Bartaman Patrika
কলকাতা
 

  বড়বাজারে এসটিএফের হাতে
সোনার বাট সহ ধৃত বাংলাদেশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধনতেরসের আগে বাংলাদেশ থেকে বড়বাজারে সোনা চোরাচালান করার সময় রবীন্দ্র সরণীতে হাতেনাতে ধরা পড়ল বাংলাদেশের এক নাগরিক। ধৃতের নাম মিজানুর রহমান (৫১)। কলকাতা পুলিসের এসটিএফের গোয়েন্দারা এই পাচারকারীকে গ্রেপ্তার করেছেন।
এসটিএফ সূত্রে জানা গিয়েছে, সোর্সের দেওয়া সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার দুপুর পৌনে ৩টে নাগাদ রবীন্দ্র সরণীতে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানোর সময় মিজানুরের জামাকাপড়ের মধ্যে লুকিয়ে রাখা পাঁচটি সোনার বাট উদ্ধার হয়। উদ্ধার হওয়া সোনার ওজন ৫৮৩ গ্রাম। যার বাজারদর প্রায় ১৭ লক্ষ টাকা।
এসটিএফের দাবি, বাংলাদেশ থেকে চোরাপথে বনগাঁ-শিয়ালদহ রেলপথে এই চোরাই সোনা কলকাতায় আসছিল। চলতি বাজেটে কেন্দ্রীয় সরকার সোনার উপর আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে বাড়িয়ে ১২.৫ শতাংশ করে। মূলত তারপর থেকেই সোনার চোরাচালান বেড়ে গিয়েছে।

বরানগর কুঠিঘাট থেকে বাবুঘাট পর্যন্ত লঞ্চ পরিষেবা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বরানগর কুঠিঘাট থেকে বাগবাজার হয়ে বাবুঘাট পর্যন্ত লঞ্চ পরিষেবা চালু হতে চলেছে সোমবার দুপুর থেকে। টালা ব্রিজ বিপর্যয়ের পর বি টি রোড সহ উত্তর শহরতলি জুড়ে যাতায়াতের যে সমস্যা তৈরি হয়েছে, এই নতুন লঞ্চ পরিষেবায় তার কিছুটা হলেও সুরাহা হবে বলে আশা প্রকাশ করেছেন বরানগর পুর-কর্তৃপক্ষ। 
বিশদ

বিজেপির উপর হামলার প্রতিবাদে অবরোধ ধনেখালিতে

 সংবাদদাতা, ধনেখালি: শুক্রবার রাতে বিজেপি কর্মীর উপর তৃণমূলের হামলার অভিযোগে ধনেখালি থানার ভাণ্ডরহাটিতে ও তালসারি মোড়ে শনিবার সকালে অবরোধ করল বিজেপি কর্মী সমর্থকরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে বিজেপির অবরোধে সমস্যায় পড়েন পথচলতি মানুষ।
বিশদ

কেরলে বেড়াতে গিয়ে গাড়ি দুর্ঘটনায়
মৃত্যু ৩ বোনের, জখম আরও ২ বোন

বিএনএ, বারাসত: বছরে একবার নিজেদের মধ্যে কথা বলা ও সময় কাটানোর জন্য সংসার ফেলে যে কোনও জায়গায় একইসঙ্গে বেড়াতে যেতেন পাঁচ বোন। এবার কেরল বেড়াতে গিয়ে মর্মান্তিক পথ দুর্ঘটনায় তিন বোনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও দু’জন বোন।
বিশদ

ঘোষণা হবে জোয়ার বা বানের সতর্কবার্তা
গঙ্গার সব ঘাটে পুরসভার পাবলিক
অ্যাড্রেস সিস্টেম, সিদ্ধান্ত মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গায় জোয়ার কিংবা বান আসার আগেই মাইকে বেজে উঠবে সতর্কবার্তা। বাজবে সাইরেনও। কলকাতা পুরসভার অন্তর্গত সবক’টি ঘাটেই এই বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। যার পোশাকি নাম পাবলিক অ্যাড্রেস সিস্টেম (পিএ সিস্টেম)। এর মাধ্যমে বান আসার আগে এভাবেই সাধারণ মানুষকে সতর্ক করতে চলেছে কলকাতা পুরসভা।
বিশদ

নাবালিকাকে ধর্ষণের পর সেই ছবি
ভাইরাল, গ্রেপ্তার বাউড়িয়ার যুবক

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ফাঁকা বাড়িতে প্রতিবেশী নাবালিকাকে ধর্ষণ করে সেই ছবি হোয়াটসঅ্যাপে ভাইরাল করে দেওয়ার অভিযোগে শুক্রবার রাতে বাউড়িয়া থানার পুলিস বাউড়িয়া স্টেশন রোড সংলগ্ন এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম ঋত্বিক মাইতি (২৫)।
বিশদ

পায়রা থেকে মোবাইলে উত্তরণ, রংবাহারি
মণ্ডপ, বনকাপাসির সাজে জগদ্ধাত্রী
চন্দননগর

 অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: সংবাদ আদানপ্রদানের একাল সেকাল থেকে রঙের খেলা, চুড়ির মণ্ডপ থেকে কাচের রংবাহার— জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে পুজো কমিটির মণ্ডপগুলি এমনই সাজে সাজছে। চন্দননগরের জগদ্ধাত্রী পুজোয় বরাবরই প্রতিযোগিতার আবহ।
বিশদ

 তথ্যপ্রযুক্তি কর্মী অভিষেকের মৃত্যুকে
দুর্ঘটনা বলে মানতে নারাজ পরিবার
থানার ভূমিকায় ক্ষুব্ধ, নালিশ কমিশনারকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনা নয়, তথ্যপ্রযুক্তি কর্মী অভিষেক মণ্ডলের মৃত্যুর পিছনে অন্য কোনও ষড়যন্ত্র রয়েছে। এমনটাই সন্দেহ করছে তাঁর পরিবার। গোটা বিষয়ে থানার তদন্তে তাঁরা একেবারেই সন্তুষ্ট নন। তাই পরিবারের পক্ষ থেকে নিজেদের অসন্তোষের কথা বিধাননগর কমিশনারেটের পুলিস কমিশনারকে জানানো হয়েছে।
বিশদ

মারধর করার প্রতিবাদে কামারহাটি সাগর দত্তে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি

বিএনএ, বারাকপুর: মানসিক ভারসাম্যহীন এক যুবককে মারধরের প্রতিবাদ করতে গিয়ে প্রহৃত হন জুনিয়র ডাক্তার। ওই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। সকল অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শনিবার থেকে কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মবিরতিতে নামলেন জুনিয়র ডাক্তাররা।
বিশদ

রাস্তাতেই সহকর্মীর কপালে জোর
করে সিঁদুর মাখিয়ে গ্রেপ্তার যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সেক্টর ফাইভের রাস্তায় মহিলা সহকর্মীর কপালে সিঁদুর মাখিয়ে দেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সল্টলেকের তথ্যপ্রযুক্তি তালুকের ওয়েবেল মোড়ের কাছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এক মহিলা বাস ধরার জন্য ওয়েবেল মোড়ে পৌঁছয়।
বিশদ

সেক্টর ফাইভে রাতের রাস্তায়
কাটারির কোপ, দুষ্কৃতীরা অধরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যাপ নির্ভর ট্যাক্সি চালকের সঙ্গে বচসার ফাঁকেই কাটারির কোপ মারল এক দোকানদার। শুক্রবার রাতের দিকে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় সল্টলেকের সেক্টর ফাইভে। অভিযোগকারী জানিয়েছেন, সেক্টর ফাইভের ওয়েবেল ভবনের কাছে একটি অ্যাপ নির্ভর ট্যাক্সি আচমকাই তাঁদের গাড়িতে ধাক্কা মারে।
বিশদ

  গড়িয়াহাটে জ্যোতিষীকে তোলা চেয়ে হুমকি, ধৃত দুই দুষ্কৃতী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জ্যোতিষীর কাছে হুমকি দিয়ে বড় অঙ্কের টাকা চেয়ে গিয়েছিল দুই দুষ্কৃতী। সেই পরিমাণ টাকা দিতে পারবেন না বলে ওই জ্যোতিষী জানিয়েছিলেন। তখনই তাঁকে দেখে নেওয়ার হুমকি দিয়ে তলে যায় ওই দুই দুষ্কৃতী। বিশদ

যোধপুর পার্কের গেস্ট হাউসে অস্বাভাবিক মৃত্যু ব্রিটিশ মহিলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেক থানা এলাকার ১৪১ নম্বর যোধপুর পার্কের একটি গেস্ট হাউসে শনিবার সকালে অস্বাভাবিক মৃত্যু হল এক ব্রিটিশ মহিলার। নাম হেলেন মারিয়া (৬৯)। পর্যটক হিসেবে মারিয়া কলকাতায় এসেছিলেন গত ১৭ অক্টোবর।
বিশদ

ভদ্রকালীতে আক্রান্ত প্রাক্তন প্রধান
শিক্ষকের পাশে প্রাক্তনীরা

 বিএনএ, চুঁচুড়া: ভদ্রকালীতে প্রোমোটারের হাতে আক্রান্ত প্রাক্তন প্রধান শিক্ষকের পাশে দাঁড়ালেন স্কুলের প্রাক্তনীরা। শনিবার প্রাক্তনীদের একটি দল ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে অভিযুক্ত প্রোমোটারকে গ্রেপ্তারের দাবিতে উত্তরপাড়াতে থানাতে বিক্ষোভ দেখান।
বিশদ

ভবঘুরে মহিলা ও সদ্যোজাতকে
হোমে পাঠানোর নির্দেশ কোর্টের

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ভবঘুরে মহিলা ও তাঁর সাতদিনের পুত্র সন্তানকে হোমে পাঠানোর নির্দেশ দিল আদালত। কয়েকদিন আগেই ওই মহিলা রাস্তাতেই এক পুত্র সন্তানের জন্ম দেন। পুলিস সূত্রে খবর, বাগনান গ্রামীণ হাসপাতালে ভর্তি ওই ভবঘুরে মহিলা ও তাঁর পুত্র সন্তানকে জয়পুরের একটি হোমে পাঠিয়ে দেওয়া হবে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...

বিএনএ, মেদিনীপুর: শনিবার মেদিনীপুর কোতোয়ালি থানার সদর ব্লকের খাঙ্গারডিহি এলাকায় বিজেপি-তৃণমূল সংঘর্ষে এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনায় দু’পক্ষের ছ’জন কর্মী সমর্থক জখম হন।  ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেল মন্ত্রক প্রতিটি জোনকেই ভাড়া ছাড়া অন্যান্য খাতে আয় বৃদ্ধির রাস্তা খুঁজতে নির্দেশ দিয়েছিল। সেই পথে চলে বিজ্ঞাপন সহ বিভিন্ন খাতে ইতিমধ্যেই আয় বাড়িয়েছে একাধিক জোন। ভাড়া ছাড়া অন্য খাতে আয় বৃদ্ধিতে এবার অব্যবহৃত জমিতে পুকুর কেটে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: গৃহে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব পরিসংখ্যান দিবস ১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম১৯৭৮: ...বিশদ

07:03:20 PM

আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM