Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

খড়িয়া পঞ্চায়েত এলাকায় জলসঙ্কট, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: ফের জলসঙ্কটের সমাধান চেয়ে বিক্ষোভ শহর সংলগ্ন খড়িয়া পঞ্চায়েত এলাকায়। শুক্রবার জগন্নাথ কলোনির বাসিন্দারা রাস্তা আটকে বিক্ষোভ শুরু করেন। রাখি সূত্রধর ও বিভা চক্রবর্তী সহ বিক্ষোভকারীদের অভিযোগ, অন্তত দু’সপ্তাহ ধরে কলে জল আসছে না। এলাকার বাড়ি বাড়ি জলের লাইন রয়েছে। কিন্তু জল আসছে না। আর তাতেই বিপাকে পড়েছি আমরা। স্থানীয় পঞ্চায়েত সদস্যকে বলে কোনও কাজ হয়নি। বাধ্য হয়েই এদিন বিক্ষোভ দেখাই আমরা। স্থানীয় পঞ্চায়েত সদস্য শুভন রায় বলেন, এখানে দীর্ঘদিন ধরে জলের সমস্যা। তার মধ্যে পাইপলাইন  ফেটে গিয়েছে। এব্যাপারে খড়িয়া পঞ্চায়েতের উপপ্রধান বলেন, আমরা সমস্যা সমাধানের উদ্যোগ নেব।

27th  April, 2024
রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করে অধ্যাপিকা হতে চান সুপ্তোত্থিতা

মাধ্যমিকে পেয়েছিলেন ৬৫০। মেধা তালিকায় জায়গা না পাওয়ায় মন খারাপ হয়েছিল সুপ্তোত্থিতা সরকারের। উচ্চ মাধ্যমিকে ৪৯২ পেয়ে স্বপ্নপূরণ। বুধবার উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের সময় রাজ্যে পঞ্চম হিসেবে বুলবুলচণ্ডী গিরিজা সুন্দরী বিদ্যামন্দিরের ছাত্রী সুপ্তোত্থিতার নাম ঘোষণা হতেই আনন্দে মেতে ওঠে পরিবার। গর্বিত জেলাবাসীও। 
বিশদ

09th  May, 2024
করলায় দূষণ রোধে আজ বৈঠক প্রশাসনের

শহরের বুক চিরে বয়ে যাওয়া করলা, জলপাইগুড়ির মানুষের কাছে বরাবর টেমসের সমান। কিন্তু সেই নদীর বাড়তে থাকা দূষণই দিন দিন চিন্তা বাড়াচ্ছে বিভিন্ন মহলের। উদ্বিগ্ন প্রশাসনও। করলার বিভিন্ন ঘাটে প্রতিদিন ময়লা পড়ছে
বিশদ

09th  May, 2024
নেপালি ভাষায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সেরা ৩

উচ্চ মাধ্যমিক পরীক্ষা একাধিক ভাষায় নেওয়া হয়েছিল। বুধবার ফল প্রকাশিত হলে দেখা যায় নেপালি ভাষায় উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম স্থান দখল করেছেন তিনজন। প্রত্যেকেরই প্রাপ্ত নম্বর ৪৬১।
বিশদ

09th  May, 2024
দুর্ঘটনায় মৃত্যু বাইক চালকের

পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক বাইক চালকের। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ির রানিরহাট মোড় সংলগ্ন এলাকায়। জানা গিয়েছে, এদিন রাতে রানিরহাট মোড় এলাকায় ব্যবসা শেষে একজন ফুচকা ব্যবসায়ী ভ্যান নিয়ে বাড়ির দিকে আসছিলেন
বিশদ

09th  May, 2024
২০ হাজার টাকা বেতন দাবি সাফাইকর্মীদের

দলিত হরিজন সাফাইকর্মী সমাজের উন্নয়নের দাবিতে বুধবার সভা হল নাগরাকাটার স্টেশন পাড়ায়। উদ্যেক্তা নর্থবেঙ্গল বাসফোর অ্যান্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন।
বিশদ

09th  May, 2024
মেয়ের ফলাফলে সব্জি বিক্রেতার পরিবারে খুশির জোয়ার

বাবা ফুটপাতে সব্জি বিক্রি করেন। দিন আনা দিন খাওয়া পরিবারের খুশির জোয়ার এনেদিল মেয়ে কেয়া রায়। ময়নাগুড়ি ব্লকের চুড়াভাণ্ডারের এই কৃতী উচ্চ মাধ্যমিকে ৮৭ শতাংশ নম্বর পেয়েছেন। বুধবার রেজাল্ট জানার পর আনন্দে গোটা পরিবার। 
বিশদ

09th  May, 2024
পানিট্যাঙ্কিতে আটক মার্কিন নাগরিক গ্রেপ্তার

ভারত-নেপাল সীমান্ত পানিট্যাঙ্কিতে জাল আধারকার্ড দেখিয়ে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেপ্তার হল মার্কিন নাগরিক সহ ভারতীয় এক যুবক। তদন্তকারী এক পুলিস আধিকারিক বলেন, আলিপুরদুয়ারের বাসিন্দা নিমা তামাংকে বিয়ে করার জন্য ১৯ মার্চ নেয়না পোওদেল সপরিবারে আমেরিকা থেকে ভারতে আসে।
বিশদ

09th  May, 2024
অল্পের জন্য মেধা তালিকায় স্থান হল না ধূপগুড়ির দুই ছাত্রীর

জলপাইগুড়ি জেলায় উচ্চ মাধ্যমিকের ফলে মুখরক্ষা করলেন ধূপগুড়ির দরিদ্র দুই মেয়ে। এমনকী বিজ্ঞান বিষয়কে পিছিয়ে ফেলে কলা বিভাগের দুই ছাত্রীই জেলার মধ্যে যুগ্মভাবে সম্ভাব্য প্রথম হলেন। মাত্র ৫ নম্বরের জন্য এই দুই ছাত্রী মেধা তালিকায় স্থান পেলেন না
বিশদ

09th  May, 2024
মেয়ের ফলাফলে সব্জি বিক্রেতার পরিবারে খুশির জোয়ার

বাবা ফুটপাতে সব্জি বিক্রি করেন। দিন আনা দিন খাওয়া পরিবারের খুশির জোয়ার এনেদিল মেয়ে কেয়া রায়। ময়নাগুড়ি ব্লকের চুড়াভাণ্ডারের এই কৃতী উচ্চ মাধ্যমিকে ৮৭ শতাংশ নম্বর পেয়েছেন। বুধবার রেজাল্ট জানার পর আনন্দে গোটা পরিবার। 
বিশদ

09th  May, 2024
জেলার ফলে হতাশ শিক্ষামহল, কারণ খতিয়ে দেখবে স্কুলগুলি

মাধ্যমিকে রাজ্যে প্রথম দশে ছিল দক্ষিণ দিনাজপুর জেলার সাত পড়ুয়া। সেই ফলে উচ্ছ্বসিত হলেও উচ্চমাধ্যমিকের মেধা তালিকা প্রকাশের পর হতাশ শিক্ষামহল। জেলার কোনও স্কুলের একজনও মেধা তালিকায় জায়গা করে নিতে পারল না।
বিশদ

09th  May, 2024
টাকা দিয়েও চাকরি মেলেনি, তীর, ধনুক নিয়ে বিক্ষোভ

চাকরি নিয়ে যখন তোলপাড় রাজ্য রাজনীতি, সে সময়ে দাঁড়িয়ে টাকা দিয়ে চাকরি না মেলায় চাকরীপ্রার্থীরা বিক্ষোভ দেখালেন রায়গঞ্জের বাসিন্দা পল্লব ঝাঁ নামে এক ব্যক্তির বাড়িতে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জের আব্দুলঘাটায়।
বিশদ

09th  May, 2024
পড়ুয়াদের কৃতিত্বে গর্বিত মালদহের শিক্ষা মহল

মাধ্যমিকে প্রশ্নফাঁসের অভিযোগ উঠলেও জেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয় নির্বিঘ্নেই। মাধ্যমিকে এবছর জেলা থেকে মেধা তালিকায় ছিল মাত্র চারজন। তালিকায় নাম ছিল না প্রথমসারির কোনও স্কুলেরই।
বিশদ

09th  May, 2024
এবার মেধা তালিকায় নেই মাথাভাঙা

উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় নেই মাথাভাঙা মহকুমার কোনও ছাত্রছাত্রী। গতবছর মাথাভাঙা-২ ব্লকের দু’জন ছাত্র মেধা তালিকায় স্থান পেয়েছিলেন। এবারে শহরের তিনটি নামী স্কুল তো বটেই, গ্রামের কোনও স্কুলের পড়ুয়াই মেধা তালিকায় জায়গা পায়নি।
বিশদ

09th  May, 2024
রবি ঠাকুরকে শ্রদ্ধা জানিয়ে নানা অনুষ্ঠান

যথাযথ মর্যাদায় রবি ঠাকুরের জন্মজয়ন্তী পালিত হল গৌড়বঙ্গে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়েও দিনটি পালিত হয়। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় ক্যাম্পাসে। উত্তর দিনাজপুর জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে পালিত হল দিনটি।
বিশদ

09th  May, 2024

Pages: 12345

একনজরে
জুলাইয়ে শুরু প্যারিস ওলিম্পিকস। নীরজ চোপড়া কী সোনা জিততে পারবেন? আশায় বুক বাঁধছেন দেশবাসী। চার বছর আগে টোকিওতে দেশকে সোনা উপহার দিয়েছিলেন তিনি। জ্যাভেলিন থ্রোয়ে ...

কালীগঞ্জের দেবগ্রামে রোড-শো সম্পূর্ণ না করেই বেরিয়ে গেলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি অর্ধেক রাস্তা রোড-শো করেছেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। ...

‘সকলের মুখে অন্ন তুলে দিতে হবে’। বিশ্বের বিভিন্ন প্রান্তে এই লক্ষ্য নিয়ে ভেগান খিচুড়ি বিতরণ করে ‘গো ধার্মিক’ সংস্থা। এবার এই উদ্যোগের শামিল হলেন ব্রিটিশ ...

কয়েক বছর ধরেই চায়ের বাজার ভালো নয়। এবার কি চা শিল্পে মরার উপর খাঁড়ার ঘা পড়তে চলেছে? তেমনই আশঙ্কা প্রকাশ করেছে ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশন। দেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩৫ রানে চেন্নাইকে হারাল গুজরাত

11:43:51 PM

আইপিএল: শূন্য রানে আউট মিচেল স্যান্টনার, চেন্নাই ১৭০/৮ (১৮ ওভার) টার্গেট ২৩২

11:29:20 PM

আইপিএল: ১৮ রানে আউট রবীন্দ্র জাদেজা, চেন্নাই ১৬৯/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২৩২

11:28:55 PM

আইপিএল: ২১ রানে আউট শিবম দুবে, চেন্নাই ১৬৫/৬ (১৬.৪ ওভার) টার্গেট ২৩২

11:23:11 PM

আইপিএল: ৫৬ রানে আউট মঈন আলি, চেন্নাই ১৩৫/৫ (১৪.২ ওভার) টার্গেট ২৩২

11:06:29 PM

আইপিএল: হাফসেঞ্চুরি মঈন আলির, চেন্নাই ১৩৪/৪ (১৪ ওভার) টার্গেট ২৩২

11:03:13 PM