Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রাস উৎসব ঘিরে মাতোয়ারা কাঁথি ও এগরা, একাধিক জায়গায় মেলা 

সংবাদদাতা, কাঁথি: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব ও ক্ষয়ক্ষতির হিসেবনিকেশ দূরে সরিয়ে রেখে রাস উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছেন কাঁথি ও এগরা মহকুমা এলাকার মানুষজন। মঙ্গলবার থেকে অধিকাংশ জায়গায় রাস উৎসব শুরু হয়েছে। সোমবারও কিছু জায়গায় রাস উৎসবের সূচনা হয়েছে। প্রতিটি জায়গায় রাস উৎসব উপলক্ষে বসেছে মেলাও। আলোকমালায় সাজিয়ে তোলা হয়েছে উৎসব প্রাঙ্গণ। নানা অনুষ্ঠান ও কর্মসূচিরও আয়োজন করা হয়েছে।
কাঁথি মহকুমার সবচেয়ে প্রাচীন রাস উৎসব হল দেশপ্রাণ ব্লকের বসন্তিয়ার দাস অধিকারী পরিবার পরিচালিত ঠাকুরবাড়ির রাস উৎসব। এই উৎসব এবার ২১৫তম বছরে পা দিল। ওড়িশার ব্রাহ্মণ কৃপানিধি দেবগোস্বামীর হাত ধরে রাস উৎসবের সূচনা হয়েছিল। এই রাস উৎসবের অনেক ইতিহাস রয়েছে। কালক্রমে দেবগোস্বামী থেকে দাস অধিকারী পদবি লাভ করেছেন এই পরিবারের সদস্যরা। ছ’দিন ধরে মূল মন্দির থেকে অষ্টসখী সহ রাসমঞ্চে অবস্থান করেন গোকুলচন্দ্রদেব। প্রতিদিনই কীর্তন, ভাগবত পাঠ, অন্নকূট যাত্রানুষ্ঠানের আয়োজন থাকে। দেশপ্রাণ ব্লকেরই মুণ্ডপাড়া গ্রামে প্রাচীন রাস উৎসব মঙ্গলবার শুরু হয়েছে। এক সন্ন্যাসীর হাত ধরে শুরু হয় এই রাস উৎসব। উৎসব উপলক্ষে টানা ২০দিন ধরে মেলা ও নানা অনুষ্ঠান চলে।
কাঁথির নাচিন্দা শীতলা ও চণ্ডীঠাকুরানির মন্দির প্রাঙ্গণে ছ’দিন ব্যাপী রাস উৎসব সোমবার থেকে শুরু হয়ে গিয়েছে। ওই দিন রাতে ৪০তম বর্ষের এই রাস উৎসবের সূচনা হয়। মন্দির কমিটির সভাপতি তথা প্রাক্তন বিধায়ক অনিল মান্না বলেন, আগামী ১৭নভেম্বর পর্যন্ত নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎসব অনুষ্ঠিত হবে। আবার কাঁথি শহরের মনোহরচক এলাকায় রাস উৎসব ৯০বছর অতিক্রম করেছে। নানা অনুষ্ঠান ও আলোকমালায় সজ্জিত মনোহরচকের রাস উৎসবকে ঘিরে মেতে ওঠেন এলাকার বাসিন্দারা।
এগরা মহকুমার সবচেয়ে বিখ্যাত এবং ঐতিহ্যবাহী রাস উৎসব পটাশপুরের পঁচেটগড়ের রাস উৎসব। এই উৎসব পাঁচ শতাধিক বছরের প্রাচীন। দাস মহাপাত্র পরিবারের এই রাস উৎসব পূর্ব মেদিনীপুর জেলার অন্যতম বড় উৎসব। এই রাস উৎসবের নেপথ্যে নানা ইতিহাস রয়েছে। শুধু তাই নয়, পঁচেটগড়ের রাজবাড়ি গতবছর হেরিটেজ কমিশনের স্বীকৃতি লাভ করেছে। রাস উৎসব উপলক্ষে ১৫দিন ধরে মেলা বসে। অন্যদিকে, পটাশপুরের জবদা গ্রামে সর্বজনীন রাস উৎসব কমিটির পরিচালনায় এদিন রাস উৎসবের সূচনা হল। উৎসব উপলক্ষে ১০দিনের মেলা বসেছে।
পটাশপুরেরই তারট গ্রামে গোস্বামী পরিবারের ঐতিহ্যবাহী রাস উৎসবকে ঘিরে মেতে ওঠেন এলাকার বাসিন্দারা। পরিবারের সদস্য অমল গোস্বামী বলেন, আজ থেকে প্রায় আড়াইশো বছর আগে পুরী থেকে আসা মাধবানন্দ ব্রহ্মচারীর হাত ধরে এলাকায় রাস উৎসব শুরু হয়। মাধবানন্দ ব্রহ্মচারী পরবর্তীকালে গৃহী হন। তিনি গোস্বামী পদবি গ্রহণ করেন। সেই গোস্বামী পরিবারই বংশানুক্রমিকভাবে রাস উৎসবের আয়োজন করে আসছে। রাস উৎসবকে কেন্দ্র করে বড় মেলা বসে। পারিবারিক গণ্ডি অতিক্রম করে ক্রমশ সর্বজনীন রূপ পেয়েছে এই রাস উৎসব। এগরার নেগুয়া জনসেবক সঙ্ঘের পরিচালনায় ৮৭তম বছরের রাস উৎসব শুরু হয়েছে। রাস উৎসব উপলক্ষে ছ’দিনের মেলা বসে। এছাড়াও এগরার আলংগিরির প্রাচীন রাস উৎসব এবং এগরার অঁলুয়া জেড়থানের রাস উৎসব বিশেষভাবে উল্লেখযোগ্য।
 

‘রাত জেগে সরকারি অফিসের সামনে ভিড় করতে হবে না’
বাংলার পাহারাদার মমতা, এরাজ্যে এনআরসি হবে না: শুভেন্দু 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এনআরসি তাসকে হাতিয়ার করেই মুর্শিদাবাদে তৃণমূল কংগ্রেস নিজেদের পায়ের তলার মাটি আরও মজবুত করতে চাইছে। মঙ্গলবার বহরমপুরের ওয়াইএমএ মাঠ থেকে এমনই ইঙ্গিত দিলেন দলের হেভিওয়েট নেতা শুভেন্দু অধিকারী। 
বিশদ

অভিযুক্ত ২ তৃণমূল নেতার সঙ্গে বচসা এলাকাবাসীর
রামপুরহাটের স্বাস্থ্যকেন্দ্র চত্বরে গাছ কাটা নিয়ে তুলকালাম, বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: উন্নয়নের নামে বন দপ্তরের অনুমতি ছাড়া গাছ কেটে পাচার করে দেওয়ার অভিযোগে মঙ্গলবার সকালে তুলকালাম বেধে যায় রামপুরহাট-২ ব্লকের দুনিগ্রাম স্বাস্থ্যকেন্দ্র চত্বরে। অনুমতি ছাড়া এই গাছ কেটে ফেলায় সরব হয়েছেন এলাকাবাসী। এদিন তাঁরা স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভও দেখান।  
বিশদ

আক্রান্তদের অনেকেই বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি
শান্তিনিকেতনের ঢোলটিকুরি গ্রামে ডায়ারিয়ায় আক্রান্ত ২৫ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: শান্তিনিকেতনের ঢোলটিকুরি গ্রামে ডায়ারিয়ায় আক্রান্ত প্রায় ২৫জন বাসিন্দা। তাঁদের মধ্যে অনেকেই এখনও বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। রবিবার সন্ধ্যায় কয়েকজন শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার অধিকাংশ বাসিন্দারই ডায়ারিয়ার সমস্যা দেখা দিতে থাকে।  
বিশদ

শিবপুর মৌজায় শিল্প না হলে জমি ফেরতের দাবিতে
বোলপুরে অনিচ্ছুক চাষিদের বিক্ষোভ, প্রতীকী অবরোধ 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বোলপুরের শিবপুর মৌজায় অধিকৃত জমিতে শিল্প করতে হবে, না হলে জমি ফেরত দিতে হবে সেই দাবিতে মঙ্গলবার ফের সোচ্চার হলেন জমিদাতা অনিচ্ছুক চাষিরা। এদিন বোলপুর সিনেমাতলা মোড়ে হাতে ব্যানার, পোস্টার নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরে সেখানে প্রতীকী পথ অবরোধ করেন তাঁরা। 
বিশদ

আরামবাগ মহকুমা হাসপাতাল
সুপারের গাড়িতে নীল বাতি, তুমুল বিতর্ক 

বিএনএ, আরামবাগ: আরামবাগ মহকুমা হাসপাতালের সুপারের গাড়িতে নীল বাতির হুটার লাগানোকে কেন্দ্র করে শহরজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। রাজনৈতিক মহল থেকে আইনজীবীদের একাংশ এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তাঁদের দাবি, সুপার কখনও এভাবে নিজের যাতায়াতে বাড়তি সুবিধার জন্য গাড়িতে নীল বাতি লাগাতে পারেন না।  
বিশদ

বিজেপি সাধারণ মানুষকে একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে: মলয় ঘটক 

সংবাদদাতা, পুরুলিয়া: বিজেপি একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। সিপিএম কিছু উন্নয়নের কাজ না করলেও পাড়ায় পাড়ায় কর্মীরা বসে মিথ্যা কথা বলে ৩৪ বছর ক্ষমতায় ছিল। তৃণমূল নেতাদের তো মিথ্যা কথা বলার দরকার নেই। পাড়ায় বসে সত্যি কথাটা বললেই হবে। তাহলেই সাধারণ মানুষ সঙ্গে থাকবেন। 
বিশদ

ময়ূরেশ্বরে আগুনে ভস্মীভূত ২টি দোকান, অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বর থানার ছামনা বাসস্টপেজের কাছে রাস্তার ধারে থাকা দু’টি দোকান আগুনে ভস্মীভূত হয়ে গেল। খবর পেয়ে মঙ্গলবার ভোরে দোকান মালিকরা ঘটনাস্থলে আসেন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় দু’টি দোকান। অভিযোগ, এলাকারই কিছু দুষ্কৃতী পূর্ব আক্রোশবশত এই আগুন ধরিয়েছে। 
বিশদ

একগুচ্ছ দাবিতে আন্দোলনে নামবে স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশন 

বিএনএ, বাঁকুড়া: শূন্যপদে নিয়োগ ও লাইব্রেরিয়ানদের শিক্ষকের মর্যাদা দেওয়া সহ একগুচ্ছ দাবিতে আগামী দিনে আন্দোলনে নামবে। মঙ্গলবার বাঁকুড়ার বঙ্গ বিদ্যালয়ে নবম বার্ষিক সম্মেলন থেকে এই সিদ্ধান্ত নিলেন অল বেঙ্গল স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশনের বাঁকুড়া শাখার সদস্যরা। 
বিশদ

ঝাড়গ্রামে মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস। মঙ্গলবার বিকেলে ঝাড়গ্রাম জেলা পুলিস অফিসে সাংবাদিক বৈঠক করে অতিরিক্ত পুলিস সুপার (অপারেশন) কুঁয়ার ভূষণ সিং বলেন, জঙ্গলের মধ্যে টিফিন কৌটোর মধ্যে মাটি খুঁড়ে ৭৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

বহরমপুরে তৃণমূলের সভায় দেদার বিক্রি ডিম ও মাংস-ভাত 

বিএনএ, বহরমপুর: বুধবার তৃণমূলের এনআরসি বিরোধী সভায় দেদার বিক্রি হল ডিম ও মাংস ভাত। ভিড়ের সুযোগে বিক্রেতারা দামও নিলেন প্রায় দ্বিগুণ। মাঠের মধ্যেই অস্থায়ী হোটেল খুলে বসেছিলেন ভাকুড়ির এক ব্যবসায়ী। তিনি বলেন, এদিন দুপুরে প্রায় আড়াইশো প্লেট ভাত, মাংস বিক্রি হয়েছে। ৬০ টাকা প্লেট জোগান দেওয়া দায় হয়ে উঠেছিল।  
বিশদ

সোনামুখীতে বিভিন্ন প্রজাতির ২৬টি পাখি বাজেয়াপ্ত 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার সোনামুখী বাজার থেকে ২৬টি টিয়া, লাভ বার্ড ও মুনিয়া পাখি বাজেয়াপ্ত করল বনদপ্তর। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন এক ব্যক্তি টিয়া, মুনিয়া ও লাভ বার্ড পাখি ন’টি খাঁচায় ভরে বিক্রির জন্য এসেছিল। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে যান। পাখিগুলি বাজেয়াপ্ত করেন।  
বিশদ

শান্তিপুরে রাস উৎসবের উদ্বোধনে রাজ্যপাল 

সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার বিকেলে শান্তিপুরের ডাকঘর মোড়ের কাছে বিজয় কৃষ্ণ গোস্বামীর বাড়ির রাস উৎসবের সূচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি রাজ্যপাল এদিন ঢাক বাজান। রাস উৎসবে যোগ দিয়ে রাজ্যপাল বলেন, এই রাজ্যে রাস এত বিখ্যাত সেটা শান্তিপুরে না এলে জানতে পারতাম না। 
বিশদ

এবার বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫ লক্ষ টাকা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: এবার ৩২তম বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫লক্ষ টাকা। মঙ্গলবার বিষ্ণুপুর মেলা নিয়ে সাংবাদিক সম্মেলনে একথা জানান মেলা কমিটির সভাপতি তথা বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। মেলা কমিটি সূত্রে জানা গিয়েছে, এবারের মেলার থিম ‘পর্যটনে বিষ্ণুপুরের হস্তশিল্প’। এবারও তিনটি মঞ্চ হবে।  
বিশদ

বীরভূম জেলাজুড়ে পালিত হল রাস উৎসব 

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার বীরভূম জেলাজুড়ে রাস উৎসব পালিত হয়েছে। এদিন সিউড়ির ভাণ্ডিরবন, মৌমাছি ক্লাবের রাধাকৃষ্ণ মন্দির, রবীন্দ্রপল্লিতে কালী মন্দিররের রাধাকৃষ্ণ মন্দিরে, হারাইপুরের কেউবোনা, রাজারপুকুর, পাঁড়ুইয়ের মঙ্গলসিহি প্রভৃতি এলাকার মন্দিরগুলি রাস উৎসব উপলক্ষে স্থানীয় বাসিন্দারা আনন্দে মাতেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বর্ধমান: সর্বভারতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্জ্বল করল সর্বশ্রী মণ্ডল। রিদমিক যোগায় প্রথম হয়ে সে সোনার মুকুট পায়। এমাসের ৪ নভেম্বর সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গণে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাজ্য সরকারের বাংলা ভাষায় জয়েন্ট পরীক্ষার দাবি অনর্থক। কেন্দ্র অনেক আগেই সব রাজ্যকে জানিয়েছিল। বাংলার সরকার সেই সময় হ্যাঁ বা না কিছুই বলেনি। এখন নাটকবাজি শুরু করেছে। বাংলার মানুষকে বোঝাচ্ছে আমরা কত বাংলা দরদি।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বোল্লাকালীর অন্যতম ভোগ চিনির বাতাসা তৈরিতে ব্যস্ত হয়ে পড়েছেন মিষ্টি বিক্রেতারা। শুক্রবারই মায়ের পুজো। তাই নাওয়াখাওয়া ভুলে কয়েক কুইন্টাল চিনি জাল দিয়ে তৈরি হচ্ছে কদমা, বাতাসা। দূরদূরান্ত থেকেন বোল্লাকালীর পুজো দিতে আসেন ভক্তেরা।   ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM