Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

লকডাউন মানার কথা বলতে যাওয়ায় বিপত্তি
গোয়ালতোড়ে আক্রান্ত পুলিস, জখম ৫, গাড়ি ভাঙচুর 

বিএনএ, মেদিনীপুর: খোলাবাজারে লকডাউনের নিয়ম মানার কথা বলতে গিয়ে আক্রান্ত হল পুলিস। বুধবার রাতে গোয়ালতোড় থানার মহারাজপুর গ্রামে এই ঘটনা ঘটে। হামলার জেরে একজন সাব ইন্সপেক্টর সহ পাঁচ পুলিসকর্মী জখম হয়েছেন। একটি পুলিসের গাড়িও ভাঙুচর করা হয়েছে।  
বিশদ
জামুড়িয়ার সিপিএম বিধায়কের ভাইয়ের
মৃত্যু, বাড়িতে গিয়ে সমবেদনা তৃণমূল নেতৃত্বের 

বিএনএ, আসানসোল: করোনা বিপর্যয়ের মাঝেই রাজনৈতিক সৌজন্যতা দেখা গেল পশ্চিম বর্ধমানে। জামুড়িয়ার সিপিএম বিধায়ক জাহানারা খানের ভাইয়ের মৃত্যুর পর ভেলোর থেকে দেহ আনতে রাজ্য সরকার সহযোগিতা করার পাশাপাশি বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নির্দেশে তাঁর বাড়িতে যায় তৃণমূল নেতৃত্ব। 
বিশদ

03rd  April, 2020
কালনা হাসপাতালে চিকিৎসক, নার্স ও
স্বাস্থ্যকর্মীদের থাকা-খাওয়ার ব্যবস্থা করল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, কালনা: করোনা পরিস্থিতিতে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের বাইরে থেকে আসা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করল হাসপাতাল কর্তৃপক্ষ। 
বিশদ

03rd  April, 2020
দাসপুরের আক্রান্ত যুবকের মা ও স্ত্রীকেও
ভর্তি করা হল করোনা হাসপাতালে 

বিএনএ, মেদিনীপুর: মুম্বই ফেরত দাসপুরের নিজামপুরের করোনা আক্রান্ত যুবকের মা ও স্ত্রীকেও এবার মেদিনীপুর করোনা হাসপাতালে ভর্তি করা হল। ওই যুবকের বাবার শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়ার পরই স্বাস্থ্যদপ্তর তৎপর হয়ে উঠেছে।  
বিশদ

03rd  April, 2020
কেন্দ্রীয় বাহিনীর টহলের ছবি সোশ্যাল
মিডিয়ায় ছড়িয়ে বিভ্রান্তির চেষ্টা, তদন্তে পুলিস 

বিএনএ, বহরমপুর: লোকসভা নির্বাচনের আগে গ্রামের রাস্তায় কেন্দ্রীয় বাহিনীর টহল দেওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে মুর্শিদাবাদে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি চক্র। টানা কয়েকদিন ধরে ওই চক্রটি সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রীয় বাহিনীর টহল দেওয়ার ভিডিও এবং স্টিল ছবি পোস্ট করছে। 
বিশদ

03rd  April, 2020
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে
লকডাউন কার্যত শিকেয়, সর্বত্র জমায়েত 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের দিন যত বাড়ছে, সরকারি নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে পাল্লা দিয়ে বাড়ছে সাধারণ মানুষের আইন ভাঙার প্রবণতা। বৃহস্পতিবার সকাল থেকে তিন জেলাতেই সব্জি বাজার ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকানের পাশাপাশি অন্যান্য দোকানও খুলতে দেখা য়ায়। 
বিশদ

03rd  April, 2020
মন্দারমণিতে লকডাউনের সুযোগে
হোটেলের ছাদ ঢালাই, ভাঙল প্রশাসন 

সংবাদদাতা, কাঁথি: সিআরজেড (কোস্টাল রেগুলেশন জোন)-এর নিয়ম মেনে পর্যটন কেন্দ্র মন্দারমণির সৈকতের ৫০০ মিটারের মধ্যে সমস্তরকম নির্মাণকাজ বন্ধ। কিন্তু, লকডাউনের সুযোগ নিয়ে রাতের অন্ধকারে একটি হোটেলের ছাদ ঢালাই করা হয়।
বিশদ

03rd  April, 2020
করোনার জেরে এবার
বন্ধ বাঁকুড়ার ঐতিহ্যবাহী এক্তেশ্বরের গাজন উৎসব  

বিএনএ, বাঁকুড়া: করোনার সংক্রমণ ঠেকাতে শতাব্দী প্রাচীন বাঁকুড়ার ঐতিহ্যবাহী এক্তেশ্বর শিব মন্দিরে গাজনের অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মন্দির কর্তৃপক্ষ। তবে, প্রাচীন প্রথা মেনে একজন মন্দিরে কোয়ারেন্টাইনে থেকে ধর্মীয় আচার পালন করবেন।
বিশদ

03rd  April, 2020
বধূর অস্বাভাবিক মৃত্যুতে ঝাড়গ্রামে
উত্তেজনা, গ্রেপ্তার ২, বাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: এক বধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে ঝাড়গ্রাম শহরের কেশবডিহি এলাকায় উত্তেজনা ছড়াল। বুধবার রাতে ঘটনাটি জানতে পেরে স্থানীয় বাসিন্দারা উত্তেজিত হয়ে মৃতার শ্বশুরবাড়িতে ভাঙচুর চালায় ও পরিবারের লোকজনকে মারধর করে বলে অভিযোগ। মৃত বধূর নাম পিয়াসা রায় (২০)।  
বিশদ

03rd  April, 2020
করোনার জেরে নবদ্বীপে এবার
ঐতিহ্যবাহী ‘শিবের বিয়ে’ বন্ধ 

সংবাদদাতা, নবদ্বীপ: করোনা সংক্রমণের জেরে লকডাউন চলায় এবার নবদ্বীপের কোনও মন্দিরেই জাঁকজমকপূর্ণ ‘শিবের বিয়ে’ হবে না। ফলে ঘুরে ঘুরে শিবের বিয়ের যৌতুকের প্রদর্শনী দেখা, শিবের বিয়েতে ভুরিভোজ থেকে বঞ্চিত হওয়ায় নবদ্বীপের বাসিন্দাদের মন খারাপ।  
বিশদ

03rd  April, 2020
খেজুরির গোডাউনে বেআইনিভাবে মজুত, বাজেয়াপ্ত আটা 

সংবাদদাতা, কাঁথি: লকডাউনের সুযোগ নিয়ে গোডাউনে বেআইনিভাবে রেশনসামগ্রী মজুত করার অভিযোগ উঠল খেজুরিতে। খবর পেয়ে বুধবার সন্ধ্যায় খেজুরি-২ ব্লক প্রশাসন ও খেজুরি থানার পুলিস ওই গোডাউনে হানা দিয়ে আটার প্যাকেটের অনেকগুলি বস্তা বাজেয়াপ্ত করেছে।  
বিশদ

03rd  April, 2020
তৃণমূলের নদীয়া জেলা সহ সভাপতি সতীশ দেবনাথ প্রয়াত

 

সংবাদদাতা, নবদ্বীপ: বুধবার রাতে রানাঘাটের একটি বেসরকারি নার্সিংহোমে বিশিষ্ট আইনজীবী তথা তৃণমূল কংগ্রেসের নদীয়া জেলা সহ-সভাপতি সতীশ দেবনাথ প্রয়াত হলেন। তাঁর বাড়ি নবদ্বীপ ব্লকের চরমাজদিয়া এলাকায়।  
বিশদ

03rd  April, 2020
আজ থেকেই পাঁশকুড়ার মেচগ্রামে করোনা হাসপাতাল চালু 

বিএনএ, তমলুক: আজ, শুক্রবার থেকেই পাঁশকুড়ার মেচগ্রামে করোনা হাসপাতাল চালু হচ্ছে। জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর পাঁশকুড়ার মেচগ্রামে এবং চণ্ডীপুরে দু’টি বেসরকারি হাসপাতালকে আপাতত করোনা হাসপাতাল হিসেবে কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রথম পর্যায়ে পাঁশকুড়ার মেচগ্রামে কাজকর্ম শুরু হবে।  
বিশদ

03rd  April, 2020
বধূর মৃত্যু, স্বামী-শ্বশুর সহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ 

বিএনএ, তমলুক: বিয়ের চার মাসের মধ্যেই শ্বশুরবাড়িতে এক যুবতীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেওরের বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ করলেন মৃতার মা। মৃত যুবতীর নাম কৃষ্ণা প্রামাণিক (১৯)। কৃষ্ণার মা সুলেখা প্রামাণিক বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

03rd  April, 2020
মল্লারপুরে রেশন আনতে যাওয়ার পথে বাধা, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: লকডাউন সফল করতে গ্রামে ঢোকার মুখে আড়াআড়িভাবে বাঁশ ফেলে বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দিয়েছেন মল্লারপুরের ডাবুক গ্রামের বাসিন্দারা। যার জেরে বৃহস্পতিবার রেশন নিতে ঘুরপথে যেতে হল লাগোয়া মজুরহাটি গ্রামের বাসিন্দাদের। 
বিশদ

03rd  April, 2020

Pages: 12345

একনজরে
বার্লিন, ৪ এপ্রিল: কালান্তক করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে পথ খুঁজছে গোটা বিশ্ব। আর এর উল্টো পথে হেঁটে জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়েছিল। সেটিকে অবশ্য সরকারি মহল থেকেই ‘ভুয়ো’ বলা হয়েছে। ওই ভিডিওতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব করোনা তাড়ানোর জন্য কয়েকজন সাধুর সঙ্গে নাচ-গান করছেন বলে দেখানো হয়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা বিপর্যয়ের জেরে এ রাজ্যের বাসিন্দা প্রায় দু’লক্ষ মানুষ আটকে রয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। এদের মধ্যে পরিযায়ী শ্রমিকের সংখ্যা দেড় লাখের কাছাকাছি। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: করোনায় মৃতদের দেহ দাহ করা হবে স্থানীয় শ্মশানে, এই আশঙ্কায় শ্মশানঘাটের চারদিকের রাস্তা আটকে ঘণ্টা দুয়েক বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা পড়াশোনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম
১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম
১৯৩২ - বিশিষ্ট বাঙালী সাহিত্যিক প্রভাতকুমার মুখাপাধ্যায়ের মত্যু
১৯৫৭- কেরলে প্রথম ক্ষমতায় এলেন কমিউনিস্টরা
১৯৯৩- বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যু
২০০০- রবীন্দ্রসঙ্গীত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৭- সাহিত্যিক লীলা মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) দ্বাদশী ৩৪/৫০ রাত্রি ৭/২৫। মঘা ২৩/৪০ দিবা ২/৫৭। সূ উ ৫/২৯/১৫, অ ৫/৪৯/৩৫, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/৩৪ মধ্যে।
২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, দ্বাদশী ২৫/৩১/০ দিবা ৩/৪৩/১২। মঘা ১৪/৫০/৩৮ দিবা ১১/২৭/৩। সূ উ ৫/৩০/৪৮, অ ৫/৫০/৫। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৮/২ গতে ১১/৪০/২৭ মধ্যে, কালবেলা ১১/৪০/২৭ গতে ১/১২/৫১ মধ্যে।
 ১১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম১৯৩২ ...বিশদ

07:03:20 PM

ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

09:18:00 PM