Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নকশালবাড়িতে বামেদের স্মারকলিপি 

সংবাদদাতা, নকশালবাড়ি: করোনা পরিস্থিতির জেরে সাময়িক ভাবে শ্রমিকদের সমস্যার সমাধান সহ হাসপাতালের পরিকাঠামো উন্নতির দাবিতে বিডিও মারফত প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিল বামেদের শ্রমিক সংগঠন। শুক্রবার নকশালবাড়িতে সারা ভারত কৃষক সভা, সিটু, খেত মজদুর ইউনিয়ন, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির মতো বিভিন্ন বাম সংগঠনের উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়। এদিন নকশালবাড়ির বামেদের দলীয় পার্টি অফিস থেকে কয়েকশো শ্রমিক বিডিও অফিস পর্যন্ত র্যা লি করে। এরপর তারা বিডিও বাপী ধরকে স্মারকলিপি দেয়। তাদের দাবি, শ্রমিকদের ১০০ দিনের কাজের সময়সীমা বাড়িয়ে ২০০ দিন করতে হবে, একই সঙ্গে দৈনিক মজুরি বাড়াতে হবে। এদিনের এই কর্মসূচিতে সিটু’র দার্জিলিং জেলা সম্পাদক গৌতম ঘোষ, সারা ভারত কৃষক সভার জেলা সম্পাদক ঝরেন রায়, নকশালবাড়ি এরিয়া কমিটির সম্পাদক মাধব সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।  

তুফানগঞ্জ থানায় বিজেপির স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: শুক্রবার পাঁচ দফা দাবিতে তুফানগঞ্জ থানায় স্মারকলিপি দিল বিজেপি। এদিন তারা মহকুমা পুলিস আধিকারিককে স্মারকলিপি দেওয়ার আগে বিক্ষোভ দেখায়। বিজেপির অভিযোগ, তুফানগঞ্জের বিভিন্ন এলাকায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা সন্ত্রাস চালাচ্ছে।  
বিশদ

জলঘরে সর্পাঘাতে মৃত কিশোর 

সংবাদদাতা, বালুরঘাট: সর্পাঘাতে মৃত্যু হল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রের। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার জলঘর গ্রাম পঞ্চায়েতের চকভাতশালা এলাকায়। মৃত ওই ছাত্রের নাম দেব সোরেন(১২)।  
বিশদ

বোমা পাচারের সময়
বিস্ফোরণ সেই টোটোয় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চালকের ছিন্নভিন্ন দেহ ছিটকে পড়েছে প্রায় ১০ ফুট দূরে। খুলি উড়ে গিয়েছে একটি বাড়ির চালে, হাত-পা টুকরো টুকরো হয়ে অন্য জায়গায়। আশপাশের বাড়ির জানলার কাচ চুরমার। বিস্ফোরণের প্রকৃতি বলে দিচ্ছে, এটা সাধারণ ঘটনা নয়।  বিশদ

03rd  July, 2020
গৌড়বঙ্গে নতুন করে করোনা আক্রান্ত ৩৮ 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা, রায়গঞ্জ ও বালুরঘাট : বৃহস্পতিবার গৌড়বঙ্গের তিন জেলায় নতুন করে মোট ৩৮ জনের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়েছে। তারমধ্যে মালদহে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  
বিশদ

03rd  July, 2020
উত্তরবঙ্গে আগামী তিনদিন
ভারী বৃষ্টির সতর্কতা 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: আগামী তিনদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। একইসঙ্গে বুধবার রাতে একনাগাড়ে বৃষ্টির পর জলঢাকা নদীতে এনএইচ ৩১ থেকে মাথাভাঙা পর্যন্ত হলুদ সতর্কতাও জারি করা হয়েছে।  
বিশদ

03rd  July, 2020
শিলিগুড়িতে করোনা আক্রান্ত জিআরপি অফিসার
করোনা পরিস্থিতিতে নার্সিংহোমগুলির ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে ফের রোগীর মৃত্যু। বৃহস্পতিবার শহরের একটি নার্সিংহোমে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি এক রোগীর মৃত্যু হয়। শহরের দেশবন্ধুপাড়ায় ওই রোগীর বাড়ি। করোনা টেস্টের জন্য তাঁর সোয়াব ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।  
বিশদ

03rd  July, 2020
আলিপুরদুয়ার শহরে কোমর সমান
জল, দিনভর দুর্ভোগ বাসিন্দাদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: টানা বৃষ্টি হলেই কোমর সমান জলে ভাসে আলিপুরদুয়ার পুরসভার ২০টি ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আলিপুরদুয়ারে ৩০৫.৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।  
বিশদ

03rd  July, 2020
সংস্পর্শে এসেছিলেন করোনায় মৃত যুবকের,
কোয়ারেন্টাইনে ডালখোলার চিকিৎসক 

সংবাদদাতা, ইসলামপুর: শিলিগুড়িতে চিকিৎসা করাতে নিয়ে যাওয়ার আগে স্থানীয় এক চিকিৎসকের কাছে গিয়েছিলেন ডালখোলার যুবক। বুধবার রাতে খবর আসে, করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতেই মৃত্যু হয়েছে ওই যুবকের। 
বিশদ

03rd  July, 2020
আলিপুরদুয়ারে মুরগির মাংসের দাম
আগুন, নিয়ন্ত্রণের দাবি বাসিন্দাদের 

সংবাদদাতা, কুমারগ্রাম: দাম অগুন হওয়ায় সাধারণ মানুষ পোল্ট্রি মুরগির মাংস কম পরিমাণে কিনছেন। নিম্ন আয়ের মানুষরা তো মাংসের বাজারের দিকে ভয়ে পা বাড়াচ্ছেন না। খুচরো বাজারে পোল্ট্রি মুরগি মাংসের দাম অত্যাধিক বেশি থাকার জন্য এই পরিস্থিতি চলছে। 
বিশদ

03rd  July, 2020
গোটা গ্রামই ভাঙনের মুখে, আইহোতে টাঙনের
পাড় বাঁধানোর কাজ শুরু করল সেচ দপ্তর 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের হবিবপুর ব্লকের আইহোতে টাঙন নদীর পাড় বাঁধানো শুরু করল সেচ দপ্তর। সম্প্রতি লাগাতার বৃষ্টির ফলে জল বেড়ে যায় নদীতে। শুরু হয় ভাঙন। নদীর পাড় ভাঙতে শুরু করায় আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। 
বিশদ

03rd  July, 2020
শিলিগুড়িতে করোনার মধ্যেই ডেঙ্গুর থাবা 

সুব্রত ধর, শিলিগুড়ি: করোনা মহামারীর মধ্যেই শিলিগুড়িতে থাবা বসিয়েছে ডেঙ্গু। একসপ্তাহ আগে বাগডোগরার একবাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা রীতিমতো উদ্বিগ্ন। বৃহস্পতিবার তারা বৈঠক করে বাড়ি বাড়ি সমীক্ষা চালানোর সিদ্ধান্ত নেন।  
বিশদ

03rd  July, 2020
কোচবিহারে বেসরকারি উদ্যোগে
আরটিপিসিআর মেশিন বসানোর তোড়জোড় 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের একটি নার্সিংহোমের উদ্যোগে আরটিপিসিআর মেশিন বসানো ও করোনার লক্ষণযুক্ত রোগীদের রাখার জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

03rd  July, 2020
দিনহাটায় পুলিসের সঙ্গে বিজেপির সখ্যতার
অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় তোপ উদয়নের 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটায় পুলিসের সঙ্গে বিজেপির সখ্যতার অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় তোপ দাগলেন স্থানীয় বিধায়ক তৃণমূল কংগ্রেসের উদয়ন গুহ। ভেটাগুড়িতে পুলিসের গাড়িতে যারা বোমা ছুঁড়েছিল তাদের ধরা না পড়া, বিজেপি সাংসদের বাড়ির আশপাশ থেকে বোমা উদ্ধার হলেও দুষ্কৃতীরা গ্রেপ্তার না হওয়া, ওই এলাকায় পুলিস অভিযানে গেলে আগে থেকে কী করে সেই খবর বিজেপি নেতা-কর্মীদের কাছে চলে যায় তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিধায়ক। 
বিশদ

03rd  July, 2020
পুরাতন মালদহ
ব্লক অফিস চত্বরে এসেছিলেন কোন কোন
জন প্রতিনিধি, খোঁজ নিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সম্প্রতি পুরাতন মালদহ ব্লক অফিস চত্বরে স্থানীয় জন প্রতিনিধিদের মধ্যে কারা এসেছিলেন, সে ব্যাপারে খোঁজখবর নেওয়া শুরু করেছেন মালদহ স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। ওই ব্লক অফিস থেকেই এলাকায় ব্যাপক হারে সংক্রমণ ছড়াচ্ছে বলে মনে করা হচ্ছে।  
বিশদ

03rd  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লকডাউনের সুযোগে খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগ উঠছে। এই প্রবণতা বাড়ছে দেখেই রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  ...

নয়াদিল্লি: এবার লাদাখ ইস্যুতে সরাসরি ভারতের পাশে দাঁড়াল জাপান। শান্তিরক্ষায় ভারতের প্রশংসা করে জাপানের রাষ্ট্রদূত সাতোশি সুজুকি সাফ জানিয়ে দিলেন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কোনও একটি শক্তির জোরজবরদস্তি করে স্থিতাবস্থা নষ্ট করে দেওয়ার চেষ্টা মেনে নেওয়া হবে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM