Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মাথাভাঙায় প্লাইউড কারখানায় তালা ঝুলিয়ে বিক্ষোভ শ্রমিকদের

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-১ ব্লকের একটি প্লাইউড কারখানার গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা। বৃহস্পতিবার প্লাইউড কারখানার তৃণমূল শ্রমিক কংগ্রেসের ইউনিট কমিটির নেতৃত্বে অবস্থান-বিক্ষোভ করেন শ্রমিকরা। প্রায় দুই ঘণ্টা পর মালিকপক্ষের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে অবস্থান-বিক্ষোভ তুলে নেওয়া হয়। প্লাইউড কারখানা তৃণমূল শ্রমিক কংগ্রেসের ইউনিট কমিটির সভাপতি মোসলেম মিয়াঁ বলেন, আমরা দীর্ঘদিন ধরে কারখানায় কাজ করে সংসার চালাই। হঠাৎ করে প্রায় দুই বছরেরও বেশি সময় ধরে অনিয়মিত কারখানা চালানো শুরু করেছে মালিকপক্ষ। এনিয়ে আর্থিক সমস্যায় রয়েছি আমরা। বার বার বলার পরও কোনও পদক্ষেপ নেওয়া হচ্ছে না। প্লাইউড কারখানার মালিকপক্ষের প্রতিনিধি বিজয় ঘোষ বলেন, করোনা পরবর্তী সময়কাল থেকে আর্থিক সমস্যা চলছে। আমরা নানাভাবে কারখানাটি নিয়মিত চালানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এনিয়ে আলোচনা করে দ্রুত আর্থিক সমস্যা মেটাতে পদক্ষেপ নেওয়া হবে।

14th  June, 2024
নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ

মাথাভাঙা শহরের একটি নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল। এক মহিলার মৃত্যুকে ঘিরে মঙ্গলবার বিক্ষোভ দেখান বাসিন্দারা। মৃত ওই বধূর নাম মালা দাস (২৪)। মাথাভাঙা-১ ব্লকের হাজরাহাট-২ গ্রাম পঞ্চায়েতের ছাট খাটেরবাড়ির বাসিন্দা ছিলেন তিনি।
বিশদ

দু’বছর ধরে প্রশাসক বোর্ড, ভোট চান পুরবাসী

পুরভোট নিয়ে অনিশ্চয়তায় ধূপগুড়ি পুরবাসী। পুজোর আগে ভোট করানোর দাবিতে আন্দোলনে নামতে চলেছে বিজেপি। দু’বছর ধরে পুরোভোট না হওয়ায় এবারের লোকসভা নির্বাচনে ধূপগুড়ি পুরসভায় দল পিছিয়ে পড়েছে বলে মনে করে তৃণমূলের স্থানীয় নেতৃত্বের একাংশ।
বিশদ

ঘোলা জলে মাছ ধরতে ফের আসরে কেএলও’র জীবন

মাঝেমধ্যেই তিনি অন্তরাল থেকে ভিডিও বার্তা দেন। লোকসভা ভোটের ফল ঘোষণার পর ঘোলা জলে মাছ ধরতে ফের আসরে কেএলও চিফ জীবন সিংহ। এর পিছনে বিজেপির কলকাঠি রয়েছে বলে অভিযোগ তৃণমূলের।
বিশদ

শনাক্ত পা, শুভজিতের মৃতদেহ কলকাতায় নিয়ে গেলেন বাড়ির লোকজন

অবশেষে শনাক্ত হল কাটা পায়ের। সোমবার রাঙাপানিতে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় সব মৃতদেহের সঙ্গে একটি পায়ের টুকরো উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়েছিল। কিন্তু সেই পায়ের টুকরো কার, তাহলে কি দুর্ঘটনাস্থলে পড়ে রয়েছেন সেই ব্যক্তি? এ ধরনের নানা প্রশ্নে সোমবার তোলপাড় হয় মেডিক্যাল। অবশেষে মঙ্গলবার সকালে সেই পায়ের টুকরো মৃত শুভজিৎ মালির বলে শনাক্ত হয়। 
বিশদ

টোটোর ধাক্কায় জখম বধূ

মঙ্গলবার পথ দুর্ঘটনায় জখম হলেন এক বধূ। দিনহাটা শহরের ঝুড়িপাড়ায় ঘটনাটি ঘটে। জখম অনিমা সাহাকে ধাক্কা মারে একটি টোটো। গুরুতর জখম অবস্থায় তাঁকে দিনহাটার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

ট্রাকের সঙ্গে ধাক্কায় মৃত্যু গাড়ি চালকের

ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক গাড়ি চালকের। মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ ঘটনাটি ঘটে ফালাকাটা-জটেশ্বর রোডের ধ্যানারপুলে। মৃতের নাম মমিনুর হক (৩০)। বাড়ি জটেশ্বর বাজার সংলগ্ন গুয়াবরনগর পঞ্চায়েতের প্রমোদনগরে।
বিশদ

মাদারিহাটে উপ নির্বাচনে বিজেপির প্রার্থী নিয়ে ধোঁয়াশা, হয়নি বৈঠকও

মাদারিহাট বিধানসভায় উপ নির্বাচনে দলীয় প্রার্থী বাছাই নিয়ে কি দুশ্চিন্তায় বিজেপি? পদ্ম শিবিরের নিচুতলায় শোনা যাচ্ছে, মনোজ টিগ্গার পর মাদারিহাটে দলের নতুন কোনও মুখ আর সেভাবে উঠে আসেনি
বিশদ

পুকুর থেকে দেহ উদ্ধার

মঙ্গলবার সকালে বাড়ির পাশের পুকুর থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল। ঘটনাটি ঘটেছে ফালাকাটা ব্লকের শালকুমার পঞ্চায়েতের শিবনাথপুরে। পুলিস জানিয়েছে, মৃতের নাম কার্তিক বর্মন (৪০)।
বিশদ

ময়নাগুড়ি গার্লস হাইস্কুল জল ঢুকছে ক্লাসরুমে, সমস্যায় পড়ুয়ারা

জলকাদা পেরিয়ে আসতে হচ্ছে স্কুলে। ক্লাসরুমে ঢুকেছে বৃষ্টির জল। একটু বৃষ্টি হলেই স্কুল ক্যাম্পাস জল থই থই হয়ে পড়ছে। এমনই পরিস্থিতি ময়নাগুড়ি গার্লস হাইস্কুলের। এই স্কুল ভবনেই সকালে চলে ময়নাগুড়ি ২ নম্বর বিএফপি প্রাথমিক বিদ্যালয়ের পঠনপাঠন।
বিশদ

বজ্রপাতে মৃত্যু যুবকের, আহত পাঁচ

বজ্রপাতে মৃত্যু হল একজনের। আহত হয়েছেন পাঁচজন। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার আমবাড়ি লোধাবাড়ি এলাকায়। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম শান্ত হেমরম (৩৫)
বিশদ

ঝুলন্ত দেহ উদ্ধার

মঙ্গলবার কুশমণ্ডি থানার মান্দাহার এলাকায় এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বটকৃষ্ণ সরকার (৫৪)। তাঁর বাড়ি ওই এলাকায়। এদিন দুপুরে বাড়ির সামনের বাগানে ওই ব্যক্তির ঝুলন্ত দেহ দেখতে পান স্থানীয়রা।
বিশদ

গাড়ির ধাক্কায় মৃত্যু সাইকেল আরোহীর

গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক সাইকেল আরোহীর। সোমবার রাতে চাঁচলের সামসিগামী বাইপাস সড়কের বীরস্থলি এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনার পরে চম্পট দেয় ছোটগাড়ি সহ চালক। পুলিস জানিয়েছে, মৃতের নাম আব্দুল কাইয়ুম (৩৮)
বিশদ

ঘোলা জল, কাটমানির অভিযোগকে হাতিয়ার করে আন্দোলনে বাম-বিজেপি

ঘোলা জলের বিতর্ক কাটতে না কাটতেই এবার বিদ্যুৎ এজেন্সির কাটমানির অভিযোগ। দুই অভিযোগকেই হাতিয়ার করে আন্দোলনে নেমেছে বাম ও বিজেপি। দুই অভিযোগের জোড়া চাপে কার্যত সমস্যায় পড়েছেন বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক মিত্র।
বিশদ

কবে ঘুরবে হিলির ট্রেনের চাকা, ধৈর্য হারাচ্ছেন জেলার বাসিন্দারা

১২ বছরের পুরনো থমকে যাওয়া বালুরঘাট-হিলি রেললাইন সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। প্রায় একবছর আগে সেই প্রকল্পের জমি অধিগ্রহণের কাজ শুরু হলেও শেষ আর হয়নি।  ফলে ধৈর্য হারাচ্ছেন হিলির বাসিন্দারা। তাঁদের প্রশ্ন, আর কবে হিলির পথে ঘুরবে রেলের চাকা? 
বিশদ

Pages: 12345

একনজরে
পাঁচ দিনে তিনটি ম্যাচ! বৃহস্পতিবার ভারতের সামনে আফগানিস্তান। শনিবার লড়াই বাংলাদেশের বিরুদ্ধে। আর সোমবার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।  ২০ থেকে ২৪ জুনের মধ্যে সুপার এইট পর্বে তিনটি ম্যাচ ...

কৃষিক্ষেত্রে বাংলাই মডেল। রাজ্যের নিজস্ব প্রকল্পের পাশাপাশি কেন্দ্রীয় প্রকল্পের কাজও রাজ্যে ভালোভাবে রূপায়িত হয়েছে। ...

তার সঙ্গে বিচ্ছেদের পর অন্য সম্পর্কে জড়িয়ে পড়েছেন প্রাক্তন। এই সন্দেহের বশবর্তী হয়ে ব্যস্ত রাস্তায় প্রাক্তন প্রেমিকার মাথায় রেঞ্জ দিয়ে ১৫ বার আঘাত করে খুন ...

পরিধি রায়ের বয়স ১০ বছর। এই বয়সেই টেবিল টেনিস খেলে নাম করে ফেলেছে। জলপাইগুড়িতে গিয়েছিল রাজ্যস্তরের প্রতিযোগিতায় অংশ নিতে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কাজকর্মে প্রতিকূলতা কেটে ক্রমোন্নতি। সন্তানের আচরণে ও মতিগতি নিয়ে চিন্তা। অর্থাগম হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৬৪- ফ্রান্সের রাজা একাদশ লুই ডাক ব্যবস্থা চালু করেন
১৫৯৫- ষষ্ঠ শিখ গুরু গুরু হরগোবিন্দের জন্ম
১৮৭৭- ভূমি থেকে আকাশে উলম্বভাবে ওড়ার, আকাশ থেকে ভূমিতে অবতরণের এবং আকাশে স্থির থাকার যান তথা আদি যুগের হেলিকপ্টার পরীক্ষা করা হয়
১৯০৭- শিক্ষাবিদ ও নারী শিক্ষা প্রচারক উমেশচন্দ্র দত্তের মৃত্যু
১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম
১৯৫৫- অভিনেত্রী মিঠু মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৮- অভিনেতা মুকেশ খান্নার জন্ম
১৯৬২- অভিনেতা আশিষ বিদ্যার্থীর জন্ম
১৯৬৪- যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের জন্ম
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৮৫- অভিনেত্রী কাজল আগরওয়ালের জন্ম
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৭০ টাকা ৮৪.৪৪ টাকা
পাউন্ড ১০৪.৩৬ টাকা ১০৭.৮৩ টাকা
ইউরো ৮৮.০৪ টাকা ৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭১,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষাঢ়, ১৪৩১, বুধবার, ১৯ জুন, ২০২৪। দ্বাদশী ৫/৫৮ দিবা ৭/২৯। বিশাখা নক্ষত্র ৩১/৮ অপরাহ্ন ৫/২৩। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১৯/২২। অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/১৮ গতে ৩/৩৭ মধ্যে। 
৪ আষাঢ়, ১৪৩১, বুধবার, ১৯ জুন, ২০২৪। দ্বাদশী প্রাতঃ ৫/৫২। বিশাখা নক্ষত্র অপরাহ্ন ৪/৩৬। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/২২। অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/৩৯ গতে ১/১৯ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৬ মধ্যে। 
১২ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: হাঙ্গেরিকে ২-০ গোলে হারাল জার্মানি

11:28:58 PM

টি২০ বিশ্বকাপ: আমেরিকাকে ১৮ রানে হারাল দঃ আফ্রিকা

11:26:30 PM

ইউরো কাপ: জার্মানি ২ : হাঙ্গেরি ০ (৭৫ মিনিট)

11:10:45 PM

 ইউরো কাপ: জার্মানি ১-হাঙ্গেরি ০ (হাফটাইম)

10:24:30 PM

ইউরো কাপ: জার্মানি ১-হাঙ্গেরি ০ (২৩ মিনিট)

09:59:45 PM

ইউরো কাপ: জার্মানি ০ : হাঙ্গেরি ০ (৫ মিনিট)

09:41:41 PM