Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সাবেক ছিটে একই কাজের দু’জায়গায় সূচনা অনুষ্ঠান ঘিরে বিতর্ক 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার সাবেক ছিটমহল ফলনাপুরে রাস্তার কাজের সূচনাকে কেন্দ্র করে রীতিমতো বির্তক দেখা দিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে রাস্তার কাজের কৃতিত্ব নিয়ে বিজেপি ও ছিটমহল আন্দোলনকারীদের মধ্যে দড়ি টানাটানি শুরু হয়েছে। এর জেরেই এদিন দুই জায়গায় সূচনা অনুষ্ঠান করতে হয় ঠিকাদার সংস্থাকে। সেখানে স্থানীয় জনপ্রতিনিধিদের ডাকা হয়নি। ছিলেন না কোনও আধিকারিক। রাস্তার কাজের শুরুতেই বির্তক দেখা দেওয়ায় কাজের অগ্রগতি নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।
শীতলকুচি ব্লকের খলিসামারি গ্রাম পঞ্চায়েতের সাবেক ছিটমহল ফলনাপুরে ৬.৩ কিলোমিটার পাকা রাস্তা তৈরি হবে। এই রাস্তার জন্য বরাদ্দ হয়েছে প্রায় ১১ কোটি টাকা। ইতিমধ্যেই বরাতপ্রাপ্ত ঠিকাদারি সংস্থা এলাকায় সামগ্রী ফেলেছে। সেখানে রাস্তার কাজের সূচনাকে ঘিরে বেশকিছুদিন ধরে রাজনৈতিক টানাপোড়েন চলছিল। বিজেপির লোকজন এক জায়গায় কাজের সূচনা অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়। এনিয়ে আপত্তি তোলে সাবেক ছিটের আন্দোলনকারীরা। তারা পৃথক জায়গায় কাজের সূচনা করার দাবি তোলেন। ঝিকাদারি সংস্থা ফাঁপরে পড়ে দু’পক্ষের দাবি মেনে নিয়ে এদিন বুড়িরথানে মনসা মন্দিরে পুজো দিয়ে ও ফলনাপুরে মাসান মন্দিরে পুজো দিয়ে দুই জায়গায় একই কাজের সূচনা করে।
এব্যাপারে বরাতপ্রাপ্ত ঠিকাদারি সংস্থার পক্ষে শিশির দাস বলেন, স্থানীয়দের দিয়েই কাজের সূচনা করার জন্য আমাদের বলা হয়েছিল সেইমতো এলাকাবাসীর দাবিমতো দুটি মন্দিরে পুজো দিয়ে দুই জায়গায় আনুষ্ঠানিকভাবে কাজের সূচনা করা হয়েছে। আমরা কোনও ঝামেলা চাইছি না। এলাকার উন্নয়নে রাস্তাটি হচ্ছে। আমরা আশা করছি এলাকার বাসিন্দারা সবাই আমাদের সহযোগিতা করবে।
বিজেপির স্থানীয় নেতা সবীন্দ্রনাথা বর্মন বলেন, রাস্তার কাজের সূচনা নিয়ে স্থানীয় বাসিন্দা ও ঠিকাদারি সংস্থার সঙ্গে আলোচনা করে দুটি মন্দিরে পুজো দিয়ে বুড়িরথানে কাজের সূচনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কয়েকজন বাসিন্দা এনিয়ে অহেতুক জটিলতা তৈরি করেছিল। তাই দু’জায়গায় কাজের সূচনা হয়েছে। আমরা উন্নয়নের পক্ষে। কেন্দ্রীয় সরকারের বরাদ্দকৃত টাকায় সাবেক ছিটমহলে রাস্তা হচ্ছে। রাস্তার কাজ যাতে ভালোভাবে হয় সেদিকে খেয়াল রাখব। ছিটমহল আন্দোলনের নেতা বীজেন্দ্রনাথ বর্মন বলেন, আমাদের ছিটমহলে রাস্তা হচ্ছে। এনিয়ে অন্যদের কেন এতো উৎসাহ তা বুঝি না। ঠিকাদারি সংস্থার লোকজনকে জোর করে বুড়িরথানে নিয়ে গিয়ে আলাদা করে কাজের সূচনা করা হয়েছে। আমরা চাইছি রাস্তার কাজের মান ঠিক থাক। আমাদের অন্দোলনের ফলেই ছিটমহল বিনিময় হয়েছে। উন্নয়নের কাজও হচ্ছে আমাদের আন্দোলনের ফলেই।
এদিকে এলাকার বিধায়ক তৃণমূলের হিতেন বর্মন নিজের এলাকার রাস্তার কাজের সূচনা সম্পর্কে কিছুই জানেন না বলে জানান। তিনি বলেন, আমাকে কেউ রাস্তার কাজের সূচনা অনুষ্ঠান নিয়ে কিছু জানায়নি। আমার কাছে রাস্তার কাজের বরাত, ওয়ার্ক অর্ডার কিছুরই খবর আসেনি। এনিয়ে আমার কিছু বলার নেই।

 

জলপাইগুড়িতে অনলাইনে টাকা গায়েব: অভিযুক্তকে বিহার থেকে ধরে আনল পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: অনলাইনে ছেলেকে টাকা পাঠাতে গিয়ে প্রতারকের খপ্পরে পড়ে এক লক্ষ ৩২ হাজার টাকা খোয়ালেন জলপাইগুড়ির এক ব্যক্তি। টাকা এখনও না পেলেও প্রতারণার সঙ্গে জড়িত সন্দেহে বিহার থেকে এক যুবককে জলপাইগুড়ির সাইবার থানার পুলিস গ্রেপ্তার করেছে।
বিশদ

সম্পূর্ণ জৈব পদ্ধতিতে চাষ করে সাড়া ফেলে দিয়েছেন রায়গঞ্জের ভট্টদিঘির চাষিরা 

বিপুলশঙ্কর বসু, ইটাহার, সংবাদদাতা: জমিতে সম্পূর্ণরূপে জৈব সার দিয়ে চাষ করে তাক লাগিয়ে দিয়েছেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের ভট্টদিঘির একাধিক কৃষক।
বিশদ

ব্যক্তিগত জমিনে ছাড়া পেলেন মন্ত্রীর বাড়ির সামনে ধর্নায় বসা চাকরিপ্রার্থীরা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে মন্ত্রীর বাড়ির সামনে চাকরির দাবিতে ধর্নায় বসে গ্রেপ্তার হওয়া চাকরি প্রার্থীরা সোমবার রাতেই ব্যক্তিগত জামিনে ছাড়া পেয়েছেন। পুলিস জানিয়েছে বেল বন্ডে তাঁদের জামিন দেওয়া হয়েছে।  
বিশদ

রেশনের সামগ্রী নিয়ে অভিযোগ, ভাবুকের দোকানে ভাঙচুর গ্রাহকদের 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সকালে পুরাতন মালদহের ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের সুকানদিঘি পাঁচপাড়া গ্রামে একটি রেশন দোকানে ভাঙচুর চালালেন উত্তেজিত ও ক্ষুব্ধ এলাকাবাসী। রেশনে বরাদ্দ সামগ্রী কম পরিমাণে দেওয়ার পাশাপাশি ওই দোকানের ডিলারের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগও উঠেছে। 
বিশদ

চিকিৎসকের অভাবে বন্ধ হতে বসেছে ডালখোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র 

সংবাদদাতা, ইসলামপুর: চিকিৎসকের অভাবে ডালখোলা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র উঠে যেতে বসেছে। সেখানে এমবিবিএস কোনও ডাক্তারই নেই। আয়ুশ বিভাগের চারজন চিকিৎসক দিয়ে সেটি চলছে। মাঝেমধ্যে করণদিঘি থেকে বিএমওএইচকে (ব্লক মেডিক্যাল অফিসার অব হেল্থ) গিয়ে আউটডোরে বসতে হচ্ছে। 
বিশদ

পুরাতন মালদহে আরও ২ বিজেপি পঞ্চায়েত দখলের পথে তৃণমূল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের পর বিজেপির দখলে থাকা আরও দুটি পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে বলে রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। এবার মুচিয়া এবং সাহাপুর গ্রাম পঞ্চায়েতে বোর্ড দখলের তোড়জোর শুরু করেছে তৃণমূল। 
বিশদ

দলিল দিতে অবৈধভাবে টাকা নেওয়ার অভিযোগ কোচবিহারে 

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলার বিভিন্ন জায়গায় থাকা মোট ১৮৪টি কলোনির মধ্যে মাত্র ১২টি কলোনিতে নিঃশর্ত দলিল প্রদান করা হবে। কিন্তু অনেক জায়গাতেই এই সমস্ত দলিল দেওয়ার ক্ষেত্রে বেআইনিভাবে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ তুললো ইউসিআরসি। 
বিশদ

কালিয়াগঞ্জে নজরদারি প্রত্যেক বুথে, চষে ফেলছে পিকের টিম 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বুথওয়াড়ি নজরদারি চালাচ্ছে টিম পিকে। কোথাও কোনও ইস্যুতে ভোটারদের মধ্যে ক্ষোভ ধরা পড়লে তৎক্ষণাৎ তা জেলা নেতৃত্বের নজরে আনছে তারা। লক্ষ্য ক্ষত বাড়ার আগে দ্রুত তা সারিয়ে তোলা।
বিশদ

জলদাপাড়ায় গণ্ডার হত্যায় ব্যবহৃত গাড়ি উদ্ধার অসম থেকে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার হত্যার তদন্তে নেমে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি’র সহায়তায় বড়সড় সাফল্য পেল বনদপ্তর। ওই গণ্ডার হত্যার ঘটনায় চোরাশিকারীরা যে বিলাসবহুল গাড়িটি ব্যবহার করেছিল, অসম নম্বরের সেই গাড়িটি বাজেয়াপ্ত করেছে বনদপ্তর।  
বিশদ

একাধিক অনলাইন জুয়ার ঠেকে অভিযান,ধৃত ৬ জুয়াড়ি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সাতসকালে অনলাইন জুয়ার আসর চালানোর বিরুদ্ধে অভিযান চালিয়ে ব্যবসায়ী সহ ৬ জন জুয়াড়িকে গ্রেপ্তার করল এনফোর্সমেন্ট ব্রাঞ্চ এবং হরিশ্চন্দ্রপুর থানার পুলিস। ধৃতদের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে দুটি কম্পিউটার, নগদ সাতহাজার টাকা সহ অনলাইন জুয়া খেলার বিভিন্ন যন্ত্রপাতি। 
বিশদ

৩ ছাগল চোরকে ধরে গণধোলাই, জ্বালানো হল বাইক 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের গ্রামে ছাগল চুরি করে পালাতে গিয়েও শেষরক্ষা হল না। ছাগল সহ তিন চোরকে ধরে গণধোলাই দিল উত্তেজিত জনতা। এরপর তাদের ব্যবহৃত মোটর বাইক উত্তেজিত জনতা জ্বালিয়ে দিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে ইটাহার থানার পুলিস তিন চোরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে গিয়েছে। 
বিশদ

এবার রায়গঞ্জে এনআরসি’র আতঙ্কে আত্মঘাতী বৃদ্ধ 

সংবাদদাতা, রায়গঞ্জ: এনআরসি আতঙ্কে আত্মহত্যা করার অভিযোগ উঠল রায়গঞ্জে। মৃত ব্যক্তির নাম উদয় চন্দ্র দাস(৬৪)। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জের গৌরী গ্রাম পঞ্চায়েতের নরম কলোনির বাসিন্দা উদয়বাবু বেশ কিছুদিন তাঁর সরকারি নথিগুলিতে নাম সংশোধনের জন্য বিভিন্ন দপ্তরে ঘুরেও কোনও সুবিধা পাননি।  
বিশদ

কালচিনি-রায়মাটাং খুলতে ডাকা বৈঠক ভেস্তে গেল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মালিকপক্ষ না আসায় বন্ধ কালচিনি ও রায়মাটাং চা বাগান খুলতে শ্রমদপ্তরের ডাকা মঙ্গলবারের ত্রিপাক্ষিক বৈঠক ভেস্তে গেল। এদিন শ্রমদপ্তরের শিলিগুড়ি অঞ্চল অফিসে এই বৈঠক ছিল। দু’টি বাগানের একই মালিক। 
বিশদ

কালচিনি-রায়মাটাং খোলা নিয়ে বৈঠক ভেস্তে গেল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মালিকপক্ষ না আসায় বন্ধ কালচিনি ও রায়মাটাং চা বাগান খুলতে শ্রমদপ্তরের ডাকা মঙ্গলবারের ত্রিপাক্ষিক বৈঠক ভেস্তে গেল। এদিন শ্রমদপ্তরের শিলিগুড়ি অঞ্চল অফিসে এই বৈঠক ছিল। দু’টি বাগানের একই মালিক।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM