Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 জমজমাট চৈত্র সেল। শনিবার কোচবিহারে তোলা অঞ্জন চক্রবর্তীর ছবি

গঙ্গারামপুরে তৃণমূলের কোর কমিটির বৈঠক 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের নিউমার্কেট কমিউনিটি হলে জেলা তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক হয়। সেখানে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, দলের জেলা সভাপতি বিপ্লব মিত্র ও প্রার্থী অর্পিতা ঘোষ ছাড়াও জেলার পদাধিকারী অন্যান্য নেতৃত্ব উপস্থিত ছিলেন। সংগঠন সূত্রে জানা গিয়েছে, আসন্ন নির্বাচনে তৃণমূল প্রার্থীকে বিপুল ভোটে জেতাতে ব্লক ভিত্তিক রণকৌশল নিয়ে সেখানে আলোচনা হয়। মূল বক্তা ছিলেন, সুব্রতবাবু। তিনি সকলকে একসঙ্গে কাজ করে বিরোধীদের সমুচিত জবাব দেওয়ার আহ্বান রাখেন। আজ, রবিবার বিকেলে সুব্রতবাবু ঠেঙ্গাপাড়ায় দলীয় প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে সভা করবেন। বিপ্লববাবু বলেন, নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে এদিন আলোচনা হয়েছে। আমরা জেলার সকলে মিলে আমাদের দলীয় প্রার্থীকে জেতানোর জন্য তৈরি আছি।  

পাহাড়ে প্রচারে এগিয়ে মোর্চা সমর্থিত তৃণমূল প্রার্থী অমর সিং রাই 

সংবাদদাতা, দার্জিলিং: পাহাড়ে প্রচারে এগিয়ে গিয়েছেন মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস প্রার্থী অমর সিং রাই। তিনি ভোটারদের বাড়ি বাড়ি পৌঁছে গিয়েছেন। পাহাড়ের ভূমিপুত্র হিসাবে তাঁকে সাদরে গ্রহণ করেছেন পাহাড়বাসী।  
বিশদ

চাঁচলে সরকারি ও বেসরকারি বাস কর্মীদের মারপিট, জখম ১ 

বিএনএ, মালদহ: স্ট্যান্ডে গাড়ি রাখা নিয়ে বেসরকারি ও সরকারি বাসের চালক ও সহকারীদের মধ্যে সংঘর্ষকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার রাতে মালদহের চাঁচলের গোবিন্দপাড়ায় ৮১ নম্বর জাতীয় সড়কে ওই ঘটনার জেরে বেসরকারি বাসের এক চালক গুরুতর জখম হয়েছেন। মাসুম শেখ নামে ওই ব্যক্তিকে মালদহের চাঁচল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

এনআরসি ইস্যুকে উত্তরবঙ্গে প্রচারে হাতিয়ার করেছে তৃণমূল  

বিএনএ, কোচবিহার: নির্বাচনের মুখে এনআরসির বিরোধিতাকে প্রচারের অন্যতম হাতিয়ার করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। গত ২৯ মার্চ আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ড মাঠে বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ অসমের মতো পশ্চিমবঙ্গেও এনআরসি চালুর দাবি করেছিলেন।  
বিশদ

দিনভর ঝড়বৃষ্টিতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় নির্বাচনী প্রচারে বিঘ্ন 

বাংলা নিউজ এজেন্সি: শনিবার দিনভর ঝড়বৃষ্টির জেরে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় নির্বাচনী প্রচারে বিঘ্ন ঘটে। এদিন কোচবিহার রাসমেলা ময়দানে প্রধানমন্ত্রীর সভামঞ্চ তৈরির কাজেও প্রাকৃতিক দুর্যোগ বাধা হয়ে দাঁড়ায়। কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং জেলাতে এদিন বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হয়েছে। 
বিশদ

ঝড় ও শিলাবৃষ্টিতে মালদহে ভোটের প্রচার ধাক্কা খেল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার ঝড় ও বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টিতে মালদহের উত্তর ও দক্ষিণ লোকসভা কেন্দ্রে ভোট প্রচারে ধাক্কা খেলেন প্রার্থীরা। এই ঝড় বৃষ্টিতে কেউ কেউ প্রচার বন্ধ রাখতে বাধ্য হয়েছেন, আবার কেউ দুর্যোগকে মাথায় করেই প্রচার সারেন।  
বিশদ

চোপড়ার সমস্ত বুথকে অতি স্পর্শকাতর করার দাবি 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া বিধানসভা এলাকার সমস্ত বুথকে অতি স্পর্শকাতর ঘোষণা করার দাবি তুলেছে চোপড়া ব্লক যুব কংগ্রেস। যুব কংগ্রেসের জেলা কমিটির সম্পাদক হাকিমুল ইসলাম বলেন, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনের সময় থেকে চোপড়া বিধানসভা এলাকার বিভিন্ন এলাকায় খুন, সন্ত্রাস ও লুটপাট হয়েছে। 
বিশদ

ভোটের বাজারে ব্যস্ত স্নিফার ডগ জোজো ও মিমি 

সংবাদদাতা, কুমারগ্রাম: লোকসভা ভোটকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলির নেতৃত্ব বা কর্মী অথবা পুলিস ও প্রশাসনের কর্তাদের পাশাপাশি দুটি পশুরও কর্মব্যস্ততা বেড়েছে। 
বিশদ

রায়গঞ্জের মুখ্যমন্ত্রীর সভার নিরাপত্তা নিয়ে বৈঠক 

সংবাদদাতা, রায়গঞ্জ: আগামী মঙ্গলবার, ৯ এপ্রিল রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে প্রচারে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

শীতলকুচিতে বিজেপি’র সভা ঘিরে উত্তেজনা 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার শীতলকুচির ধানহাটি মাঠে সভা করলেন বিজেপি নেতা মুকুল রায় ও রূপা গঙ্গোপাধ্যায়। দুপুর ১২টা থেকে সভা শুরু হয়। সভা শুরুর আগে থেকেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 
বিশদ

দঃ মালদহে একটি মনোনয়ন বাতিল হল 

সংবাদদাতা, মালদহ: দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে জমা পড়া মনোনয়ন পত্রগুলির মধ্যে একটি বাতিল হয়ে গেল। শুক্রবার জেলা নির্বাচন দপ্তর সূত্রে এই তথ্য জানা গিয়েছে। তবে উত্তর মালদহের ক্ষেত্রে কোনও মনোনয়ন বাতিল হয়নি।  
বিশদ

আগামী সপ্তাহে কুশমণ্ডিতে অভিষেক 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকের হারাহারে আগামী সপ্তাহে অর্পিতা ঘোষের সমর্থনে নির্বাচনী জনসভা করতে আসছেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

তৃণমূলকে সমর্থন বিশ্বকর্মা জনজাতির


 

সংবাদদাতা, শিলিগুড়ি: লোকসভা নির্বাচনে বিনয়পন্থী মোর্চা সমর্থিত তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী অমর সিং রাইকে সমর্থন জানাল বিশ্বকর্মা জনজাতি। পাহাড়ের উন্নয়নের লক্ষ্যে পৃথক জনজাতির জন্য পৃথক পৃথক বোর্ড বানিয়েছে রাজ্য সরকার।  
বিশদ

টক শোতে মেজাজ হারালেন রবি 

বিএনএ, কোচবিহার: শনিবার কোচবিহারের গুঞ্জবাড়িতে একটি অনুষ্ঠানে মেজাজ হারালেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। এদিন ওই হলে একটি বেসরকারি টিভি চ্যানেলের টক শো হচ্ছিল। সেখানে মন্ত্রীর পাশাপাশি বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক সহ অন্যান্য প্রার্থীরাও ছিলেন। 
বিশদ

গঙ্গারামপুরে রণেনের প্রচার 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরে ভোট প্রচার করেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী রণেন বর্মন। এদিন সকালে গঙ্গারামপুরের কালীতলায় সিপিএমের কার্যালয় থেকে একটি ট্যাবলো নিয়ে প্রচার শুরু করেন রণেনবাবু।  
বিশদ

Pages: 12345

একনজরে
শ্রীনগর, ৬ এপ্রিল (পিটিআই): বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা এবং সীমান্তে পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান গুলি করে নামানোর বিষয়ে নরেন্দ্র মোদির সরকার মিথ্যার আশ্রয় নিয়েছে বলে অভিযোগ ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: গ্রীষ্মকালে শহরাঞ্চলে জলস্তর কমে যাওয়ায় ৬১২টি জলের ট্যাঙ্কার কেনার সিদ্ধান্ত নিয়েছে পুর দপ্তর। কিন্তু ভোটের মুখেই এই কেনার চেষ্টা কেন, তার ব্যাখ্যা ...

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ভোটদানে মানুষকে উৎসাহ দেওয়ার জন্য ঝাড়গ্রাম জেলার বিভিন্ন জায়গায় বাজবে ‘থিম সং’। শুক্রবার ঝাড়গ্রাম জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক আয়েষা রানি এ জেলা কালেক্টরেট হলে সাংবাদিক বৈঠক করে থিম সংয়ের সূচনা করলেন।   ...

 ইসলামাবাদ, ৬ এপ্রিল (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারার তুলে নিলে, তা রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনাগুলিকে লঙ্ঘন করার শামিল হবে। তাই পাকিস্তান এটা কখনওই মেনে নেবে না। ইসলামাবাদে একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানিয়েছেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মহম্মদ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের ক্ষেত্রে শুভ। উপার্জন ভাগ্য ভালো। কর্মে উন্নতির যোগ আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা মিলবে। ব্যবসা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব স্বাস্থ্য দিবস
১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৯৭ - নাট্যকার, অভিনেতা, সুরকার, বাংলা ছায়াছবির জনপ্রিয় চিত্রনাট্যকার তুলসী লাহিড়ীর জন্ম
১৯২০- সেতার বাদক পণ্ডিত রবিশংকরের জন্ম
১৯৪২- অভিনেতা জিতেন্দ্রর জন্ম
১৯৪৭ - মার্কিন মোটরযান উৎপাদক হেনরি ফোর্ডের মৃত্যু
১৯৪৮ - বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রতিষ্ঠিত হয়।
১৯৫৪- অভিনেতা, অ্যাকশন কোরিওগ্রাফার তথা মার্শাল আর্টিস্ট জ্যাকি চ্যানের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৩৩ টাকা ৭০.০২ টাকা
পাউন্ড ৮৮.৯০ টাকা ৯২.১৫ টাকা
ইউরো ৭৬.১৫ টাকা ৭৯.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  April, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭ ৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ২৬/২৩ অপঃ ৪/২। অশ্বিনী ৮/৯ দিবা ৮/৪৪। সূ উ ৫/২৮/২৭, অ ৫/৪৯/৫৯, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/৬ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১/৫ গতে ২/৩৩ মধ্যে।
২৩ চৈত্র ১৪২৫, ৭ এপ্রিল ২০১৯, রবিবার, দ্বিতীয়া ৩/১৮/৫। অশ্বিনীনক্ষত্র ৮/১৮/৪৯, সূ উ ৫/২৮/৭, অ ৫/৪৯/২৭, অমৃতযোগ দিবা ৬/১৭/৩২ থেকে ৯/৩৫/১৪ মধ্যে এবং রাত্রি ৭/২২/৩৬ থেকে ৮/৫৫/৪৬ মধ্যে, বারবেলা ১০/৬/৭ থেকে ১১/৩৮/৪৭ মধ্যে, কালবেলা ১১/৩৮/৪৭ থেকে ১/১১/২৭ মধ্যে, কালরাত্রি ১/৬/৭ থেকে ২/৩৩/২৭ মধ্যে।
 ১ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মে উন্নতির যোগ আছে। বৃষ: গৃহ সংস্কার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব স্বাস্থ্য দিবস১৭৭০- ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম১৮৯৭ - নাট্যকার, ...বিশদ

07:03:20 PM

রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল কেকেআর

10:56:29 PM

কেকেআরকে ১৪০ রানের টার্গেট দিল রাজস্থান রয়্যালস 

09:37:13 PM

রাজস্থান রয়্যালস: ৫৬/১ (১০ ওভার) 

08:47:03 PM

রাজস্থান রয়্যালস: ২৮/১ (৬ ওভার) 

08:29:29 PM