Bartaman Patrika
রাজ্য
 

রেশনে এখনও ইপিওএস যন্ত্র চালু হল
না কেন? কেন্দ্রের কড়া চিঠি রাজ্যকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন দোকানগুলিতে ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ইপিওএস) যন্ত্র চালু করার জন্য রাজ্যের উপর চাপ বাড়াচ্ছে কেন্দ্রীয় সরকার। কেন এই যন্ত্র চালু হচ্ছে না, সে ব্যাপারে কার্যত জবাবদিহি চেয়ে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রক থেকে বেশ কড়া ভাষায় চিঠি লেখা হয়েছে রাজ্য খাদ্য দপ্তরকে। যত তাড়াতাড়ি সম্ভব ইপিওএস মেশিন চালু করে রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে রাজ্য সরকারকে বলা হয়েছে। প্রসঙ্গত, এই যন্ত্রে রেশন গ্রাহকদের আধার নম্বর সংযুক্তিকরণ করতে হবে। রেশনে আধার নম্বর যুক্ত করার সময়সীমা সম্প্রতি কেন্দ্র আরও তিন মাস বৃদ্ধি করে সেপ্টেম্বর পর্যন্ত করেছে।
রাজ্য সরকার দুটি সংস্থার মাধ্যমে রেশন দোকানে ইপিওএস যন্ত্র বসাতে উদ্যোগী হয়েছে। ওই দুটি সংস্থা যন্ত্র কিনে সরবরাহ করেছে। রক্ষণাবেক্ষণের কাজও তারা করবে। যন্ত্র সরবরাহ থেকে শুরু করে চালানোর পুরো দায়িত্ব রাজ্য খাদ্য দপ্তর তাদের দিয়েছে। এর বিনিময়ে ওই সংস্থা রেশন দোকানে ইপিওএসের মাধ্যমে প্রতি কেজি চাল ও গম বিক্রির উপর ১১ পয়সা করে কমিশন পাবে। ইপিওএস যন্ত্র চালু করলে যে অতিরিক্ত ১৭ পয়সা করে কমিশন ডিলারদের দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্র নিয়েছে, তার থেকে এটা দেওয়া হবে। যদিও ওই কমিশনের অর্ধেক বহন করতে হবে রাজ্য সরকারকে। যে দুটি সংস্থা যন্ত্র সরবরাহ করেছে, তারাও এগুলি চালু করার জন্য রাজ্য সরকারকে চাপ দিচ্ছে। কারণ এগুলি চালু না হওয়া পর্যন্ত প্রতি কেজিতে ১১ পয়সা করে কমিশন তারা পাবে না।
ইতিমধ্যে রাজ্যের অধিকাংশ রেশন ডিলার ইপিওএস যন্ত্র হাতে পেয়ে গিয়েছেন। খাদ্য দপ্তরের উদ্যোগে এটি ব্যবহার করার জন্য প্রশিক্ষণ পর্বও চলছে। কিন্তু রেশন ডিলারদের সংগঠন রাজ্য সরকারের কাছে দাবি করেছে, কুইন্টাল প্রতি কমিশন ৫৪ টাকা থেকে বাড়িয়ে ২৫০ টাকা বা মাসে ডিলারদের অন্তত ৩০ হাজার টাকা আয়ের ব্যবস্থা করলে তবেই এই যন্ত্র চালু করা হবে। অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের নেতৃত্বে ডিলাররা রাস্তায় নেমে আন্দোলনও শুরু করেছেন। সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানিয়েছেন, দাবি না মানলে যন্ত্র চালু করার কোনও প্রশ্নই উঠছে না। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক অবশ্য জানিয়েছেন, একসঙ্গে না হলেও কয়েক পর্যায়ে ইপিওএস চালু করা হবে। সেপ্টেম্বর মাসের মধ্যে রাজ্যের প্রায় ২০ হাজার রেশন দোকানে এটা চালু করতে চাইছে খাদ্য দপ্তর।
পশ্চিমবঙ্গে এই পরিস্থিতির দিকে নজর রাখছে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রক। গত ৯ জুলাই কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের ডিরেক্টর (পাবলিক ডিস্ট্রিবিউশন) ডি কে গুপ্ত রাজ্যের ফুড কমিশনার মনোজ আগরওয়ালকে একটি চিঠি দেন। এতে বলা হয়েছে, রাজ্য সরকার আগে জানিয়েছিল, ১৭ হাজার ৮৩৫টি ইপিওএস যন্ত্র সরবরাহ করা হয়েছে এবং রাজ্যের ২৩টি জেলায় এগুলি জুন মাসের মধ্যে চালু হয়ে যাবে। কিন্তু বাস্তবে তা হয়নি। কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের বিশেষ পোর্টাল ‘অন্নবিতরণ’ থেকে জানা যাচ্ছে, জুন পর্যন্ত মাত্র ৩১৬টি যন্ত্র চালু হয়েছে। রেশন ব্যবস্থা স্বয়ংক্রিয় করার উদ্যোগের কী হাল, সেটা বোঝা যাচ্ছে না। ১৭ হাজার ৮৩৫টি যন্ত্র আদৌ চালু হয়েছে কি না, সেটা বোঝাই যাচ্ছে না। পোর্টালে এব্যাপারে কোনও কিছু দেখানো হচ্ছে না। যন্ত্রগুলি এখনও চালু না হলে রাজ্য সরকার অবিলম্বে জানাক কবে নাগাদ তা চালু হতে পারে।
অন্য রাজ্যর তুলনায় যে এব্যাপারে পশ্চিমবঙ্গ পিছিয়ে আছে, সেটাও ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। দেশের ৮০ শতাংশ রেশন দোকানে এটা কার্যকর হয়ে গিয়েছে। বড় রাজ্যের মধ্যে একমাত্র পশ্চিমবঙ্গই পিছিয়ে আছে। দেড় বছর আগে রাজ্যে যন্ত্র সরবরাহকারী সংস্থা নির্দিষ্ট হওয়ার পর এই পরিস্থিতি হয়েছে। যন্ত্রটি চালু হলে রেশন ব্যবস্থায় দক্ষতা বাড়বে। তাই অবিলম্বে এই কাজ শুরু করতে হবে রাজ্যকে।

14th  July, 2019
১০০ দিনের কাজে
বাংলা ফের ভারতসেরা
জানাল কেন্দ্র

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ জুলাই: একশো দিনের কাজে ফের গোটা দেশের মধ্যে সেরা হল পশ্চিমবঙ্গ। মোদি সরকার জানিয়ে দিল, এই প্রকল্পে কেবল পয়সা খরচের ক্ষেত্রেই নয়, মানুষকে কাজ দেওয়ার ক্ষেত্রেও সফল রাজ্য হিসেবে উঠে এসেছে পশ্চিমবঙ্গের নাম। 
বিশদ

 রাজ্যে আর্থিকভাবে দুর্বল শ্রেণীর জন্য সংরক্ষণের বিজ্ঞপ্তি জারি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি চাকরি ও শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিকভাবে দুর্বল শ্রেণীর জন্য ১০ শতাংশ সংরক্ষণ ব্যবস্থা করে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। কেন্দ্রীয় সরকারের মতোই পারিবারিক আয় বছরে আট লক্ষ টাকার কম থাকলে এই সংরক্ষণের সুবিধা মিলবে।
বিশদ

আইএফএমএস চালু হওয়ায় বিভিন্ন দপ্তরের ফেলে রাখা ৩৭০০ কোটি ফিরিয়েছে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রায় পাঁচ বছর আগে রাজ্য সরকারের আর্থিক পরিচালন ব্যবস্থা অনলাইনে কম্পিউটার পরিচালিত করার কাজ শুরু হয়েছিল। ওই ইন্টিগ্রেটেড ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম (আইএফএমএস) চালু হওয়ার নানা সুফল মিলতে শুরু করেছে।
বিশদ

 হাঁটু-কোমরের ব্যথার চিকিৎসা প্রতিষ্ঠান ওপিটিএম বন্ধ করতে বলল স্বাস্থ্য কমিশন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাঁটু-কোমরের ব্যথার চিকিৎসা প্রতিষ্ঠান ওপিটিএম হেলথ কেয়ার প্রাইভেট লিমিটেডকে বন্ধ করতে বলল রাজ্য স্বাস্থ্য কমিশন। ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট লাইসেন্স না থাকার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

বাম-কংগ্রেস ভাঙানোর আগ্রাসী মনোভাবই কাল হল
বিরোধী সংহারের পথ থেকে সরতে চলেছে তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরোধী সংহারের আগ্রাসী পথ থেকে সরতে চলেছে তৃণমূল। লোকসভা ভোটে মেরুকরণের পথ মসৃণ হওয়ায় আখেরে লাভ হয়েছে বিজেপির। ভোট বাড়লেও আসন সংখ্যা হ্রাসের নিরিখে বড়সড় ধাক্কা খেতে হয়েছে তৃণমূলকে।
বিশদ

 রোগীর খরচ বাড়াতে ইমার্জেন্সি বাদে যে কোনও ভর্তি রাত ১২টা থেকে, প্রাইভেট হাসপাতালে নয়া কৌশল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত ১২টায় ভর্তি! আর সেটাই নাকি দস্তুর। বাগুইআটি লাগোয়া একটি প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ পেয়ে এবং হাসপাতালটির কাগজপত্র খতিয়ে দেখে চক্ষু চড়কগাছ অবস্থা হয়েছে রাজ্য স্বাস্থ্য কমিশনের সদস্যদের।
বিশদ

 কেন্দ্র, রাজ্যে আরএসএস’এর শীর্ষ নেতৃত্বে ব্যাপক রদবদল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্র এবং রাজ্যের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) শীর্ষ নেতৃত্বে ব্যাপক রদবদল হল। শনিবারই সর্বভারতীয় বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) বা সংগঠনমন্ত্রী রামলালকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল সঙ্ঘ। রবিবার তাঁর জায়গায় নিয়ে আসা হল বি এল সন্তোষকে।
বিশদ

 অতিথি শিক্ষক নিয়োগ আর নয়, বিজ্ঞপ্তি শিক্ষা দপ্তরের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক’দিন আগেই শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, কলেজগুলি আর অতিথি শিক্ষক নিয়োগ করতে পারবে না। সেই মর্মে এবার বিজ্ঞপ্তি জারি করল উচ্চ শিক্ষা দপ্তর। 
বিশদ

ডব্লুবিসিএস মেইন লিখিত পরীক্ষা ২৫-২৮ জুলাই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৯ সালের ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লুবিসিএস) মেইন পরীক্ষার চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশিত হল। চলতি মাসের ২৫ থেকে ২৮ তারিখ এই লিখিত পরীক্ষার আয়োজন করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।
বিশদ

 শিক্ষামন্ত্রী না আসায় হতাশ পার্শ্বশিক্ষকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষ মুহূর্তে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিলেন, তিনি আসবেন না। আর তাতে কিছুটা হতাশই হলেন তৃণমূল কংগ্রেসের পার্শ্বশিক্ষক সংগঠনের সদস্যরা। রবিবার রানি রাসমণি রোডে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস পার্শ্বশিক্ষক সমিতির ডাকে সভার আয়োজন করা হয়েছিল। ২১শে জুলাইয়ের সমর্থনেই ছিল এই সভা।
বিশদ

 জল, বিদ্যুৎ সাশ্রয়ে
৩৯ পুরসভার ১০৬০টি পুরনো
জলের পাম্প বদলাবে রাজ্য

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জলই ভবিষ্যতে উদ্বেগের কারণ হতে পারে। ইতিমধ্যে দক্ষিণ ভারতের একটি অংশে জল সঙ্কট দেখা দিয়েছে। জল বাঁচাও দিবস পালন করে শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাঁচ কিমি পথ হেঁটেছেন। তাঁর পরিকল্পনায়, ভূগর্ভস্থ জলস্তর কমে যাওয়া রুখতে ‘জল ধরো জল ভরো’ কর্মসূচি কয়েক বছর ধরেই চলছে রাজ্যে। বিশদ

14th  July, 2019
 বিজেপি ছেড়ে তৃণমূলে দলছুটরা
দখলে কাঁচরাপাড়া ও হালিশহর পুরসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, বালুরঘাট: লোকসভা নির্বাচনের পরে কাঁচরাপাড়া, হালিশহর, নৈহাটি, ভাটপাড়া পুরসভার দখল নিয়েছিল বিজেপি। তবে ভাটপাড়া বাদে কোনও পুরসভায় বোর্ড দখল করতে পারেনি তারা। ওই চারটি পুরসভার অধিকাংশ তৃণমূল কাউন্সিলার বিজেপিতে যোগ দেওয়ায় তৃণমূল সংখ্যালঘু হয়ে পড়েছিল। কিন্তু এক মাস যেতে না যেতেই শুরু হয়েছে ‘ঘর ওয়াপসি’। হালিশহরে বিজেপিতে যোগ দেওয়া আটজন কাউন্সিলার ফের তৃণমূলে ফিরে এসেছেন। শনিবার কাঁচরাপাড়া পুরসভায় ‘ঘর ওয়াপসি’ হল চেয়ারম্যান সুদামা রায় সহ ন’জন কাউন্সিলারের। তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে এদিন ওই কাউন্সিলাররা ফিরে আসেন।
বিশদ

14th  July, 2019
১২টি সুপারস্পেশালিটি হাসপাতালে
১০ কোটি টাকার যন্ত্র মেয়াদ উত্তীর্ণ!

বিশ্বজিৎ দাস, কলকাতা, ১৯ জুন জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ডাক্তারদের অভিযোগ শুনে সহমত পোষণ করেছিলেন। উপস্থিত স্বাস্থ্য দপ্তরের কর্তাদের সামনে উষ্মা প্রকাশ করে বলেছিলেন, হাসপাতালে কত যন্ত্র বাক্সবন্দি হয়ে পড়েই থাকছে। খোলাই হচ্ছে না।
বিশদ

14th  July, 2019
বিজেপির সুবিধা করে দিয়েছেন, ভুল স্বীকার
করলে মমতার প্রস্তাব নিয়ে ভাবব: সীতারাম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোট পরবর্তী পরিস্থিতিতে রাজ্যে বিজেপি-আরএসএস-এর আগ্রাসী রণনীতির মোকাবিলায় রাজ্যে ঐক্যবদ্ধ আন্দোলনের বার্তা দিয়ে কংগ্রেস ও সিপিএমকে পাশে আসার আহ্বান জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

14th  July, 2019

Pages: 12345

একনজরে
  নয়াদিল্লি, ১৪ জুলাই (পিটিআই): স্কুলের মিড ডে মিল খেয়ে শিশুদের অসুস্থ হয়ে পড়ার মতো ঘটনা প্রায়ই শোনা যায়। গত তিন বছরে গোটা দেশে মিড ডে মিল খেয়ে ৯০০ জনেরও বেশি শিশু অসুস্থ হয়ে পড়ে। রবিবার এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় ...

লন্ডন, ১৪ জুলাই: এই বিশ্বকাপের আগে ইংল্যান্ডের সফল বোলার হিসেবে নাম ছিল ইয়ান বথামের। ১৯৯২ বিশ্বকাপে তিনি ১৬ উইকেট নিয়েছিলেন। ২০০৭ বিশ্বকাপে বথামকে প্রায় ছুঁয়ে ...

সংবাদদাতা, শিলিগুড়ি: ডেঙ্গু প্রতিরোধে শিলিগুড়ি শহরের প্রতিটি স্কুল, কলেজ সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে শিলিগুড়ি পুরসভা কর্তৃপক্ষ। তবে শুধু চিঠি দিয়ে কাজ সারতে চাইছে না পুর কর্তৃপক্ষ।  ...

সংবাদদাতা, ঘাটাল: রবিবার ঘাটাল-পাঁশকুড়া রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। রাস্তা সংস্কারের দাবিতে ওই সড়কের চাঁদপুর শিমূলতলায় অবরোধ করা হয়। অবরোধে আটকে পড়ে বিভিন্ন রুটের বহু যাত্রীবাহী বাস সহ অন্যান্য গাড়ি। অবরোধ তুলতে গেলে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। মামলা-মোকদ্দমার কোনও পরিবেশ তৈরি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু

14th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭০ টাকা ৬৯.৩৯ টাকা
পাউন্ড ৮৪.২৯ টাকা ৮৭.৬০ টাকা
ইউরো ৭৫.৮২ টাকা ৭৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,১৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
14th  July, 2019

দিন পঞ্জিকা

৩০ আষা‌ঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫১/৫০ রাত্রি ১/৪৯। মূলা ৩৪/২৮ রাত্রি ৬/৫২। সূ উ ৫/৪/২৫, অ ৬/২০/৪৫, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২২ মধ্যে। রাত্রি ৯/১২ গতে ১৪/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪১ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪২ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৬, ১৫ জুলাই ২০১৯, সোমবার, চতুর্দশী ৫০/৫৭/৪৯ রাত্রি ১/২৭/১৫। মূলানক্ষত্র ৩৬/২৫/৩৩ রাত্রি ৭/৩৮/২০, সূ উ ৫/৪/৭, অ ৬/২২/৪৯, অমৃতযোগ দিবা ৮/৩৬ গতে ১০/২৩ মধ্যে এবং রাত্রি ৯/১৩ গতে ১২/৪ মধ্যে ও ১/২৯ গতে ২/৫৫ মধ্যে, বারবেলা ৩/৩/১০ গতে ৪/৪৩/০ মধ্যে, কালবেলা ৬/৪৩/৫৭ গতে ৮/২৩/৪৮ মধ্যে, কালরাত্রি ১০/২৩/২০ গতে ১১/৪৩/৩০ মধ্যে। 
 ১১ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কোনও পুরানো রোগ থেকে সাবধানতা অবলম্বন করবেন। বৃষ: ধর্মাচারণে মতি আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম১৯০৩: রানীতিক কে কামরাজের জন্ম১৯০৪: রুশ ...বিশদ

07:03:20 PM

টলিউডের এক অভিনেত্রীকে অশালীন মেসেজ, গ্রেপ্তার ১ 
টলিউডের এক অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় অশালীন মেসেজ পাঠিয়ে ক্রমাগত উত্যক্ত ...বিশদ

06:55:49 PM

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন সেনার পূর্বাঞ্চলীয় প্রধান

06:10:00 PM

খুনের চেষ্টার অভিযোগে দিল্লির দ্বারকায় গ্রেপ্তার ১ 

04:51:00 PM

লাভপুরের আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে এলাকাবাসীদের বিক্ষোভ 
বীরভূমের লাভপুর থানার আমনাহা গ্রামে পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ...বিশদ

04:25:14 PM