Bartaman Patrika
খেলা
 

বার্সাতেই থাকছেন জাভি

বার্সেলোনা: দলের একের পর এক হতাশাজনক পারফরম্যান্স। দলে পরিবর্তন আনতে মরশুমের মাঝপথেই দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন বার্সেলোনা কোচ জাভি। তবে বুধবার বদলে গেল সিদ্ধান্ত। আরও একটি মরশুম কাতালন ক্লাবটিতে দায়িত্বে থাকতে চলেছেন প্রাক্তন এই স্প্যানিশ মিডিও। এদিন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তের সঙ্গে বৈঠকের পর মত পাল্টান তিনি। উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার পাশাপাশি লা লিগা খেতাব জয়ের আশাও শেষ বার্সেলোনার। গত রবিবার এল ক্লাসিকোয় রিয়ালের ডেরায় শুরুতে লিড নিয়েও হেরে মাঠ ছাড়েন লিওয়ানডস্কিরা। আর আগেই ঘরের মাঠে পিএসজি’র কাছে বশ মেনে বিদায় নেন তাঁরা। ‘ব্যাক টু ব্যাক’ এই ধাক্কা সামলে সামনের মরশুমে জাভিকে সামনে রেখেই ঘুরে দাঁড়াতে মরিয়া বার্সা। এমন পরিস্থিতিতে ঘরের ছেলেকে দায়িত্বে রাখতে চেয়ে ব্যক্তিগতভাবে তৎপরতা দেখান ক্লাব সভাপতি। বুধবার ক্লাবে স্পোর্টস ডিরেক্টর ডেকো ও লাপোর্তের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন জাভি। ব্যর্থতা ঝেড়ে ঘুরে দাঁড়াতে কী কী পদক্ষেপ নেওয়া প্রয়োজন, তা সভাপতির সামনে তুলে ধরেন বার্সা কোচ। ক্লাব অফিশিয়ালদের পক্ষ থেকেও তাঁকে পূর্ণ সমর্থনের আশ্বাস দেওয়া হয়। এরপরই পদত্যাগের সিদ্ধান্ত বদলে ২০২৫ পর্যন্ত পেড্রিদের হেড স্যরের পদে থেকে যাওয়ার ব্যাপারে সম্মতি জানান তিনি।
সাংবাদিক সম্মেলনে জাভি বলেন, ‘ ক্লাবের স্বার্থেই এই সিদ্ধান্ত। বার্সা সভাপতির আমার উপর আস্থা রয়েছে। প্লেয়ার এবং সমর্থকরাও থেকে যাওয়ার জন্য অনুরোধ করেছে। এই আবেগ অগ্রাহ্য করা যায় না। প্রজেক্ট চালিয়ে যাওয়া উচিত। আগামী মরশুমে দলকে চূড়ান্ত সাফল্য এনে দেওয়াই লক্ষ্য।’ উল্লেখ্য, প্রাক্তন মিডফিল্ড জেনারেলের হাত ধরে গত মরশুমে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ খেতাব ঘরে তোলে বার্সা। তবে চলতি মরশুমে সব টুর্নামেন্টেই খালি হাতে ফিরতে হচ্ছে কাতালন ক্লাবটিকে। এমন পরিস্থিতিতে আগামী মরশুমে জাভির হাত ধরে আরও একবার সাফল্যের সরণিতে হাঁটতে মরিয়া বার্সা।

26th  April, 2024
অল্পের জন্য সোনা ফস্কে গেলেও হতাশ নন নীরজ

মাত্র দুই সেন্টিমিটার! কিন্তু সেই সামান্য দুরত্বই ব্যবধান গড়ে দিয়েছে সোনা ও রুপোর পদকের। শুক্রবার রাতে দোহায় মরশুমের প্রথম প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে শেষ করলেন নীরজ চোপড়া। ডায়মন্ড লিগে নিজের শেষ প্রচেষ্টায় দিনের সেরাটা উজাড় করে দিয়েছেন তারকা জ্যাভেলিন থ্রোয়ার (৮৮.৩৬ মিটার)।
বিশদ

12th  May, 2024
পিএসজি ছাড়ার ঘোষণা এমবাপের

পিএসজি’তে আর নয়। সম্ভাব্য গন্তব্য রিয়াল মাদ্রিদ। অবশেষে আনুষ্ঠানিকভাবে প্যারিস ছাড়ার কথা ঘোষণা করলেন কিলিয়ান এমবাপে। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তায় তিনি জানান, রবিবার তুলুজের বিপক্ষে পিএসজি’র জার্সিতে শেষ ম্যাচ খেলবেন তিনি।
বিশদ

12th  May, 2024
কোপা আমেরিকায় ব্রাজিল স্কোয়াডে নেই একঝাঁক তারকা

বড় নাম নয়, ব্রাজিল কোচ ডোরিভাল জুনিয়রের কাছে পারফরম্যান্সই শেষ কথা। কোপা আমেরিকার দল নির্বাচনেও কড়া অবস্থান বজায় রাখলেন তিনি। একঝাঁক তারকাকে বাইরে রেখেই কোপার স্কোয়াড ঘোষণা করল সেলেকাওরা। চোটে জর্জরিত নেইমার আগেই ছিটকে গিয়েছেন।
বিশদ

12th  May, 2024
আজ মুম্বইকে হারালেই প্লে-অফে নাইটরা 

আইপিএলের দৌলতে বাঙালির এখন বারো মাসে চোদ্দ পার্বন। বাইশ গজে ধুন্ধুমার ব্যাট-বলের লড়াই। গ্যালারিতে বলিউড বাদশা শাহরুখ খানের উপস্থিতি। একেবারে ক্রিকেট ও বিনোদনের ককটেল, যা তারিয়ে তারিয়ে উপভোগ করতে মাঠে ছুটে আসেন দর্শকরা।
বিশদ

11th  May, 2024
গিল-সুদর্শনের সেঞ্চুরি, চেন্নাইকে হারাল গুজরাত

প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার জন্য জেতা জরুরি ছিল মহেন্দ্র সিং ধোনির দলের। কিন্তু গিল-সুদর্শনের দাপটে ৩৫ রানে হারল চেন্নই সুপার কিংস। প্রথমে ব্যাট তিন উইকেট খুইয়ে গুজরাত টাইটন্স তোলে ২৩১ রান। জবাবে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রানে শেষ হয় চেন্নাইয়ের ইনিংস।
বিশদ

11th  May, 2024
স্ট্রাইক রেট বাড়াতে ঝুঁকি নিতেই হতো: কোহলি

স্ট্রাইক রেট নিয়ে চলছিল সমালোচনা। বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯৫.৭৪ স্ট্রাইক রেটে বিরাট কোহলির ৪৭ বলে ৯২ রানের ইনিংস সেজন্যই হয়ে উঠছে জবাব। চলতি আসরে ৭০.৪৪ গড়ে ৬৩৪ রান হয়ে গেল তাঁর। ভিকে যেভাবে খেলছেন, তাতে আসন্ন টি-২০ বিশ্বকাপে ট্রফি জয়ের স্বপ্ন দেখছেন ক্রিকেটপ্রেমীরা। 
বিশদ

11th  May, 2024
অবসর মুনরোর

টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ড দলে জায়গা হয়নি তাঁর। সেই অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি ব্যাটসম্যান কলিন মুনরো। দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে তিনি
বিশদ

11th  May, 2024
তিন বছরের জন্য নতুন কোচ চাইছে বোর্ড আবেদন করতে হবে দ্রাবিড়কেও

টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচের পদে চুক্তি রয়েছে রাহুল দ্রাবিড়ের। তার পর তিন বছরের জন্য নতুন কোচ নিয়োগ করতে চাইছে বিসিসিআই। তার জন্য খুব শীঘ্রই আবেদনপত্র আহ্বান করা হবে। বোর্ড সচিব জয় শাহ শুক্রবার বিসিসিআই অফিসে মিডিয়ার সামনে বলেছেন, ‘দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে আসছে। উনি যদি আগ্রহী হন তবে ফের আবেদন করতেই পারেন। আমরা এবার দীর্ঘমেয়াদি ভিত্তিতে কোচ চাইছি।
বিশদ

11th  May, 2024
রেকর্ড গড়ে ফাইনালে লেভারকুসেন

আরও এক অবিশ্বাস্য কামব্যাক! বৃহস্পতিবার ইউরোপা লিগের সেমি-ফাইনালের ফিরতি পর্বে এএস রোমার বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল বেয়ার লেভারকুসেন। অবশ্য দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে জাবি আলোন্সোর দল।
বিশদ

11th  May, 2024
ভুবনেশ্বরে পৌঁছলেন স্টিমাচ

বিশ্বকাপের বাছাইপর্বে ভারতের পরের প্রতিপক্ষ কাতার। ৬ জুন সুনীলদের অগ্নিপরীক্ষা। মেগা ম্যাচের আগে দীর্ঘমেয়াদী প্রস্তুতি শিবির চেয়েছিলেন ইগর স্টিমাচ। জাতীয় কোচের অনুরোধে সাড়া দিয়েছে ফেডারেশন।
বিশদ

11th  May, 2024
সোনা হাতছাড়া নীরজের

ডায়মন্ড লিগে অল্পের জন্য সোনা জিততে পারলেন না নীরজ চোপড়া। প্রতিযোগিতা শেষ করলেন দ্বিতীয় স্থানে। ফলে রুপো জিতেই দোহা ছাড়তে হল তাঁকে। চেক প্রজাতন্ত্রের জাকুব ভাদলেচের কাছে ২ সেন্টিমিটারের ব্যবধানে হারলেন ভারতের সোনার ছেলে
বিশদ

11th  May, 2024
শাহরুখকে কৃতিত্ব বরুণের

ন’বছর ট্রফি নেই। কখনও কখনও প্রত্যাশার ধারেকাছে পৌঁছতে পারেনি নাইট রাইডার্স। তৃতীয় খেতাবের স্বপ্ন বার বার হয়েছে চুরমার। তবুও দলের উপর আস্থা হারাননি শাহরুখ খান। এক্ষেত্রে তিনি ব্যতিক্রমী
বিশদ

11th  May, 2024
প্রবল বৃষ্টির জেরে ভেস্তে গেল নারিন-হার্দিকদের প্র্যাকটিস

অ্যাওয়ে ম্যাচে জয়ের ধ্বজা উড়িয়ে ঘরে ফিরেছে নাইটরা। শনিবার ইডেনে শেষ হোম ম্যাচ। প্রতিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স, যাদের বিরুদ্ধে কেকেআরের রেকর্ড ভালো নয়।
বিশদ

10th  May, 2024
অনবদ্য বিরাট, পাঞ্জাবকে সহজেই হারাল আরসিবি

তাঁর স্ট্রাইক রেট নাকি খারাপ! তা নিয়ে জোর চর্চা চলছিল কয়েকদিন ধরে। বৃহস্পতিবার নিন্দুকদের মোক্ষম জবাব দিলেন বিরাট কোহলি।
বিশদ

10th  May, 2024

Pages: 12345

একনজরে
গত লোকসভা নির্বাচনের তুলনায় হবিবপুর বিধানসভা এলাকায় এবার অনেক ভালো ফল করবে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে বুথভিত্তিক আলোচনার পর এমনটাই জানিয়েছেন দলের হবিবপুর ব্লক সভাপতি কেষ্ট মুর্মু।  ...

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা শুনবেন না বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি  সেনগুপ্ত। ...

লাভপুরে তিন ভাইকে পিটিয়ে খুনের ঘটনায় মঙ্গলবার বোলপুর আদালতে হাজিরা দিলেন বিধায়ক মুকুল রায় ও লাভপুরের প্রাক্তন বিধায়ক মনিরুল ইসলাম। লোকসভা নির্বাচনের পর মঙ্গলবার এই ঘটনা নিয়ে চর্চা শুরু হয় বোলপুরে। ...

কয়েকদিন আগেই হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে সাঁকরাইলে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আজ, বুধবার তার পাল্টা কর্মসূচি হিসেবে হাওড়ায় পথে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM