রের জনবিরোধী নীতির বিরুদ্ধে একমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আমাদের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় পথে নেমে প্রতিবাদ জানাচ্ছেন। বিজেপির সরকার মানুষের কথা ভাবে না। ওদের প্রতিনিধি জিতলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেবে। তাই নকল ইভিএম নিয়ে মানুষকে বোঝাচ্ছি, যাতে আমাদের প্রার্থী ইউসুফ পাঠানকে তাঁরা ভোটদান করেন।

12th  May, 2024
বর্ধমান পূর্বে তৃণমূলের সবচেয়ে বেশি লিড রায়নায়

বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের মধ্যে রায়না থেকে সবচেয়ে বেশি ৪৩ হাজার ৫৬৫ ভোটে তৃণমূল লিড নিয়েছে। এই কেন্দ্র থেকে তৃণমূল ১ লক্ষ ১৪ হাজার ৮৬২টি ভোট পেয়েছে।
বিশদ

ভাতারে কীটনাশক খেয়ে আত্মঘাতী যুবক

ভাতার থানার মুরাতিপুরে কীটনাশক খেয়ে এক যুবক আত্মঘাতী হলেন। মৃতের নাম সাধন মাঝি (২৫)। সোমবার সন্ধ্যায় বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতে তিনি মারা যান। পরিবারের দাবি, সংসারে অশান্তির জেরে তিনি আত্মঘাতী হয়েছেন।
বিশদ

অণ্ডালে ধৃত ভুয়ো সিভিক ভলান্টিয়ার

এক ভুয়ো সিভিক ভলান্টিয়ারকে সোমবার গ্রেপ্তার করল অণ্ডাল থানার পুলিস। ধৃতের নাম অরিন্দম চক্রবর্তী। সে পলাশবন এলাকার বাসিন্দা। ধৃতকে মঙ্গলবার দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক তার দু’দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

তৃণমূলকে ৪৫ হাজারের বেশি লিড দিয়ে রেকর্ড গড়ল মন্তেশ্বর

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে লিডের নিরিখে রেকর্ড তৈরি করল মন্তেশ্বর বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ এক লক্ষ ১৩হাজার ৪৩৮টি ভোট পেয়েছেন।
বিশদ

সিএএর বিরুদ্ধে ভোট, চাপড়ায় সর্বাধিক লিড তৃণমূলের

আশঙ্কাই সত্যি হলো। সিএএ ইস্যুই বুমেরাং হল বিজেপির। সংখ্যালঘু অধ্যুষিত চাপড়াই কৃষ্ণনগর কেন্দ্রে রেকর্ড লিড দিল তৃণমূলকে।
বিশদ

নবদ্বীপের জরাজীর্ণ ভবনে চলছে প্রাণী স্বাস্থ্যকেন্দ্র, বেহাল কোয়ার্টারও

নবদ্বীপের বহুমুখী প্রাণী স্বাস্থ্যকেন্দ্রটি পরিকাঠামোর অভাবে ধুঁকছে। জরাজীর্ণ ভবনের চারপাশ ঝোপজঙ্গলে ভরে গিয়েছে। সাপখোপের উপদ্রব বেড়ে গিয়েছে।
বিশদ

নাগরিকত্ব পাওয়ার আবেদনে চাই ধর্মীয় সত্ত্বার শংসাপত্র, চরম বিতর্ক

সিএএ-তে আবেদনকারীর সনাতনী সত্ত্বার শংসাপত্র দেওয়ার কথা বলা হচ্ছে। আর সেটি প্রদান করবে কোনও ধর্মীয় সংগঠন। অথচ, সিএএ’র বিধিতে ধর্মীয় সংগঠনের শংসাপত্রের কোনও বিধান নেই‌।
বিশদ

জলঙ্গিকে বাঁচাতে মহুয়াকে উদ্যোগী হওয়ার আবেদন পরিবেশ কর্মীদের

কৃষ্ণনগরের নতুন সংসদ সদস্যের কাছে জলঙ্গি নদীকে বাঁচানোর আবেদন করলেন এলাকার পরিবেশ কর্মীরা। তাঁদের আবেদন, জেলার অন্যতম নদী জলঙ্গি আজ মৃতপ্রায়। সেই নদীকে বাঁচিয়ে তোলার জন্য যেন নতুন সংসদ সদস্য মহুয়া মৈত্র উদ্যোগ গ্রহণ করেন। 
বিশদ

সাঁইথিয়ায় ভোট বেড়েছে তৃণমূলের, মানুষের আস্থা প্রকাশ দিদির উন্নয়নেই

গত লোকসভা ও বিধানসভা নির্বাচনের থেকেও এবারের ভোটে সাঁইথিয়া শহর ও গ্রামাঞ্চলে ঘাসফুলের ভোট বাড়ল। লক্ষ্মীর ভাণ্ডারকে সামনে রেখেই সাঁইথিয়া বিধানসভা এলাকায় সবুজ আবিরের ঝড় উঠল। তাই দেখে উচ্ছ্বাসে মেতে ওঠেন সাঁইথিয়া বিধানসভা এলাকার তৃণমূল কর্মী ও সমর্থকরা।
বিশদ

রামের ঘর থেকে বাম ভোট ফিরে আসতেই বীরভূমে ধরাশায়ী বিজেপি

অবশেষে রামের ভোট বামের দিকে ঝুঁকে পড়ায় বীরভূম লোকসভা কেন্দ্রে ধরাশায়ী হল বিজেপি। একসময় বামফ্রন্টের এই ভোটকে পকেটে পুরেই উত্থান ঘটেছিল গেরুয়া শিবিরের।
বিশদ

বিজেপির জেলা ও রাজ্য নেতৃত্বকে তোপ অনুপমের

লোকসভা নির্বাচনে রাজ্যে পদ্ম-প্রার্থীরা ধরাশায়ী হওয়ার জন্য দলের রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে আঙুল তুলেছেন বিজেপি নেতা অনুপম হাজরা।
বিশদ

দুবরাজপুরে মাস্টার স্ট্রোক তৃণমূলের, হারা বিধানসভা এলাকায় জয় পেলেন শতাব্দী

যে বিধানসভা একসময় গলার কাঁটা ছিল তৃণমূলের, সেই বিধানসভাই এবার জোড়াফুল প্রার্থীকে জয়ের পথে এগিয়ে দিল। জেলার একমাত্র হাতছাড়া হওয়া দুবরাজপুর বিধানসভা এবার নিজেদের দিকে ফেরত আনতে সক্ষম হল তারা।
বিশদ

কেন্দ্রীয় বঞ্চনার জবাব দিল শিল্পাঞ্চল, শত্রুঘ্নেই ভরসা

গেরুয়া ঝড় থমকে গেল আসানসোলে। এই প্রথমবার আসানসোলে লোকসভার সাধারণ নির্বাচনে জয় পেল তৃণমূল কংগ্রেস। উপনির্বাচনে এই আসনটি তৃণমূল জিতলেও সাধারণ নির্বাচনে আসন ধরে রাখা ছিল ঘাসফুল শিবিরের কাছে মর্যাদার লড়াই।
বিশদ

 পরাজয়ের পর্যালোচনা দরকার, বললেন দিলীপ​​​​​​

মেদিনীপুরে নিজের হাতে কার্যত ‘পদ্মবাগান’ তৈরি করেছিলেন দিলীপ ঘোষ। তাঁর সেই সাজানো বাগান তৃণমূল তছনছ করে দিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে না জিতলেও করিম চৌধুরী ও কানাইয়ালাল আগরওয়ালের মুখ বাঁচালেন কৃষ্ণ। রায়গঞ্জে বিজেপি জিতলেও ইসলামপুর বিধানসভায় লিড ধরে রাখল তৃণমূল কংগ্রেস। ...

লোকসভা ভোটে ভরাডুবির পরই বঙ্গ বিজেপিতে আদি-নব্য লড়াই ফের বেআব্রু হয়ে পড়ল। পুরনো বিজেপি নেতারা মঙ্গলবার থেকেই সুকান্ত মজুমদার সহ একাধিক বঙ্গ নেতাদের অপসারণ চেয়ে সরব হতে শুরু করেছেন। ...

প্রথমবার মাঠে নেমেই সেঞ্চুরি। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসনে বিজেপি প্রার্থী কঙ্গনা রানাওয়াতের অভাবনীয় জয়কে এভাবেই ব্যাখ্যা করছে রাজনৈতিক মহল। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিক্রমাদিত্য সিংকে ...

ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ডান হাঁটুতে চোটের এমআরআই স্ক্যান হওয়ার পর রিপোর্ট দেখে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন সার্বিয়ান মহারথী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অর্থকড়ি প্রাপ্তির যোগটি বিশেষ শুভ। কর্ম সাফল্য ও চিন্তার অবসান। দেবারাধনায় মন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৬৬১:  আইজ্যাক নিউটন কেমব্রিজের টিনিটি কলেজে ভর্তি হন
১৭৮৩: ফ্রান্সে জনসমক্ষে প্রথম বাষ্পচালিত বেলুন উড়িয়ে দেখান মন্টগলফারায় ভাইয়েরা
১৮৬৫: ভারতে জাতীয় শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার পথিকৃৎ সতীশচন্দ্র মুখোপাধ্যায়ের জন্ম
১৮৭০: তুরস্কের কনস্টান্টিনোপল শহরের অধিকাংশই আগুনে পুড়ে যায়
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯১৫: ডেনমার্কে নারীদের ভোটাধিকার প্রদান
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৫: কমন মার্কেট থাকা না থাকা নিয়ে ব্রিটেনের ইতিহাসে সর্বপ্রথম গণভোট। অধিকাংশ ভোট কমন মার্কেট থাকার পক্ষে পড়ে
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৩: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ৬’শ হিন্দু নিহত
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
১৯৯৬: সারা ভারতে আধুনিক রীতিতে সাক্ষরতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ সত্যেন্দ্রনাথ মৈত্রের মৃত্যু
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৫.১৬ টাকা ১০৮.৬৬ টাকা
ইউরো ৮৯.৪৯ টাকা ৯২.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী ৩৭/৩৩ রাত্রি ৭/৫৬। কৃত্তিকা নক্ষত্র ৪০/৫৩ রাত্রি ৯/১৬। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে পুনঃ ১/৪৮ গতে ৫/২১ মধ্যে। রাত্রি ৯/৪৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী রাত্রি ৭/১৫। কৃত্তিকা নক্ষত্র রাত্রি ৯/৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: ভারত ৩৩/১ (৫ ওভার) টার্গেট ৯৭

10:10:05 PM

টি২০ বিশ্বকাপ: ১ রানে আউট কোহলি, ভারত ২২/১ (২.৪ ওভার) টার্গেট ৯৭

10:03:16 PM

টি২০ বিশ্বকাপ: জয়ের জন্য ভারতকে ৯৭ রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

09:33:39 PM

টি২০ বিশ্বকাপ: ১৪ রানে আউট লিটল, আয়ারল্যান্ড ৭৭/৯ (১৪.২ ওভার), বিপক্ষ ভারত

09:21:31 PM

টি২০ বিশ্বকাপ: ০ রানে আউট ব্যারি, আয়ারল্যান্ড ৫১/৮ (১১.২ ওভার), বিপক্ষ ভারত

09:10:40 PM

টি২০ বিশ্বকাপ: ৩ রানে আউট মার্ক, আয়ারল্যান্ড ৪৯/৭ (১০.১ ওভার), বিপক্ষ ভারত

09:02:00 PM