Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাত ৯টা পর্যন্ত খোলা কোচবিহারের দোকানপাট 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার থেকে কোচবিহারে দোকান, বাজার রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাচ্ছে। করোনা পরিস্থিতির পর থেকে লকডাউনের জেরে দীর্ঘদিন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাইরে অন্যান্য দোকান বন্ধ ছিল। পরবর্তীতে আনলক পর্বে পৌঁছে দোকান খুললেও তারজন্য নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছিল। ফলে সন্ধ্যার পর দোকান বাজার বন্ধই থাকছিল।
এদিন কোচবিহার জেলা প্রশাসন এ বিষয়ে একটি বৈঠক করে। সেই বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। কোচবিহার পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ভূষণ সিং বলেন, বিভিন্ন ব্যবসায়ী আমার কাছে আবেদন করেছিলেন, পুজোর মরশুমে যাতে সমস্ত দোকান রাত ৯টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়। এ নিয়ে জেলাশাসকের সঙ্গে বৈঠক হয়েছে। তিনিও এ বিষয়ে সহমত পোষণ করেন। তাই ব্যবসায়ীদের উদ্দেশে আমরা বার্তা দিয়েছি, সব ধরনের দোকান এখন থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে।

23rd  September, 2020
বৃষ্টির জেরে পাহাড়ে ধস, সমতলে
জল- কাদায় জেরবার বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: ফের কালিম্পং পাহাড়ে ধস। দু’দিনের বৃষ্টিতে ধস নামায় বাংলা ও সিকিমের মধ্যে সংযোগকারী ১০ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে গিয়েছে। ফলে শিলিগুড়ি, কালিম্পং ও সিকিমের সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। অন্যদিকে, সমতলে রাস্তার হাল আরও শোচনীয়।  
বিশদ

23rd  September, 2020
একই দিনে পৃথক জায়গায় করোনা
পরীক্ষা, ভিন্ন রিপোর্টে বিভ্রান্তি 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: একই দিনে এক ব্যক্তির করোনা পরীক্ষার রিপোর্ট এক জায়গায় পজিটিভ ও অপর জায়গায় নেগেটিভ এসেছে বলে পরিবার অভিযোগ তুলেছে। ওই রোগীর পরিবারের দাবি, ১৩ সেপ্টেম্বর রোগীকে কোচবিহার মেডিক্যাল কলজে নিয়ে আসার পর করোনা রিপোর্ট পজিটিভ আসে।  
বিশদ

23rd  September, 2020
ইটাহারের মতো ফের ঘাঁটি গাড়ছে
না তো জঙ্গিরা, সতর্ক পুলিস 

সংবাদদাতা, রায়গঞ্জ: মুর্শিদাবাদ থেকে ছয় জন জঙ্গি ধরা পড়ার পর উত্তর দিনাজপুর নিয়ে বাড়তি সতর্ক পুলিস ও গোয়েন্দার। রায়গঞ্জ পুলিস জেলার অন্তর্গত ইটাহার ব্লক থেকে বছরখানেক আগেই ধরা পড়েছিল দুই সন্দেহভাজন জঙ্গি। বাংলাদেশের জেএমবি সংগঠনের সঙ্গে তাঁদের যোগাযোগ রয়েছে বলে অভিযোগ ছিল। 
বিশদ

23rd  September, 2020
ধূপগুড়িতে সিসিটিভির সংযোগ
বিচ্ছিন্ন করে দোকানে চুরি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়িতে সিসিটিভির তার কেটে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ধূপগুড়ি থানার পুলিস জানিয়েছে, ব্লকের বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের কদমতলা বাজারে একটি মোবাইল ফোনের দোকানে চুরি হয়।  
বিশদ

23rd  September, 2020
ময়নাগুড়িতে বাস লুটপাট
কাণ্ডে নাকা তল্লাসি পুলিসের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার রাতে ময়নাগুড়িতে জাতীয় সড়কে চলন্ত বাসে দুষ্কৃতীদের লুটপাট চালানোর ঘটনায় জলপাইগুড়ি জেলাজুড়ে ব্যাপক পুলিসি তৎপরতা শুরু হয়েছে। রাত থেকেই বিভিন্ন এলাকায় জেলা পুলিসের নাকা চেকিং চলছে। জাতীয় সড়ক, রাজ্য সড়ক সহ শহর ও গ্রামের মূল রাস্তা দিয়ে যাওয়া সন্দেহজনক গাড়িগুলি থামিয়ে পুলিসকর্মীরা চালক, যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছেন। যদিও ঘটনার একদিন বাদেও দুষ্কৃতীরা অধরা।  
বিশদ

23rd  September, 2020
অনিয়মের অভিযোগ তুলে
পঞ্চায়েতে বিক্ষোভ বিজেপির 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার পুরাতন মালদহ ব্লকের মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের নানা অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখাল বিজেপি। এদিন পুরাতন মালদহ ব্লকের বিজেপি নেতারা পঞ্চায়েত অফিসের পাশে জমায়েত করে বিক্ষোভ দেখান।  
বিশদ

23rd  September, 2020
ঘোষপুকুরে ডাম্পারের চাকায়
পিষ্ট হয়ে মৃত ১, জখম ২ 

সংবাদদাতা, নকশালবাড়ি: মঙ্গলবার ঘোষপুকুরের মৌলানিজোতে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক বাইক আরোহীর মৃত্যু হয়। ওই ঘটনায় অপর দুই আরোহী গুরুতর জখম হন। তাঁদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।  
বিশদ

23rd  September, 2020
পুজোর আগেই কর্মী নিয়োগের উদ্যোগ বনদপ্তরের 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এবার রাজ্যে প্রচুর অফিসার ও কর্মী নিয়োগ করবে বনদপ্তর। ইতিমধ্যে তারা এ ব্যাপারে আলোচনা করে শূন্যপদের তালিকা প্রস্তুত করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সবুজ সংকেত দিয়েছে বলে জানা গিয়েছে।  
বিশদ

23rd  September, 2020
প্রধানের বিরুদ্ধে টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগ 

সংবাদদাতা, মালদহ: তৃণমূল কংগ্রেস পরিচালিত উত্তর লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে নিয়মবহির্ভূত ভাবে দেড় কোটি টাকার টেন্ডার করার অভিযোগ তুললেন দলেরই পঞ্চায়েত সদস্যরা।  
বিশদ

23rd  September, 2020
হরিশ্চন্দ্রপুরে চুরি করতে এসে ধৃত যুবক, মারধর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: এক বাড়ি থেকে টাকা চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক যুবক। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে হরিশচন্দ্রপুর থানার বারোডাঙা গ্রামে। গ্রামবাসীরা তাকে মারধর করে হরিশ্চন্দ্রপুর থানার পুলিসের হাতে তুলে দিয়েছেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ওই যুবকের নাম সাগর মণ্ডল(২২)।  
বিশদ

23rd  September, 2020
বামনগোলায় ২ বাংলাদেশি পাচারকারী আটক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার গভীর রাতে মালদহের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বামনগোলার আদাডাঙায় গোরু পাচার রুখে দিল বিএসএফ। ঘটনায় দু’জন বাংলাদেশিকে আটক করে তারা পুলিসের হাতে তুলে দেয়। 
বিশদ

23rd  September, 2020
জলপাইগুড়িতে ভূমিহারাদের চাকরির আশ্বাস 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: সরকারি প্রকল্পে জমি দিয়েও চাকরি মেলেনি। ক্ষতিগ্রস্ত সেই ভূমিহারাদের চাকরির বিষয় নিয়ে সোমবার জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে বৈঠক হল। বৈঠকে জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তিওয়ারি, বিধায়ক খগেশ্বর রায় ও ভূমিহারাদের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।  
বিশদ

23rd  September, 2020
বালুরঘাটে ক্লিনিকের মিটারে আগুন, আতঙ্ক 

সংবাদদাতা, পতিরাম: বালুরঘাট শহরের রঘুনাথপুরে একটি বেসরকারি ক্লিনিকের ইলেকট্রিক মিটারে আগুন লাগায় চাঞ্চল্য ছড়ায়। হঠাৎ করে পোড়া গন্ধ ও আগুন দেখতে পেয়ে রোগীরা আতঙ্কে বাইরে বেরিয়ে পড়েন।  
বিশদ

23rd  September, 2020
কৃষি বিলের বিরুদ্ধে আন্দোলন শুরু মালদহে 

সংবাদদাতা, মালদহ ও হরিশ্চন্দ্রপুর: কেন্দ্রের নতুন কৃষি বিলের বিরুদ্ধে মঙ্গলবার ইংলিশবাজারে গান্ধী মূর্তির পাদদেশে আন্দোলন শুরু করল মালদহ জেলা যুব তৃণমূল। সংগঠনের জেলা সভাপতি প্রসেনজিৎ দাস বলেন, জাতির জনককে সাক্ষী রেখে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার কৃষক বিরোধী বিলের বিরুদ্ধে আন্দোলন শুরু হল।   বিশদ

23rd  September, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: ছাত্রীদের শিক্ষার উন্নয়নে একাধিক উদ্যোগ আগেই নিয়েছে রাজ্য সরকার। কন্যাশ্রী প্রকল্প, সাইকেল, স্কলারশিপের ব্যবস্থা করেছে সরকার। এবার পুরুলিয়া জেলার জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকায় ছাত্রীদের স্কুলেও বসবে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন।  ...

রাজ্য মানবাধিকার কমিশনে বেআইনি কাজ চলছে। এমনই বিস্ফোরক মন্তব্য-সহ নবান্নে চিঠি দিলেন কমিশনের চেয়ারম্যান স্বয়ং। সম্প্রতি রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে দু’পাতার ‘নির্দেশ’ পাঠিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন এই প্রধান বিচারপতি। এ প্রসঙ্গে চেয়ারম্যান গিরিশচন্দ্র গুপ্ত বলেন, মানবাধিকার কমিশন যে কায়দায় চলছে তা দুর্ভাগ্যজনক। ...

রাতভর প্রবল বৃষ্টিতে বদলে গেল বাণিজ্যনগরীর চেনা ছবি। কোথাও হাঁটু সমান, আবার কোথাও কোমর সমান জল। মঙ্গলবার সন্ধ্যা থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয় মুম্বই সহ ...

 এমটেক প্রার্থীদের জন্য বিশেষ স্কলারশিপ ঘোষণা করল জেআইএস গোষ্ঠী। তাদের ছাত্রছাত্রীরা যাঁরা ৭ ডিজিপিএ স্কোর বা তার চেয়ে ভালো ফল করবেন, তাঁরা এই স্কলারশিপের আওতায় আসবেন। সেমেস্টার পিছু ১০ হাজার টাকা স্কলারশিপ দেওয়া হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

04:29:40 PM

 ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

04:28:18 PM

আইপিএল: আরসিবি-কে ৯৭ রানে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব 

11:09:55 PM

আইপিএল: আরসিবি ৯৫/৭ (১৫ ওভার) 

10:57:23 PM

আইপিএল: আরসিবি ৬৩/৫ (১০ ওভার) 

10:33:26 PM

আইপিএল: আরসিবি ২৫/৩ (৫ ওভার) 

10:06:28 PM