Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 রেজিনগরে ঝড়ে ক্ষতি, বজ্রাঘাতে যুবকের মৃত্যু

 বিএনএ, বহরমপুর: মঙ্গলবার সন্ধ্যায় রেজিনগর থানার কাশিপুরে বজ্রাঘাতে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম উজদার শেখ(২৬)। একইসঙ্গে ২০মিনিটের ঝড়ের দাপটে স্থানীয় থানার বিকলনগর, কাশিপুর, কামনগর, রেজিনগর প্রভৃতি এলাকায় কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। সংশ্লিষ্ট গ্রামগুলিতে এনিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, বজ্রাঘাতে যুবকের মৃত্যুর খবর মিলেছে। ঘটনাস্থলে পুলিস পাঠানো হয়েছে। বেলডাঙা-২ ব্লকের বিডিও সমীররঞ্জন মান্না বলেন, বাজ পড়ে একজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি, ঝড়ে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পেয়েছি। এব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।
এদিন সকাল থেকেই এলাকায় রোদের দাপট ছিল। সঙ্গে ছিল প্রচণ্ড গরম। বিকেলের পর আচমকাই আকাশে মেঘ জমে। সন্ধ্যা ৬টা নাগাদ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড় হয়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ঝড়ের সময় বাজ পড়ে কাশিপুরে ওই যুবকের মৃত্যু হয়েছে। তিনি তখন বাড়ির বারান্দায় বসে ছিলেন। পাশাপাশি, ঝড়ের দাপটে বিকলনগর, কাশিপুর ও রেজিনগরে কিছু বাড়ির টালির চাল ও বেড়া ভেঙে গিয়েছে। তবে, বৃষ্টির জেরে গরমের দাপট কিছুটা কমেছে। এতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন বাসিন্দারা।

বহরমপুরে জলাভূমি ভরাট রুখতে দিনভর অবস্থান বিক্ষোভ
জলাভূমি সংস্কার সহ বিভিন্ন দাবিতে জেলা প্রশাসনকে স্মারকলিপি

  বিএনএ, বহরমপুর: জলাভূমি ভরাট রুখতে বহরমপুরের রাস্তায় নামলেন নাগরিকরা। মঙ্গলবার তাঁরা শহরের গান্ধী মূর্তির পাদদেশে দিনভর অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে তাঁরা জলাভূমি সংস্কার সহ চার দফা দাবিতে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দেন।
বিশদ

 খড়গ্রামে বজ্রপাতে মহিলার মৃত্যু

  সংবাদদাতা, কান্দি: মঙ্গলবার বিকেলে খড়গ্রাম থানার এড়োয়ালি গ্রামে বজ্রপাতে এক মহিলার মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুভদ্রা বাগদি(৪০)। তিনি ওই গ্রামেরই বাসিন্দা ছিলেন। ঘটনার পর পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।
বিশদ

 বীরভূমে বিজেপিকে চরম হুঁশিয়ারি তৃণমূল নেতৃত্বের

  বিএনএ, সিউড়ি: এবার বিজেপির উদ্দেশে চরম হুঁশিয়ারি ছুঁড়ে দিল বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব। জেলা সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, জেলার দুই সহসভাপতি মঙ্গলবার জেলাপরিষদে সাংবাদিক সম্মেলন করে বলেন, বিজেপি বিনা অনুমতিতে মিছিল করছে, আমাদের পার্টি অফিস ভাঙচুর ও দখল করার চেষ্টা করছে।
বিশদ

 রঘুনাথপুরের ১৩টি ওয়ার্ডেই ভরাডুবি তৃণমূলের, পুরসভা নির্বাচনের আগে চিন্তার ভাঁজ

  সংবাদদাতা, রঘুনাথপুর: লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে রঘুনাথপুর পুরসভার ১৩টি ওয়ার্ডেই বিজেপির কাছে ধরাশায়ী হওয়ায় পুরসভা ভোটের আগে চিন্তায় তৃণমূল। কয়েক বছর আগে যেখানে বিজেপির নাম গন্ধ ছিল না, শহরের বুকে গেরুয়া শিবিরের কোনও পার্টিঅফিস পর্যন্ত ছিল না।
বিশদ

 নাকাশিপাড়া ও কালীগঞ্জে ঝড়ে প্রচুর ক্ষয়ক্ষতি

 সংবাদদাতা, কালীগঞ্জ: মঙ্গলবার সন্ধ্যায় প্রবল ঝড়ে নাকাশিপাড়া ও কালীগঞ্জ ব্লকের বিভিন্ন এলাকায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। কোথাও বাড়ির চাল উড়ে গিয়েছে। কোথাও ভেঙে পড়েছে গাছ।
বিশদ

উচ্চশিক্ষা নিয়ে দুশ্চিন্তায় পরিবার
উচ্চমাধ্যমিকে ভালো ফলাফল সিউড়ির দৃষ্টিহীন নাবিরুল ও সোমনাথের

সংবাদদাতা, সিউড়ি: জন্ম থেকেই দৃষ্টিহীন দু’জনে। সেই প্রতিবন্ধকতা জয় করে পড়াশোনা চালিয়ে এবার উচ্চমাধ্যমিকে ভালো রেজাল্ট করে তাক লাগিয়ে দিয়েছে শেখ নাবিরুল ও সোমনাথ হেমব্রম। দু’জনেই সিউড়ির রামকৃষ্ণ বিদ্যাপীঠ স্কুলের ছাত্র
বিশদ

 অতিরিক্ত আম ও লিচু খেয়ে অসুস্থ শিশুর মৃত্যু

 বিএনএ, বহরমপুর: অতিরিক্ত আম ও লিচু খেয়ে অসুস্থ এক শিশুর মৃত্যু হল। মৃতের নাম সাহিদ আহমেদ(৯)। গুরুতর অসুস্থ অবস্থায় মৃতের ভাই শাকিল আহমেদ(৭) কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন। তাদের বাড়ি ভগবানগোলা থানার শ্যামপুর নতুনপাড়ায়। 
বিশদ

 জঙ্গিপুর আদালতে বিচারাধীন বন্দিদের বিক্ষোভ

 সংবাদদাতা, জঙ্গিপুর: সোমবার সকালে জঙ্গিপুর আদালতে বিচারাধীন বন্দিরা বিক্ষোভ দেখায়। এদিন আদালত চত্বরে প্রিজন ভ্যান থেকেই কয়েকজন বন্দি ‘অবিলম্বে কোর্ট খুলতে’ হবে বলে স্লোগান দিতে থাকে। স্লোগানরত বন্দিদের সকলকে জঙ্গিপুর এসিজেএম আদালতে তোলা হয়। আদালত সূত্রে জানা গিয়েছে, আদালত খোলা আছে। 
বিশদ

পটাশপুরে লরির ধাক্কায় কিশোরীর মৃত্যু, জাতীয় সড়ক অবরোধ, বিক্ষোভ

সংবাদদাতা, কাঁথি: রেশনের দোকান থেকে বাড়ি ফেরার পথে লরির ধাক্কায় সাইকেল আরোহী কিশোরীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তপ্ত হয়ে উঠল পটাশপুরের বারুইপুর এলাকা। এদিন সকাল ৯টা নাগাদ ভগবানপুরের বিভীষণপুর ও বারুইপুর বাসস্টপের মাঝে এগরা-বাজকুল সড়কে ঘটনাটি ঘটে।
বিশদ

 আরামবাগে বিশ্ব হিন্দু পরিষদের মিছিল

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার আরামবাগের সালেপুরে বিশ্ব হিন্দু পরিষদের উদ্যোগে মিছিল হয়েছে। এদিন মিছিলটি সালেপুরে শুরু হয়ে গৌরহাটি বাজারে শেষ হয়। বিশ্ব হিন্দু পরিষদের তারকেশ্বর জেলা উপদেষ্টা সুশান্ত সরকার বলেন, দেশে জাতীয়তাবাদী সরকার গঠন হয়েছে।
বিশদ

 অজ্ঞাত পরিচয় বিশেষ চাহিদা সম্পন্ন মহিলাকে হোমে পাঠাল রামপুরহাট হাসপাতাল

 সংবাদদাতা, রামপুরহাট: এক অজ্ঞাত পরিচয় বিশেষ চাহিদা সম্পন্ন মহিলাকে মঙ্গলবার হোমে পাঠাল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। দিন দশেক আগে ওই মহিলাকে গর্ভবতী অবস্থায় কেউ হাসপাতালে ভর্তি করে যায়। তাঁর সঙ্গে বছর তিনেকের এক কন্যা সন্তানও রয়েছে। 
বিশদ

 দল ছাড়ছেন জেলার অনেক তৃণমূল নেতা-কর্মী, দাবি বিজেপি নেতৃত্বের

  বিএনএ, কৃষ্ণনগর: শাসক দলে বড় ভাঙন এখন সময়ের অপেক্ষা মাত্র। প্রথম সারির অনেক নেতা তৃণমূল ছেড়ে তাদের দলে যোগদান করবে বলে দাবি করেছে বিজেপি। মঙ্গলবার কৃষ্ণনগরের উকিলপাড়ায় দলের জেলা কার্যালয়ে বিজেপি নদীয়া(উত্তর) জেলা সভাপতি মহাদেব সরকার সাংবাদিক বৈঠক করে তা স্পষ্ট করেছেন।
বিশদ

 বেলডাঙা পুরসভা এলাকায় লিড পেলেও বহু কাউন্সিলারের বুথেই পিছিয়ে তৃণমূল

 সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: লোকসভা ভোটে বেলডাঙা পুরসভা এলাকায় তৃণমূল লিড পেলেও বহু বুথের হিসেব উল্টেপাল্টে গিয়েছে। হিন্দু অধ্যুষিত ও বিজেপির দখলে থাকা ওয়ার্ডের বুথে কংগ্রেস লিড পেয়েছে। সেইসব এলাকার কিছু বুথে বিজেপির স্থান দ্বিতীয়। আবার মুসলিম প্রধান এলাকায় একচেটিয়াভাবে ভোট পেয়েছে তৃণমূল।
বিশদ

দলে কমরেডদের দাপটে ভয়ে বিজেপির পুরনো নেতা-কর্মীরা

 সুখেন্দু পাল, আসানসোল, বিএনএ: হাওয়া বুঝতে পেরে ঝাঁকে ঝাঁকে দলে আসা কমরেডদের দাপটে রীতিমতো আতঙ্কে রয়েছেন বিজেপির পুরনো দিনের নেতা-কর্মীরা। আগামীদিনে এই কমরেডরাই দলের চালিকা শক্তি হয়ে উঠবে না তো? এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে প্রবীণ বিজেপি নেতৃত্বের মধ্যে।
বিশদ

Pages: 12345

একনজরে
 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: সদ্য সমাপ্ত লোকসভা ভোটে হাওড়া পুরসভা এলাকায় কমপক্ষে ২৫টি ওয়ার্ডে পিছিয়ে রয়েছে তৃণমূল। এই অবস্থায় পুরসভা ভোট কবে হবে, তা নিয়ে জোর চর্চা চলছে হাওড়ায়। রাজ্য সরকার এখনই পুরসভার ভোট করাবে, নাকি ড্যামেজ কন্ট্রোলের জন্য আরও খানিকটা ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM