Bartaman Patrika
বিনোদন
 

তপ্ত শহরে তথাগত-প্রিয়াঙ্কার অপেক্ষা

অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারকে নিয়ে তাঁর ‘প্রিয় বন্ধু’ চিত্রগ্রাহক তথাগত ঘোষ শুক্রবার থেকে রবিবার পর্যন্ত এক ফোটোস্টোরি প্রদর্শনী করলেন আইসিসিআরে। তথাগত-প্রিয়াঙ্কার ব্যক্তিগত সম্পর্ক নিয়ে জল্পনা বহুদিনের। সেসব কথা নিয়ে চর্চা করে সময় নষ্ট করার পক্ষপাতী কেউই নন। প্রিয়াঙ্কা কিছুদিন আগেই তথাগতর সঙ্গে ‘বেস্ট ফ্রেন্ড’ লেখা টিশার্টে ছবি পোস্ট করে ফেলেছেন। সম্পর্কের রসায়ন যাই হোক না কেন, কাজের রসায়ন কিন্তু চোখে পড়ার মতো।
মোট ৩৯টি ছবির মাধ্যমে একটি গোটা গল্প ফুটিয়ে তুলেছেন তথাগত। তাঁর ভাবনাকে চমত্কারভাবে বাস্তবায়িত করেছেন প্রিয়াঙ্কা। পুরো গল্প জুড়ে রয়েছে এক অন্তহীন প্রতীক্ষা। এই প্রতীক্ষা একটা সময় শেষ হয়। প্রশান্তির ছাপ ফুটে ওঠে অপেক্ষারতা প্রিয়াঙ্কার মুখে। একটি বনেদি বাড়ির বউ সকালে ঘুম থেকে উঠে স্নান সেরে এলো চুলে গালে পান গুঁজে অপেক্ষা করে। এখানে যে টেলিফোন আসার কথা, সেই টেলিফোনটি আসে। অশ্রু নয়নে সেই অপেক্ষরতার ঠোঁটে হাসি খেলে যায়। দর্শকের কাছে সেই আগন্তুকের জন্য সাজতে থাকে অপেক্ষরতা। এভাবেই অপেক্ষার আকাশে কখনও মেঘ, কখনও রোদ, কখনও বৃষ্টি। সাদা-কালো ছবির পৃথিবীতে তথাগত-প্রিয়াঙ্কার অপেক্ষা রোদ পিছলে যাওয়া ত্বকের মতোই মসৃণ এবং উজ্জ্বল।
প্রিয়াঙ্কা কিছুদিন আগেই শ্যুটিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়েই খুঁড়িয়ে খুঁড়িয়ে হাজির প্রদর্শনীতে। লাল পাড় সাদা শাড়ি আর গয়নাতে ঝলমলাচ্ছিলেন এই অভিনেত্রী। আর তথাগত দৌড়ে বেড়াচ্ছেন। এদিন সাংবাদিকরাই যখন তাঁদের একত্রে সাক্ষাত্কার নিচ্ছেন, তখন তাঁরা একত্র হচ্ছেন। বাকি সময় মডেল এবং চিত্রগ্রাহক দুইপ্রান্তে। এসবের মাঝেই হাজির প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। তথাগত এবং প্রিয়াঙ্কা তাঁকে সঙ্গে নিয়ে সবকটা ছবি দেখালেন। ছবির সঙ্গে এক লাইন করে লেখার পরামর্শ দিলেন তিনি। স্টাইলিং ও মেকআপ করেছেন যথাক্রমে ঐন্দ্রিলা বসু ও অভিজিত্ চন্দ।
তবে একটা কথা পরিষ্কার, সাম্প্রতিক অতীতে চিত্র প্রদর্শনী নিয়ে টলিপাড়ায় এত চর্চা হয়নি। তথাগত বললেন, ‘কলকাতায় ফ্যাশন ফোটোগ্রাফির প্রদর্শনী সেভাবে হয় না। আমরা অভিনেতাদের পর্দায় দেখেই অভ্যস্ত। সেখানে প্রিয়াঙ্কা একটা ফ্যাক্টর। প্রিয়াঙ্কাকে মানুষ নতুনভাবে পাচ্ছে।’ এ কথা সত্যি প্রিয়াঙ্কা কিন্তু এই কাজে শুধুই একজন মডেল নন। তিনি বন্ধুর জন্য বাড়তি কী কাজ করলেন? ‘এই কাজের আলোচনার দিন থেকেই প্রিয়াঙ্কা ছিল। তাছাড়া আমরা প্রত্যেকেই আলাদা বাণিজ্যিক কাজে ব্যস্ত থাকি। সবাইকে একত্রে কাজটাও প্রিয়াঙ্কা করিয়েছে। সেদিক থেকে এটা প্রিয়াঙ্কারও প্রজেক্ট’, বললেন তথাগত।
প্রিয়াঙ্কা বলছিলেন, ‘পুরো ভাবনা, টিম তৈরি করা সবটাই তথাগত করেছে। আমি প্রোডাকশনের নানা রকম কাজ করেছি। লোকেশন ঠিক করা। এগজিবিশনের জন্য কিছু কো-অর্ডিনেশন করেছি।’ টাকা নিয়ে কাজ করে চলে যাওয়ার মানসিকতা কিন্তু এই ক্ষেত্রে কখনওই ছিল না প্রিয়াঙ্কার। এর আগে সোশ্যাল মিডিয়া, বিভিন্ন পত্রপত্রিকায় তথাগতর তোলা প্রিয়াঙ্কার ছবি অনেকেই দেখেছেন। এই প্রথম তাঁরা কাজ নিয়ে প্রকাশ্যে। আদৌ কি এত কিছু ভাবেন তাঁরা? প্রিয়াঙ্কা বললেন, ‘আমি আমার ব্যক্তিগত জীবন যতটা পারি ব্যক্তিগত রাখার চেষ্টা করি। গত দু’বছর ধরে আমরা প্রচুর কাজ করেছি। এই প্রথম আমরা এগজিবিশন করছি। লোক আসছেন, দেখছেন। মানুষের পছন্দ না হলে সরাসরি বলে যাবেন। এটা সম্পূর্ণ অবাণিজ্যিক প্রজেক্ট। পরবর্তীকালে একটা অ্যালবাম হতে পারে। ইতিমধ্যেই কয়েকটা ছবি কেনার জন্য কেউ কেউ বলে রেখেছেন।’
সোহম কর ছবি: দীপেশ মুখোপাধ্যায়
13th  May, 2019
রিয়েলিটি শোয়ের জন্য কলম ধরলেন শ্রীজাত 

জি বাংলা সারেগামাপা-এর জন্য এবার কলম ধরলেন শ্রীজাত। এর আগে শ্রীজাত বাংলা ছবি কিংবা অ্যালবামের জন্য গান লিখেছেন। কিন্তু সারেগামাপাতে তো সাধারণত জনপ্রিয় বা প্রচলিত গানই গাওয়া হয়।   বিশদ

১৩ বছর পেরিয়ে 

হেঁসেলকে হাতিয়ার করে হনলুলু থেকে হংকং, হায়দরাবাদ থেকে হাতিবাগান, সাততারা হোটেল বা সাবেক পলেস্তরা খসা রেস্তোরাঁ, প্রায় সব জায়গাতেই এখন মহিলারাও পুরুষ শেফদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রসনা-বিপ্লব ঘটাচ্ছেন।  বিশদ

হিমালয়ের কোলে ঊষসী 

জঙ্গলের পরিবেশ। একটা ঘরের সামনে দুটো গাছে টান করে গোলাপি রঙের একটা দোলনা টাঙানো। তাতে পা ঝুলিয়ে বসে দোল খাচ্ছেন ঊষসী চক্রবর্তী। তাঁর পরনেও গোলাপি রঙের পোশাক। না, এটা কোনও ছবির দৃশ্য নয়। প্রবল গরমে যখন শহরবাসীর নাভিঃশ্বাস উঠছে, তখন উত্তরাখণ্ডের ঠান্ডা ঠান্ডা কুল কুল পরিবেশে ছুটি কাটাচ্ছেন টলিপাড়ার এই অভিনেত্রী।  বিশদ

ঋত্বিককে ছুঁলেন সায়নী 

একটা বা দুটো নয়, চলতি মাসে সায়নী ঘোষ অভিনীত তিনটে ছবি মুক্তি পেতে চলেছে— ‘রং নাম্বার’, ‘অতিথি’ ও ‘সাক্ষী’। এখন আর আগের মতো ছবির বাজার নেই। অভিনেতারাও বেছে বেছে ছবি করেন। সেখানে একই মাসে নির্দিষ্ট অভিনেতার তিনটে ছবি মুক্তি পাওয়াটা সুখবরই বটে।   বিশদ

ভুল ভুলাইয়ার সিক্যুয়েল 

আজ থেকে ১২ বছর আগে দর্শক কাঁপানো সেই কমেডি থ্রিলারের কথা মনে আছে? ঠিকই অনুমান করেছেন। ‘ভুল ভুলাইয়া’র কথাই হচ্ছে। ছবিতে অসামান্য অভিনয় করেছিলেন অক্ষয়কুমার, বিদ্যা বালন, শাইনি আহুজা, আমিশা প্যাটেল এবং তাঁদের সঙ্গে অভিনয়ে পাল্লা দিয়েছিলেন পরেশ রাওয়াল, মনোজ জোশি, রাজপাল যাদব, বিক্রম গোখলে প্রমুখ।  বিশদ

শুভমিতার মন্তব্যে বিতর্কের ঝড়

একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে সঙ্গীতশিল্পী শুভমিতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য ঘিরে শনিবার রাত থেকেই উত্তপ্ত সোশ্যাল মিডিয়া। বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছেন অনেক শিল্পী। ইতিমধ্যে শুভমিতাও কয়েকটি ফোন পেয়েছেন। ওই অনুষ্ঠানে ঠিক কী বলেছিলেন শুভমিতা? তিনি বললেন, ‘অনুষ্ঠানটিতে আমি মহারাজ একি সাজে গানটি গেয়েছিলাম।
বিশদ

14th  May, 2019
বিষ্ণুপ্রিয়ার মুখ বদল

 কালারস বাংলার ‘মহাপ্রভু শ্রীচৈতন্য’ ধারাবাহিকে বদল ঘটছে। বদলে যাচ্ছে বিষ্ণুপ্রিয়া চরিত্রের মুখ। এর আগে এই চরিত্রে অভিনয় করতেন অলকানন্দা গুহ। তাঁর পরিবর্তে এবার থেকে এই চরিত্রে দেখা যাবে ছোটপর্দার পরিচিত মুখ শ্রীমা ভট্টাচার্যকে। কেন এই রদবদল?
বিশদ

14th  May, 2019
নতুন সিঙ্গল মোনালির বোন দিয়ার

 দিদি মোনালি ঠাকুরের নাম এখন সারা দেশ জানে গানের দৌলতে। সেই পথেই চলছেন বোন দিয়া রায়চৌধুরী। । বেশ কয়েকটি বাংলা ছবি ও সিরিয়ালের জিঙ্গল গেয়ে ফেলেছেন মোনালির মাসতুতো বোন। সদ্য একটি সিঙ্গলের কাজ শেষ করেছেন। আগামী মাসে মিউজিক ভিডিও সহ মুক্তি পাবে ‘সে তুমি’ নামক গানটি।
বিশদ

14th  May, 2019
কাপুর পরিবারের অতিথি দীপিকা

দীপিকা পাড়ুকোন এখন নিউ ইয়র্কে। এক ফাঁকে তিনি দেখা করলেন ঋষি কাপুরের সঙ্গে। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন ঋষি ঘরনি নীতু। রণবীর কাপুরের প্রাক্তন প্রেমিকা হওয়া সত্ত্বেও এই সাক্ষাৎ প্রমাণ করছে যে এখনও রণবীরের অভিভাবকের সঙ্গে দীপের সুসম্পর্ক বজায় রয়েছে।
বিশদ

14th  May, 2019
সাট্টা ডন রশিদ খানের জীবন এবার পর্দায়?

বউবাজার বোমা বিস্ফোরণের মূল অভিযুক্ত সাট্টা ডন রশিদ খানের জীবনভিত্তিক একটি ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। যদিও এখনই নামকরণ বা কোন প্ল্যাটফর্মে এটি দেখা যাবে তার কোনওটাই চূড়ান্ত নয়। তবে যতদূর খবর পাওয়া যাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থা এনআইডিয়াজ এই ওয়েব সিরিজের প্রযোজনা করছে।
বিশদ

14th  May, 2019
টাইগাররা ব্যর্থ, আলিয়াদের
নামের জোরেই চলল সিক্যুয়েল

টানা সাত বছরের অপেক্ষা শেষে ফের পর্দায় স্টুডেন্ট অব দ্য ইয়ার। ছবির সিক্যুয়েলকে ঘিরে স্বভাবতই প্রত্যাশা ছিল। কিন্তু তাতে জল ঢালল পরিচালক পুণিত মালহোত্রার এই ছবি। পিশোরিলাল কলেজে পড়ে রোহন (টাইগার শ্রফ)। কবাডি খেলায় তার প্রতিদ্বন্দ্বী মেলা দুষ্কর। রোহনের ইচ্ছা সে দেরাদুনের সবথেকে বড় কলেজে সেন্ট টেরেসায় ভর্তি হবে।
বিশদ

13th  May, 2019
‘সত্তে পে সত্তা’র রিমেকে
শাহরুখ-ক্যাটরিনা?

সাত ‘জংলি’ ভাইয়ের গল্প। বড় ভাইয়ের স্ত্রী এসে বদলে দিল সকলের জীবন। মানুষ হয়ে উঠল তারা। বলা হচ্ছে অমিতাভ বচ্চন ও হেমা মালিনী অভিনীত হিট ছবি ‘সত্তে পে সত্তা’র কথা। আর বলিউডের অন্দরের খবর, সব ঠিক থাকলে এই ছবির রিমেক তৈরি হতে পারে।
বিশদ

13th  May, 2019
পার্ণোর ফ্যাশন আইকন অপর্ণা সেন

ষোলো আনা বাঙালিয়ানার ট্র্যাডিশনাল শাড়িই হোক বা ওয়েস্টার্ন। যে কোনও পোশাকেই স্বচ্ছন্দ পার্ণো মিত্র। ছবিতে যেমন দৃঢ় চরিত্রে অভিনয় করেন, তেমনি নিজের পোশাক ও মেকআপের ক্ষেত্রেও সেই সাহসী বিষয়টি তুলে ধরতে কখনই পিছপা হন না পার্ণো।
বিশদ

13th  May, 2019
কপিলের বাড়িতে বাজিরাও

চিতে কি চাল, বাজ কি নজর অউর বাজিরাও কি তলোয়ার পর সন্দেহ নেহি করতে, কভি ভি মাত দে সকতি হ্যায়। এই আপ্তবাক্যকেই যেন নিজের জীবনের বেদবাক্যে পরিণত করেছেন অভিনেতা রণবীর সিং। আসন্ন ছবি ‘৮৩’-তে ফের বাজিমাত করতে এবার কপিল দেবের বাড়িতেই ১০ দিন কাটানোর সিদ্ধান্ত নিলেন তিনি।
বিশদ

13th  May, 2019
একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM