Bartaman Patrika
খেলা
 

সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বর্ধমানের সর্বশ্রী 

সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যায়ে সাফল্যের পাশাপাশি আন্তর্জাতিক স্তরেও সাফল্য পেয়েছে সর্বশ্রী। এবছর চেন্নাইয়ে অনুষ্ঠিত বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় দু’টি সোনা ও একটি ব্রোঞ্জ পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করে সে। এ বছরেরই জুন মাসে দিল্লিতে অনুষ্ঠিত ন্যাশানাল যোগা অলিম্পিয়াডে জেলা থেকে সে সুযোগ পায়। সেখানেও সে নজর কাড়ে। রাজ্য ও জাতীয় স্তরের নানা প্রতিযোগিতাতেও তার সাফল্য রয়েছে। এ বছরের সেপ্টেম্বর মাসে রাজ্য স্কুল প্রতিযোগিতাতেও নিজের বিভাগে সে প্রথম হয়। এছাড়াও জেলা স্তরের বিভিন্ন প্রতিযোগিতাতেও সে সফল হয়েছে। বর্ধমান শহরের শাঁখারিপুকুরে তার বাড়ি। সে শহরের বিদ্যার্থীভবন গার্লস হাইস্কুলে নবম শ্রেণীতে পড়ে।
জানা গিয়েছে, ছোট থেকেই যোগাসনে আগ্রহ ছিল সর্বশ্রীর। বাবা তপন মণ্ডল যোগ প্রশিক্ষক। বাবার কাছেই যোগ শিক্ষায় হাতেখড়ি সর্বশ্রীর। শুরুর থেকেই যোগে সাফল্য পায় সে। জেলাস্তরের বিভিন্ন প্রতিযোগিতায় নজরকাড়া সাফল্য পায় সর্বশ্রী। তপনবাবু বলেন, ছোট থেকেই মেয়ের যোগে আগ্রহ লক্ষ্য করি। তারপর থেকেই মেয়েকে যোগ শিক্ষা দিচ্ছি। মেয়ে জাতীয় স্তরের প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে। বিশ্বমঞ্চে যাতে সাফল্য পায় তার জন্য চেষ্টা চলছে। সর্বশ্রী আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় সফল হওয়ার জন্য পরিশ্রম করছে।
সর্বশ্রী বলে, এর আগে বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় সফল হয়েছিলাম। স্কুল গেমসে জাতীয় পর্যায়ে সাফল্য উপভোগ করছি। বিশ্ব যোগাসন প্রতিযোগিতায় সাফল্যের পর অভিজ্ঞতা বেড়েছে। তার সঙ্গে বেড়েছে আত্মবিশ্বাসও। আন্তর্জাতিক স্তরে সফল হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করছি। মামা সদানন্দ মণ্ডল বলেন, সর্বশ্রীর চেষ্টা রয়েছে। প্রতিভাও রয়েছে। আন্তর্জাতিক স্তরে সাফল্য পেতে উন্নত প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে।
 

গোলাপি বলে পেসারদের
বাড়তি সুবিধা: রাহানে

  ইন্দোর, ১২ নভেম্বর: মিস্টার ডিপেন্ডেবল। ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক। অনেকেই বলেন, রাহুল দ্রাবিড়ের মেজাজ খুঁজে পাওয়া যায় তাঁর ব্যাটিংয়ে। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ভারতীয় ব্যাটিং লাইন-আপে তিনি অন্যতম স্তম্ভ। সেই অজিঙ্কা রাহানে এখন ব্যস্ত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে।
বিশদ

গোলাপি বলে মহড়া শুরু কোহলি বাহিনীর
শ্যুটিংয়ের ফাঁকে গলি ক্রিকেটে মাতলেন বিরাট

ইন্দোর, ১২ নভেম্বর: ইডেনে অনুষ্ঠেয় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের ঐতিহাসিক টেস্টকেই পাখির চোখ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্লান্তি কাটাতে কয়েকদিন তিনি বিশ্রাম নিয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তাই তিনি খেলেননি। 
বিশদ

সিকিমে চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং, নায়ক চাংটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপে হিমালয়ান এফসি’কে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল মহমেডান স্পোর্টিং। বিজয়ী দলের হয়ে দু’টি গোলই করেছেন চাংটে। দুই অর্ধেই মহমেডানের প্রাধান্য ছিল। তবে ৬৫ মিনিটে হিমালয়ান এফসি সমতায় ফিরে আসার পর কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিল দীপেন্দু বিশ্বাসের দল। 
বিশদ

ফের ইডেন মাতাবে ফ্যাব-ফাইভ
হাসিনা-মমতার বসার বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি বলে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক টেস্ট ম্যাচ কতদিন গড়াবে, তা নিয়ে অনেকেই সন্দিহান। তবে এই ম্যাচ ঘিরে আয়োজনের কোনও খামতি রাখছে না সিএবি এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।
বিশদ

পিএনবি’কে হারিয়ে বেটন চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের বেটন কাপে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংককে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। ম্যাচের ৪১ ও ৪৩ মিনিটে বিজয়ী দলের হয়ে গোল দু’টি করেন যথাক্রমে কলজিন্দার সিং ও গুরজিন্দার সিং। তৃতীয় কোয়ার্টারে ইন্ডিয়ান অয়েল কাঙ্খিত গোল পেলেও গোটা ম্যাচেই তাদের প্রাধান্য ছিল। 
বিশদ

মেসিকে থামালেই জয়ের পথ প্রশস্ত হবে, আত্মবিশ্বাসী উইলিয়ান
শুক্রবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা

রিয়াধ, ১২ নভেম্বর: আগামী শুক্রবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই শক্তিশালী দেশ ব্রাজিল ও আর্জেন্তিনা। খেলা হবে রিয়াধের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে। ইতিমধ্যেই এই ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে। 
বিশদ

তাজিকিস্তানের আবহাওয়া নিয়ে চিন্তায় কোচ স্টিম্যাচ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: আফগানিস্তানের বিরুদ্ধে দুষানবে’তে বিশ্বকাপের বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার পথে মঙ্গলবার দুবাইয়ে পৌঁছাল ভারতীয় ফুটবল টিম। রাতে স্টিম্যাচ-ব্রিগেড উড়ে গিয়েছেন তাজিকিস্তানের রাজধানীতে। দেশের অশান্ত রাজনৈতিক পরিবেশের জন্য আফগানিস্তান বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলি সেখানেই খেলছে।  
বিশদ

‘সুপ্রিম কোর্টকে উপহাস করার পরিকল্পনা’ 

নয়াদিল্লি, ১২ নভেম্বর: লোধা কমিটির প্রস্তাব মেনে তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নয়া সংবিধান। কিন্তু সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বোর্ডের নতুন কমিটি ক্ষমতায় এসেই ফের সংবিধান সংশোধনের প্রস্তাব এনেছে। আর তাতে বেজায় চটেছেন লোধা প্যানেলের সচিব গোপাল শঙ্করনারায়ণন। 
বিশদ

ভার প্রযুক্তির উন্নতি প্রয়োজন: ক্লপ 

লুসান, ১২ নভেম্বর: রবিবার অ্যানফিল্ডে লিভারপুল-ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচে ভার প্রযুক্তি নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। পেপ গুয়ার্দিওলার মতো কোচও এই সিস্টেমের সমালোচনায় মুখর হয়েছিলেন। সের্গিও আগুয়েরো-রহিম স্টার্লিংরাও ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত হতে হয়েছে তাঁদের।
বিশদ

  ফের হ্যাটট্রিক দীপক চাহারের

 তিরুনবনন্তপুরম, ১২ নভেম্বর: ফের হ্যাটট্রিক করে চমকে দিলেন পেসার দীপক চাহার। গত রবিবার নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় তথা অন্তিম টি-২০ ম্যাচে হ্যাটট্রিক সহ ৭ রানে ৬ উইকেট নিয়ে দলকে জেতানোর পাশাপাশি রেকর্ড বুকে জায়গা করে নিয়েছিলেন তিনি। বিশদ

হরিয়ানা হারাল বাংলাকে 

মুম্বই, ১২ নভেম্বর: পরপর দু’টি ম্যাচ জেতার পর সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে প্রথমবার হারের মুখ দেখল বাংলা। মঙ্গলবার মুম্বইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে হরিয়ানার বিরুদ্ধে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে পারেননি বাংলার ক্রিকেটাররা।
বিশদ

  শেষ চারে ব্রাজিল

 রিও ডি জেনেইরো, ১২ নভেম্বর: বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে খেলবে মেক্সিকো ও নেদারল্যান্ডস। দ্বিতীয় সেমি-ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ব্রাজিল ও ফ্রান্স। শেষ আটের লড়াইয়ে ব্রাজিল ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইতালিকে। বিশদ

চারে জায়গা পাকা করতে চান শ্রেয়াস 

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই দাবি করছে টিম ম্যানেজমেন্ট। আর যাঁকে ঘিরে সঞ্চারিত হয়েছে নতুন আশা, সেই শ্রেয়াস আয়ার নিজেও দারুণ আত্মবিশ্বাসী।  
বিশদ

12th  November, 2019
গ্রেগের অবজ্ঞাই জেদ
বাড়িয়েছিল চাহারের
ছেলের সাফল্যে স্বপ্নপূরণ বাবার

নাগপুর, ১১ নভেম্বর: জীবনের বহু অপূর্ণতা সন্তানদের মাধ্যমে পূরণের স্বপ্ন দেখেন অনেক বাবা-মা’ই। কেউ সফল হন। কারও আবার জীবন কাটে আপসোস করেই। লোকেন্দ্রসিং চাহার অবশ্য ভাগ্যবান পিতা। নিজেও বড় ক্রিকেটার হতে চেয়েছিলেন। কিন্তু বাবা অনুমতি না দেওয়ায় তাঁর সেই আকাঙ্ক্ষা অঙ্কুরেই বিনষ্ট হয়েছিল। 
বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): কংগ্রেস নেতা শশী থারুরের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করল দিল্লি আদালত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...

সংবাদদাতা, কাটোয়া: দাঁইহাট রাস উৎসব উপলক্ষে মঙ্গল ও বুধবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৭০০ পুলিস কর্মী মোতায়েন করা হল। গোটা শহরজুড়ে পর্যাপ্ত সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে মঙ্গলবার থেকেই নো-এন্ট্রি চালু করা হয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM