Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের ৪৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ

নিজস্ব প্রতিনিধি, তমলুক, মেদিনীপুর ও ঝাড়গ্রাম: আজ, শনিবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের পাঁচ লোকসভা আসনের নির্বাচন। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেই তালিকায় রয়েছেন দীপক অধিকারী ওরফে দেব, হিরন্ময় চট্টোপাধ্যায়, জুন মালিয়া, অগ্নিমিত্রা পল, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং তৃণমূলের তরুণ মুখ দেবাংশু ভট্টাচার্য। পূর্ব মেদিনীপুরে তমলুক লোকসভায় ন’জন এবং কাঁথি লোকসভায় ন’জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। জেলায় মোট ভোটার সংখ্যা ৪২লক্ষ ৩০হাজার। পশ্চিম মেদিনীপুর জেলায় দু’টি লোকসভা আসনে মোট প্রার্থী সংখ্যা ১৬জন। তারমধ্যে মেদিনীপুর আসনে ন’জন এবং ঘাটাল কেন্দ্রে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে মোট প্রার্থীর সংখ্যা ১৩।
শুক্রবার তিন জেলায় ডিসিআরসি থেকে ভোটকর্মীরা ভোটের সরঞ্জাম নিয়ে বুথে পৌঁছে গিয়েছেন। কোলাঘাটে কেটিপিপি হাইস্কুল, হলদিয়ায় বাসুদেবপুর গভর্নমেন্ট স্পনসর্ড হাইস্কুল, কাঁথি পিকে কলেজ, বাজকুল মিলনী মহাবিদ্যালয় এবং এগরা ঝাটুলাল হাইস্কুলে ডিসিআরসি থেকে ভোট কর্মীরা বুথে বুথে পৌঁছে যান। এদিন হলদিয়া ডিসিআরসি থেকে নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় বুথে যাওয়া ভোটকর্মীরা উদ্বেগ প্রকাশ করেন। বিশেষ করে সোনাচূড়ায় প্রৌঢ়া খুনের ঘটনার পর একের পর এক দোকানে অগ্নিসংযোগ, তাণ্ডবের ঘটনা দেখে তাঁরা আতঙ্কিত। তমলুক লোকসভা আসনে তৃণমূল কংগ্রেসের দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে জোর টক্কর বিজেপির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। একইভাবে কাঁথি আসনেও বিজেপির সৌমেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের উত্তম বারিকের লড়াই জমে উঠেছে। 
ভোটের দিন কাঁথি লোকসভার সাধারণ পর্যবেক্ষক বিপুল উজ্জ্বল ওল্ড দীঘার বিদ্যুৎ বণ্টন সংস্থার গেস্টহাউসে থাকবেন। তাঁর যোগাযোগ নম্বর ৯০৪৬২২৭২৮২। তমলুক লোকসভার সাধারণ পর্যবেক্ষক জয়প্রকাশ মৌর্য কেটিপিপি গেস্ট হাউসে থাকবেন। তাঁর যোগাযোগ নম্বর ৯০৪৬২২৭২৮১। দুই লোকসভার পুলিস পর্যবেক্ষক এসভি রাজাশেখরের যোগাযোগ নম্বর ৯০৪৬২২৭২৮৩। পূর্ব মেদিনীপুরে প্রতিটি ভোটগ্রহণ কেন্দ্রে আধা সামরিক বাহিনী থাকছে। জেলায় মোট ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা ৪৪২০টি। মোট ২৩৭কোম্পানি আধা সামরিক বাহিনী ভোট নিরাপত্তায় লাগানো হয়েছে। মোট ১৬০টি মহিলা পরিচালিত বুথ ও ১৯টি মডেল বুথ থাকছে।
পশ্চিম মেদিনীপুর জেলায় মেদিনীপুর ও ঘাটাল আসনে ভোট নিয়ে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন। মেদিনীপুর লোকসভা কেন্দ্রে ভোটার সংখ্যা ১৮লক্ষ ১১হাজার ২৪৩জন। ওই কেন্দ্রে মোট ভোটগ্রহণ কেন্দ্র ১৯৪৫টি। তারমধ্যে ৩১৩টি স্পর্শকাতর। ঘাটাল কেন্দ্রে মোট ভোটার ১৯লক্ষ ৩৯ হাজার ৯৪৫জন। ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা ২০৯৫টি। তারমধ্যে স্পর্শকাতর ৩২০টি। জেলায় মোট ২১৮কোম্পানি আধাসেনা মোতায়েন থাকছে। তারমধ্যে চার কোম্পানি বাহিনীকে ক্যুইক রেসপন্স টিমে রাখা হয়েছে। এছাড়াও শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ৬৯০০রাজ্য পুলিস থাকছে।
ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে এই জেলার চারটি বিধানসভা ছাড়াও পশ্চিম মেদিনীপুরের গড়বেতা, শালবনী ও পুরুলিয়ার বান্দোয়ান বিধানসভা রয়েছে। মোট ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা ২০১৮টি। তারমধ্যে ঝাড়গ্রাম জেলায় রয়েছে ১০৯৬টি। মোট ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে। এই কেন্দ্রে মোট সেক্টরের সংখ্যা ২২৪টি। প্রতিটি বুথে ওয়েবকাস্টিং ব্যবস্থা থাকছে। এছাড়া, পর্যাপ্ত ক্যুইক রেসপন্স টিম থাকছে। প্রায় পাঁচ হাজার ভোট কর্মী ঝাড়গ্রামের ডিসিআরসি থেকে বুথে রওনা দেন। স্পর্শকাতর বুথের সংখ্যা ৬৪টি। জেলায় মোট ভোটারের সংখ্যা ১৭লক্ষ ৭৭হাজার ৩৬৭জন। প্রতিটি বুথে চারজন করে ভোট কর্মী থাকবেন। জেলাশাসক মৌমিতা গোদারা বসু বলেন, সব দিক থেকে আমরা প্রস্তুত।




  

25th  May, 2024
পাড়ার গ্রামে ৩৫ বছর পর ভোট দিলেন মহিলারা

নির্বাচনকে কেন্দ্র করে প্রায় ৩৫ বছর আগে (৯০ দশকের সময়) কোনও একটি ঘটনার পর পাড়া ব্লকের মুসলিম অধ্যুষিত হরিহরপুর গ্রামের মহিলারা ভোটকেন্দ্র যেতেন না।
বিশদ

দেবকে নিয়ে বিজয় মিছিল তৃণমূলের, প্রতিবাদ বিজেপির

এখনও এক দফা ভোট বাকি। ফল প্রকাশ হতে বাকি দশ দিন। কিন্তু শনিবার ভোট শেষ হওয়ার এক ঘণ্টা আগেই ঘাটালের প্রার্থী দেবকে নিয়ে বিজয় উৎসবে মাতল তৃণমূল।
বিশদ

একুশের ভুল শুধরে শান্তিরাম চষে বেড়ালেন পুরুলিয়া জুড়ে

‘শান্তিরাম এসেছে রে’। মায়ের হাত ধরে যাওয়া বছর দশেকের ছেলেটি চিৎকার করে উঠল তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাতকে বুথ ক্যাম্পে বসে থাকতে দেখে।
বিশদ

বাঁকুড়া জুড়ে চুপচাপ ভোট, জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী অরূপ, সুভাষ

সকাল থেকে বিকেল চুপচাপ ভোট হল বাঁকুড়ায়। শনিবার এই লোকসভা কেন্দ্রে তেমন কোনও উত্তেজনাই চোখে পড়ল না। তবু ভোটের হাল হকিকত সরেজমিনে দেখতে বুথে বুথে চষে বেড়ালেন তৃণমূল ও বিজেপির প্রার্থী। দিনের শেষে জয় নিয়ে আত্মবিশ্বাসী যুযুধান দুই প্রার্থীই। 
বিশদ

চাপা সন্ত্রাসের আবহেই ভোট ভগবানপুরে

চাপা সন্ত্রাসের আবহেই শনিবার ভগবানপুরে ভোট হল। কোথাও বুথে শাসকদলের এজেন্ট বসতে না দেওয়া, কোথাও আবার ‘নকল’ কেন্দ্রীয় বাহিনী নিয়ে এসে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল।
বিশদ

সৌমিত্রর ভোট পেলেন না সুভাষ সরকার

শনিবার নিজের দলের প্রার্থীকেই ভোট দিলেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। সৌমিত্র মেজিয়ার দুলর্ভপুরের ভোটার।
বিশদ

খণ্ডঘোষে ভোট পড়ল ৮২.৯৫ শতাংশ

বিকেল ৫টা পর্যন্ত খণ্ডঘোষ বিধানসভা কেন্দ্রে ৮২.৯৫শতাংশ ভোট পড়েছে। এই কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই মহিলারা লাইনে দাঁড়িয়েছিলেন।
বিশদ

রাস্তা ও পানীয় জলের দাবিতে ভোট বয়কট সাঁতুড়ির তিয়াশি গ্রামে

গ্রামবাসীদের ডাকে পুরুলিয়া জেলার সাঁতুড়ি ব্লকের তিয়াশি গ্রামে ভোট বয়কট হল। প্রশাসনের আধিকারিকদের দীর্ঘ চেষ্টাতেও মন গলেনি তিয়াশি গ্রামের মানুষের।
বিশদ

ঝাড়গ্রাম শহরেই অনেক বুথে এজেন্ট দিতে পারল না বিজেপি

ঝাড়গ্রাম শহরের অনেক বুথেই এজেন্ট দিতে পারল না বিজেপি। শনিবার ঘড়ির কাঁটায় তখন প্রায় সকাল সাড়ে ৮টা। ঝাড়গ্রাম শহরের ১৬ নম্বর ওয়ার্ডের ১৭৬ নম্বর বেনাগেড়িয়া বুথে ভোট দিতে গিয়েছেন তৃণমূলের প্রার্থী কালীপদ সোরেন।
বিশদ

গুরুদেব ও গুরুমাকে বেহুঁশ করে লুটপাট, চম্পট শিষ্যা

বৃদ্ধ গুরুদেব ও গুরুমাকে বেহুঁশ করে ঘরে লুটপাট চালিয়ে পালাল এক শিষ্যা। তাঁদেরকে আশঙ্কাজনক অবস্থায় কালনা মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনের নাম সুভাষ দেবনাথ ও মায়ারানি দেবনাথ। ঘটনাটি ঘটেছে পূর্বস্থলী থানার কালেখাঁতলা-২ পঞ্চায়েত এলাকায়।
বিশদ

সৌমিত্রর ভোট পেলেন না সুভাষ সরকার

শনিবার নিজের দলের প্রার্থীকেই ভোট দিলেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। সৌমিত্র মেজিয়ার দুলর্ভপুরের ভোটার। সেখানকার বিজেপি প্রার্থী সুভাষ সরকার। কিন্তু, এদিন সৌমিত্র সকাল থেকেই বিষ্ণুপুরে নিজের ফ্ল্যাটকেই ওয়াররুম বানিয়ে পড়ে থাকেন। বিশদ

এগরায় ভোট হল শান্তিতেই, ৮০ শতাংশের বেশি মানুষ অংশ নিলেন

শান্তিপূর্ণ ভোট হল মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অধীন এগরা বিধানসভায়। বিকেল পাঁচটা পর্যন্ত ৮০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।
বিশদ

মেদিনীপুরে ভোটের আগের দিন বর্ধমানেই সময় কাটালেন দিলীপ

পুরনো কেন্দ্র মেদিনীপুরে ভোটের আগে বর্ধমানে সময় কাটালেন বিজেপির প্রাক্তন রাজ্যসভাপতি দিলীপ ঘোষ। তিনি শুক্রবার সকালে শহরে চা চক্রে অংশ নেন। মেদিনীপুরে ভোটের প্রচারে সেভাবে তাঁকে দেখা যায়নি।
বিশদ

25th  May, 2024
দারিদ্র্যকে হারিয়ে জিমন্যাস্টিকসে দেশের মুখ উজ্জ্বল করতে চান নবদ্বীপের শুভম-আরুষিরা

দারিদ্র্যের সঙ্গে লড়াই করে আন্তর্জাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করতে চান নবদ্বীপের শুভম,রাজ, আরুষি, আদিত্য, অরিত্র, অর্জুন ও স্বর্ণদীপরা। তাই অভাব অনটনকে তুড়ি মেরে উড়িয়ে ওঁরা নিয়মিত অনুশীলন করে চলেছে নবদ্বীপের একটি দেহসৌষ্ঠব ক্লাবে
বিশদ

25th  May, 2024

Pages: 12345

একনজরে
আইপিএল ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকেই এগিয়ে রাখছেন ম্যাথু হেডেন ও কেভিন পিটারসেন। রবিবার চিপকে সানরাইজার্স হায়দরাবাদের চেয়ে কেকেআরের জেতার সম্ভাবনা বেশি বলেই মনে করছেন তাঁরা। ...

পুনের গাড়ি দুর্ঘটনার রেশ এখনও কাটেনি। তারই মধ্যে শুক্রবার রাতে বড়সড় গাড়ি দুর্ঘটনার সাক্ষী থাকল মহারাষ্ট্র। এবারের ঘটনাস্থল নাগপুর। বেপরোয়া গতিতে থাকা গাড়িটির ধাক্কায় তিন মাসের শিশু সহ সাতজন জখম হয়েছেন। ...

ফের হাসপাতাল চত্বরে ঠান্ডা পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে খাইয়ে রোগীর আত্মীয়দের সর্বস্ব লুট করা হল। ঘটনাস্থল সেই চন্দননগর মহকুমা হাসপাতাল। শুক্রবার রাতে দুই রোগী পরিবারের ...

মাস ছ’য়েকের জন্য ‘সংসার’ পাততে হবে।  তার আগে আস্তানা দেখতে হাজির গুটিকয়েক ওপেন বিল স্টর্ক। কুলিক পক্ষীনিবাসে খাবারের ব্যবস্থা, পরিবেশ, আবহাওয়া কেমন, সবটা ‘খতিয়ে দেখে’ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক বা শেয়ার প্রভৃতি ক্ষেত্র থেকে অর্থাগম ও সঞ্চয় যোগ। ব্যবসা ও কর্মক্ষেত্রে অগ্রগতি। মনে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৩৯: মোগল সম্রাট মহম্মদ শাহ ও ইরানের নাদির শাহের মধ্যে চুক্তি সম্পাদনের ফলে আফগানিস্তান ভারত থেকে পৃথক হয়ে যায়
১৮০৫: নেপোলিয়ন বোনাপার্ট ইতালির রাজা হিসাবে রাজ্যাভিষিক্ত হন
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯১৩: এমিলি ডানকান ব্রিটেনের প্রথম মহিলা ম্যাজিস্ট্রেট নিযুক্ত
১৯১৮: জার্জিয়া ও আমেরিকার স্বাধীনতা ঘোষণা
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম, তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৬৯: অ্যাপোলো-১০ নভোযানটি আট দিনের সফল ভ্রমণ শেষ করে পৃথিবীতে অবতরণ করে
১৯৭১: মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের কিংবদন্তি ফুটবলার বিমল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৭২ - অভিনেত্রী রাজলক্ষ্মী দেবীর মৃত্যু
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম
১৯৯৯: কাশ্মীরের কারগিল সেক্টরে পাকিস্তান-ভারত যুদ্ধ শুরু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২৬ মে, ২০২৪। তৃতীয়া ৩২/৫৫ অপরাহ্ন ৬/৭। মূলা নক্ষত্র ১৪/৮ দিবা ১০/৩৬। সূর্যোদয় ৪/৫৬/৪২, সূর্যাস্ত ৬/১০/৩৫। অমৃতযোগ প্রাতঃ ৬/৪২ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৩৮ মধ্যে রাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ১০/৮ গতে ১২/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/২৪ গতে ৫/১৭ মধ্যে। বারবেলা ৯/৫৪ গতে ১/১৩ মধ্যে। 
১২ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, রবিবার, ২৬ মে, ২০২৪। তৃতীয়া সন্ধ্যা ৫/৫৫। মূলা নক্ষত্র দিবা ১০/৪৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/৪ গতে ২/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/৪৪ মধ্যে ও ১০/৩৪ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩২ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৫ মধ্যে। 
১৭ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী ১ জুন বৈঠক ডাকল ইন্ডিয়া জোট

10:55:22 PM

আইপিএল ফাইনাল: হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন কেকেআর

10:38:11 PM

আগামী চার ঘণ্টা ধরে ল্যান্ডফল প্রক্রিয়া চলবে ঘূর্ণিঝড় রেমালের

10:36:39 PM

আইপিএল ফাইনাল: ২৪ বলে হাফসেঞ্চুরি বেঙ্কটেশ আয়ারের, কেকেআর ১১১/২ (১০ ওভার) টার্গেট ১১৪

10:35:44 PM

আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর, এক্স হ্যান্ডলে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

10:34:00 PM

আইপিএল ফাইনাল: ৩৯ রানে আউট গুরবাজ, কেকেআর ১০২/২ (৮.৫ ওভার) টার্গেট ১১৪

10:31:15 PM