Bartaman Patrika
কলকাতা
 

মানুষ আরও নির্মম, অনুভূতিশূন্য হয়ে পড়ছে, গড়িয়াহাটের বৃদ্ধা খুনে উপলব্ধি মনোবিদদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একা থাকেন। প্রতিরোধের ক্ষমতা কম। কর্মব্যস্ততা ও নানা কারণে ঘন ঘন কেউ এসে খোঁজ নেন না। তাই শহরের এই বৃদ্ধ-বৃদ্ধারা হয়ে উঠেছেন আততায়ীদের সফট টার্গেট। তাই বহু অপরাধী বিকৃত অথচ পরিকল্পিত মস্তিষ্কে তাঁদেরই নিশানায় পরিণত করছে। এমনটাই মনে করছেন রাজ্যের বিশিষ্ট মনোবিদ ও মনস্তাত্ত্বিকরা। কিন্তু, তা হলেও খুনের ধরন এত নৃশংস কেন?
তাঁরা জানাচ্ছেন, একই ধরনের বলপ্রয়োগ করে খুন করা হলে যে কোনও মাঝারি বা যুব বয়সের মানুষ প্রতিরোধ করে থাকে। সেটাই স্বাভাবিক। বৃদ্ধ-বৃদ্ধাদের ক্ষেত্রে তা হয় না বললেই চলে। সহজেই নিজেদের কাজ হাসিল করে অকুস্থল থেকে চম্পট দিতে পারে ক্রিমিনালরা। কখনও ব্যক্তিগত আক্রোশ, কখনও সম্পত্তি বা টাকাপয়সার লোভ, কখনও আবার সেইসব বৃদ্ধ-বৃদ্ধাদের ঘনিষ্ঠ কাউকে ‘সবক্’ শেখাতে দুষ্কৃতীরা খুন করে।
বিশিষ্ট মনস্তাত্ত্বিক ডাঃ দেবাঞ্জন পান বলেন, নিজেদের জীবনের ব্যর্থতা থেকে অনেকের মধ্যেই সমাজের প্রতি তীব্র রাগ বা আক্রোশের জন্ম হয়। তাই অনেক সময় নৃশংসতার প্রকাশ ঘটে সেই বৃদ্ধ বা বৃদ্ধার উপর। ব্যক্তিগত আক্রোশ নয়, প্রকৃতপক্ষে সমাজের প্রতি জিঘাংসা ও নিজের চেপে থাকা রাগের বহিঃপ্রকাশই ঘটে এইসব ক্ষেত্রে। আবার সুনির্দিষ্টভাবে ব্যক্তিগত আক্রোশের ঘটনাও থাকতে পারে। ডাঃ পান বলেন, শুনলে অবাক হবেন, অ্যান্টিসোশ্যাল পার্সোনালিটি ডিজঅর্ডারের শিকার বহু বাচ্চাকেই দেখেছি বাড়িতে নিজের দাদু-দিদার সঙ্গে যে ধরনের আচরণ করছে, ভাবাই যায় না। একইসঙ্গে অসম্মানজনক আচরণ ও নিষ্ঠুরতা। মানুষ নিষ্ঠুর হয় একেবারে ছোট বয়স থেকে। বিশিষ্ট মনস্তাত্ত্বিক ডাঃ ও পি সিং বলেন, দেখুন, নৃশংসতার অন্যতম কারণ অ-সংবেদনশীল মন। টিভি, সোশ্যাল মিডিয়া সহ সর্বত্রই আমরা এত নিষ্ঠুর, বিকৃত, ভয়াবহ ঘটনার ভিডিও, ছবি ইত্যাদি দেখি, তাতে মর্মান্তিক পরিণতিতে যেভাবে প্রতিক্রিয়া দেওয়ার কথা, সেই প্রতিক্রিয়া দিতে পারছি না। মন স্পর্শকাতরতা হারাচ্ছে। সূক্ষ্ম অনুভূতি হারাচ্ছে। মনে করছি, যেন এমনটাই হয়ে থাকে, এমনটাই স্বাভাবিক। আর সাধারণ মানুষের মন যেভাবে সুকুমারবৃত্তি হারাচ্ছে, অপরাধীদের মন আরও নির্মম ও নিষ্ঠুর হবে, তা বলাই বাহুল্য।
বিশিষ্ট মনোবিদ ডঃ অমিত চক্রবর্তী বলেন, সত্যিই খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। একের পর এক নিষ্ঠুর ঘটনা ঘটছে। এবং উল্লেখযোগ্য বিষয় হল, যতদিন যাচ্ছে, নিষ্ঠুরতা বাড়ছে। আমাদের আর তেমনভাবে নাড়া দিয়েও যাচ্ছে না সেগুলি। সত্যিই কি অনুভূতি শূন্যতার দিকে যাচ্ছি আমরা? ভয় হয়।

রাজ্যে কয়েকটি নৃশংস খুন:
 বছর কয়েক আগে পিজি হাসপাতালের উল্টোদিকের এলাকার ঘটনা। দিদি, জামাইবাবু, ভাগ্নিকে একইসঙ্গে গুলি ও কুপিয়ে খুন।
 এ বছরই নরেন্দ্রপুরের খেয়াদহের কেয়ারটেকার স্বামী-স্ত্রীকে শ্বাসরোধ করে খুন করে দেহ দুটি ছিন্নবিছিন্ন করে ট্রলি ব্যাগে ভরে রাখে আততায়ীরা।
 বছর কয়েক আগে বামনগাছির সৌরভ চৌধুরী হত্যার ঘটনা। যেখানে বুকের উপর বসে ভোজালি দিয়ে কুপিয়ে খুন করার পর দেহটি রেললাইনে ফেলে দিয়ে যায় আততায়ী। যাতে ঘটনাটিকে আত্মহত্যা বলেই চালানো যায়।
 কৃষ্ণনগরের একটি ঘটনায় স্ত্রীর মাথা ধড় থেকে আলাদা করে নদীতে ভাসিয়ে দেয় স্বামী। মাথা পাওয়া যায়নি। অবশ্য দেহটি মিলেছিল।
 বছর কয়েক আগের ঘটনা। পার্ক সার্কাসের নামকরা দাঁতের ডাক্তারকে গলায় মাফলার জড়ানো অথচ মৃত অবস্থায় পাওয়া যায়। দেখে মনে হয় যেন, তাঁর হার্ট অ্যাটাক হয়েছে। ময়না তদন্তকারীরা মাফলার খুলতেই দেখেন, কোনও ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে রক্ত ধুয়ে ফের মাফলার জড়িয়ে দেওয়া হয়েছে।
 শিয়ালদহে স্ত্রী, তিন কন্যা ও দুই পুত্রকে একইসঙ্গে ঘুমের ওষুধ মেশানো কোল্ড ড্রিঙ্কস খাইয়ে আচ্ছন্ন করার পর সবাইকেই গলা টিপে খুন করে এক ব্যক্তি। এটিও কয়েক বছর আগের ঘটনা।

তথ্যসূত্র: রাজ্যের একাধিক স্বনামধন্য ফরেনসিক বিশেষজ্ঞ
 

দীঘা থেকে ফেরা শিল্পপতি ও অফিসাররাও পথে অবরুদ্ধ
নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল উলুবেড়িয়া, স্টেশন ভাঙচুর, আগুন, ট্রেনে পাথর 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার প্রতিবাদে শুক্রবার হাওড়ার বিভিন্ন জায়গায় বিক্ষোভ অবরোধে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল। এদিন দুপুর ১টা থেকে উলুবেড়িয়ার নিমদিঘিতে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধে শামিল হন কয়েকশো লোকজন। তাঁদের হাতে ছিল জাতীয় পতাকা ও কালো পতাকা। 
বিশদ

ছয়ের দশক থেকে ভোট দিচ্ছি, নতুন করে আবার নাগরিকত্বের কী প্রমাণ লাগবে?
প্রশ্ন যাদবপুরের প্রবীণ বাসিন্দার

বীরেশ্বর বেরা, কলকাতা: সেই ছয়ের দশক থেকে ভোট দিয়ে আসছি। ছেলে এখন সরকারি চাকরিও করে। এখন কি আবার নতুন করে নাগরিকত্বের প্রমাণ দিতে হবে? আবার কি প্রমাণ লাগবে? শীতের শান্ত দুপুরে নিজের দোতলা বাড়ির সামনে বসে এই প্রশ্ন যিনি ছুঁড়ে দিলেন, তিনি যাদবপুরের অশ্বিনীনগর কলোনির প্রবীণ বাসিন্দা চিত্তরঞ্জন বিশ্বাস।
বিশদ

বিপদের হাতছানি হাওড়া স্টেশনে
নীচে প্ল্যাটফর্ম, এক বছর আগে সারানো হলেও বঙ্কিম সেতুর রেলিংয়ে ফের ফাটল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মাত্র বছর খানেক আগেই হাওড়ায় বঙ্কিম সেতুর রেলিং ভেঙে বিপত্তি হয়েছিল। এরপর কেএমডিএ ঘটা করে একটি লেন বন্ধ রেখে ওই সেতু মেরামত করেছিল। কিন্তু, বছর ঘুরতে না ঘুরতেই ফের ওই সেতুর বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে।  
বিশদ

আমতায় বাস উল্টে মৃত ১, জখম ১৯ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার বেলা এগারটা নাগাদ আমতার চাখানা মাজারের কাছে এয়ারপোর্ট-আমতা রুটের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়লে একজন মারা গিয়েছেন ও ১৯ জন জখম হয়েছেন। মৃতের নাম শিশু মালিক (৪০)। তার বাড়ি আমতা। 
বিশদ

উদ্ধার হয়নি মোবাইল, খুনে ব্যবহৃত অস্ত্র
বাগুইআটিতে যুবক খুনে এখনও অভিযুক্তকে ধরতে পারল না পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন দিন পেরিয়ে গেলেও বাগুইআটির দেশবন্ধুনগরের ঝিলপাড়ে যুবক খুনের কিনারা হল না। শুক্রবার রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই ঘটনায় অভিযুক্ত ধরা পড়েনি। পুলিস এখনও পর্যন্ত মৃত রাজা দাসের মোবাইল ও খুনে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করতে পারেনি বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

এখন নবান্নের সবুজ সঙ্কেতের অপেক্ষা
নতুন বছরের গোড়ায় গল্ফগ্রিন ও কালীতলায় আরও দুটি নতুন থানা

সুজিত ভৌমিক, কলকাতা: নতুন বছরের গোড়াতেই দুটি নতুন থানা পেতে চলেছেন কলকাতাবাসী। এগুলি হল, কালীতলা ও গল্ফগ্রিন। কলকাতা পুলিস ইতিমধ্যেই এব্যাপারে স্বরাষ্ট্র দপ্তরের ছাড়পত্র পেয়ে গিয়েছে। এখন চালু করার জন্য সবুজ সঙ্কেতের অপেক্ষায় লালবাজার। কলকাতা পুলিস সূত্রেই এই খবর জানা গিয়েছে। 
বিশদ

ফ্ল্যাট চেয়ে না পেয়ে গড়িয়াহাটে প্রেমিককে দিয়ে শাশুড়ি খুন, গ্রেপ্তার পুত্রবধূ ও নাতনি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের অভিজাত এলাকা গড়চা ফার্স্ট লেনে ঊর্মিলাদেবীকে নৃশংসভাবে খুনের ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা পুলিস তাঁরই পুত্রবধূ ডিম্পল, তাঁর ফেসবুক প্রেমিক সৌরভ পুরী ও নাতনি গুড়িয়াকে শুক্রবার গ্রেপ্তার করেছে।  
বিশদ

কেমব্রিজ মার্কেটিং কলেজের সঙ্গে মউ স্বাক্ষর ডাঃ বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেমব্রিজ মার্কেটিং কলেজের সঙ্গে মউ স্বাক্ষর করল দুর্গাপুরের ডাঃ বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ। শুক্রবার দু’টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে তা হয়। মুখ্য অতিথি হিসেবে সেখানে ছিলেন প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈকত মৈত্র।
বিশদ

১৫ দিনের মধ্যে বিল্ডিং প্ল্যানের আবেদনের নিষ্পত্তি করতে চায় কলকাতা পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভা এলাকায় কোনও বিল্ডিং প্ল্যান অনুমোদনের জন্য আবেদন জমা দিলে তা ১৫ দিনের মধ্যে নিষ্পত্তি করতে উদ্যোগী হচ্ছে কলকাতা পুরসভা। এর জন্য একটি কমিটি গঠন করার কথা জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।  
বিশদ

অ্যালেনের কৃতীরা বিশ্ব জুনিয়র সায়েন্স অলিম্পয়াডের ৬টি সোনাই আনল ভারতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্টারন্যাশনাল জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ২০১৯-এর ছ’টি স্বর্ণপদকই এল ভারতে। ঘটনাচক্রে সেই ছ’জন কৃতী পদকধারীই অ্যালেন কেরিয়ার ইনস্টিটিউটের পড়ুয়া। ভারতে সবক’টি স্বর্ণপদকই এল, প্রতিযোগিতার ১৬ বছরের ইতিহাসে এমন ঘটনা এই প্রথম। 
বিশদ

বরানগরে মহিলার ঝুলন্ত দেহ, ঘর থেকে উদ্ধার একটি মৃত ও একটি জীবিত কুকুর 

বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার দুপুরে বরানগরের ২৭ নম্বর ওয়ার্ডের গোপাললাল ঠাকুর রোডে বাড়ি থেকে এক মহিলার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করল পুলিস। মহিলার বাড়ি থেকে একটি মৃত ও একটি জীবিত কুকুরও উদ্ধার হয়েছে। বিদেশি কুকুর পোষার শখ ছিল এই মহিলার।  
বিশদ

হাওড়া পুরভোটে জানুয়ারির মাঝেই চূড়ান্ত সংরক্ষণ তালিকা প্রকাশের নির্দেশিকা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শুক্রবার হাওড়া পুরসভার ওয়ার্ড সংরক্ষণ তালিকা প্রকাশ করতে পারল না জেলা প্রশাসন। এদিন দুপুরেই একটি নির্দেশে জানানো হয়েছে, আগামী ২০ ডিসেম্বরের মধ্যে খসড়া তালিকা প্রকাশ করতে হবে। 
বিশদ

ডিম্পল ও গুড়িয়া, দু’জনের সঙ্গেই প্রেম করত গড়িয়াহাট খুনে ধৃত সৌরভ পুরী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়চা ফার্স্ট লেনে ঊর্মিলাদেবী খুনে শুক্রবার রাতে পাঞ্জাবের নাবাহায় ধৃত সৌরভ পুরী একইসঙ্গে ডিম্পল ও তাঁর মেয়ে গুড়িয়ার সঙ্গে প্রেম করত। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান এই খবর জানিয়েছেন।  
বিশদ

বারাসতে বিজেপির অন্তর্দ্বন্দ্বের মধ্যে বুথ ভিত্তিক সংগঠন ঢেলে সাজছে তৃণমূল 

বিএনএ, বারাসত: মণ্ডল সভাপতি নির্বাচন নিয়ে এখনও অন্তর্কলহে ব্যস্ত বিজেপি শিবির। এই সুযোগে লোকসভা ভোটের ব্যর্থতা ভুলে বারাসত শহরে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা শুরু করেছে শাসক দল। গড় রক্ষার তাগিদে এবার বুথভিত্তিক সংগঠন মজবুত করতে চাইছে তৃণমূল নেতৃত্ব।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নভেম্বর মাসে এলআইসি’র পলিসি বিক্রির হার বাড়ল। দেশে ১০০টি পলিসি বিক্রি পিছু ৮৪টিই এলআইসি’র। নভেম্বর মাসে এলআইসি’র মার্কেট শেয়ার বৃদ্ধি বোঝাতে গিয়ে এমনটাই জানালেন সংস্থার পূর্বাঞ্চলীয় জোনাল ম্যানেজার দীনেশ ভগত। ...

পানাজি, ১৩ ডিসেম্বর (পিটিআই): গোয়ায় বসবাসকারী পর্তুগিজ পাসপোর্টধারীদের উপর নাগরিকত্ব সংশোধনী আইনের কোনও প্রভাব পড়বে না। শুক্রবার গোয়ার এনআরআই কমিশনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।  ...

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM