Bartaman Patrika
খেলা
 

সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হতে চান শ্যুটার অভিষেক 

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি। আগে শ্যুটিংয়ের পাশাপাশি সময় পেলে লিগাল প্র্যাকটিস করতেন অভিষেক। কোভিড-১৯ আবহে খেলাধূলা প্রায় স্তব্ধ হয়ে যাওয়ায় শ্যুটিং প্র্যাকটিসের পাশাপাশি জোরকদমে আইনি চর্চায় নেমে পড়তে চাইছেন ১০ মিটার পিস্তলে একদা বিশ্বজয়ী শ্যুটার। অভিষেক বলেন, ‘ভেবেছিলাম, এই বছর টোকিও ওলিম্পিকসের পর আবার আইনি চর্চা শুরু করব। কিন্তু গেমস পিছিয়ে যাওয়ায় এই সময়ে পুরানো দক্ষতাকে ঝালিয়ে নিতে চাই।’ ৩০ বছর বয়সী মেধাবী এই ছাত্র গত ছ’বছরের মধ্যে তারকা শ্যুটার হয়ে উঠেছেন। আইনি পরিবেশের মধ্যেই অভিষেকের বেড়ে ওঠা। তাঁর বাবা পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের বিচারপতি ছিলেন। ফলে আইনের প্রতি তাঁর বিশেষ ভালোবাসা রয়েছে। 

পিচ পড়তে শিখিয়েছে ধোনিই
মন্তব্য কুলদীপ যাদবের 

মুম্বই: উইকেটের পিছনে তিনি থাকলে বোলারদের কাজ অনেকটাই সহজ হয়ে যেত। ফিল্ড প্লেসিংয়ের ঝক্কিও সামলাতে হত না। সেট হয়ে যাওয়া ব্যাটসম্যানকে কীভাবে সাজঘরে ফেরাতে হবে, সেই কৌশল তিনি সহজেই বাতলে দিতেন। ফলে অনেক খোলা মনে পারফর্ম করতে পারতেন ভারতীয় বোলাররা। 
বিশদ

কোহলির সঙ্গে তুলনা পছন্দ করেন না বাবর 

করাচি: ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে নিজের তুলনা একেবারেই পছন্দ নয় বাবর আজমের। বরং পাকিস্তানের অধিনায়কটি জানিয়েছেন, তুলনা যদি করতেই হয় তবে তা নিজের দেশের সেরা ক্রিকেটারদের সঙ্গে করা হোক।  
বিশদ

নেট প্র্যাকটিস শুরু মহম্মদ সামির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের ফার্মহাউসে নেট প্র্যাকটিসে ফিরলেন মহম্মদ সামি। সেখানে চেনা ছন্দে দেখা গেল ভারতীয় দলের এই পেসারটিকে। বেশ কিছুদিন আগেই আউটডোর ট্রেনিং শুরু করেছেন তিনি। উত্তরপ্রদেশে নিজের গ্রামের মাঠে বন্ধুদের সঙ্গে শরীরচর্চা করার ছবি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করেছেন সামি। 
বিশদ

মর্যাদার ম্যাচ জিতে মধুর প্রতিশোধ ম্যান সিটির
চ্যাম্পিয়ন লিভারপুল চূর্ণ 

ম্যাঞ্চেস্টার সিটি-৪ : লিভারপুল-০
(ডি ব্রুইন, স্টার্লিং, ফোডেন, অক্সলেড-আত্মঘাতী)

ম্যাঞ্চেস্টার: প্রিমিয়ার লিগ খেতাব আগেই জিতে নিয়েছে লিভারপুল। তাই বৃহস্পতিবার ইত্তিহাদ স্টেডিয়ামে আয়োজিত ম্যাচের গুরুত্ব তাদের কাছে কার্যত ছিল না। কিন্তু প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ নেওয়ার জন্য তৈরি ছিল ম্যাঞ্চেস্টার সিটি।  
বিশদ

বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ মেসি 

বার্সেলোনা: আগামী বছর, অর্থাৎ ২০২১ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লায়োনেল মেসির। তারপর তাঁকে অন্য কোনও ক্লাবে খেলতে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। প্রাণের চেয়ে প্রিয় ক্লাব ছাড়তে চাইছেন মেসি। এরকমই বক্তব্য স্পেনের একাধিক সংবাদমাধ্যমের।  
বিশদ

ভিডিও কনফারেন্সে হতে পারে
এটিকে-এমবি’র বোর্ড মিটিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে-মোহন বাগান প্রাইভেট লিমিটেডের প্রথম বোর্ড মিটিং হতে পারে ১০ জুলাই। শুক্রবার নতুন কোম্পানির অন্যতম ডিরেক্টর উৎসব পারেখ জানান, ‘কলকাতায় করোনার প্রকোপ ক্রমশই বাড়ছে। সেই জন্যই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম বোর্ড মিটিং হওয়ার সম্ভাবনা প্রবল।  
বিশদ

প্রমাণের অভাবে তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস 

কলম্বো: উপযুক্ত তথ্য-প্রমাণের অভাবে ২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস। দ্বীপরাষ্ট্রের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথামাগে অভিযোগ করেছিলেন, ন’বছর আগে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা দলের একাংশ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিল। 
বিশদ

র‌্যামোসের গোলে চার পয়েন্টের লিড রিয়ালের 

রিয়াল মাদ্রিদ-১ (র‌্যামোস) : গেতাফে-০

মাদ্রিদ: খেতাবের লক্ষ্যে পরিকল্পনামাফিক এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার আলফ্রেডো ডি স্তেফানোর নামাঙ্কিত মাঠে তারা হার মানাল গেতাফেকে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তারকা ডিফেন্ডার সের্গিও র‌্যামোস। 
বিশদ

স্যাম কুরানের রিপোর্ট নেগেটিভ 

সাদাম্পটন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি।  
বিশদ

গ্রান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি
চেপে ধরেছিলেন ইউনিস খান 

নয়াদিল্লি: গুরুর দেওয়া পরামর্শ মনে ধরেনি। রাগে তাই সটান তাঁর গলায় ছুরি চেপে ধরলেন শিষ্য! চিত্রন্যাট্যের সংলাপ নয়। পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলের কাহিনী। যেখানে কোচের ভূমিকায় ছিলেন গ্রান্ট ফ্লাওয়ার। আর গুণধর ক্রিকেটারটি হলেন ইউনিস খান, পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১৬ সালের সেই চাঞ্চল্যকর ঘটনা এতদিন পর ফাঁস করলেন পাক দলের তৎকালীন ব্যাটিং কোচ ফ্লাওয়ার। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত এই দায়িত্বে ছিলেন তিনি।
বিশদ

03rd  July, 2020
ক্যারিবিয়ান ক্রিকেটের জনক স্যার এভার্টন উইকস প্রয়াত 

বার্বাডোজ: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক হিসেবে খ্যাত স্যার এভার্টন উইকসের জীবনাবসান হল। দীর্ঘদিন অসুস্থ থাকার পর বুধবার বার্বাডোজে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৯৫ বছর। এভার্টন উইকসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিক ক্রিকেট বোর্ড।  
বিশদ

03rd  July, 2020
কুমার সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা

কলম্বো: ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে গড়াপেটা সংক্রান্ত তদন্তে প্রায় ১০ ঘণ্টা ধরে জেরা করা হল শ্রীলঙ্কার তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দলের সামনে হাজির হয়েছিলেন সাঙ্গা। 
বিশদ

03rd  July, 2020
ইডেনের সংগ্রহশালায় উইকস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও মৃত্যুই বেদনার। ক্যারিবিয়ান কিংবদন্তি এভার্টন উইকসের প্রয়াণে যেন থমকে গিয়েছে ইডেন ঘড়ি। সবার নজর ক্লাব হাউসের গ্রাউন্ড ফ্লোরে সোনালি ফ্রেমে বাঁধানো ক্রিকেটের নন্দন কাননে টেস্ট শতরানকারীদের তালিকায়। শুরুতেই এভার্টন উইকস। মরশুম ১৯৪৮-৪৯।  
বিশদ

03rd  July, 2020
বার্সেলোনা ছাড়তে চাইছেন ক্ষুব্ধ গ্রিজম্যান 

বার্সেলোনা: কোচ কিকে সেতিয়েনের সঙ্গে সম্পর্কে অবনতির জেরে বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ আঁতোয়া গ্রিজম্যান। এমনটাই দাবি করছে স্প্যানিশ সংবাদপত্র মার্কা। আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচে ফরাসি অ্যাটাকারটিকে প্রথম একাদশে রাখেননি কোচ। পরিবর্ত হিসেবে নামিয়েছেন ৯০ মিনিটে।  
বিশদ

03rd  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রতিবেশী দেশ চীন থেকে যে কোনও সময় শুরু হতে পারে সাইবার আক্রমণ। বিনা খরচে কোভিড পরীক্ষা করিয়ে দেওয়ার টোপ দিয়ে যে কোনও লোকের কাছে ই-মেল বা এসএমএস আসতে পারে।   ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লকডাউনের সুযোগে খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগ উঠছে। এই প্রবণতা বাড়ছে দেখেই রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্র।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জেরে এবার আর ধর্মতলায় ২১ জুলাইয়ের সমাবেশ হচ্ছে না। শুক্রবার দলীয় বৈঠকে এই সিদ্ধান্তেই সিলমোহর দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।   ...

সংবাদদাতা, বালুরঘাট: সর্পাঘাতে মৃত্যু হল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রের। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার জলঘর গ্রাম পঞ্চায়েতের চকভাতশালা এলাকায়। মৃত ওই ছাত্রের নাম দেব সোরেন(১২)।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ
১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু
১৯৯২: টেনিস খেলোয়াড় ইয়ুকি ভামরির জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.০৯ টাকা ৭৫.৮১ টাকা
পাউন্ড ৯১.৬৯ টাকা ৯৪.৯৯ টাকা
ইউরো ৮২.৬৫ টাকা ৮৫.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৮, ৯৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬, ৪৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮, ৯৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯, ০৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী ২০/৪২ দিবা ১/১৭। জ্যেষ্ঠা ৪৭/৫০ রাত্রি ১২/৮। সূর্যোদয় ৫/০/৬, সূর্যাস্ত ৬/২১/২২। অমৃতযোগ দিবা ১২/২৭ গতে ২/৪৭ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৩/৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৪১ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে। 
১৮ আষাঢ় ১৪২৭, ৩ জুলাই ২০২০, শুক্রবার, ত্রয়োদশী দিবা ১২/৫০। জ্যেষ্ঠা নক্ষত্র রাত্রি ১২/২৭। সূযোদয় ৫/০, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/০ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/২ গতে ১০/২২ মধ্যে। 
১১ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রুরা পরাভূত হবে। বৃষ: বিদ্যার্থীদের সামনে ভালো সুযোগ। মিথুন: কর্মে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯০২: স্বামী বিবেকানন্দের প্রয়াণ ১৯৩৪: নোবেলজয়ী বিজ্ঞানী মেরি কুরির মৃত্যু ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল 
মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল। শনিবার রাতে ...বিশদ

09:57:35 PM

বেলভেড়িয়া রোডে বহুতলে আগুন, অকুস্থলে দমকলের ৫টি ইঞ্জিন 

09:25:00 PM

গুলিবিদ্ধ উত্তর বারাকপুরের কাউন্সিলার 
উত্তর বারাকপুরের তৃণমূল কাউন্সিলারকে গুলি করে খুনের চেষ্টা। গুলিবিদ্ধ কাউন্সিলার ...বিশদ

09:23:35 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ১,৮৩৯ জন, মোট আক্রান্ত ১১,৯৬৬ 

08:58:07 PM