Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় ৫ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পূর্ব বর্ধমানে পৃথক ঘটনায় পাঁচজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শক্তিগড় থানার কোরিয়া গ্রামে শুক্রবার সকালে এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। গ্রামের রাস্তার ধারে পিটুলি গাছে কাপড় দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁকে ঝুলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মৃতের নাম নন্দ তুড়ি (৬২)। কোরিয়া গ্রামেই তাঁর বাড়ি। পরিবার সূত্রে জানা গিয়েছে, তিনি মানসিক রোগী ছিলেন। মানসিক অবসাদে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি।
অন্য একটি ঘটনায় রায়না থানার কুকুরা গ্রামে কীটনাশক খেয়ে এক বধূ আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম সুমনা দে (২৩)। বৃহস্পতিবার রাতে বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। শুক্রবার সকালে তিনি মারা যান। মানসিক অবসাদে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি।
অপর একটি ঘটনায় মঙ্গলকোট থানার কৈচরে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হয়ে এক বধূর মৃত্যু হয়েছে। মৃতার নাম লক্ষ্মী লোহার (১৯)। বছর খানেক আগে তাঁর বিয়ে হয়েছিল। কৈচরেই তাঁর বাপেরবাড়ি। দিনকয়েক আগে বাড়িতে তিনি আগুনে পুড়ে যান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। শুক্রবার সকালে তিনি মারা যান। উনুনে আগুন পোহাতে গিয়ে তিনি আগুনে পুড়ে যান বলে পরিবারের দাবি।
অন্যদিকে, মেমারি থানার বামুনিয়া গ্রামে অগ্নিদগ্ধ হয়ে এক বধূর মৃত্যু হয়েছে। মৃতার নাম পার্বতী হাজরা (২৮)। দিনকয়েক আগে বাড়িতে তিনি আগুনে পুড়ে যান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। শুক্রবার সকালে তিনি মারা যান। রান্না করার সময় গ্যাস থেকে তিনি পুড়ে যান বলে পরিবারের দাবি।
অপরদিকে, কালনা থানার কৈলাশপুরে কীটনাশক খেয়ে এক যুবক আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম মোসারফ শেখ (১৯)। তিনি পেশায় খেতমজুর ছিলেন। বুধবার সন্ধ্যায় বাড়িতে তিনি কীটনাশক খান। তাঁকে কালনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। পারিবারিক অশান্তির কারণে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পরিবারের দাবি।
পথ দুর্ঘটনায় মৃত্যু : খণ্ডঘোষ থানার লোদনায় বাইক থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম কাজি হাসানুর জামান (৩৪)। লোদানাতেই তাঁর বাড়ি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে বাইকে চেপে তিনি বাজারে যাচ্ছিলেন। পথে আচমকা তিনি বাইক থেকে পড়ে যান। স্থানীয় বাসিন্দারা উদ্ধার করে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
অন্য একটি ঘটনায় হুগলির গুড়াপ থানা এলাকায় জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম শেখ মইনুদ্দিন মণ্ডল (২৬)। গুড়াপ থানারই চেরাগ্রামে তাঁর বাড়ি। তিনি গুড়াপের একটি হোটেলের কর্মী ছিলেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে জাতীয় সড়ক পার হওয়ার সময় একটি গাড়ি তাঁকে ধাক্কা মেরে পালায়। পুলিস তাঁকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। 

25th  January, 2020
খড়্গপুরে কাউন্সিলারের বিরুদ্ধে অভিযোগ
তুলে সাংবাদিক বৈঠক বাসিন্দাদের 

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএম থেকে তৃণমূলে আসা কাউন্সিলার এলাকায় কোনও উন্নয়ন করেননি, এই অভিযোগ তুলে সরব হলেন খড়্গপুর শহরের নিমপুরা নতুনপল্লির বাসিন্দাদের একাংশ। তাঁরা নিজেদের আদি তৃণমূল কর্মী বলে দাবি করেন। 
বিশদ

25th  January, 2020
শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে
এসে হাতেনাতে ধরা পড়ল যুবক 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শ্বশুরবাড়ির গ্রামে বাইক চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল এক যুবক। বৃহস্পতিবার রাতে পাত্রসায়রের হবিবপুষ্করিণী গ্রামের ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ওই জামাইয়ের নাম রাজেন্দ্র মাঝি। তার বাড়ি ওই থানার বামিরা গ্রামে। সে বিজেপির মজদুর সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। 
বিশদ

25th  January, 2020
বড়জোড়ায় স্পিনিং মিলের কর্মী
প্রতিনিধি নির্বাচনে জয়ী তৃণমূল 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শুক্রবার বড়জোড়ায় কংসাবতী কো-অপারেটিভ স্পিনিং মিলের নির্বাচনে তৃণমূল সমর্থিত প্রার্থী জয়ী হন। এদিন ওই মিলে বোর্ড অব ডিরেক্টরের কর্মী প্রতিনিধির নির্বাচন ছিল। তাতে তৃণমূল, বিজেপি ও সিপিএম সমর্থিত প্রার্থীরা ছিলেন। মোট ভোটার ছিল ২৫৬।  
বিশদ

25th  January, 2020
শান্তিপুরে অজানা জন্তু নিয়ে আতঙ্কিত না হতে বনদপ্তরের মাইকিং 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের চটকাতলা এবং ফুলিয়াপাড়া এলাকায় সপ্তাহ খানেক ধরে অজানা জন্তু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। সেই অজানা জন্তুটি যে আদপে ফিশিং ক্যাট বা বাঘরোল, সেব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত বনদপ্তর।  
বিশদ

25th  January, 2020
অধীরের কর্মিসভায় যাওয়ায় ব্যবসায়ীর
দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ, উত্তেজনা 

সংবাদদাতা, কান্দি: অধীর চৌধুরীর কর্মিসভায় যাওয়ায় এক ব্যবসায়ীর দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে কান্দি পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাঁধাপুকুর এলাকায় এই ঘটনায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

25th  January, 2020
সাধারণতন্ত্র দিবসের আগে কাটোয়া
স্টেশনে স্নিফার ডগ দিয়ে তল্লাশি 

সংবাদদাতা, কাটোয়া: সাধারণতন্ত্র দিবসের আগে শুক্রবার দুপুর থেকে কাটোয়া ও পার্শ্ববর্তী বিভিন্ন স্টেশনে ট্রেন সহ প্ল্যাটফর্মে স্নিফার ডগ দিয়ে তল্লাশি চালায় কাটোয়া রেল পুলিস। নাশকতা রুখতে প্ল্যাটফর্মে যাত্রীদের ব্যাগ পরীক্ষার পাশাপাশি দূরপাল্লার ট্রেনগুলিতে কড়া নজরদারি চালাচ্ছে রেল পুলিস। 
বিশদ

25th  January, 2020
কালনায় নাবালিকাকে ধর্ষণের দায়ে যুবকের ১০ বছর কারাদণ্ড

সংবাদদাতা, কালনা: নাবালিকা স্কুল পড়ুয়াকে ধর্ষণের দায়ে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিলেন কালনা অতিরিক্ত জেলা দায়রা আদালতের বিচারক। সাজাপ্রাপ্তের নাম আসরাফুল শেখ। বাড়ি কালনার দফরপুর গ্রামে। যদিও সাজাপ্রাপ্তের পরিবার এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে বলে জানিয়েছে। 
বিশদ

25th  January, 2020
সিউড়িতে জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায়, ধৃত মহিলা 

বিএনএ, সিউড়ি: জোর করে সরস্বতী পুজোর চাঁদা আদায় করার অভিযোগে বৃহস্পতিবার রাতে এক মহিলাকে গ্রেপ্তার করেছে সিউড়ি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, সিউড়ির চাঁদনিপাড়া এলাকায় গত বৃহস্পতিবার রাস্তায় দাঁড়িয়ে চাঁদা আদায় করা হচ্ছিল।  
বিশদ

25th  January, 2020
খেজুরিতে চুরিতে বাধা পেয়ে সিভিক ভলান্টিয়ারকে মার 

সংবাদদাতা, কাঁথি: চুরিতে বাধা পেয়ে রাতের অন্ধকারে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারের মাথায় রডের ঘা মেরে গুরুতর জখম করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার রাতে খেজুরি থানার বাঁশগোড়া বাজারে ঘটনাটি ঘটে। 
বিশদ

25th  January, 2020
শান্তিপুরে ভাগীরথীতে তলিয়ে
যাওয়া সেই কিশোরের দেহ উদ্ধার 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের গান্ধীঘাটে ভাগীরথী নদীতে বন্ধুদের সঙ্গে স্নান করতে নেমে তলিয়ে যাওয়া কিশোর সৌদীপ নন্দী(১৫)র দেহ অবশেষে উদ্ধার হল। শুক্রবার সকালে শান্তিপুরের গান্ধীঘাটের কাছেই তার মৃতদেহ ভেসে ওঠে। তার বাড়ি শান্তিপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীতলাপাড়া এলাকায়।  
বিশদ

25th  January, 2020
পুরুলিয়ায় কন্যাশ্রীদের অভিযোগ শুনলেন প্রশাসনের কর্তারা 

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার পুরুলিয়া-১ ব্লকের কন্যাশ্রী ভবনে বসেই ছাত্রীদের অভাব-অভিযোগ শুনলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় এবং জেলা প্রশাসনের আধিকারিকরা।  
বিশদ

25th  January, 2020
মুর্শিদাবাদে মদ ও জুয়ার ঠেকে পুলিসি হানা, ধৃত ৪ 

সংবাদদাতা, লালবাগ: বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদ থানার ডাহাপাড়ায় অভিযান চালিয়ে দেশি ও চোলাই মদ সহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মিজানুর শেখ। ধৃতকে শুক্রবার লালবাগ মহকুমা আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।  
বিশদ

25th  January, 2020
পিকনিক সেরে ফেরার পথে রঘুনাথপুরে ধাক্কায় রাঁধুনির মৃত্যু
 

সংবাদদাতা, রঘুনাথপুর: বৃহস্পতিবার রাতে পিকনিক সেরে বাড়ি ফেরার পথে বোলেরোর ধাক্কায় এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দেবাশিস ওরফে গদাই মুখুটি (৫০)। 
বিশদ

25th  January, 2020
বর্ধমানে কিশোরীকে ধর্ষণের দায়ে ১০ বছরের কারাদণ্ড 

সংবাদদাতা, বর্ধমান: কিশোরীকে ধর্ষণের দায়ে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল বর্ধমানের পকসো আদালত। পাশাপাশি সাজাপ্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও দু’বছর জেল খাটতে হবে। 
বিশদ

25th  January, 2020

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...

 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM