Bartaman Patrika
কলকাতা
 

ফেসবুক পোস্ট: যাদবপুরে আসছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কনক সরকারের ফেসবুকে করা নারীবিদ্বেষী মন্তব্যের জের বহুদূর গড়াল। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের সঙ্গে দেখা করার জন্য শুক্রবার সময় চান। উপাচার্যও দেখা করতে সম্মত হয়েছেন বলে তাঁর অফিস সূত্রে জানা গিয়েছে। মঙ্গলবার সারাদিনই কনকবাবুর বিরুদ্ধে তীব্র স্লোগান দিয়েছেন ছাত্রছাত্রীরা। এমনকী, মহিলা কর্মীরাও তাঁর বিরুদ্ধে উপাচার্যের দপ্তরে স্মারকলিপি জমা দিয়েছেন। তাঁর সাসপেন্ড হওয়া সময়ের অপেক্ষা বলেই মত ওয়াকিবহাল মহলের। উপাচার্য এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বলেছেন, এ ধরনের মন্তব্য একেবারেই মেনে নেওয়া যায় না। আইন অনুযায়ী এর ব্যবস্থা হবে। এদিকে, এতকিছুর পরেও কনকবাবু নিজের বক্তব্যে অবিচল। তিনি সংবাদমাধ্যমকে বলেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। তিনি যেটা বলতে চেয়েছেন, তা অনেকেই বুঝতে পারেননি। আর সুপ্রিম কোর্ট সবাইকেই ব্যক্তিগত মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে। তিনি কোনওভাবেই অনুতপ্ত নন।

কুকুরছানা খুনে নজরে আরও তিন
গ্রেপ্তার ২ নার্সিং ছাত্রী, এন্টালি থানায়
বাইক-গাড়ি ভাঙচুর পশুপ্রেমীদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬টি কুকুরছানাকে নৃশংসভাবে মারধর করে খুন করার ঘটনা নাটকীয় মোড় নিল। মঙ্গলবার বেলায় ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রথমে আটক ও বিকেলে গ্রেপ্তার করা হল হাসপাতালেরই দুই নার্সিং ছাত্রীকে। তাঁদের নাম যথাক্রমে মৌটুসি মণ্ডল ও সোমা বর্মন।
বিশদ

মাঠে অনুশীলন চলাকালীন
মৃত্যু তরুণ ক্রিকেটারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনুশীলন করতে করতেই মৃত্যু হল এক প্রতিভাবান তরুণ ক্রিকেটারের। মঙ্গলবার টালা পার্কে বেলা সাড়ে এগারোটা নাগাদ এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। মৃত খেলোয়াড়ের নাম অনিকেত শর্মা (২২)। খড়্গপুরের বাসিন্দা এই ক্রিকেটার কলকাতার প্রথম ডিভিশনের একটি ক্লাবে খেলতেন।
বিশদ

রামুয়ার ফ্ল্যাটে ন’জন ঢুকলেও
কেন গুলি চলল একটি, রহস্য

বিএনএ, বারাকপুর: দল বেঁধে ১১ জন মিলে ঢুকল। ছেলের মাথায় পিস্তল ঠেকিয়ে ন’জন তিনতলা পর্যন্ত উঠে গেল। ফ্ল্যাটে ঢুকে দু’হাতে পিস্তল চালানোর ওস্তাদ রামুয়াকে খুন করে গেল। অথচ কাকপক্ষীতেও টের পেল না! পুরনো শত্রুতা বা আক্রোশের বশে যদি খুন করা হয়ে থাকে, তাহলে কানে পিস্তল ঠেকিয়ে মাত্র একটি গুলি করেই তারা চলে গেল?
বিশদ

মুমূর্ষু রোগিণীর জটিল অস্ত্রোপচার করে প্রাণ বাঁচাল বারাসত হাসপাতাল

 বিএনএ, বারাসত: দ্রুত অপারেশনের প্রয়োজন। হিমোগ্লোবিন লেভেল তখন মাত্র ৩। প্রয়োজন রক্তেরও। কিন্তু, রোগীর ব্লাড গ্রুপ-‘ও নেগেটিভ’। চিকিৎসকেরা রক্ত আনাতে গিয়ে দেখেন—হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে ওই গ্রুপের রক্ত নেই! গোটা এলাকাতেও অমিল।
বিশদ

জাতীয় ক্রেতা সুরক্ষা আদালতে
কন্যার মৃত্যুতে গাফিলতির অভিযোগ তুলে দু’কোটির বেশি ক্ষতিপূরণ দাবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসার গাফিলতিতে স্কুলশিক্ষিকা ৩৪ বছরের কন্যার মর্মান্তিক মৃত্যু হয়েছে— এই অভিযোগে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল, বহরমপুর ও কলকাতার একটি নার্সিংহোম কর্তৃপক্ষ এবং প্রথম দুই হাসপাতালে অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে ২ কোটি ১৪ লক্ষ টাকার ক্ষতিপূরণের মামলা রুজু হল জাতীয় ক্রেতা সুরক্ষা আদালতে।
বিশদ

দলের রাশ কার হাতে, তদন্ত করে দেখছে পুলিস
রামুয়ার হাতে খুন হওয়া ব্যক্তিদের পরিবার এখনও ভয়ে সিঁটিয়ে, মুখে কুলুপ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোদপুরের ফ্ল্যাটে দুষ্কৃতীদের হাতে খুন হয়েছে হাওড়ার কুখ্যাত দুষ্কৃতী রামুয়া। কিন্তু, তার দলবলের ভয়ে এখনও সিঁটিয়ে রয়েছেন রামুয়ার হাতে খুন হওয়া লোকজনের পরিবার। রামুয়ার লোকজন এখনও হাওড়ায় সক্রিয়। তারা এখনও তোলাবাজি থেকে শুরু করে এলাকায় দাপাদাপি চালিয়েই যাচ্ছে।
বিশদ

 এলএসডি মাদক সহ কলকাতায় ধৃত ম্যানেজমেন্ট পড়ুয়া, বি-টেকের ছাত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘মলি’র পর এবার ‘এলএসডি কিউব’। ফের নতুন ধারার মাদকের হদিশ মিলল কলকাতা শহরে। কলকাতা পুলিসের নারকোটিক শাখার গোয়েন্দারা মঙ্গলবার সোর্স মারফত খবর পেয়ে শহরের কসবা, যোধপুর গার্ডেনের মতো এলাকায় অভিযান চালিয়ে ‘এলএসডি কিউব’ সহ তিনজনকে হাতেনাতে গ্রেপ্তার করেছেন।
বিশদ

শুনানি আগামী শুক্রবার
কড়েয়া কাণ্ড: স্বামী ভাশুর জামিনের আবেদন জানালেন জেলা জজের কাছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কড়েয়া কাণ্ডে নিম্ন আদালত বেশ কয়েকবার জামিন খারিজ করে দিয়েছে। আর সেই কারণে জেল হেফাজতে থাকা অভিযুক্ত স্বামী এবং ভাশুরের জামিন পেতে এবার তাঁদের আইনজীবীরা জেলা জজ আদালতে গেলেন। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার জেলা ও দায়রা জজ রবীন্দ্রনাথ সামন্তের এজলাসে ওই আবেদন জানানো হয়।
বিশদ

 বিধায়কের নাম ভাঁড়িয়ে পুলিসকে চমকিয়ে শ্রীঘরে দুই যুবক

 বিএনএ, বারাকপুর, আরামবাগ: তৃণমূল বিধায়কের নাম করে পুলিসকে চমকাতে গিয়ে শ্রীঘরে ঠাঁই পেল দুই যুবক। সোমবার ঘটনাটি ঘটেছে টিটাগড় থানার চিড়িয়ামোড় এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম দীপঙ্কর চক্রবর্তী এবং সম্রাট পাল। তাদের বাড়ি ঘোলা থানা এলাকায়।
বিশদ

 উলুবেড়িয়ায় শীতের রাতে অসুস্থ ভবঘুরেকে হাসপাতালে পাঠাল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পায়ে গভীর ক্ষত নিয়ে দীর্ঘ একমাস ধরে শীতের রাতে রাস্তার ধারে পড়ে থাকা এক অসহায় ভবঘুরের ঠাঁই হল উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। এদিন ওই ভবঘুরেকে উদ্ধার করে মহকুমা হাসপাতালে পাঠাল পুলিস। পুলিসের এই ভূমিকায় স্থানীয় লোকজন ভীষণ খুশি।
বিশদ

 নাবালিকাকে একাধিকবার ধর্ষণের দায়ে ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিয়ের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে এক নাবালিকাকে একাধিকবার ধর্ষণের দায়ে মঙ্গলবার শেখ মুস্তাকিন (৩১) ওরফে বাবলু নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছেন উলুবেড়িয়া আদালতের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক।
বিশদ

বাগুইআটি, নিউটাউন, সল্টলেকে ৯ দুষ্কৃতী ধৃত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটি থানা এলাকার কৈখালিতে কার্তুজ সহ ধরা পড়ল এক দুষ্কৃতী। তার বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় একটি মাস্কেট। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার কৈখালিতে পুলিস অভিযান চালায়। 
বিশদ

কোন্নগর পুরসভার ৭৫ বছর পূর্তিকে স্মরণে রেখে আজ থেকে চালু হচ্ছে অনলাইন পুরকর

বিএনএ, চুঁচুড়া: পুরসভার ৭৫ বর্ষপূর্তির দিনটিকে স্মরণীয় করে রাখতে আজ, বুধবার থেকে অনলাইন কর প্রদান ব্যবস্থা চালু করবে কোন্নগর পুরসভা। স্থানীয় বিধায়ক প্রবীর ঘোষাল এই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকেই পুরভবনের সামনে থেকে বর্ণাঢ্য র্যা লি শহর পরিক্রমা করবে বলে জানিয়েছেন চেয়ারম্যান বাপ্পাদিত্য চট্টোপাধ্যায়।
বিশদ

জগৎবল্লভপুরে গোষ্ঠীদ্বন্দ্বে থমকে উন্নয়ন, হাইকোর্টের চাপে ২১শে কর্মাধ্যক্ষ নির্বাচন

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জগৎবল্লভপুরে পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী বাছাই থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েতের প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি কিংবা কর্মাধ্যক্ষ নির্বাচনকে ঘিরে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব দীর্ঘদিনের। এই দ্বন্দ্বের ফলে বোর্ড গঠনের পর প্রায় তিনমাস কেটে গেলেও পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচন না হওয়ায় উন্নয়নের কাজ থমকে গিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: সীমান্তে চীন ও পাকিস্তানের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সশস্ত্র কোয়াডকপ্টার (সশস্ত্র ড্রোন) তৈরি করে ফেলেছে ভারতীয় বায়ুসেনা। চীন ও পাকিস্তানের সঙ্গে বিতর্কিত সীমান্তে অপারেশনাল চাহিদা পূরণ করাই এর অন্যতম লক্ষ্য। ১১ জানুয়ারি নয়াদিল্লিতে সেনা প্রযুক্তি সেমিনার ২০১৯-এ এই ...

বিএনএ, রায়গঞ্জ: পৃথক দু’টি ঘটনায় এক স্কুল ছাত্রী ও এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়েছে। অপর দিকে, মোটর বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস ও মৃতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হেমতাবাদ থানার সমসপুর গ্রামে এক স্কুল ...

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি, সিপিএম ও নির্দল প্রার্থী জোট করে নবদ্বীপের মাজদিয়া-পানশিলা পঞ্চায়েতের বোর্ড গঠন করলেও গত পাঁচ মাসে উপ-সমিত তৈরি না হওয়ায় এলাকার উন্নয়ন বন্ধ। দু’বার উপসমিতির জন্য সভা ডেকেও বানচাল হয়ে যায়। আজ বুধবার ফের প্রশাসনিক কর্তারা সভা ডেকে ...

জীবানন্দ বসু, কলকাতা: সাংগঠনিকভাবে বাংলায় দলকে চাঙা করতে কৃষক সংগঠনের উপরই ভরসা করছে সিপিএম। আগামী লোকসভা নির্বাচনে গ্রামে বুথ কমিটি গঠনের ক্ষেত্রে কৃষকসভা এবং খেতমজুর সংগঠনের প্রতিনিধিরাই অগ্রাধিকার পেতে চলেছে। শুধু তাই নয়, আসন্ন ব্রিগেড সমাবেশ ও নির্বাচনী প্রচারে কৃষক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM