Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্লেট ছাড়াই এক্সরে পরিষেবা চালু হল বালুরঘাট জেলা হাসপাতালে

সংবাদদাতা, পতিরাম: ‘বর্তমান’ পত্রিকার খবরের জেরে বালুরঘাট জেলা হাসপাতালে প্লেট ছাড়াই এবার এক্সরে পরিষেবা শুরু হল। এক্সরে হচ্ছে, তবে সাধারণ ক্ষেত্রে এক্সরের প্লেট দেওয়া হচ্ছে না। সমস্যার কথা লিখে দেওয়া হচ্ছে। শুধুমাত্র জরুরি ক্ষেত্রেই প্লেট দেওয়া হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। প্লেটের জোগান মেটাতে পারছে না জেলা স্বাস্থ্যদপ্তর। তবে হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাস, আগামী সোমবারের মধ্যেই এই সমস্যা মিটে যাবে। কিন্তু আদৌ কতদিনে সমস্যা মিটবে, তা নিয়ে সন্দেহ রোগীদের। 
এবিষয়ে বালুরঘাট জেলা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ বলেন, এক্সরে বন্ধ নয়, এক্সরে চলছে। তবে প্লেটের অভাব রয়েছে। তাই কিছু ক্ষেত্রে আমরা এক্সরে রিপোর্ট দিচ্ছি। গুরুত্বপূর্ণ সমস্যার ক্ষেত্রে আমরা প্লেটও দিচ্ছি। প্লেট অর্ডার দেওয়া হয়েছে, কিন্তু আসতে দেরি হচ্ছে। আশা করছি, সোমবারের মধ্যে সমস্যা মিটে যাবে। 
বালুরঘাট জেলা হাসপাতালে চিকিৎসা করতে আসা এক রোগীর বাবা নয়ন বর্মন বলেন, আমার ছেলের পায়ে আঘাত লেগেছিল। চিকিৎসক এক্সরে করতে বলেছিলেন। এক্সরে করা হয়েছে। কিন্তু প্লেট ছাড়াই রিপোর্ট দিয়েছে। 
এবিষয়ে বালুরঘাটের এক শিক্ষক প্রদীপ পাল বলেন, জেলা হাসপাতালে গুরুত্বপূর্ণ এক্সরে পরিষেবা। এই এক্সরে পরিষেবা দিতে প্লেট থাকাটা খুব জরুরি। কিন্তু জেলা স্বাস্থ্যদপ্তর ও হাসপাতাল কর্তৃপক্ষ কেন এই প্লেটের জোগান দিতে পারছে না? সাত দিন ধরে এই সমস্যা হলেও সমাধান হচ্ছে না। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা উচিত। 
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রায় সাত দিন ধরে এক্সরে প্লেটের আকাল চলছে। প্লেটের অভাবে এক্সরে পরিষেবা বন্ধ হয়ে পড়েছিল। রোজই বহির্বিভাগ থেকে রোগীরা এসে ফিরে যাচ্ছেন হাসপাতাল থেকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সুপার স্পেশালিটি হাসপাতালের নীচতলায় এক্সরে পরিষেবা দেওয়া হয়। ওই এক্সরে বিভাগে সাত দিন ধরে প্লেটের অভাব দেখা দিয়েছে। ফলে বহির্বিভাগ থেকে আসা রোগীদের এক্সরে হচ্ছে না। শুধুমাত্র জেলা হাসপাতালে ভর্তি থাকা ইমারজেন্সি রোগীদের এক্সরে চলছে। ফলে কয়েকদিন ধরে এক্সরে করতে এসে বহির্বিভাগের রোগীরা ঘুরে যাচ্ছেন। এই খবর শুক্রবার ‘বর্তমান’ পত্রিকায় প্রকাশিত হয়। এরপরেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। তাই প্লেট না দিলেও শুধুমাত্র রিপোর্ট দিয়ে এক্সরে পরিষেবা সচল রাখা হয়েছে। ফলে এদিন অনেকেই এক্সরে করান। তবে প্লেট হাতে না পাওয়ায় ক্ষোভ দেখা দিচ্ছে। এদিকে, হাসপাতালের এক্সরে মেশিন এমনিতেই খারাপ। ওই এক্সরে মেশিন মাঝেমধ্যেই বিকল হয়ে যায়। খুঁড়িয়ে ওই এক্সরে মেশিন চললেও এবারে প্লেটের অভাব দেখা দিয়েছে। ফলে  রোগীদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে।

11th  May, 2024
নিটে প্রথম শিলিগুড়ির ছেলে সক্ষম

সর্বভারতীয় নিট পরীক্ষায় দেশে প্রথম স্থান পেল শিলিগুড়ির ছাত্র সক্ষম আগরওয়াল। মে মাসে দেশজুড়ে এই পরীক্ষা নেওয়া হয়েছিল।
বিশদ

রায়গঞ্জ, বালুরঘাটে জোর টক্কর তৃণমূলের

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে না জিতলেও করিম চৌধুরী ও কানাইয়ালাল আগরওয়ালের মুখ বাঁচালেন কৃষ্ণ। রায়গঞ্জে বিজেপি জিতলেও ইসলামপুর বিধানসভায় লিড ধরে রাখল তৃণমূল কংগ্রেস।
বিশদ

গৌড়বঙ্গে চার আসনে ৬৫ প্রার্থীর ভাগ্যনির্ধারণ আজ

আজ, মঙ্গলবার তিন জেলা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের চার আসনের মোট ৬৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। ভোটারদের রায় আগেই ইভিএম বন্দি হয়ে গিয়েছে। এদিন সকাল ৮টা থেকে গণনা শুরু হবে। প্রথম আধ ঘণ্টা পোস্টাল ব্যালট গণনা হবে।
বিশদ

04th  June, 2024
চ্যাংরাবান্ধা থেকে মেখলিগঞ্জ ৯ কিমি রাস্তা সংস্কারের কাজ থমকে, ক্ষোভ

গতবছরের ডিসেম্বর মাসে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা থেকে মেখলিগঞ্জ মহকুমা সদরে ঢোকার একমাত্র রাস্তার সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু বর্তমানে রাস্তার কাজ থমকে রয়েছে। বৃষ্টির কারণে নির্মীয়মাণ রাস্তার নিচু অংশে জল জমে থাকছে।
বিশদ

04th  June, 2024
ঘাটি গেড়ে শতাধিক হাতি, আতঙ্ক গ্রামে

বোরো ধান পাকতেই শিলিগুড়ি মহাকুমার গ্রামীণ এলাকায় হাতির হানা শুরু। জঙ্গল লাগোয়া গ্রামগুলিতে হানাদারি সবচেয়ে বেশি। নকশালবাড়ি, খড়িবাড়ির একাধিক গ্রামের বাসিন্দারা আতঙ্কে। ইতিমধ্যে কার্শিয়াং ডিভিশনের বনাঞ্চলে প্রায় ১২০টি হাতি ঘাঁটি গেড়েছে।
বিশদ

04th  June, 2024
১৫ ঘণ্টা বিদ্যুত্হীন চাঁচলের চারটি গ্রাম পঞ্চায়েত এলাকা

রবিবার গভীর রাতে ঝড়-বৃষ্টির জেরে প্রায় ১৫ ঘণ্টা বিদ্যুৎহীন থাকল মালদহের চাঁচল ১ ব্লকের চারটি গ্রাম পঞ্চায়েত এলাকা। টানা বিদ্যুৎ বিভ্রাটের জেরে এদিন ভ্যাপসা গরমে নাকাল হতে হল মতিহারপুর, মহানন্দপুর, ভগবানপুর ও খরবা গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের।
বিশদ

04th  June, 2024
নিউ কোচবিহার স্টেশনে চালু কোচ রেস্তোরাঁ

প্রতীক্ষার অবসান। সোমবার নিউ কোচবিহার স্টেশনে রেলের কোচ রেস্তারাঁ চালু হয়ে গেল। সম্পূর্ণ বাতানকুল রেস্তোরাঁটি চলবে নিউ কোচবিহার স্টেশনের ঠিক সামনেই। উদ্বোধন করেন রেলের আলিপুরদুয়ারের এডিআরএম রাজেশ গুপ্তা।
বিশদ

04th  June, 2024
উত্তরবঙ্গে চার আসনে ৫১ প্রার্থীর ভাগ্যনির্ধারণ আজ

আজ, মঙ্গলবার ভোট গণনা। উত্তরবঙ্গে চার আসনে ৫১ জন প্রার্থীর ভাগ্যনির্ধারণ। এজন্য প্রতিটি গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে পাঁচ জেলার পুলিস ও প্রশাসন। ইতিমধ্যেই তারা প্রতিটি গণনা কেন্দ্র সাজিয়ে তুলেছে
বিশদ

04th  June, 2024
গণনার আগের দিন হালকা মেজাজে ৩ দলের নেতারা

ভালো ফলাফলের আশায় প্রধান তিনপক্ষ। কিন্তু, রাজনৈতিক হিংসা কাম্য নয়। বরং শান্তির ঐতিহ্য ধরে রাখুক জলপাইগুড়ি জেলা। গণনার আগের দিন সোমবার, এমনটাই শোনা গেল তৃণমূল, বাম-কংগ্রেস এবং বিজেপি নেতাদের মুখে
বিশদ

04th  June, 2024
গণনার আগে ফুরফুরে মেজাজে নির্মলচন্দ্র, ক্লাস নিলেন কলেজে

হাতে মাত্র ন’মাসের ব্যবধান। উপনির্বাচনে জয়ের রেশ কাটতে না কাটতেই ধূপগুড়ির বিধায়ককে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে প্রার্থী করে তাঁর দল তৃণমূল। ফের ধূপগুড়িতে বিধানসভা উপনির্বাচনের আশা করছেন তৃণমূল কর্মীরা।
বিশদ

04th  June, 2024
বাংলাদেশগামী ট্রেন চালু হোক মালদহ কোর্ট স্টেশন থেকে, চাইছেন বাসিন্দারা

আজ, মঙ্গলবার লোকসভা নির্বাচনের ভোটগণনা। দুপুরের পর থেকেই কার্যত পরিষ্কার হয়ে যাবে উত্তর মালদহে সাংসদ কে হতে চলেছেন। যিনিই সাংসদ হন, তিনি নেতাজি সুভাষচন্দ্র বসুর স্মৃতি বিজড়িত পুরাতন মালদহের কোর্ট স্টেশনের দিকে বাড়তি গুরুত্ব দিন, এমনটাই চাইছেন পুরাতন মালদহের বাসিন্দারা।
বিশদ

04th  June, 2024
ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনে ভ্রমণ

অত্যন্ত কম খরচে নয়দিন আট রাতের তীর্থস্থান ভ্রমণের সুযোগ করে দিচ্ছে ভারতীয় রেল। আগামী ২৪ জুন ভারত গৌরব স্পেশাল ট্যুরিস্ট ট্রেনে এই যাত্রা শুরু হবে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে।
বিশদ

04th  June, 2024
হলদিবাড়িতে স্কুল থেকে চুরি জলের মোটর, চাঞ্চল্য

হলদিবাড়ি ব্লকের বক্সিগঞ্জ গ্রাম পঞ্চায়েতের বড়েরডাঙা নিম্ন বুনিয়াদি স্কুলের রান্নাঘর থেকে জলের মোটর চুরি হয়ে গিয়েছে। সোমবার ঘটনাটি সামনে আসে। গরমের ছুটির জন্য স্কুল বন্ধ। সেই সুযোগে রান্নাঘরের জানালা ভেঙে পাম্প চুরি হয় বলে জানান স্কুলের শিক্ষকরা
বিশদ

04th  June, 2024
দু’দিন পরও ব্যবসায়ী খুনে দুষ্কৃতী অধরা, অবরোধ

পুটিমারির ব্যবসায়ী দিলীপ সরকারকে খুনের ঘটনার দু’দিন পরও অপরাধীকে গ্রেপ্তারে ব্যর্থ পুলিস। এই ঘটনায় ক্ষোভে ফুঁসছেন এলাকার ব্যবসায়ীরা। অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে সোমবার ফালাকাটা-আলিপুরদুয়ার নির্মিয়মাণ মহাসড়কের পুটিমারি মোড়ে দু’ঘণ্টা অবরোধ করেন ক্ষিপ্ত ব্যবসায়ীরা।
বিশদ

04th  June, 2024

Pages: 12345

একনজরে
ফরাসি ওপেন থেকে নিজেকে সরিয়ে নিলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ডান হাঁটুতে চোটের এমআরআই স্ক্যান হওয়ার পর রিপোর্ট দেখে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেন সার্বিয়ান মহারথী। ...

প্রথমবার মাঠে নেমেই সেঞ্চুরি। হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা আসনে বিজেপি প্রার্থী কঙ্গনা রানাওয়াতের অভাবনীয় জয়কে এভাবেই ব্যাখ্যা করছে রাজনৈতিক মহল। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিক্রমাদিত্য সিংকে ...

সল্টলেক সেক্টর ফাইভে রাজ্য বিজেপির কার্যালয়। সেখানে প্রবেশের মুখেই নরেন্দ্র মোদির ছবি। পাশে লেখা, ‘মোদির গ্যারান্টি মানে, গ্যারান্টি পূরণ হওয়ার গ্যারান্টি’। মঙ্গলবার সকাল থেকেই সেই কার্যালয়ের সামনে গাড়ি দাঁড়ানোর জায়গা নেই। ...

মেদিনীপুরে নিজের হাতে কার্যত ‘পদ্মবাগান’ তৈরি করেছিলেন দিলীপ ঘোষ। তাঁর সেই সাজানো বাগান তৃণমূল তছনছ করে দিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অর্থকড়ি প্রাপ্তির যোগটি বিশেষ শুভ। কর্ম সাফল্য ও চিন্তার অবসান। দেবারাধনায় মন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পরিবেশ দিবস
৪৬৯ খ্রীষ্টপূর্ব: গ্রিক দার্শনিক সক্রেটিসের জন্ম
১৬৬১:  আইজ্যাক নিউটন কেমব্রিজের টিনিটি কলেজে ভর্তি হন
১৭৮৩: ফ্রান্সে জনসমক্ষে প্রথম বাষ্পচালিত বেলুন উড়িয়ে দেখান মন্টগলফারায় ভাইয়েরা
১৮৬৫: ভারতে জাতীয় শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার পথিকৃৎ সতীশচন্দ্র মুখোপাধ্যায়ের জন্ম
১৮৭০: তুরস্কের কনস্টান্টিনোপল শহরের অধিকাংশই আগুনে পুড়ে যায়
১৮৮৯: ভারতবর্ষে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রথম প্রচারক রাজেন্দ্রচন্দ্র দত্তের মৃত্যু
১৯১০: মার্কিন লেখক ও হেনরির মৃত্যু
১৯১৫: ডেনমার্কে নারীদের ভোটাধিকার প্রদান
১৯৪০: প্রথম রাবারের টায়ার প্রদর্শিত হয়
১৯৫২: বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাটের জন্ম
১৯৬১: ভারতের টেনিস তারকা রমেশ কৃষ্ণানের জন্ম
১৯৭২: স্টকহোম বৈঠকে প্রতিবছর এই দিনে বিশ্ব পরিবেশ দিবস পালনের সিদ্ধান্ত হয়
১৯৭২: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জন্ম
১৯৭৫: কমন মার্কেট থাকা না থাকা নিয়ে ব্রিটেনের ইতিহাসে সর্বপ্রথম গণভোট। অধিকাংশ ভোট কমন মার্কেট থাকার পক্ষে পড়ে
১৯৭৬: বলিউডের বিশিষ্ট অভিনেত্রী রম্ভার জন্ম
১৯৮৩: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ৬’শ হিন্দু নিহত
১৯৮৪: অমৃতস্বর স্বর্ণ মন্দিরে ভারতীয় সামরিক বাহিনীর হামলা, উগ্রপন্থী ছয় শত হিন্দু নিহত
১৯৯৬: সারা ভারতে আধুনিক রীতিতে সাক্ষরতা আন্দোলনের অন্যতম পথিকৃৎ সত্যেন্দ্রনাথ মৈত্রের মৃত্যু
২০০৪: মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রেগনের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৫.১৬ টাকা ১০৮.৬৬ টাকা
ইউরো ৮৯.৪৯ টাকা ৯২.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী ৩৭/৩৩ রাত্রি ৭/৫৬। কৃত্তিকা নক্ষত্র ৪০/৫৩ রাত্রি ৯/১৬। সূর্যোদয় ৪/৫৫/১২, সূর্যাস্ত ৬/১৪/৩২। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে পুনঃ ১/৪৮ গতে ৫/২১ মধ্যে। রাত্রি ৯/৪৮ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ৫ জুন, ২০২৪। চতুর্দশী রাত্রি ৭/১৫। কৃত্তিকা নক্ষত্র রাত্রি ৯/৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: ১০৬ রানে অলআউট নেপাল, বিপক্ষ নেদারল্যান্ডস

04-06-2024 - 11:13:00 PM

আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূঃ বর্ধমান, হুগলি, ঝাড়গ্রাম, নদীয়া, মুর্শিদাবাদ, পঃ মেদিনীপুরে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

04-06-2024 - 09:30:31 PM

টি২০ বিশ্বকাপ: টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেদারল্যান্ডসের (বিপক্ষ নেপাল)

04-06-2024 - 09:23:00 PM

জয়ের পর সার্টিফিকেট নিতে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

04-06-2024 - 09:07:00 PM

টি২০ বিশ্বকাপ: বৃষ্টির জন্য খেলা বন্ধ, স্কটল্যান্ড ৫১/০ (৬.২ ওভার), বিপক্ষ ইংল্যান্ড

04-06-2024 - 09:00:00 PM

টি২০ বিশ্বকাপ: শুরু বৃষ্টি, নেদারল্যান্ডস-নেপাল ম্যাচের টসে দেরি

04-06-2024 - 09:00:00 PM