Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কংগ্রেসের সঙ্গে সেটিং বলে কটাক্ষ তৃণমূলের

অভিষেক পাল,বহরমপুর: লোকসভা ভোটের প্রচারে পশ্চিমবঙ্গের আনাচে কানাচে ঘুরলেও বহরমপুরে এলেন না মোদি কিংবা অমিত শাহ। হাইভোল্টেজ এই কেন্দ্রে বিজেপির তারকা প্রচারক বলতে ছিলেন একমাত্র উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কেন বহরমপুরে এলেন না মোদি বা অমিত শাহ, তা নিয়ে বহরমপুরে চলছে মুখরোচক আলোচনা। তৃণমূল নেতারা বলছেন, মোদি বা শাহ বহরমপুরে বিজেপির প্রচারে এসে অধীর চৌধুরীকে বিপাকে ফেলতে চাননি। কারণ, অধীর চৌধুরী বিজেপির ডামি ক্যান্ডিডেট। 
তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বহরমপুর এসে দাবি করেন, বহরমপুরের মাটি থেকে বিজেপির এজেন্ট অধীর চৌধুরীকে হটান। বহরমপুর লোকসভা কেন্দ্রে আমাদের লড়াই বিজেপি প্রার্থী এবং তার ডামি ক্যান্ডিডেটের বিরুদ্ধে। মোদি ও অমিত শাহের প্রচারে না আসার কারণ হিসেবে এই তত্ত্বই তুলে ধরছে শাসকদল। যদিও বিজেপির তরফে দাবি করা হয়েছে, বহরমপুরের মানুষ ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে যে তারা চিকিৎসক নির্মল সাহাকেই বেছে নেবেন। তাই ব্যস্ত মোদিজির সময় নষ্ট করতে চাননি। বরং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে এনে নির্বাচনের ১৩ দিন আগে শক্তিপুরে জনসভার আয়োজন করে বিজেপি নিজেদের ভোট ব্যাঙ্ক ভালোই মজবুত করেছে। বিজেপি প্রার্থী নির্মল সাহা বলেন, মোদিজি খুবই ব্যস্ত। কৃষ্ণনগরে এসেছিলেন। বহরমপুর থেকে আমাকেও ডেকেছিলেন। সেখানে আমি গিয়েছিলাম। আমার মনে হয় বহরমপুরের প্রচার ইতিমধ্যেই ওখান থেকে হয়ে গিয়েছে। মানুষ ঠিক করে ফেলেছেন কাকে ভোট দেবেন। দু’ দিনের মধ্যে আর সিদ্ধান্ত পাল্টাবে না। আমাদের কাজ হচ্ছে বুথ শক্তিশালী করা। মানুষকে বুঝিয়ে ভোট দিতে নিয়ে যাওয়া। শান্তিতে ভোট হলে মানুষের সুপ্ত বাসনা বিস্ফোরণের আকার নেবে। আমার নিশ্চিত বিশ্বাস বহরমপুরে এবার পরিবর্তন হবে। 
বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি তথা কান্দির বিধায়ক অপূর্ব সরকার (ডেভিড) বলেন, এখানে কংগ্রেস হল বিজেপির বি টিম। অধীরবাবু বিজেপির একজন ডামি ক্যান্ডিডেট। মোদি চাইছে অধীর আবার জিতুক। তাতে পার্লামেন্টে তাঁর সুবিধা হবে। কারণ অধীরবাবুরা তো মানুষের বঞ্চনা নিয়ে কথা বলবেন না, কোনও বিরোধিতা করবেন না। তাই নরেন্দ্র মোদি এখানে এলেন না, যাতে ডামি ক্যান্ডিডেটের ভোট না কমে যায়। এটা থেকে বোঝা যায় যে, অধীরবাবুর সঙ্গে মোদিবাবুর কতটা গভীর সেটিং রয়েছে।
কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস কটাক্ষ করে বলেন, মোদিজি না আসায় মুর্শিদাবাদ জেলায় বিজেপি এবং তৃণমূল কর্মীরা বেশ হতাশ। অধীর চৌধুরীকে হারানোর জন্য মোদি কোম্পানির সমস্ত রথী-মহারথীরা শক্তিপুর থেকে আরম্ভ করে অনেক জায়গাতেই ঘুরে গিয়েছেন। বিজেপি ও তৃণমূলের যে দ্বৈত রথ আমাদেরকে হারানোর জন্য এখানে অবতীর্ণ হয়েছে, কতটা সাফল্য অর্জন করবেন সেটা নিয়ে তাঁরা সন্দিহান। তৃণমূলের জেলা সভাপতিকে জিজ্ঞাসা করব, কার সঙ্গে কার সেটিং আছে? তাঁর দিদি কেন জোট ছেড়ে বেরিয়ে এলেন? মানুষ এখন বুঝে গিয়েছে সোনা ভালো নাকি খাদযুক্ত সোনা ভালো। আমরা জনগণের উপর আস্থাশীল এবং শ্রদ্ধাশীল। জনগণ যাকে মনে করবে তাঁকেই এখান থেকে জয়যুক্ত করাবেন। যিনি মানুষের সুখে-দুখে থাকেন এবং পার্লামেন্টে গিয়ে মানুষের কথা তুলে ধরতে পারেন, তিনি কে সেটা মানুষ জানেন।

11th  May, 2024
অভূতপূর্ব ফল করবে বাম-কং জোট: অধীর

বাম-কংগ্রেস জোট অভূতপূর্ব ফলাফল করবে বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। মুর্শিদাবাদ জেলায় তিনটি আসনে জয়ের পাশাপাশি বাম ও কংগ্রেসের মোট ভোট অনেক বাড়বে বলেই তাঁর দাবি।
বিশদ

তারকেশ্বর-বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজ নবোদ্যমে শুরু  

তারকেশ্বর-বিষ্ণুপুর রেল প্রকল্পের কাজ নবোদ্যমে শুরু হয়েছে। বিষ্ণুপুরের বড়গোপীনাথপুর থেকে জয়রামবাটি পর্যন্ত ৭.১ কিমি রেল লাইন ও সেতু নির্মাণের কাজ দ্রুতগতিতে চলছে। এই অংশের ৭০ শতাংশ কাজ সম্পূর্ণ।
বিশদ

আজ তিন আসনে ৪০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

আজ, মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্রে ৪০ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। বহরমপুর লোকসভা কেন্দ্রের ১৫ জন প্রার্থী, মুর্শিদাবাদের ১১জন প্রার্থী ও জঙ্গিপুরের ১৪জন প্রার্থীর মধ্যে কোন তিনজন শেষ হাসি হাসবেন, সেদিকে তাকিয়ে আছে গোটা জেলা।
বিশদ

ভোট গণনার আগে ফুরফুরে মেজাজে হাজারদুয়ারি ভ্রমণ ইউসুফ পাঠানের

জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী বহরমপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। এবার গুজরাত থেকে সপরিবারে তিনি বহরমপুরে এসেছেন। নির্বাচনের ফলাফল ঘোষণার আগের দিন তিনি ধরা দিলেন ফুরফুরে মেজাজে।
বিশদ

কামারপুকুর রামকৃষ্ণ মঠে মিতালি কুলদেবতাকে পুজো বিজেপি প্রার্থী অরূপকান্তির

সোমবার জয়ের প্রার্থনায় কামারপুকুর রামকৃষ্ণ মঠে পুজো দিলেন মিতালি বাগ। বিজেপির অরূপকান্তি দিগার গৃহদেবতাকে পুজো দিয়ে সারাদিন দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে গণনা কেন্দ্রের পাহারায় থেকেছেন।
বিশদ

সিপিএম এজেন্টরাও বিজেপির পক্ষ নিতে পারেন: বার্তা মমতার 

আজ, মঙ্গলবার সারা দেশের পাশাপাশি আসানসোল লোকসভা কেন্দ্রের ভোটগণনা। গণনাকেন্দ্রে যাওয়ার একেবারে শেষ মুহূর্তে সোমবার নিজের দলের কাউন্টিং এজেন্টদের সরাসরি উৎসাহিত করলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

মেদিনীপুর কেন্দ্রে স্পর্শকাতর এলাকা চিহ্নিত করে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

মঙ্গলবার ভোট গণনার আগে সোমবার বিকেল থেকে মোতায়েন হয়ে গেল কেন্দ্রীয় বাহিনী। দাঁতন, বেলদা, মোহনপুর, কেশিয়াড়ি সহ নারায়ণগড়ে পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। এদিন প্রতিটি থানা এলাকা ধরে ধরে এক কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী বরাদ্দ করে নির্বাচন কমিশন
বিশদ

ফুরফুরে মেজাজে শতাব্দী, অসিত

পরীক্ষার ফল বেরনোর আগে নিজেদের মতো করে হোম ওয়ার্ক করেই সময় কাটালেন প্রার্থীরা। তাঁরা মূলত জোর দিলেন গণনাকর্মীদের দায়িত্ব ভাগ করে দেওয়ার উপর। কোথায় কারা থাকবেন, দলের নেতাদের গণনার প্রতি মুহূর্তের রিপোর্ট দেবেন কে, এই সবকিছুই বুঝিয়ে দেন প্রার্থীরা।
বিশদ

জাপানের সুস্বাদু মিয়াজাকি আম ফলছে পূর্বস্থলীর বাগানে, বিক্রি হচ্ছে চারাও

হিমসাগর, ল্যাংড়ার পর এবার জাপানের মিয়াজাকি আম ফলছে পূর্বস্থলীর বাগানে। পাশাপাশি দেদার বিক্রি হচ্ছে মিয়াজাকি আমের চারা। বিদেশি বাজারে জাপানের মিয়াজাকি আম আড়াই লক্ষ টাকা কেজি। এমন আমের চারা কিনতে পূর্বস্থলীতে ভিড় বাড়ছে বাসিন্দাদের। 
বিশদ

উদয়পুরের চরে জ্যান্ত ডলফিন, কোলে তুলে দৌড় পর্যটকের

সোমবার দীঘা সংলগ্ন ওড়িশার উদয়পুর সৈকতে উঠে এল জ্যান্ত ডলফিন। আর সেই ডলফিনকে কোলে তুলে নিয়ে এক পর্যটক দৌড়ে পালানোর চেষ্টা করলেন। তা দেখে অন্যান্য পর্যটকরাও মাতামাতি শুরু করে দিলেন।
বিশদ

বড়জোড়ায় রাজ্য সড়কের উপর ভাঙল কালভার্ট, বন্ধ যান চলাচল

সোমবার সকালে বড়জোড়া-সোনামুখী রাজ্য সড়কের উপর কাঁটাবাঁধ এলাকায় আচমকা কালভার্টের একাংশ ভেঙে পড়ায় বিপত্তি বাধল। কালভার্টের ধারের একাংশ ভেঙে পড়ায় তা দিয়ে ভারী যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে।
বিশদ

ঘাসফুল ফুটবে নাকি রয়েছে অন্য চমক, তাকিয়ে রাজনৈতিক মহল

আজ, মঙ্গলবার পুরুলিয়া লোকসভা কেন্দ্রের ১২ প্রার্থীর ভাগ্য নির্ধারণ। এই কেন্দ্রে এবার তৃণমূল কংগ্রেস ও বিজেপির পাশাপাশি সবার নজর রয়েছে বাম-কংগ্রেস জোট ও কুড়মি সমাজের প্রার্থীর উপরেও।
বিশদ

আজ দুই কেন্দ্রে ২০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

আজ, মঙ্গলবার ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে সম্পন্ন হবে গণনা। বাঁকুড়া লোকসভার গণনা হবে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে বিষ্ণুপুরের কেজি ইঞ্জিনিয়ারিং কলেজে। দুই কেন্দ্র মিলিয়ে ২০জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে
বিশদ

ভুয়ো কাউন্টিং এজেন্ট নিয়ে সরব বিজেপি প্রার্থী সৌমিত্র

বিষ্ণুপুরে এবার ভুয়ো গণনা কর্মীর অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। প্রশিক্ষণ নেওয়ার পরেও ২০ জন গণনা কর্মীকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। তালিকায় নাম নেই, এরকম প্রায় ২০ জন ব্যক্তি ভুয়ো স্বাক্ষর করে পরিচয়পত্র তুলেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
চলতি বছরে ব্যাঙ্ক-বিমার মতো আর্থিক ক্ষেত্র, ই-কমার্স এবং আতিথেয়তা শিল্পে চাকরির বাজার সবথেকে বেশি চাঙ্গা থাকবে। একটি রিপোর্টে এমন জানিয়েছে চাকরি সংক্রান্ত একটি উপদেষ্টা সংস্থা। ...

সোমবার দাম কমল সোনা ও রুপোর। ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মার্চেন্টস অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের দেওয়া তথ্য অনুযায়ী, এদিন শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৭২ হাজার ৬০০ টাকা। ...

আজ, মঙ্গলবার ভোট গণনা। উত্তরবঙ্গে চার আসনে ৫১ জন প্রার্থীর ভাগ্যনির্ধারণ। এজন্য প্রতিটি গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে পাঁচ জেলার পুলিস ও প্রশাসন। ...

আবারও এক বিশ্বকাপ। আবারও টিম ইন্ডিয়াকে ঘিরে ট্রফি জয়ের বিপুল প্রত্যাশা। আশা-আশঙ্কার দোলাচলেই বুধবার বিশের বিশ্বকাপে অভিযান শুরু করবে ভারত। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। কাগজে কলমে ডেভিড-গোলিয়াথের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রশাসনিক রাজকর্মচারীদের কর্ম ব্যস্ততা বৃদ্ধি। দুপুর থেকে চিন্তার অবসান ও বাধামুক্তি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: বিজ্ঞানাচার্য সত্যেন্দ্রনাথ বসু কোয়ান্টাম মেকানিসক্স-এর উপর তার গবেষণাপত্র, (যেটি পরবর্তীতে "বোস- আইনস্টাইন কনডেনসেট" নামে পরিচিত হয়) আইনস্টাইনের কাছে পাঠান
১৯৫৫: ভারত ও সোভিয়েত ইউনিয়নের মধ্যে সরাসরি টেলিফোন যোগাযোগ স্থাপিত হয়
১৯৩২: শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃতের রচনাকার মহেন্দ্রনাথ গুপ্তের (শ্রীম) মৃত্যু
১৯৩৬: অভিনেত্রী নূতনের জন্ম
১৯৪৬: সঙ্গীতশিল্পী এস.পি. বালসুব্রহ্মণ্যমের জন্ম
১৯৫৯: শিল্পপতি অনিল আম্বানির জন্ম
১৯৭৪: অভিনেতা অহীন্দ্র চৌধুরির মৃত্যু
১৯৭৫: মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির জন্ম
১৯৮৫: জার্মান ফুটবলার লুকাস পোডোলোস্কির জন্ম 
২০২০:কিংবদন্তি চিত্রপরিচালক ও চিত্রনাট্যকার বাসু চ্যাটার্জীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.১৯ টাকা ৮৩.৯৩ টাকা
পাউন্ড ১০৪.০৯ টাকা ১০৭.৫৭ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১  জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ৪ জুন, ২০২৪। ত্রয়োদশী ৪২/৪৮ রাত্রি ১০/২। ভরণী নক্ষত্র ৪৪/১০ রাত্রি ১০/৩৫। সূর্যোদয় ৪/৫৫/১৬, সূর্যাস্ত ৬/১৪/৯। অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/১ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে ৪/২৭ মধ্যে। রাত্রি ৬/৫৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪১ গতে ৩/৩৪ মধ্যে পুনঃ ৪/২৭ গতে ৫/২০ মধ্যে। রাত্রি ৮/২২ গতে ৯/৪৮ মধ্যে। বারবেলা ৬/৩৫ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৫৫ মধ্যে। কালরাত্রি ৭/৩৫ গতে ৮/৫৫ মধ্যে। 
২১‌  জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ৪ জুন, ২০২৪। ত্রয়োদশী রাত্রি ৯/০। ভরণী নক্ষত্র রাত্রি ১০/৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৬। অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে ও ৯/২৫ গতে ১২/৬ মধ্যে ও ৩/৪১ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/১ গতে ২/৭ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৮ গতে ৩/৪১ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ৯/৫৪ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ১/১৬ গতে ২/৫৬ মধ্যে। কালরাত্রি ৭/৩৬ গতে ৮/৫৬ মধ্যে। 
২৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: বিজ্ঞানাচার্য সত্যেন্দ্রনাথ বসু কোয়ান্টাম মেকানিসক্স-এর উপর তার গবেষণাপত্র, (যেটি পরবর্তীতে "বোস- ...বিশদ

07:55:00 AM

আপনার আজকের দিনটি
মেষ: দুপুর থেকে চিন্তার অবসান ও বাধামুক্তি। বৃষ: অর্থকড়ি উপার্জন বাড়বে। মিথুন: নিকটজনের সঙ্গে মত ...বিশদ

07:50:00 AM

টি২০ বিশ্বকাপ: শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা

03-06-2024 - 11:19:46 PM

টি২০ বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকাকে ৭৮ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

03-06-2024 - 09:47:26 PM

টি২০ বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

03-06-2024 - 07:40:00 PM

তাজ এক্সপ্রেসে ভয়াবহ আগুন, তবে যাত্রীরা নিরাপদেই
ফের ট্রেন দুর্ঘটনা! তবে যাত্রীরা নিরাপদেই।  আজ সোমবার বিকালে দিল্লিতে ...বিশদ

03-06-2024 - 06:45:00 PM