Bartaman Patrika
খেলা
 

 আজ সিরিজ বাঁচানোর লড়াই কোহলিদের

অ্যাডিলেড, ১৪ জানুয়ারি: সিরিজ বাঁচিয়ে রাখার অগ্নিপরীক্ষায় নামছে ভারত। সিডনিতে হারের ধাক্কা কাটিয়ে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া কোহলি ব্রিগেড। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে আশা টিকিয়ে রাখতে গেলে জেতা ছাড়া কোনও উপায় নেই। অন্যদিকে অস্ট্রেলিয়াও মরিয়া থাকবে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ জয় নিশ্চিত করতে। ফলে রোমাঞ্চকর লড়াইয়ের জন্য প্রহর গুণছে অ্যাডিলেড ওভাল।
প্রথম ম্যাচে রহিত শর্মার দুরন্ত সেঞ্চুরিতেও হার এড়াতে পারেনি ভারত। সিডনিতে ৩৪ রানে হেরে তিন ম্যাচের সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছেন কোহলিরা। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর এই হার মেনে নিতে একটু যেন বেশিই কষ্ট হচ্ছে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। তার মধ্যে সোশ্যাল মিডিয়ায় স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে খামার বাড়ি ঘুরতে যাওয়ার ছবি পোস্ট করে সমর্থকদের কটাক্ষ হজম করতে হয়েছে কোহলিকে। পরামর্শ শুনতে হয়েছে এখন এ সব ছেড়ে খেলায় মন দেওয়ার জন্য। সোশ্যাল মিডিয়ার সেই মৃদু তিরস্কারকে ভারত অধিনায়ক আমল দিক বা না দিক, কোচ রবি শাস্ত্রীর পাঠশালায় অনুশীলন নামক কর্মপ্রক্রিয়াটা ইদানীং অত্যন্ত গৌণ হয়ে দাঁড়িয়েছে। সিডনিতে কার্যত কোনও রকম আউট-ডোর প্র্যাকটিস ছাড়াই খেলতে নেমেছিল ভারতীয় দল। অ্যাডিলেডে পৌঁছেও একটা দিন ঘুরে বেড়িয়েই কাটিয়ে দিলেন ক্রিকেটাররা। তবে সোমবার পুরোদমে অনুশীলন করল ভারতীয় দল। ৩৭ ডিগ্রি তাপমাত্রা উপেক্ষা করে বেশ কয়েক ঘণ্টা মাঠে ঘাম ঝরাল কোহলি ব্রিগেড।
আগের ম্যাচে জয়ের জন্য ২৮৯ রান তাড়া করতে নেমে চার রানেই তিন সেরা ব্যাটসম্যানকে হারিয়েছিল ভারত। মাত্র ৩ রান করেছিলেন কোহলি। এই ম্যাচে তাঁর কাছে বড় রানের প্রত্যাশা নিয়ে তাকিয়ে থাকবে দল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পোস্ট করা এক ভিডিও’তে দেখা যাচ্ছে নেটে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ব্যাট করছেন অধিনায়ক কোহলি। সিডনির হতাশা ঝেড়ে ফেলে অ্যাডিলেডে বড় রানের জন্য বদ্ধপরিকর দেখাল তাঁকে। বিসিসিআইয়ের পোস্ট করা ছবিতে দেখা গেল প্রধান কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলছেন মহেন্দ্র সিং ধোনি। আবার দীনেশ কার্তিকের ব্যাটিংয়ের সময় স্টাম্পের পিছনে কিপার হিসেবেও থাকলেন মাহি। ঠাণ্ডা মাথার ধোনিও অস্তিত্বরক্ষার এই ম্যাচের উত্তেজনা আড়াল করতে পারছেন না। তার ওপর গত ম্যাচে হাফ-সেঞ্চুরি করেও সমালোচনা এড়াতে পারেননি তিনি। ৯৬ বলে ৫১ রান। তাই তাঁর মন্থর ব্যাটিং নিয়ে ফের একবার প্রশ্ন উঠেছে। তাই তিনিও মরিয়া থাকবেন সমালোচনার জবাব দেওয়ার জন্য।
এমনিতে এদিনের অনুশীলনের নেট পর্ব দেখে আভাস পাওয়া গিয়েছে, ব্যাটিং অর্ডারে তেমন কোনও পরিবর্তন ঘটাতে আগ্রহী নয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অর্থাৎ রহিত, ধাওয়ান, কোহলি ও রায়াডু নামবেন প্রথম চার ব্যাটসম্যান হিসেবে। আর পাঁচ-ছয় নম্বরে যথাক্রমে ধোনি ও দীনেশ কার্তিক। কিন্তু একই দলে দুই উইকেটরক্ষক নিয়ে নামার যৌক্তিকতা কোথায়? কার্তিকের বদলে কেদার যাদবকে সুযোগ দিলে তা অধিক লাভদায়ক হতে পারত। কারণ ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও গত এশিয়া কাপে দারুণ কার্যকরী ভূমিকা নিয়েছিলেন কেদার। আর সাত নম্বরে এই ম্যাচেও সুযোগ পাওয়া কার্যত নিশ্চিত রবীন্দ্র জাদেজার। কারণ হার্দিক পান্ডিয়ার পরিবর্ত পেসার-অলরাউন্ডার হিসেবে বিজয় শঙ্কর ডাক পেলেও তিনি অ্যাডিলেডে পৌঁছাবেন সোমবার মধ্যরাতে। ফলে মঙ্গলবার তাঁকে সরাসরি ম্যাচে নামিয়ে দেওয়া অসম্ভব। তাই স্পিনার জাদেজাই পালন করবেন অলরাউন্ডারের ভূমিকা।
পাশাপাশি বোলিং নিয়েও চিন্তা রয়েছে ভারতের। যশপ্রীত বুমরাহ বিশ্রামে থাকায় ভারতের পেস বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন ভুবনেশ্বর কুমার। কিন্তু ভুবি প্রথম ওয়ান ডে’তে নিজের খ্যাতির প্রতি বিন্দুমাত্র সুবিচার করতে পারেননি। ডেথ ওভারে অজি ব্যাটসম্যানরা হাতখুলে মেরেছেন তাঁকে। অপর পেসার খলিল আহমেদও সুবিধা করতে পারেননি। তাঁদের বাড়তি দায়িত্ব নিতে হবে এই ম্যাচে।
অ্যাডিলেডে শেষ কয়েকটি একদিনের ম্যাচে তেমন বড় রান ওঠেনি। এই মরসুমের গোড়াতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩১ রানের পুঁজি নিয়েও জিতেছিল অস্ট্রেলিয়া। এই মাঠে ভারতের বিরুদ্ধেও অস্ট্রেলিয়ার রেকর্ড দারুণ ভালো। পরিসংখ্যানের খাতায় ৪-১ ব্যবধানে এগিয়ে তারা। তবে ২০১২ সালে এই মাঠে দুই দলের শেষ সাক্ষাতে জিতেছিল ভারত। আর গত মাসে অ্যাডিলেড ওভালেই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি জিতে ইতিহাসের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন কোহলিরা। সেই পয়া ভেন্যুতে ওয়ান ডে সিরিজে এবার ঘুরে দাঁড়ানোর পথ খুঁজতে নামছে টিম ইন্ডিয়া।
অন্যদিকে, অ্যারন ফিনচের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়ার সামনে সিরিজ জেতার উজ্জ্বল হাতছানি। যা তাদের নতুন দিশা দেবে। কারণ একদিনের ক্রিকেটে ইদানিং খুঁজেই পাওয়া যাচ্ছিল না অজিদের। ২০১৭ সালের জানুয়ারির পর কোনও দ্বিপাক্ষিক ওয়ান ডে সিরিজ জিততে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। শেষ ২৬টি ম্যাচের মধ্যে হেরেছে ১৯টি ম্যাচেই। মঙ্গলবার ভারতকে হারিয়ে দীর্ঘ দুই বছরের খরা কাটাতে চায় অ্যারন ফিনচের দল। সেক্ষেত্রে টানা ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ হারের পর সাফল্যের মুখ দেখবে তারা। আর তা পারলে কোহলির কাছে ঐতিহাসিক টেস্ট সিরিজ হারের দুঃখ কিছুটা হলেও লাঘব হবে অজি বাহিনীর।
 খেলা শুরু সকাল ৮-৫০ মিনিটে।

15th  January, 2019
ড্র করতে গিয়ে ডুবল
স্টিভনের ভারতীয় দল

বিশ্বজিৎ ভট্টাচার্য : খবরটা পেয়ে কিছুটা অবাকই হলাম। এশিয়ান কাপে ব্যর্থ হওয়ার অব্যবহিত পরেই ভারতের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন স্টিভন কনস্টানটাইন! আমার তো মনে হয় এটার কোনও প্রয়োজনই ছিল না। তাঁর কোচিংয়ে ভারতীয় ফুটবল তো উন্নতি করছে।
বিশদ

16th  January, 2019
জন্মদিনে ভালোবাসায় আপ্লুত চুনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার প্রবাদপ্রতিম চুনী গোস্বামী ৮২ বছরে পা দিলেন। সকালে তাঁর বাড়িতে ভিড় ছিল অনুগামীদের। সেখানেই ছোট্ট অনুষ্ঠানে চুনী গোস্বামীর জন্মদিন পালন করা হয়। স্ত্রীকে পাশে নিয়ে কেক কাটেন তিনি। স্ত্রী বাসন্তী দেবী তাঁকে কেক খাইয়ে দেন। গত সপ্তাহে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন চুনী গোস্বামী।
বিশদ

16th  January, 2019
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর আনাসের

 নিজস্ব প্রতিবেদন: এশিয়ান কাপে বিপর্যয়ের পরের দিন ভারতের সেন্টার ব্যাক আনাস আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করলেন। সোমবার বাহরিনের বিরুদ্ধে ম্যাচে চার মিনিটের মাথায় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান আনাস। কেরল ব্লাস্টার্সের এই ডিফেন্ডার বলেন, ‘খুবই কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন।
বিশদ

16th  January, 2019
গ্যাব্রিয়েল হেসাসের জোড়া গোল, জয়ী ম্যান সিটি

ম্যাঞ্চেস্টার, ১৫ জানুয়ারি: ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে উলভসকে সহজেই হারালেও চ্যাম্পিয়নশিপ নিয়ে এখনই কিছু ভাবতে নারাজ ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। ম্যাচের শেষে তিনি বলেন, ‘লিভারপুল এখনও আমাদের থেকে চার পয়েন্টে এগিয়ে রয়েছে। তাই ওদের নিয়ে ভেবে লাভ নেই।
বিশদ

16th  January, 2019
প্রথম ধাপ পেরলেন ডকোভিচ ও সেরেনা

 মেলবোর্ন, ১৫ জানুয়ারি: বিশ্বের একনম্বর নোভাক ডকোভিচ রেকর্ডসংখ্যক সপ্তম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের দিকে প্রথম ধাপ পেরলেন। মঙ্গলবার রড লেভার এরিনায় বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২৩০ নম্বরে থাকা আমেরিকার মিচেল ক্রুগারকে তিনি হারালেন ৬-৩, ৬-২, ৬-২ সেটে। টানা ১৩ বছর অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ডকোভিচ।
বিশদ

16th  January, 2019
রোনাল্ডো আসায় জুভেন্তাসের চ্যাম্পিয়ন্স লিগ জেতার সম্ভাবনা বেড়েছে বলে মনে করেন চেলিনি

 তুরিন, ১৫ জানুয়ারি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো না আসা পর্যন্ত জুভেন্তাস চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য পুরোপুরি প্রস্তুত ছিল না। এমনই মনে করেন বিশ্বের অন্যতম সেরা সেন্ট্রাল ডিফেন্ডার জিওর্জিও চেলিনি। তিনি এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি কখনও বিশ্বাস করিনি যে, রোনাল্ডো গত গ্রীষ্মে জুভেন্তাসে আসবে।
বিশদ

16th  January, 2019
সুনীল-সন্দেশরা সম্মান বাড়িয়েছে: স্টিভন

শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন কনস্টানটাইন। গ্রুপ-এ’র শেষ ম্যাচে বাহরিনের কাছে হারের পর তিনি বলেন, ‘প্রতিযোগিতার রাউন্ড অব সিক্সটিনে উঠতে পারলাম না।
বিশদ

16th  January, 2019
ভারতীয় মহিলা বক্সিং দলের কোচ আলি কামার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতের মহিলা বক্সিং দলের কোচ হলেন কলকাতার ছেলে মহম্মদ আলি কামার। যিনি কমনওয়েলথ গেমসে ভারতের প্রথম সোনা জয়ী বক্সার। ভারতীয় বক্সিংয়ের কনিষ্ঠ কোচ হিসেবে এই দায়িত্ব পেলেন আলি কামার। আগামী দু’মাস পরেই ৩৮ বছর বয়সে পা দেবেন তিনি।
বিশদ

16th  January, 2019
আইসিসি’র নতুন চিফ এক্সিকিউটিভ মনু

 দুবাই, ১৫ জানুয়ারি: আইসিসি’র নতুন চিফ এক্সিকিউটিভ নিযুক্ত হলেন মনু সাহানি। বিশ্বকাপের পর তিনি ডেভিড রিচার্ডসনের স্থলাভিষিক্ত হবেন। আইসিসি’র প্রধান শশাঙ্ক মনোহর বলেছেন, ‘কর্পোরেট জগতে ২২ বছরের অভিজ্ঞতা রয়েছে মনুর।
বিশদ

16th  January, 2019
হার্দিকের সদস্যপদ বাতিল করল খার জিমখানা

 মুম্বই, ১৫ জানুয়ারি: একটি টি ভি শো’য়ে মহিলাদের সম্পর্কে কুমন্তব্যের জেরে এবার খার জিমখানা হার্দিক পান্ডিয়ার সাম্মানিক সদস্যপদ বাতিল করল। তিন বছরের জন্য হার্দিককে সদস্যপদ দিয়েছিল খার জিমখানা ক্লাব।
বিশদ

16th  January, 2019
দ্বিতীয় একদিনের ম্যাচে ৬ উইকেটে জিতল ভারত 

অ্যাডিলেড, ১৫ জানুয়ারি: ফিনিশার ধোনির প্রত্যাবর্তন দেখল অ্যাডিলেড। বিরাট কোহলির দুরন্ত শতরান ও ধোনির অর্ধশতরানের উপর ভর করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে জয় ছিনিয়ে নিল ভারত। বিরাট কোহলি ১০৪ রানে প্যাভিলিয়নে ফিরলেও ৫৫ রানে অপরাজিত থাকলেন ধোনি।  বিশদ

15th  January, 2019
বাহরিনের কাছে হেরে বিদায় ভারতের
বাহরিন-১   : ভারত-০
(জামাল রশিদ-পেনাল্টি)

 আবু ধাবি, ১৪ জানুয়ারি: সোমবার এএফসি এশিয়ান কাপে গ্রুপ-এ’র তৃতীয় ম্যাচে বাহরিনের বিরুদ্ধে হেরে বিদায় নিল ভারত। এর ফলে তিন ম্যাচে তিন পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান পেলেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। এই গ্রুপ থেকে সরাসরি শেষ ষোলোয় উন্নীত হল সংযুক্ত আরব আমিরশাহি এবং থাইল্যান্ড।
বিশদ

15th  January, 2019
লিড নিয়েও হার ইস্ট বেঙ্গলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের খেতাব নির্ধারণে অতি গুরুত্বপূর্ণ ম্যাচে ৪৮ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও হেরে গেল ইস্ট বেঙ্গল। সেই সঙ্গে আলেজান্দ্রোর দলকে হারিয়ে আই লিগ খেতাব জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে গেল চেন্নাই সিটি এফসি।
বিশদ

15th  January, 2019
বাকি দুটি ম্যাচ নক-আউট পর্বের মতো: ভুবি

 অ্যাডিলেড, ১৪ জানুয়ারি: সিডনিতে হেরে সিরিজে পিছিয়ে পড়লেও নিজেদের সক্ষমতার ওপর বিশ্বাস হারাচ্ছেন না ভুবনেশ্বর কুমার। ভারতের তারকা পেসারটি আশ্বস্ত করেছেন, অ্যাডিলেডে দ্বিতীয় ওয়ান জিতে সিরিজ বাঁচিয়ে রাখার জন্য পূর্ণ শক্তিতে ঝাঁপাবে ভারতীয় দল।
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

সংবাদদাতা, লালবাগ: সব্জি ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবি মেনে অবশেষে জিয়াগঞ্জ সদর ঘাট সংলগ্ন সব্জি বাজারের ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছে। ৬০০০বর্গ ফুটের ছাদ ঢালাই করতে ৫০লক্ষ টাকা খরচ হবে বলে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভা সূত্রে জানা গিয়েছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেমে সফলতা। বৃষ: অগ্নিবিদ্যুৎ থেকে সতর্ক হওয়া প্রয়োজন। মিথুন: বিদ্যার্জনে শুভ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু১৯৭২: নতুন রাজ্য ...বিশদ

07:03:20 PM

দিনহাটায় আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ ধৃত ১ 

03:22:34 PM

হিমাচলের কেলং ভ্যালিতে ব্যাপক তুষারপাত 

03:21:00 PM

হায়দরাবাদে বিমানবন্দর থেকে ৬৬ লক্ষ টাকার সোনার বাট সহ গ্রেপ্তার ১ 

03:17:00 PM

সিরিয়ায় যাত্রীবাহী বাসে বিস্ফোরণ, মৃত ৩ 

03:03:00 PM