Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইটাহারে ৩৬টি বোমা উদ্ধার 

সংবাদদাতা,  ইটাহার: সর্ষে ক্ষেত থেকে প্রচুর সংখ্যক  বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল বুধবার। জানা গিয়েছে, হাত বোমা ও  সকেট বোম মিলিয়ে ৩৬টি বোমা উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, এদিন ইটাহার থানার একটি  ইটভাটার পাশের সর্ষে খেত থেকে বোমাগুলি উদ্ধার করা হয়। ৩৪ নম্বর  জাতীয় সড়ক থেকে ঢিল ছোঁড়া দুরত্বে ওই জমিতে কয়েকটি ব্যাগের মধ্যে বোমাগুলি রাখা ছিল। এদিন খবর পেয়ে  ঘটনাস্থলে যায় বিশাল পুলিস বাহিনী।  খবর দেওয়া হয় এবং  বম্ব স্কোয়াডকে। রায়গঞ্জ  থেকে আসে দমকলের ইঞ্জিন। ইটাহার থানার পুলিস জানিয়েছে, এলাকারই একটি ফাঁকা মাঠে বোমাগুলো নষ্ট করে  দেওয়া হয়েছে।

ইংলিশবাজারে মিছিলে
হাঁটলেন চন্দ্রিমা 

বুধবার মালদহ জেলা মহিলা তৃণমূলের উদ্যোগে ইংলিশবাজার শহরে একটি মিছিলের আয়োজন করা হয়। রাজ্য মহিলা তৃণমূল সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে ওই মিছিল অনুষ্ঠিত হয়। এদিন দুপুরে মালদহ টাউন হল থেকে মিছিলটি শুরু হয়। মালদহ কলেজ পর্যন্ত তা যায়। 
বিশদ

দুয়ারে সরকার: এলাকা
ভিত্তিক প্রচারের নির্দেশ ববির 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: দুয়ারে সরকার কর্মসূচিতে জমা পড়া অভিযোগের নিষ্পত্তি বা পাড়ায় সমাধান কর্মসূচিতে রূপায়িত প্রকল্পের ব্যাপারে মানুষকে আরও বেশি করে জানাতে হবে। প্রকল্পস্থলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজনও করতে হবে।
বিশদ

শিলিগুড়ির সমস্যা নিয়ে
মমতাকে চিঠি অশোকের 

শিলিগুড়ি শহরের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন স্থানীয় বিধায়ক সিপিএমের অশোক ভট্টাচার্য। বুধবার তিনি শহরের রাস্তা, পানীয় জল, যানজট, পাট্টা ও স্টেডিয়াম সহ একগুচ্ছ সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন।  
বিশদ

ধূপগুড়ির দুর্ঘটনায়
বিয়েবাড়িতে কান্নার রোল 

মঙ্গলবার ছিল বৌভাতের অনুষ্ঠান। প্যান্ডেল, এলইডি আলোয় সাজিয়ে তোলা হয়েছিল গোটা বাড়ি। মৃদুস্বরে লাউড স্পিকারে বাজছিল সানাই। বিকেল গড়িয়ে সন্ধ্যা হতেই নিমন্ত্রিতরা দলে দলে আসতে থাকেন। 
বিশদ

মৃতদের পরিবারের হাতে
চেক তুলে দিলেন অরূপ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়িতে দুর্ঘটনায় মৃত ও জখমদের পরিবারের সদস্যদের সঙ্গে বুধবার দেখা করলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। এদিন তিনি ময়নাগুড়ির রানিরহাটে আসেন। মৃতদের পরিবারের সদস্যদের হাতে রা‌জ্য সরকারের তরফে দেওয়া আড়াই লক্ষ টাকা করে চেক তুলে দেন।  
বিশদ

ধূপগুড়ির দুর্ঘটনায় শিলিগুড়ির
সম্ভাবনাময় অ্যাথলিটের মৃত্যু  

ধূপগুড়িতে মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রাণ হারাল শিলিগুড়ির সম্ভাবনাময় অ্যাথলিট। মৃতের নাম কোয়েল বর্মন (১৪)। শহরের দুর্গানগর কলোনিতে কোয়েলদের বাড়ি। বুধবার রাতে বাড়িতে তার মৃতদেহ পৌঁছতেই কান্নায় রোল পড়ে যায় কলোনিতে। 
বিশদ

বহু চেষ্টা সত্ত্বেও জেলার সব বুথে
কমিটি বানাতে পারছে না সিপিএম 

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে পর্যন্ত রায়গঞ্জ কেন্দ্রের সাংসদ ছিলেন সিপিএমের মহম্মদ সেলিম। সেই উত্তর দিনাজপুর জেলাতেই এখন একাধিক বুথে কমিটি তৈরি করতে পারছে না সিপিএম। 
বিশদ

মদনমোহন মন্দিরের সামনে থেকে
বিজেপির পরিবর্তন যাত্রা শুরু হবে 

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে কোচবিহারের মদনমোহন মন্দিরের সামনে থেকে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করবে বিজেপি। উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রচারের জন্য এখান থেকেই বিজেপির রথ রওনা দেবে।  
বিশদ

অতিরিক্ত বোল্ডার নিয়ে ছুটছে ডাম্পার
ও লরি, প্রতি মুহূর্তেই দুর্ঘটনার আশঙ্কা  

সংবাদদাতা, ময়নাগুড়ি: বেআইনিভাবে অতিরিক্ত বোল্ডার বোঝাই করে প্রশাসনের নাকের ডগা দিয়ে ধূপগুড়ি শহরের উপর দিয়ে দিনে-রাতে ছুটছে লরি, ডাম্পার। মঙ্গলবার রাতের দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যুর পর প্রশাসনের ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে তাই প্রশ্ন উঠতে শুরু করেছে।  
বিশদ

কেন্দ্রীয় বাহিনী নিয়ে হুঙ্কার দিলীপের

এবারের ভোটে পুলিস প্রশাসনকে গাছের তলায় চেয়ার দেওয়া হবে। তারা সেখানে বসে খৈনি খাবে। এদিন ধূপগুড়িতে জনসভায় এসে একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার ধূপগুড়ি ব্লকে ও ময়নাগুড়িতে জনসভায় অংশগ্রহণ করতে আসেন দিলীপ ঘোষ।  
বিশদ

তৈরির তিন বছরের মধ্যেই নাবালিকাদের
জন্য সরকারি হোমের ভগ্নদশা মালদহে 

কাজ শেষের তিন বছরের মধ্যে মালদহের সরকারি হোম বেহাল হয়ে পড়েছে। চারতলা ওই ভবনের বিভিন্ন জায়গায় ফাটল ধরেছে। দেওয়ালে গাছ গজিয়ে উঠেছে। বাথরুমের জল পাইপ ফেটে দেওয়াল বেয়ে নীচে নামছে। ফলে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। 
বিশদ

পড়ুয়া-অধ্যাপকদের সোয়েটার, জ্যাকেটে
উষ্ণতার ছোঁয়া পাচ্ছেন মালদহের দুঃস্থরা 

প্রবল শীতে কাঁপছে মালদহ। মাঘের শীতে কার্যত কুঁকড়ে যাওয়া অসহায় সহনাগরিকদের পাশে দাঁড়াতে তাই অভিনব উদ্যোগ নিয়েছে মালদহ কলেজ। সোয়েটার ও গরম জামাকাপড়ের একটি ভাণ্ডার গড়ে তোলা হয়েছে কলেজ ক্যাম্পাসে। 
বিশদ

পরিষেবা ও পরিকাঠামো বাড়িয়ে ফের
চালু হতে চলেছে বালুরঘাটের মাতৃসদন 

সংবাদদাতা, পতিরাম: প্রায় বছর খানেক বন্ধ থাকার পর এবার পরিকাঠামো ও পরিষেবা বাড়িয়ে অবশেষে খুলছে বালুরঘাটের মাতৃসদন। আগামী ২৬ জানুয়ারি থেকে সেই মাতৃসদন থেকে পুনরায় শহরবাসী পরিষেবা পাবেন বলে বালুরঘাট পুরসভা সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে ধৃত চার অস্ত্র কারবারি,
উদ্ধার ৭টি পিস্তল, ৯১ রাউন্ড গুলি 

বিধানসভা ভোটের মুখে বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র সহ ধৃত চার কারবারি। বুধবার ভোরে মাটিগাড়া থানার পুলিস শিবমন্দির ও ফাঁসিদেওয়া এলাকা থেকে ওই কারবারিদের গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রের খবর, ধৃতদের কাছ থেকে সাতটি সেভেন এমএম পিস্তল, ১৪টি ম্যাগজিন এবং ৯১ রাউন্ড গুলি মিলেছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
গয়নার দোকানের উদ্বোধনে প্রয়াত ফুটবল তারকা মারাদোনাকে এনে তাক লাগিয়ে দিয়েছিলেন কেরলের রত্ন ব্যবসায়ী ববি চেম্মায়ুর। আবারও তিনি খবরের শিরোনামে। এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যবহৃত রোলস রয়েস ফ্যান্টম গাড়িটির নিলামে অংশ নেওয়ার জন্য। ...

দুর্গাপুজো থেকে রামনবমী, গত কয়েক বছরে বাঙালির বিভিন্ন উৎসবেও লেগেছে রাজনৈতিক রং। পুজো অথবা উৎসবে কোন দল কতটা আন্তরিক, তা নিয়ে দড়ি টানাটানি আকছার চোখে পড়ছে।   ...

সামনেই নেতাজি জয়ন্তী ও সাধারণতন্ত্র দিবস। হাতে সময় কম, বড়বাজারে জমে উঠেছে জাতীয় পতাকার বিক্রি। ব্যবসায়ীদের বক্তব্য, করোনা আবহ এখন অনেকটাই কেটে গিয়েছে, তাই আমাদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার রাতে হঠাৎই শারীরিক অবস্থার অবনতি ঘটল প্রাক্তন ফুটবলার প্রশান্ত ডোরার। জেনারেল বেড থেকে তাঁকে আইসিইউ’তে স্থানান্তরিত করা হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

 বিদ্যার্থীরা পড়াশুনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০১ - টেলিফোনের উদ্ভাবক ইলিশা গ্রে-র মৃত্যু
১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৭২ - মনিপুর, মেঘালয় ও ত্রিপুরা ভারতের পূর্ণ রাজ্যে পরিণত হয়।
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 
২০০৮ - কালো সোমবার হিসেবে বিশ্বব্যাপী শেয়ার বাজারে প্রতিষ্ঠিত। এফটিএসই ১০০-এর সূচক একদিনে সবচেয়ে বড় পতন ঘটে। ইউরোপীয় স্টক এক্সচেঞ্জগুলো ১১ সেপ্টেম্বর, ২০০১ - এর পর সবচেয়ে খারাপ করে শেষ হয়। এশিয়ার শেয়ার মার্কেটগুলোর সূচক ১৪% কমে যায়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৮.১৩ টাকা ১০১.৫৭ টাকা
ইউরো ৮৭.২৫ টাকা ৯০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী ২৩/২০ দিবা ৩/৫১। অশ্বিনী নক্ষত্র ২৩/৪ দিবা ৩/৩৬। সূর্যোদয় ৬/২২/৪২, সূর্যাস্ত ৫/১৩/১০। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/২৯ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৭ মাঘ ১৪২৭, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, অষ্টমী দিবা ৩/৪৪। অশ্বিনী নক্ষত্র অপরাহ্ন ৪/২। সূর্যোদয় ৬/২৬, সূর্যাস্ত ৫/১২। অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪২ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৪৬ মধ্যে ও ১০/৪৩ গতে ১২/৫৬ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/১২ মধ্যে। কালরাত্রি ১১/৪৯ গতে ১/২৮ মধ্যে।
৭ জমাদিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল-এ আজ মোহন বাগান ১ : ০ গোলে হারাল চেন্নাইয়ানকে 

09:30:58 PM

আইএসএল: মোহন বাগান ১ চেন্নাইয়ান ০ (৯০ মিনিট) 

09:24:48 PM

আইএসএল: মোহন বাগান ০ চেন্নাইয়ান ০ (প্রথমার্ধ)

08:24:23 PM

পুনের অগ্নিকাণ্ডে পাঁচজনের দেহ উদ্ধার
পুনের সিরাম ইনস্টিটিউটের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের দেহ উদ্ধার হয়েছে বলে ...বিশদ

06:12:59 PM

বর্ধমান ও আসানসোলে বিজেপি-র গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে
বর্ধমান শহর ও আসানসোলে একসঙ্গে দু’জায়গায় প্রকাশ্যে এল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। ...বিশদ

05:12:00 PM

পুনের সিরাম ইনস্টিটিউটে আগুন
অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল দেশের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা  পুনের সিরাম ...বিশদ

03:20:00 PM