Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কালিয়াচকে আগুনে পুড়ল বাড়ি

 

সংবাদদাতা, মালদহ: অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ হল একটি বাড়ি। শুক্রবার রাতে কালিয়াচক থানার শাহাবাজপুর অঞ্চলের রামনগর বাজার এলাকায় ঘটনাটি ঘটে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার বাসিন্দা সুনীল সরকারের বাড়িতে শর্ট সার্কিটের কারণে আগুন লেগে যায়। 
বিশদ
সীমান্ত এলাকায় মৃতদেহ উদ্ধার


 

সংবাদদাতা, মালদহ: এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য তৈরি হল কালিয়াচক থানার গোলাপগঞ্জ ফাঁড়ি এলাকার অন্তর্গত শ্মশানি খড়িবোনা এলাকায়। শনিবার সকালে বাংলাদেশ সীমান্ত সংলগ্ন ওই এলাকায় নজরুল ইসলাম নামে মধ্য চল্লিশের ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়।  
বিশদ

10th  November, 2019
বন্ধ কালচিনি চা বাগানে গিয়ে শ্রমিকদের দুর্দশার কথা শুনলেন লকেট 

রবীন রায়, (কালচিনি) আলিপুরদুয়ার, সংবাদদাতা: উত্তরবঙ্গের বন্ধ চা বাগান নিয়ে লোকসভার অধিবেশনে রাজ্যের সমস্ত বিজেপি এমপি একযোগে সরব হবেন।   বিশদ

09th  November, 2019
বিধাননগর গ্রাম পঞ্চায়েত
প্রধানের বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ ভিত্তিহীন জানাল প্রশাসন 

সংবাদদাতা, মালাবাজার: ১০০ দিনের কাজ প্রকল্পে কাজ না করেই টাকা আত্মসাতের যে অভিযোগ মেটেলির বিধাননগর গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে উঠেছিল তা ভিত্তিহীন বলে জানালেন মাল মহকুমা শাসক বিবেক কুমার।  
বিশদ

09th  November, 2019
টেকাটুলিতে চায়ের দোকানগুলিতে মদের ঠেক, অভিযান চালাল পুলিস 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে একাধিক চায়ের দোকানের আড়ালে বেআইনি মদের ঠেক গড়ে উঠেছে বলে অভিযোগ এলাকাবাসীর। শুক্রবার অভিযোগ পেয়ে ময়নাগুড়ি থানার পুলিস খাগড়াবাড়ি ২ গ্রামপঞ্চায়েত এলাকার টেকাটুলিতে অভিযান চালায়। কিন্তু কোনও ব্যবসায়ীকে আটক করা যায়নি। 
বিশদ

09th  November, 2019
গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি রুখতে প্রচার নিয়ে ব্যবসায়ী-জেলা প্রশাসন দ্বিমত 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলাজুড়ে গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি বন্ধ করতে প্রচার শুরু করেছে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। বিভিন্ন দোকানে তারা সচেতনতামূলক প্রচার করতে পোস্টার লাগিয়েছে। বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে কিছু দোকানে ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে ক্রয়-বিক্রয়।  
বিশদ

09th  November, 2019
শিবির শেষেই প্রথম কিস্তির টাকা দেওয়া হবে
প্রথম দিন ৩০ হাজার উপভোক্তাদের নিয়ে কাটমানি না দেওয়ার ক্লাস নিলেন বিডিওরা 

বিএনএ, মালদহ: কাটমানি নিয়ে প্রচারে প্রথম দিনেই ভালো সাড়া পেল মালদহ জেলা প্রশাসন। শুক্রবার জেলার বিভিন্ন ব্লকে প্রায় ৩০ হাজার উপভোক্তাকে নিয়ে বিডিওরা রীতিমতো ক্লাস করলেন। ব্লক এলাকার স্কুলে স্কুলে উপভোক্তাদের নিয়ে আধিকারিকরা আলোচনা করেন। 
বিশদ

09th  November, 2019
কোচবিহার রাসমেলায় আসছেন বাংলাদেশ, কলকাতা, মুম্বইয়ের শিল্পীরা 

বিএনএ, কোচবিহার: এবারে কোচবিহারের রাসমেলার অনুষ্ঠানে বাংলাদেশ, মুম্বই ও কলকাতার শিল্পীরা আসছেন। সেই সঙ্গে সার্কাস থেকে শুরু করে নতুন বেশকিছু রাইড থাকছে। মেলা ১১ নভেম্বর শুরু হওয়ার পরেই ১৩ তারিখ রাসমেলায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে রাসমেলার রাসচক্রের মডেল উপহার হিসেবে দেবে পুরসভা।  
বিশদ

09th  November, 2019
বিরোধীদের আন্দোলনের হুমকি
মানিকচককে দক্ষিণ মালদহ পুলিস জেলায় রাখতে ডিজিকে চিঠি দিলেন সভাধিপতি 

সংবাদদাতা, মালদহ: প্রস্তাবিত পুলিস জেলা ভাগ নিয়ে ইতিমধ্যেই তীব্র ক্ষোভ তৈরি হয়েছে মানিকচকে। প্রস্তাবিত দক্ষিণ মালদহ পুলিস জেলার পরিবর্তে উত্তর মালদহ পুলিস জেলায় মানিকচককে অন্তর্ভুক্ত করা হতে পারে জেনে রীতিমতো ক্ষুব্ধ এই ব্লকের বাসিন্দারা।  
বিশদ

09th  November, 2019
ছাত্রবিক্ষোভের জেরে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত রতুয়ার মাদ্রাসায় 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মাদ্রাসায় নিয়োগে স্বজনপোষণের অভিযোগ তুলে আন্দোলনে নামলো পড়ুয়ারা। শুক্রবার ছাত্রবিক্ষোভের জেরে মালদহের রতুয়া-১ ব্লকের বটতলা আদর্শ হাই মাদ্রাসায় সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ স্থগিত হয়ে গেল। এদিন দুপুর দুটো থেকে সহকারী প্রধান শিক্ষক নিয়োগের ইন্টারভিউ ছিল। 
বিশদ

09th  November, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচন
নগর সংকীর্তনে জনসংযোগ তৃণমূলের, বুথে বুথে কর্মিসভা করে ঘর গোছাচ্ছে বিজেপি 

সংবাদদাতা, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়লাভ করতে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। একদিকে তৃণমূল কংগ্রেস প্রার্থী তপন দেব সিনহা কাকভোরে উঠে নগর সংকীর্তনের মাধ্যমে জনসংযোগ বাড়ানোর চেষ্টা চালাচ্ছেন। 
বিশদ

09th  November, 2019
আলিপুরদুয়ারে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, চা বাগানগুলিতে অভিযান শুরু স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে শীতেও ডেঙ্গু দাপাচ্ছে। বর্তমানে জেলায় ২৫০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এই বছর জেলায় এখনও পর্যন্ত ডেঙ্গুতে মারা গিয়েছেন চারজন। তবে আলিপুরদুয়ারের চা বলয়ে নতুন করে ডেঙ্গু ছড়িয়ে পড়ার ঘটনায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

09th  November, 2019
ইসলামপুর মহকুমা হাসপাতাল
প্রতীক্ষালয়ে হয়েছে ফুড সেফ্টি অফিস, সমস্যায় রোগীর পরিজনরা 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীর পরিজনদের রাতে থাকার প্রতীক্ষালয়টিতে ফুড সেফ্টি অফিস করা হয়েছে। এরফলে রোগীর পরিজনদের রাতে থাকার কোনও শেডঘর হাসপাতাল ক্যাম্পাসে আর থাকল না। স্থানীয়দের অভিযোগ, ফুড সেফ্টি অফিস অন্যত্র করা যেতে পারত। 
বিশদ

09th  November, 2019
কর্মবিরতি উঠল কোচবিহার মেডিক্যালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তাকর্মীদের 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার থেকে কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী সাফাই ও নিরাপত্তা কর্মীরা কাজ বন্ধ করে আন্দোলন শুরু করেন। শুক্রবারও তাঁরা তাঁদের দাবিতে অনড় থাকায় দুপুর পর্যন্ত মেডিক্যালের সাফাই ও নিরাপত্তার কাজ বন্ধ ছিল। এরফলে হাসপাতালে চরম সমস্যা সৃষ্টি হয়। 
বিশদ

09th  November, 2019
মশা নিধনে জল জমিয়ে রাখায় বাড়ির কর্তাকে জরিমানা,পরিত্যক্ত জমিতে পুরসভার সাইনবোর্ড 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে দীর্ঘদিন ধরে নির্মীয়মাণ বাড়িতে জল জমিয়ে রাখায় গৃহকর্তার কাছ থেকে আদায় করা হল জরিমানা। অভিযুক্ত গৃহকর্তার নাম সুতীর্থ মুখোপাধ্যায়। শহরের সুভাষপল্লিতে তাঁর বাড়ি। শুক্রবার অভিযুক্তের কাছ থেকে জরিমানা বাবদ ৫০০০ টাকা আদায় করা হয়েছে।  
বিশদ

09th  November, 2019

Pages: 12345

একনজরে
জয়ন্ত চৌধুরী, কলকাতা: এখনই তাঁর সঙ্গে দেখা না করলে তিনি সরাসরি ‘দিদিকে বলো’য় ফোন করতে বাধ্য হবেন। সম্প্রতি এমনই হুমকি শুনতে হয়েছে রাজ্যের এক মন্ত্রীকে। তাঁর দর্শনপ্রার্থী কোনও ব্যক্তি ওভাবে তাঁকে কথা শোনাতে পারেন, তা কস্মিনকালেও তিনি ভাবেননি।   ...

নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যার বিতর্কিত জমি হিন্দুদের। মসজিদের জন্য অযোধ্যায় বিকল্প ৫ একর জমি দিতে হবে। শনিবার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি মামলায় ঐতিহাসিক এই রায় দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সাংবিধানিক বেঞ্চ। রায় ঘোষণার পর ২৪ ঘণ্টা কেটে ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

বার্সেলোনা, ১০ নভেম্বর: সেলতা ভিগোর ডিফেন্ডার লুকাস ওলাজার বাঁ পায়ের ফ্রি-কিক ম্যাচে সমতা ফেরাতেই গম্ভীর হয়ে গেল কোচ আর্নেস্তো ভালভার্দের মুখ। একরাশ বিরক্তি নিয়ে পাশে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM