Bartaman Patrika
কলকাতা
 

আত্মঘাতী প্রাক্তন বিএসএফ জওয়ান 
 

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: প্রায় দেড় বছর ধরে কর্মহীন অবস্থায় বসে থাকায় অবসাদ গ্রাস করেছিল। তার জেরে এবার নিজের দোনলা বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হলেন অবসরপ্রাপ্ত এক বিএসএফ কর্মী। শনিবার এই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পাণ্ডুয়া থানার বালিহাট্টা গ্রামে। আত্মঘাতী প্রৌঢ়ের নাম স্বপনকুমার বিশ্বাস (৫৪)। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রায় ১২ বছর আগে তিনি বিএসএফ থেকে অবসর নেন। তারপর কলকাতায় একটি বেসরকারি নিরাপত্তা সংস্থায় কাজ করতেন। করোনা আবহে সেই কাজ খুইয়ে তিনি কিছুটা মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েন। তাঁর দুই মেয়ের মধ্যে বড় মেয়ের বিয়ে হয় কয়েক মাস আগে। তারপর থেকে তাঁর অবসাদ আরও বাড়তে থাকে। স্বপনবাবুর স্ত্রী অঞ্জনাদেবী বলেন, শুক্রবার ওঁর শরীর খারাপ ছিল। ঘুমের জন্য ওষুধ দেওয়া হয়েছিল। রাতে গুলির শব্দে ঘুম ভাঙে। তিনি গিয়ে দেখেন, রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে রয়েছেন স্বপনবাবু। পাশে পড়ে রয়েছে তাঁর দোনলা বন্দুক। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পাণ্ডুয়া থানার পুলিস।

পাণ্ডুয়ায় চিকিৎসককে মারধর,
পাশে দাঁড়াল ডাক্তারদের সংগঠন

 

পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে চিকিৎসককে মারধর ও হেনস্তার ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি ক্রমশ জোরালো হচ্ছে। শনিবার দোষীদের শাস্তির দাবি জানাতে এখানে এসে উপস্থিত হয় ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর’ সংগঠনের একটি প্রতিনিধি দল।
বিশদ

মৃতের পরিবারের পাশে তৃণমূল নেতা

চাকদহে বাজ পড়ে মৃতের পরিবারের পাশে দাঁড়ালেন চাকদহ বিধানসভার পরাজিত তৃণমূল প্রার্থী তথা যুব তৃণমূল কংগ্রেসের রানাঘাট সাংগঠনিক জেলার সভাপতি শুভঙ্কর সিংহ।
বিশদ

ফের পুলিস হেফাজত 
শুভেন্দু ঘনিষ্ঠের

শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ রাখাল বেরার বিরুদ্ধে প্রতারণার মামলার তদন্তভার এবার নিল কলকাতা গোয়েন্দা পুলিস। এদিকে, এই মামলায় শনিবার অভিযুক্তকে ফের শিয়ালদহ আদালতে হাজির করা হয়।
বিশদ

ধৃত মহিলাকে অন্য ‘প্রতারণা’
মামলায় হেফাজতে নিল পুলিস

সিবিআই অফিসার পরিচয় দিয়ে ব্যবসায়ী-কাণ্ডে ধৃত শিখা বিশ্বাস নামে ওই মহিলাকে এবার অন্য একটি পৃথক প্রতারণার মামলায় হেফাজতে নিল কালীঘাট থানার পুলিস।
বিশদ

টিকার জন্য বেশি টাকা নিয়েও
ফিরিয়ে দিল বেসরকারি সংস্থা

বেসরকারিভাবে করোনার ভ্যাকসিন দেওয়া জন্য বেশি টাকা নিয়েও অবশেষে প্রশাসনের চাপে তা ফেরত দিতে হল আয়োজক সংস্থাকে।
বিশদ

ন’বছর বাদে কফিনবন্দি ভুল্লারকে
দেখে শোকস্তব্ধ ভাই সিমরাত সিং

২০১২ সালে শেষ বার দেখা হয়েছিল পাঞ্জাবে একটি পারিবারিক অনুষ্ঠানে। ভাই জয়পাল সিং ভুল্লারের সঙ্গে দিনটি আনন্দেই কাটিয়েছিলেন সিমরাত সিং পাল।
বিশদ

সাপুরজি আবাসনে ব্লক ভিত্তিক
সমিতি ও পুলিস কিয়স্কের দাবি

গ্যাংস্টার এনকাউন্টারের ঘটনার পর নিরাপত্তা নিয়ে যথেষ্ট আতঙ্কিত সাপুরজি আবাসনের বাসিন্দারা। বিনাবাধায় বহিরাগত প্রবেশ তো চলছেই।
বিশদ

অ্যাপের মাধ্যমে দুয়ারে ত্রাণের আবেদন
পরীক্ষা করবেন আধিকারিকরা

 

 দুয়ারে ত্রাণের আবেদন সরজমিনে খতিয়ে দেখার ক্ষেত্রে এবার সাবধানী রাজ্য সরকার। অ্যাপের মাধ্যমে তা যাচাই করা হবে বলে ঠিক হয়েছে।
বিশদ

বেহালায় ২ নাবালকের বচসা, 
ঘুসি ও মারে অন্যজনের মৃত্যু

রাতে ঘুমাতে যাওয়ার আগে বিছানা পরিষ্কার করা নিয়ে দুই বন্ধুর বচসা বাধে। আর এই বচসার মধ্যেই এক বন্ধুর ঘুসিতে মৃত্যু হল অন্য বন্ধুর। মৃতের নাম সুমন শেখ (১৫)।
বিশদ

ঘুমের ওষুধ খেয়ে আত্মঘাতী
বেনিয়াপুকুরের যুবক

মৃতদেহ উদ্ধারের পর ছড়িয়েছিল খুনের জল্পনা। কিন্তু ময়নাতদন্তে জানা গিয়েছে আত্মঘাতী হয়েছেন ওই যুবক। বেনিয়াপুকুর থানার ২২১ গোরাচাঁদ রোডের ভাড়া বাড়িতে মদ্যপ অবস্থায় ঘুমের ওষুধ জাতীয় কিছু খেয়ে আত্মঘাতী হন রামকৃষ্ণ ঘোষাল।
বিশদ

এসইউসি’র শহিদ বেদি ভাঙার অভিযোগ 

শুক্রবার রাতের অন্ধকারে এসইউসিআইয়ের শহিদ বেদি ভেঙে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। এর জেরে এলাকায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

উদ্বোধনের আগেই ভাঙড়ে
‘সেফ হোমে’ ভাঙচুর

ভাঙড়ে সেফ হোম চালু হওয়ার আগেই শনিবার সেখানে ব্যাপক ভাঙচুর করা হল। স্থানীয় এক তৃণমূল নেতার ইন্ধনে এই কাজ হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

টাকা দেবেন না, শ্মশানে
হোর্ডিং লাগাচ্ছে পুরসভা

করোনায় মৃতদের পরিবারের কাছ থেকে শ্মশান কিংবা পিস হাভেনে টাকা নেওয়ার অভিযোগ একাধিকবার উঠছে। ইতিমধ্যেই এই বিষয়ে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা পুরসভা।
বিশদ

বিজেপির পঞ্চায়েত প্রধানের পদত্যাগ

মুকুল রায়ের তৃণমূলে প্রত্যাবর্তনের দিনেই উলুবেড়িয়া ২ নং ব্লকের বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধান প্রশান্ত মণ্ডল পদত্যাগ করলেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
পশ্চিম মেদিনীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আবার একটু বেড়ে গেল। জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। ...

টেক্সাসের অস্টিনে গুলিচালনার ঘটনায় ১৩ জন আহত হয়েছেন। স্থানীয় পুলিস সূত্রে খবর, এর মধ্যে দু’জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। সন্দেহভাজন বন্দুকবাজ এখনও গ্রেপ্তার হয়নি। ...

মুকুল রায় পদ্ম শিবির ছাড়তেই বড়সড় ভাঙনের আশঙ্কা তৈরি হয়েছে জলপাইগুড়ি জেলা বিজেপিতে। কার্যত ভাঙনের ভয়েই বিজেপি নেতৃত্ব এখন ঘর সামলাতে উঠেপড়ে লেগেছে। ...

‘যে কোনও প্রতিযোগিতা আমরা শুরু করি ফেভারিট হিসেবেই’। বছর চারেক আগে এক সাক্ষাৎকারে কথাটা বলেছিলেন ফুটবলসম্রাট পেলে। যা মেনে নিতে হবে প্রত্যেককে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপবৃদ্ধি। খেলাধূলায় সাফল্যের স্বীকৃতি। শত্রু মোকাবিলায় সতর্কতার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: বিখ্যাত দৌড়বীর পাভো নুরমির জন্ম
১৯৬৫: প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিংয়ের জন্ম
২০১২: গজল গায়ক মেহদি হাসানের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৪ টাকা ৭৩.৮৫ টাকা
পাউন্ড ১০১.৭৫ টাকা ১০৫.২৭ টাকা
ইউরো ৮৭.৩৬ টাকা ৯০.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  June, 2021
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৫৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭২, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭২, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া ৪১/৫৪ রাত্রি ৯/৪১। পুনর্বসু নক্ষত্র ৩৫/১৩ রাত্রি ৭/১। সূর্যোদয় ৪/৫৫/২৪, সূর্যাস্ত ৬/১৭/৩৪। অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩১ গতে ৫/২৪ মধ্যে। বারবেলা ৯/৫৬ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে।
২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, রবিবার, ১৩ জুন ২০২১। তৃতীয়া রাত্রি ৭/২৩। পুনর্বসু নক্ষত্র অপরাহ্ন ৫/২৬। সূর্যোদয় ৪/৫৫, সূর্যাস্ত ৬/১৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে। বারবেলা ৯/৫৭ গতে ১/১৮ মধ্যে। কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৬ মধ্যে। 
২ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইউরো কাপ: অস্ট্রিয়া ৩-১ গোলে হারাল নর্থ ম্যাসিডোনিয়াকে 

11:34:00 PM

ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের 
ফ্রেঞ্চ ওপেন জয় নোভাক জকোভিচের। আজ, রবিবার স্টেফানোস সিটসিপাসকে ৬-৭, ...বিশদ

11:10:00 PM

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত মিলখা সিংয়ের স্ত্রী
করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কাউর। ...বিশদ

10:43:15 PM

ইউরো কাপ: অস্ট্রিয়া ১ – নর্থ ম্যাসিডোনিয়া ১ (হাফটাইম) 

10:24:40 PM

ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ২
ডেবরায় ৫২ কেজি গাঁজা সহ ২ জনকে গ্রেপ্তার করল পুলিস। ...বিশদ

09:24:00 PM

ইউরো কাপ: ইংল্যান্ড ১-০ গোলে হারাল ক্রোয়েশিয়াকে 

08:28:47 PM