Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নোটিস ছাড়াই শিলিগুড়িতে রেলের উচ্ছেদ, ক্ষোভ 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার শিলিগুড়ি নিউ সিনেমা রোডে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসের সামনে কয়েকটি দোকান আরপিএফ ভেঙে দেয়। কোনওরকম অগ্রিম নোটিস ছাড়াই রেল এদিন উচ্ছেদ অভিযান চালায় বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা অভিযোগ করেন। তাঁদের দাবি, তাঁরা রাস্তার ধারে কোনওরকম দোকানঘর বানিয়ে ব্যবসা করছেন। এদিন ভেঙে দেওয়া একটি সাইকেল গ্যারাজের মালিক বিষ্ণু শাহ, শাঁখার দোকানের মালিক রামলাল কামতি বলেন, আমরা ৩০-৩৫ বছর ধরে ব্যবসা করছি। কিন্তু এদিন আরপিএফ আগে কিছু না জানিয়েই আচমকা এসে দোকান ভেঙে দেয়। কোথায় যাব জানি না।
এদিকে দোকান ভাঙার খবর পেয়ে এলাকায় পৌঁছন শিলিগুড়ি পুরসভার বিরোধী দলনেতা তৃণমূল কংগ্রেসের রঞ্জন সরকার। তিনি বলেন, রেলের জমিতে যাঁরা আছেন তাঁদের এভাবে তোলা যায় না। রেলকে আগে অন্তত নোটিস দেওয়া দরকার ছিল। রেল জমি দিলে আমাদের সরকার তা কিনে বসবাসের জন্য পাট্টা দিতে পারে। এখানকার ব্যবসায়ীদের বিদ্যুৎ সংযোগ আছে, তাঁদের ট্রেড লাইসেন্সও আছে। কেন এভাবে উচ্ছেদ করা হল তা নিয়ে আমরা রেলকে চিঠি পাঠাব। যদিও এদিন ঘটনাস্থলে থাকা উত্তর-পূর্ব সীমান্ত রেলের শিলিগুড়ি জংশন আরপিএফের আইসি ভি কৃষ্ণাশু বলেন, ওপর মহল থেকে নির্দেশ আসাতেই এদিন কয়েকটি দোকান ভেঙে দেওয়া হয়েছে। পুরনো দোকান ভাঙা হয়নি। যেসব দোকান ভাঙা হয়েছে সবক’টি সম্প্রতি তৈরি হয়েছে।  

একই জল প্রকল্পের জন্য দু’বার ডিপিআর
গঙ্গারামপুর পুরসভার, খরচ বাড়ল ৯ কোটি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শহরের বাসিন্দাদের জন্য একই জল প্রকল্পের দু’বার ডিপিআর বানাল গঙ্গারামপুর পুরসভা। প্রথমবারের থেকে দ্বিতীয়বারের জল প্রকল্পের জন্য বানানো ডিপিআরে খরচ বেড়ে গিয়েছে প্রায় ৯ কোটি টাকা।  
বিশদ

শিলিগুড়ি পুরসভা
ওয়েবসাইটে বিভ্রাট, চাকরির আবেদন করতে গিয়ে দুর্ভোগ 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: রাজ্যের বিভিন্ন পুরসভায় কর্মী নিয়োগ শুরু হয়েছে। শিলিগুড়ি পুরসভাতেও বিভিন্ন ক্যাটেগরিতে সবমিলিয়ে ৫৫ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। পুরসভার নিজস্ব ওয়েবসাইটে এ সংক্রান্ত যাবতীয় তথ্য দেওয়া থাকলেও তিন-চারদিন ধরে সংশ্লিষ্ট ওয়েব পেজ খুলছে না। 
বিশদ

কর্ণজোড়ায় ৫ কোটি খরচে স্পোর্টস
কমপ্লেক্স তৈরি করেছে জেলা প্রশাসন 

সংবাদদাতা, রায়গঞ্জ: জেলার ক্রীড়াপ্রেমীদের জন্য কর্ণজোড়ায় আন্তর্জাতিক মানের স্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থা করল উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। প্রায় পাঁচ কোটি টাকা খরচ করে এই স্পোর্টস কমপ্লেক্সের কাজ সম্পন্ন করা হয়েছে। ব্যাডমিন্টন, লন টেনিস, ক্রিকেট, ফুটবল সহ একাধিক ইন্ডোর ও আউটডোর গেমস খেলার বন্দোবস্ত থাকছে এই কমপ্লেক্সে।  
বিশদ

আলিপুরদুয়ার
পুরভোটের মুখে আদি-নব্য বিজেপির
বিরোধ অস্বস্তি বাড়াচ্ছে দলে 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: আলিপুরদুয়ার পুরসভা ভোটে প্রচারের ময়দানে পরিচিত আদি বিজেপি কর্মীদের এখনও সেভাবে দেখা যাচ্ছে না। এনিয়ে গেরুয়া শিবিরের অন্দরে নানা কানাঘুঁষো চলছে। যদিও পুরভোটে তারাও কিন্তু ‘ফ্যাক্টর’ বলে আদি বিজেপিরা হুমকি দিয়েছে।  
বিশদ

ডাম্পিং গ্রাউন্ড তৈরি না হওয়ায় জঞ্জালে
ভরে যাচ্ছে ময়নাগুড়ির পুরাতন বাজার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ডাম্পিং গ্রাউন্ড ময়নাগুড়ি ব্লকের এখন মূল সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এত দিনেও ডাম্পিং গ্রাউন্ড তৈরি না হওয়ায় শাসক দল তৃণমূল কংগ্রেসের অন্দরে প্রশ্ন উঠতে শুরু করেছে। ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এই ডাম্পিং গ্রাউন্ড অতি দ্রুত নির্মাণ করার দাবি করা হয়েছে। 
বিশদ

শিলিগুড়ি পুরসভা ও স্বাস্থ্যদপ্তরের সমন্বয়ের
অভাবে টিকা নিতে সমস্যায় গর্ভবতী মহিলারা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভা ও স্বাস্থ্যদপ্তরের মধ্যে সমন্বয়ের অভাবে সরকারি হাসপাতালে পরিষেবা নেওয়া শহরের গর্ভবতী মহিলারা ব্যাপক সমস্যার সম্মুখীন হচ্ছেন। এর ফলে শুধু যে মায়েরাই ভুক্তভোগী তা নয়, আগামী দিনে ভূমিষ্ট হতে চলা শিশুদের জীবনও সঙ্কটের মুখোমুখি এসে দাঁড়াচ্ছে। 
বিশদ

চ্যাংরাবান্ধা বাণিজ্যকেন্দ্র, তিন বিঘা করিডরকে
ঘিরে পর্যটন হাব গড়ে তোলার দাবি 

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা আন্তর্জাতিক বাণিজ্যকেন্দ্র, ইমিগ্রেশন চেকপোস্ট সহ তিন বিঘা করিডরকে কেন্দ্র করে পর্যটন হাব গড়ে তোলার দাবি উঠেছে। স্থানীয় বাসিন্দারা চাইছেন, এলাকায় সারবছর প্রচুর পর্যটক আসেন, দেশ বিদেশের লোকেরা চ্যাংরাবান্ধা হয়ে ভারত-বাংলাদেশ সীমান্ত পারাপার করেন। 
বিশদ

রানিডাঙায় নেতাজি মার্কেটে আগুনে পুড়ল কাপড়ের দোকান 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার রাতে শিলিগুড়ি মহকুমার রানিডাঙার নেতাজি মিনি মার্কেটে একটি কাপড়ের দোকানে আগুন লাগে। রাতেই ব্যবসায়ীরা চলে আসেন। তাঁদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ

দিনহাটা পুরসভা নির্বাচনে কে হবে বিজেপির মুখ? জল্পনা তুঙ্গে 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার পুরসভা এলাকায় লোকসভা ভোটে ভালো ফল করেছিল বিজেপি। পুরসভার ১৬টি ওয়ার্ডের মধ্যে একটি বাদ দিয়ে বাকি সমস্ত ওয়ার্ডেই শাসক দল তৃণমূলের থেকে এগিয়ে ছিল বিজেপি। 
বিশদ

কলকাতায় বিজ্ঞান মেলায় যোগ দিচ্ছে জলপাইগুড়ির ৩ পড়ুয়া 

বিএনএ, জলপাইগুড়ি: রাজ্য বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণের জন্য বৃহস্পতিবার কলকাতার উদ্দেশে রওনা দিল জলপাইগুড়ির তিন ছাত্রছাত্রী। রাজ্য সরকার আয়োজিত কলকাতার সায়েন্স সিটিতে ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বিজ্ঞান ও প্রযুক্তি কংগ্রেস। 
বিশদ

মানসাই নদীতে উদ্ধার মাথাভাঙার ব্যবসায়ীর মৃতদেহ 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার বিকেল থেকে নিখোঁজ মাথাভাঙা-২ ব্লকের নিশিগঞ্জ ব্যবসায়ী সমিতির সম্পাদক সুশীলচন্দ্র দেবনাথের(৬৪) মৃতদেহ বৃহস্পতিবার মানসাই নদী থেকে উদ্ধার হয়। ওই দিন বিকেলে বাড়ি থেকে মাথাভাঙা যাওয়ার কথা বলে বেরিয়েছিলেন সুশীলবাবু। 
বিশদ

নাটাবাড়িতে সড়ক দুর্ঘটনায় মৃত যুবক, আগুন গাড়িতে 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার বিকেলে কোচবিহারের তুফানগঞ্জ থানার নাটাবাড়িতে পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা দুর্ঘটনাগ্রস্ত পিকআপ ভ্যানে আগুন ধরিয়ে দেয়। ঘটনার খবর পেয়ে তুফানগঞ্জ থেকে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। 
বিশদ

বাস-লরি সংঘর্ষে মৃত ১, জখম ১০ 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার ভোরে মালদহে বরযাত্রী বোঝাই একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। এদিন ইংলিশবাজার থানার যদুপুর এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে ওই দুর্ঘটনা ঘটে। বরযাত্রী বোঝাই বাসটি জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা মারে। 
বিশদ

হবিবপুরে প্রকাশ্যে চলছে অস্ত্র কেনাবেচা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের হবিবপুর ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় বেআইনি অস্ত্র কারবার প্রকাশ্যে এসেছে। বৃহস্পতিবার আইহো বাজারের একটি দোকান ঘরের সামনে থেকে বেশ কিছু অত্যাধুনিক পিস্তলের কার্তুজ বাজেয়াপ্ত করে পুলিস ও বিএসএফ।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া শহরের স্টেডিয়াম মাঠ সংস্কারের কাজ শুরু করছে পুরসভা। বেহাল স্টেডিয়াম মাঠ সংস্কারের নির্দেশ দিয়েছেন পুরসভার চেয়ারম্যান। ঐতিহ্যবাহী মাঠের চেহারা ফেরানোর উদ্যোগ নেওয়ায় খুশি ক্রীড়ামহল। দীর্ঘদিন ধরে পড়ে থাকায় মাঠটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে।   ...

সৌম্যজিৎ সাহা  কলকাতা: ডাস্ট অ্যালার্জির কারণ হিসেবে সবার আগে উঠে আসে ধুলোবালির কথা। সামান্য ধুলো নাকে গেলেই কারও হাঁচি শুরু হয়ে যায়, আবার কারও সর্দি লেগে যায়। কিন্তু শুধু ধুলোবালির জন্যই কি এই অ্যালার্জি?  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে সেগুলির মধ্যে কয়েকটির বাজার বন্ধকালীন দর।  ...

লাহোর, ২৭ ফেব্রুয়ারি (পিটিআই): সিংহের ডেরায় ঘাস কাটতে গিয়ে বেঘোরে প্রাণ গেল এক কিশোরের। ভয়াবহ ঘটনাটি ঘটেছে পাকিস্তানের লাহোর সাফারি পার্কে। সংশ্লিষ্ট দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, বিলাল নামে ১৭ বছরের ওই কিশোর গত দু’দিন ধরে নিখোঁজ ছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মযোগে বিলম্ব ঘটবে। বেসরকারি ক্ষেত্রে কর্মযোগ আছে। ব্যবসায় যোগ দেওয়া যেতে পারে। কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় বিজ্ঞান দিবস
১৮২৭: আমেরিকায় প্রথম বাণিজ্যিক রেলপথ চালু হয়
১৮৪৪: বিখ্যাত নাট্যব্যক্তিত্ব গিরিশচন্দ্র ঘোষের জন্ম
১৮৮৩: ভারতে প্রথম টেলিগ্রাফ চালু হয়
১৯২৮: ভারতীয় পদার্থ বিজ্ঞানী চন্দ্রশেখর ভেঙ্কট রামন-এর ‘রামন এফেক্ট’ আবিষ্কার
১৯৩৬: জওহরলাল-পত্নী কমলা নেহরুর মৃত্যু
১৯৪৪: সঙ্গীতকার রবীন্দ্র জৈনের জন্ম
১৯৪৮ - ব্রিটিশ সৈন্যদের শেষ দল ভারত ত্যাগ করে
১৯৫১: ক্রিকেটার কারসন ঘাউড়ির জন্ম
১৯৬৩: ভারতের প্রথম রাষ্ট্রপতি ডঃ রাজেন্দ্রপ্রসাদের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮১ টাকা ৭২.৫১ টাকা
পাউন্ড ৯০.৯৬ টাকা ৯৪.২৩ টাকা
ইউরো ৭৬.৬৯ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, (ফাল্গুন শুক্লপক্ষ) চতুর্থী। অশ্বিনী ৫৪/৫৮ রাত্রি ৪/৩। সূ উ ৬/৩/২৭, অ ৫/৩৫/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে পুনঃ ৪/১ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে ৪/২৪ মধ্যে বারবেলা ৮/৫৬ গতে ১১/৪৯ মধ্যে। কালরাত্রি ৮/৪২ গতে ১০/১৫ মধ্যে। 
১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, পঞ্চমী, অশ্বিনী ৪৮/১৯/৪৪ রাত্রি ১/২৬/১৫। সূ উ ৬/৬/২১, অ ৫/৩৪/৪০। অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/১৬ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৮ গতে ২/৩১ মধ্যে ৪/৫ গতে ৫/৩৫ মধ্যে
এবং রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে ও ৩/২৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ১০/২৪/২৮ গতে ১১/৫০/৩০
মধ্যে। কালরাত্রি ৮/৪২/৩৫ গতে ১০/১৬/৩৩ মধ্যে। 
মোসলেম: ৩ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের কর্মযোগে বিলম্ব ঘটবে। বৃষ: গৃহে কোনও শুভ কাজ হবার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় বিজ্ঞান দিবস১৮২৭: আমেরিকায় প্রথম বাণিজ্যিক রেলপথ চালু হয়১৮৪৪: বিখ্যাত ...বিশদ

07:03:20 PM

মধ্যাহ্নভোজে নবীন পট্টনায়কের বাড়িতে অমিত-মমতা-নীতিশরা 
ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক শেষে মধ্যাহ্নভোজে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের ...বিশদ

03:51:00 PM

১৫০২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:13:22 PM

দিল্লি হিংসায় মৃতের সংখ্যা বেড়ে ৪২ 

03:09:23 PM

১৪৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:04:02 PM