Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

এনআরসি বিরোধী কর্মসূচিতে রেকর্ড ভিড়ের প্রস্তুতি
আজ বহরমপুরে সভায় মন্ত্রী শুভেন্দু ও ফিরহাদ 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: আজ, মঙ্গলবার বহরমপুরে এনআরসি বিরোধী সভায় ‘মিনি ব্রিগেড’কেও টেক্কা দেওয়ার টার্গেট তৃণমূল কংগ্রেসের। ভিড়ের নিরিখে এদিনের সভা অতীতের সব রেকর্ড ভেঙে দেবে। এমনই দাবি শাসকদলের। তৃণমূলের দুই হেভিওয়েট নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম এবং শুভেন্দু অধিকারী বিপুল জনসমাগমের মধ্যে বক্তব্য রাখবেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, লোকসভা ভোটের আগে ১৬মার্চ ওয়াইএমএ’র মাঠে তারা মিনি ব্রিগেডের ডাক দিয়েছিল। এনআরসি বিরোধী সভাও সেই মাঠেই হচ্ছে। কিন্তু মিনি ব্রিগেডের থেকেও এদিন বেশি জমায়েত করার টার্গেট নিয়ে অনেক আগেই নেতারা ময়দানে নেমেছেন। সারা জেলা থেকে প্রায় ৪৫০টি বাসে কর্মী এবং সমর্থকদের নিয়ে আসা হবে। এছাড়া এক হাজার ট্রেকারও ভাড়া করা হয়েছে। সমস্ত রুট থেকেই বাস তুলে নেওয়ায় এদিন জেলার বাসিন্দাদের চরম দুর্ভোগে পড়ার আশঙ্কা রয়েছে। তৃণমূল নেতা অশোক দাস বলেন, মানুষের কিছুটা সমস্যা হবে জানি। তারজন্য আমরা ক্ষমাপ্রার্থী। কেন্দ্রের এনআরসির প্রতিবাদে আমরা এই সভা করতে বাধ্য হয়েছি।
তৃণমূল সূত্রে আরও জানা গিয়েছে, প্রতিটি ব্লক এবং পুরসভাগুলি থেকে নেতাদের পাঁচ হাজার লোক আনার টার্গেট দেওয়া হয়েছে। শুধুমাত্র রানিনগর-২ ব্লক থেকে ৪২টি বাসে কর্মীরা আসবেন। অন্যান্য ব্লকগুলি থেকেও প্রায় সম সংখ্যক বাসে কর্মী এবং সমর্থকদের নিয়ে আসা হবে। জিয়াগঞ্জ, লালগোলা, ভগবানগোলা থেকে ট্রেনে কর্মীরা আসবেন। এদিন সকাল ১২টার পরেই শহর স্তব্ধ হয়ে যেতে পারে বলে অনেকেই আশঙ্কা করছেন। দুপুর দুটো থেকে আনুষ্ঠানিকভাবে সভা শুরু হওয়ার কথা রয়েছে। নেতৃত্বের দাবি, ওয়াইএমএ’র মাঠে প্রায় দু’লক্ষ লোকের সমাগম হবে। যদিও পুলিস রিপোর্ট অনুযায়ী, এক লক্ষ লোক হলেই মাঠ উপচে পড়বে। দু’লক্ষ লোক শহরে এলে বহু রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যাবে। এদিকে সব লোক মাঠে ঢুকতে পারবেন না চিন্তা করেই তৃণমূল বিভিন্ন জায়গায় জায়ান্ট স্ক্রিনেরও বন্দোবস্ত করছে। দলের জেলা সভাপতি আবু তাহের বলেন, আমাদের টার্গেট পূরণ হবেই। প্রতিটি ব্লকে গিয়ে আমরা প্রস্তুতি সভা করেছি। এনআরসি বিরোধী সভা নিয়ে জেলার বাসিন্দাদের উৎসাহ তুঙ্গে রয়েছে। সব ব্লকেই বাসের বন্দোবস্ত করা হয়েছে। এছাড়া ট্রেনে চড়েও কর্মী-সমর্থকরা আসবেন।
দলের একাংশের মতে, এনআরসি ইস্যুকে সামনে রেখে তৃণমূল তাদের পায়ের তলার মাটি আরও মজবুত করতে চাইছে। অন্যদিকে, কংগ্রেসও এই ইস্যুটিকে সামনে রেখে এগনোর চেষ্টা করছে। বহরমপুরের টেক্সটাইল মোড়ে অধীর চৌধুরী পুজোর আগে সভা করেছেন। এছাড়া জলঙ্গি এবং ডোমকলেও তিনি এনআরসির বিরোধিতায় সভা করেছেন। কংগ্রেস যাতে এই ইস্যুটিকে হাইজ্যাক করতে না পারে সেকারণেই তৃণমূল বড় সমাবেশের ডাক দিয়েছে বলে রাজনৈতিক মহলের মত। তারা এই সভা করেই থেমে থাকবে না। এই ইস্যুতে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
প্রসঙ্গত, এনআরসি নিয়ে জেলায় আতঙ্কের পরিবেশ রয়েছে। সমস্ত ব্লকের বাসিন্দারা নথি সংশোধনের জন্য ব্লক অফিসগুলিতে ভিড় করছেন। এমনকী বহরমপুর পোস্ট অফিসের সামনে রাত জেগেও জেলার বাসিন্দারা আধার কার্ডের জন্য লাইন দিচ্ছেন। তাই তৃণমূল এদিনের সভায় অনেক সাধারণ লোকেরও সমর্থন পাবে বলে অনেকেই মনে করছেন। ইতিমধ্যে এনআরসির বিরোধিতায় তারা ভরতপুরে সভা করেছে। ওই সভায় মূল বক্তা ছিলেন শুভেন্দু অধিকারী। তিনি তারপর যতগুলি সভা করছেন সব জায়গা থেকে এনআরসি ইস্যুকে সামনে রেখে বিজেপিকে তুলোধনা করেছেন। প্রতিটি সভাতেই ভিড় উপচে পড়েছিল। তাই এদিনের সভায় টার্গেট পূরণ হবে বলে আশাবাদী জেলা নেতৃত্ব। সোমবার দলের জেলা সভাপতি সহ অন্যান্য নেতারাও মাঠ পরিদর্শন করে এসেছেন। তৃণমূলের দাবি, সকাল ১০টার পর থেকেই কর্মীরা সভায় আসতে শুরু করবেন। শহরের চার জায়গায় বাস বা ট্রেকারগুলি রাখা হবে। বহরমপুর বাসস্ট্যান্ড, স্টেডিয়াম, উত্তরপাড়া মোড় এবং কুমার হস্টেল থেকে কর্মী-সমর্থকদের হেঁটে মাঠে যেতে হবে। মাঠে ঢুকতে না পারলে রাস্তায় দাঁড়িয়ে নেতাদের বক্তব্য শুনতে পাবেন। এছাড়া জায়ান্ট স্ক্রিনে সব কিছু দেখতেও পাবেন। দলের অনেকেই মনে করছেন, এদিনের সভা থেকে রাজ্য নেতৃত্ব পুরসভা ভোটের ঢাকও বাজিয়ে দেবেন। এই জেলায় সামনের বছর ছ’টি পুরসভার ভোট রয়েছে। সবগুলি নিজেদের দখলে রাখা শাসকদলের কাছে প্রেস্টিজ ইস্যু। সেকারণেই এনআরসি বিরোধী সভা থেকেই কর্মী-সমর্থকদের চাঙ্গা করে নেতৃত্ব ময়দানে নামাবে। লালবাগে বিজয়া সম্মিলনীতে যোগ দিতে এসে তৃণমূলের জেলা পর্যবেক্ষক এই সভার ডাক দিয়েছিলেন। তারপর থেকে জেলার নেতারা ময়দানে ঝাঁপিয়ে পড়েন।  

শালতোড়ায় মৃত্যু মহিলা শ্রমিকের 

বিএনএ, বাঁকুড়া: ক্র্যাশারে কাজ করার সময় মেশিনের কনভেয়ার বেল্টে শাড়ি জড়িয়ে এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতার নাম ঠাকুরমণি বাস্কে (২৮)। রবিবার বিকেলে শালতোড়া থানার শিশুতল এলাকার একটি পাথর ক্র্যাশারে দুর্ঘটনাটি ঘটে। ঠাকুরমণি স্থানীয় মুড়লু গ্রামের বাসিন্দা।  
বিশদ

আজ রাস উৎসবে মাতবে বিষ্ণুপুর 

সংবাদদাতা, বিষ্ণুপুর: আজ, মঙ্গলবার বিষ্ণুপুর শহরে রাস উৎসবে মাতবেন বাসিন্দারা। আজ সন্ধ্যায় শহরের কৃষ্ণগঞ্জ ও মাধবগঞ্জে রাস উৎসবের সূচনা হবে। উৎসব কমিটি সূত্রে জানা গিয়েছে, দুই গঞ্জে রাস উৎসবের উদ্বোধন করবেন বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। 
বিশদ

ভোটের মুখে খড়্গপুর শহরে কাউন্সিলারের বিরুদ্ধে সরব বাসিন্দারা 

সংবাদদাতা, খড়্গপুর: বিধানসভা ভোটের মুখে খড়্গপুর শহরের নিমপুরা এলাকায় তৃণমূল কাউন্সিলারের বিরুদ্ধে সরব হলেন বাসিন্দারা। সোমবার তাঁরা হাতে নানা রকম প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের মধ্যে মহিলাদের সংখ্যাই বেশি ছিল। 
বিশদ

কান্দিতে ৯ কোটি ৪৬ লক্ষ টাকা ব্যয়ে সাড়ে ৫ কিমি রাস্তা তৈরি করছে পূর্ত দপ্তর
দু’টি পঞ্চায়েতের প্রায় ২৬টি গ্রামের বাসিন্দা উপকৃত হবেন 

ইন্দ্রজিৎ কর্মকার, কান্দি, সংবাদদাতা: জেলার ধানঘর হিসেবে পরিচিত কান্দি ব্লকের হিজল এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নতির জন্য প্রায় সাড়ে ৯কোটি টাকা খরচ করে রাস্তা হতে চলেছে। 
বিশদ

শান্তিনিকেতনে সমাবর্তন
গান্ধীজি ও রবীন্দ্রনাথের মিলনক্ষেত্র
বিশ্বভারতীকে তীর্থক্ষেত্র বললেন রাষ্ট্রপতি 

সুমন তেওয়ারি, শান্তিনিকেতন, বিএনএ: পড়ুয়া উপস্থিতি নিয়ন্ত্রণ ও পানীয় জল সহ অন্যান্য পরিষেবার পর্যাপ্ত ব্যবস্থা করে সুশৃঙ্খলভাবেই সমাবর্তন অনুষ্ঠান শেষ হল বিশ্বভারতীতে। সোমবার আম্রকুঞ্জে বিশ্বভারতীর পরিদর্শক তথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উত্তীর্ণ ছাত্রছাত্রীদের উদ্দেশে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর হাতে সপ্তপর্ণী (ছাতিম পাতা) তুলে দেন। 
বিশদ

নিষিদ্ধ হওয়ার পরও কৃষ্ণনগরজুড়ে রমরমিয়ে বিক্রি হচ্ছে গুটখা-পান মশলা 

শীষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: নিষিদ্ধ হওয়ার পরও কৃষ্ণনগর শহরজুড়ে গুটখা, পান মশলা রমরমিয়ে বিক্রি হচ্ছে। প্রকাশ্যেই গুটখা বিক্রি হচ্ছে। বিভিন্ন দোকান, গুমটির সামনে ঝুলছে গুটখা। কৃষ্ণনগর শহরের সদর মোড়ের কিছু আগে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক অফিস।  
বিশদ

সূতিতে দুই বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, জঙ্গিপুর: শনিবার রাতে সূতিতে বিজেপির সংখ্যালঘু মোর্চার দুই কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। বন্ধুদের সঙ্গে চায়ের দোকানে আড্ডা দেওয়ার সময় হঠাৎই তাঁদের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। 
বিশদ

বুলবুলের প্রভাবে বৃষ্টিতে ফের ডেঙ্গু নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য কর্তারা 

বিএনএ, কৃষ্ণনগর: বুলবুলের প্রভাবে বৃষ্টির জেরে ফের ডেঙ্গু ঩নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, দু’দিন ধরে নদীয়ার বেশিরভাগ জায়গাতেই বৃষ্টি হয়েছে। এর ফলে জেলার বিভিন্ন এলাকায় খোলা পাত্রে, পরিত্যক্ত বিভিন্ন জায়গায় জমা জলে ডেঙ্গুর মশার জন্ম নেওয়ার সম্ভাবনা রয়েছে।  
বিশদ

নিরাপত্তারক্ষী ছাড়াই এবার এলাকায় ঘুরবেন কৃষিমন্ত্রী  

সংবাদদাতা, রামপুরহাট: কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে গুলি করে খুনের ঘটনার পর শাসক দলের ১৭ জন নেতা-মন্ত্রীর নিরাপত্তা আরও জোরদার করা হয়। এই পরিস্থিতিতে কোনওরকম নিরাপত্তা ছাড়াই এলাকায় ঘোরার সিদ্ধান্ত নিলেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

সিউড়িতে প্রাইমারিতেই চলছে জুনিয়র হাইস্কুল, বিতর্ক 

বিএনএ, ইন্দ্রগাছা (সিউড়ি): ভবন নির্মাণ হলেও রাস্তার জন্য চালু হয়নি স্কুল। তাই সিউড়ির ইন্দ্রগাছায় প্রাইমারিতেই কোনওভাবে জুনিয়র হাইস্কুল চলছে। সেখানকার একটি শ্রেণীকক্ষেই পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের মেঝেতে বসিয়ে পড়ানো হচ্ছে। 
বিশদ

মেদিনীপুরের অরবিন্দ শিশুউদ্যান ও চিড়িয়াখানায় চালু হচ্ছে থ্রি-ডি শো 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর শহরের অরবিন্দ শিশুউদ্যান ও চিড়িয়াখানায় চালু হচ্ছে থ্রি-ডি শো। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুদেদের জন্য প্রায় ১৭ লক্ষ টাকা খরচ করে এই শো চালু করা হচ্ছে। ইতিমধ্যেই শিশুউদ্যানের ভিতরে শো দেখানোর জন্য বিল্ডিং তৈরি হয়ে গিয়েছে। 
বিশদ

গোপীবল্লভপুর সুপার স্পেশালিটিতে চালু হবে সিসিইউ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে সিসিইউ চালু হবে। পাশাপাশি গোপীবল্লভপুর-১ ব্লকের শাশড়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি নতুন রূপে ১০টি শয্যাবিশিষ্ট করা হবে। ২৪ ঘণ্টা খোলা থাকার পাশাপাশি এখানে গর্ভবতী মহিলাদের প্রসবও হবে। 
বিশদ

রামপুরহাটে পথ দুর্ঘটনায় দিনমজুরের মৃত্যু

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট লাগোয়া ঝাড়খণ্ডের পাকুরিয়া থানার ধ’ডাঙা গ্রামের কাছে পথ দুর্ঘটনায় এক দিনমজুরের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সোম লোহার (৩৫)। বাড়ি পাকুরিয়া থানার তেঁতুলিয়া গ্রামে।  
বিশদ

এগরায় আগুন লেগে ২টি বাড়ি ভস্মীভূত 

সংবাদদাতা, কাঁথি: রবিবার রাতে এগরা শহরের ৯ নম্বর ওয়ার্ডে আকলাবাদ এলাকায় দু’টি বাড়ি আগুনে ভস্মীভূত হয়ে যায়। দু’টিই খড়ের চালার মাটির দোতলা বাড়ি ছিল। ওই দিন আকলাবাদ এলাকার হরিজনপল্লির দুলাল ঘোড়াই ও ঋজুশঙ্কর ঘোড়াইয়ের বাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। আগুনে তাঁদের কার্যত সবকিছুই পুড়ে নষ্ট হয়ে গিয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...

সংবাদদাতা, মালদহ: জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি নিয়ে প্রচার ও আন্দোলনের গতি আরও বাড়াতে চাইছে মালদহ জেলা কংগ্রেস। সম্প্রতি বিষয়টি নিয়ে বিশদে অবহিত করে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি দিয়েছিলেন সুজাপুরের কংগ্রেস বিধায়ক ঈশা খান চৌধুরী।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় এবং রাজ্যস্তরের পরিসংখ্যান আমাদের প্রয়োজন হয়। কিন্তু, কীভাবে তৈরি করা হয় সেই সব পরিসংখ্যান? ধরা যাক, ভারতের কোনও রাজ্যে গত এক বছরে শিশুদের অপুষ্টির হার বেশি। এই হিসেব কি পুরোপুরি সঠিক? বিভিন্ন রাজনৈতিক দল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। বৃষ: কর্মসূত্রে সন্তানের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারিকে নিন্দনীয় আখ্যা কংগ্রেসের
মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করাকে নিন্দনীয় বলে আখ্যা দিল কংগ্রেস। ...বিশদ

07:59:24 PM

মহারাষ্ট্রে জারি হল রাষ্ট্রপতি শাসন 
অবশেষে রাষ্ট্রপতি শাসনই জারি হল মহারাষ্ট্রে। রাজ্যপালের সুপারিশে সই করে ...বিশদ

05:40:00 PM

  টাস্ক ফোর্স নিয়ে বৈঠকে কী সিদ্ধান্ত হল?
বুলবুলে ক্ষতিগ্রস্থ এলকায় গিয়ে কালকের মধ্যে নবান্নে রিপোর্ট জমা দিতে ...বিশদ

05:07:23 PM

 আজব কাণ্ড! পেঁপের পেটেই মিলল পেঁপে
পেঁপের পেটেই পেঁপে মিলল। শুনলে অবাক লাগলেও বাস্তবে এটাই ...বিশদ

04:43:28 PM