Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সন্তানের মুখ দেখতে দেননি স্ত্রী সুইসাইড নোট লিখে আত্মঘাতী যুবক

সংবাদদাতা, তপন: শিলিগুড়ি গেলেও সন্তানকে একঝলক দেখতে পারেননি। বাধা হয়ে দাঁড়িয়েছিলেন স্ত্রী এবং শাশুড়ি। শিলিগুড়ি থেকে ফেরার পর থেকে মন ভারাক্রান্ত ছিল সুব্রত প্রামাণিকের। শনিবার সকালে বাড়ি থেকে ৫০০ মিটার দূরে একটি গাছে তাঁর দেহ ঝুলতে দেখেন গ্রামবাসী। মুহুর্তে খবর চাউর হতেই তপন থানার পুলিস এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোটও। এই কাণ্ড নিয়ে দিনভর চাঞ্চল্য ছিল তপন ব্লকের হজরতপুর গ্রাম পঞ্চায়েতের বারামপুরে। 
স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েক আগে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ হয়। মিটমাট করতে গ্রামে সালিশি সভাও বসে। তারপর  একমাত্র কন্যা সন্তানকে নিয়ে শ্বশুরবাড়ি ছেড়ে শিলিগুড়ি ফিরে যান সুব্রতর স্ত্রী সুইটি প্রামাণিক। সেখানে মায়ের সঙ্গে থাকতেন তিনি। সপ্তাহখানেক আগে স্ত্রী এবং সন্তানকে দেখতে শিলিগুড়িতে যান সুব্রত। কিন্তু, স্ত্রী দেখা করলেও সন্তানকে দেখতে বাধা দেন। শাশুড়িও এতে ইন্ধন দেন। সুব্রতকে শ্বশুরবাড়ি থেকে অপমান করে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। বাড়ি ফেরার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েছিলেন ওই যুবক। অবসাদগ্রস্ত হয়ে সুব্রত আত্মহত্যা করেছেন বলে দাবি পরিবারের।
মৃতের ভগ্নিপতি জগন্নাথ শীল জানান, সপ্তাহখানেক আগে স্ত্রী এবং সন্তানের সঙ্গে দেখা করতে শিলিগুড়িতে গিয়েছিল সুব্রত। সন্তানকে দেখতে তো দেয়নি, বরং অপমান করে তাড়িয়ে দেওয়া হয়। তারপর থেকে অবসাদে ছিলেন সুব্রত। এদিন সুইটিকে ফিরিয়ে আনতে আমাদের পরিবারের লোকজনের শিলিগুড়ি যাওয়ার কথা ছিল। ফের অপমানিত হতে হবে সেই কথা ভেবে হয়তো এই সিদ্ধান্ত নিয়েছে সুব্রত। 

28th  April, 2024
২০ হাজার টাকা বেতন দাবি সাফাইকর্মীদের

দলিত হরিজন সাফাইকর্মী সমাজের উন্নয়নের দাবিতে বুধবার সভা হল নাগরাকাটার স্টেশন পাড়ায়। উদ্যেক্তা নর্থবেঙ্গল বাসফোর অ্যান্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন।
বিশদ

মেয়ের ফলাফলে সব্জি বিক্রেতার পরিবারে খুশির জোয়ার

বাবা ফুটপাতে সব্জি বিক্রি করেন। দিন আনা দিন খাওয়া পরিবারের খুশির জোয়ার এনেদিল মেয়ে কেয়া রায়। ময়নাগুড়ি ব্লকের চুড়াভাণ্ডারের এই কৃতী উচ্চ মাধ্যমিকে ৮৭ শতাংশ নম্বর পেয়েছেন। বুধবার রেজাল্ট জানার পর আনন্দে গোটা পরিবার। 
বিশদ

পানিট্যাঙ্কিতে আটক মার্কিন নাগরিক গ্রেপ্তার

ভারত-নেপাল সীমান্ত পানিট্যাঙ্কিতে জাল আধারকার্ড দেখিয়ে ভারতে প্রবেশের অভিযোগে গ্রেপ্তার হল মার্কিন নাগরিক সহ ভারতীয় এক যুবক। তদন্তকারী এক পুলিস আধিকারিক বলেন, আলিপুরদুয়ারের বাসিন্দা নিমা তামাংকে বিয়ে করার জন্য ১৯ মার্চ নেয়না পোওদেল সপরিবারে আমেরিকা থেকে ভারতে আসে।
বিশদ

অল্পের জন্য মেধা তালিকায় স্থান হল না ধূপগুড়ির দুই ছাত্রীর

জলপাইগুড়ি জেলায় উচ্চ মাধ্যমিকের ফলে মুখরক্ষা করলেন ধূপগুড়ির দরিদ্র দুই মেয়ে। এমনকী বিজ্ঞান বিষয়কে পিছিয়ে ফেলে কলা বিভাগের দুই ছাত্রীই জেলার মধ্যে যুগ্মভাবে সম্ভাব্য প্রথম হলেন। মাত্র ৫ নম্বরের জন্য এই দুই ছাত্রী মেধা তালিকায় স্থান পেলেন না
বিশদ

মেয়ের ফলাফলে সব্জি বিক্রেতার পরিবারে খুশির জোয়ার

বাবা ফুটপাতে সব্জি বিক্রি করেন। দিন আনা দিন খাওয়া পরিবারের খুশির জোয়ার এনেদিল মেয়ে কেয়া রায়। ময়নাগুড়ি ব্লকের চুড়াভাণ্ডারের এই কৃতী উচ্চ মাধ্যমিকে ৮৭ শতাংশ নম্বর পেয়েছেন। বুধবার রেজাল্ট জানার পর আনন্দে গোটা পরিবার। 
বিশদ

জেলার ফলে হতাশ শিক্ষামহল, কারণ খতিয়ে দেখবে স্কুলগুলি

মাধ্যমিকে রাজ্যে প্রথম দশে ছিল দক্ষিণ দিনাজপুর জেলার সাত পড়ুয়া। সেই ফলে উচ্ছ্বসিত হলেও উচ্চমাধ্যমিকের মেধা তালিকা প্রকাশের পর হতাশ শিক্ষামহল। জেলার কোনও স্কুলের একজনও মেধা তালিকায় জায়গা করে নিতে পারল না।
বিশদ

টাকা দিয়েও চাকরি মেলেনি, তীর, ধনুক নিয়ে বিক্ষোভ

চাকরি নিয়ে যখন তোলপাড় রাজ্য রাজনীতি, সে সময়ে দাঁড়িয়ে টাকা দিয়ে চাকরি না মেলায় চাকরীপ্রার্থীরা বিক্ষোভ দেখালেন রায়গঞ্জের বাসিন্দা পল্লব ঝাঁ নামে এক ব্যক্তির বাড়িতে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জের আব্দুলঘাটায়।
বিশদ

পড়ুয়াদের কৃতিত্বে গর্বিত মালদহের শিক্ষা মহল

মাধ্যমিকে প্রশ্নফাঁসের অভিযোগ উঠলেও জেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয় নির্বিঘ্নেই। মাধ্যমিকে এবছর জেলা থেকে মেধা তালিকায় ছিল মাত্র চারজন। তালিকায় নাম ছিল না প্রথমসারির কোনও স্কুলেরই।
বিশদ

এবার মেধা তালিকায় নেই মাথাভাঙা

উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় নেই মাথাভাঙা মহকুমার কোনও ছাত্রছাত্রী। গতবছর মাথাভাঙা-২ ব্লকের দু’জন ছাত্র মেধা তালিকায় স্থান পেয়েছিলেন। এবারে শহরের তিনটি নামী স্কুল তো বটেই, গ্রামের কোনও স্কুলের পড়ুয়াই মেধা তালিকায় জায়গা পায়নি।
বিশদ

রবি ঠাকুরকে শ্রদ্ধা জানিয়ে নানা অনুষ্ঠান

যথাযথ মর্যাদায় রবি ঠাকুরের জন্মজয়ন্তী পালিত হল গৌড়বঙ্গে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়েও দিনটি পালিত হয়। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় ক্যাম্পাসে। উত্তর দিনাজপুর জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগে পালিত হল দিনটি।
বিশদ

উচ্চ মাধ্যমিকে এক নম্বরের জন্য মেধা তালিকায় ঠাঁই হল না মাধ্যমিকে দ্বিতীয়র

দু’বছর আগে মাধ্যমিকে রাজ্যের মধ্যে দ্বিতীয় হয়ে হইচই ফেলে দিয়েছিল মালদহের গাজোলের কৌশিকী সরকার। এবার ওই ছাত্রী মাত্র ১ নম্বরের জন্য উচ্চ মাধ্যমিকের রাজ্যের মেধা তালিকায় স্থান পাননি।
বিশদ

গম্ভীরা শিল্পীদের পুরস্কৃত করার ভাবনা

আগামী ১১ মে থেকে ঐতিহ্যবাহী পুরাতন মালদহের গম্ভীরা উৎসব শুরু হতে চলেছে। চলবে ১৪ মে পর্যন্ত। ওই উৎসবে স্থানীয় পুরসভা গম্ভীরা শিল্পীদের পুরস্কার দেওয়ার পরিকল্পনা নিয়েছে।
বিশদ

মেধা তালিকায় ইসলামপুরের পড়ুয়ারা নেই

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও ইসলামপুর মহকুমা রাজ্যের মেধা তালিকায় স্থান পায়নি। পড়ুয়াদের মোবাইলে আসক্তি, স্কুলে কম আসা এবং একাধিক স্কুলে শিক্ষকের শূন্যপদ পূরণ না হওয়ায় এমন ফলাফল হচ্ছে বলে মনে করছেন শিক্ষকদের একাংশ।
বিশদ

উচ্চ মাধ্যমিকে মেয়েদের মধ্যে যুগ্ম প্রথম কোচবিহারের প্রতীচী

কোচবিহারের ঐতিহ্যবাহী সুনীতি অ্যাকাডেমির ছাত্রী প্রতীচী রায় তালুকদার উচ্চ মাধ্যমিকে রা‌঩‌঩জ্যের মেধা তালিকায় চতুর্থ ও মেয়েদের মধ্যে যুগ্মভাবে প্রথম হয়েছেন। বিজ্ঞান বিভাগের এই ছাত্রীর প্রাপ্ত নম্বর ৪৯৩।
বিশদ

Pages: 12345

একনজরে
যেন সিনেমার টানটান চিত্রনাট্য। দাক্ষিণাত্যের এক হাসপাতালে বসে শ্যুটআউটের ছক কষেছিল সে! তারপর পরিকল্পনা অনুযায়ী বাঁকড়ার পঞ্চায়েত অফিসে পাঠানো হয়েছিল ভাড়াটে শ্যুটার। তদন্তে নেমে এমন ...

চলতি লোকসভা নির্বাচনে ভোটের হারে ঘাটতির ধারা অব্যাহত। তবে সবচেয়ে তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, তৃতীয় দফায় বাংলার চারটি আসন মুর্শিদাবাদ, জঙ্গিপুর, মালদহ উত্তর ও দক্ষিণে ৪০ বছর পর ভোটের হার এত কম! ...

৯ টেস্টে ৭০ গড়। তিনটি শতরান। তার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে রয়েছে দু’টি ডাবল সেঞ্চুরি। এখন ভারতের টেস্ট ও টি-২০ দলের অবিচ্ছেদ্য অংশ যশস্বী জয়সওয়াল। রাজস্থান রয়্যালসের বাঁ হাতি ওপেনার সম্পর্কে উচ্ছ্বসিত ব্রায়ান লারা। ...

উচ্চ মাধ্যমিকে রাজ্যের মেধাতালিকায় পঞ্চম হয়ে নজর কাড়লেন শান্তিনিকেতনের নবনালন্দা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সানন্দা রায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯২। বরাবরের মেধাবী সানন্দা ২০২২ সালে এই স্কুল থেকেই মাধ্যমিক পরীক্ষায় মেধাতালিকায় দশম স্থান অধিকার করেছিলেন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আজ অর্থাগম ক্ষেত্রটি মধুর। কাজ করেও সাফল্যের অভাব। উচ্চশিক্ষা ও গবেষণায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫৪- ইতালীয় ব্যবসায়ী, অভিযাত্রী, নৌ-বিশারদ এবং মানচিত্র নির্মাতা আমেরিগো ভেসপুসির জন্ম
১৮৬৬- স্বাধীনতা সংগ্রামী গোপালকৃষ্ণ গোখলের জন্ম
১৮৭৪- তৎকালীন বোম্বেতে চালু হয় প্রথম ঘোড়ায় টানা ট্রাম
১৮৭৯- নারী সচেতনতা প্রসারকল্পে কেশবচন্দ্র সেন আর্য নারী সমাজ প্রতিষ্ঠা করেন
১৯০৯ - হিন্দুস্তানী শাস্ত্রীয় সংগীতের (ফারুকাবাদ ঘরানার) সঙ্গীতশিল্পী জ্ঞানপ্রকাশ ঘোষের জন্ম 
১৯৬০- বিশ্বখাদ্য ও ড্রাগ প্রশাসন ঘোষণা করে যে জন্মনিয়ন্ত্রণের জন্য বড়ি ব্যবহার করা যাবে
১৯৬৭- ভারতের প্রথম মুসলিম প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হন জাকির হোসেন
১৯৮৪- অক্সিজেন না নিয়েই এভারেস্ট জয় করেন ফু দোর্
১৯৮৬- নেপালী শেরপা পর্বতারোহী  তেনজিং নোরগে  যিনি প্রথম এভারেস্ট শৃঙ্গ জয়ী এডমন্ড হিলারির সাথে ছিলেন
১৯৯৪- নেলসন ম্যান্ডেলা বর্ণবৈষম্যহীন দক্ষিণ আফ্রিকার প্রথম রাষ্ট্রপতি নির্বাচিত হন
১৯৯৮– সঙ্গীতশিল্পী তালাত মামুদের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৮ টাকা ৮৪.৪২ টাকা
পাউন্ড ১০২.৬২ টাকা ১০৬.০৬ টাকা
ইউরো ৮৮.১৯ টাকা ৯১.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪। প্রতিপদ ৩/১৮ দিবা ৬/২২ পরে দ্বিতীয়া ৫৮/৮ রাত্রি ৪/১৮। কৃত্তিকা নক্ষত্র ১৭/১৩ দিবা ১১/৫৬।  সূর্যোদয় ৫/৩/১০, সূর্যাস্ত ৬/২/৫৬। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫২ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৪৭ মধ্যে পুনঃ ১০/১৬ গতে ১২/৫২ মধ্যে। বারবেলা ২/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৬ মধ্যে।  
২৬ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪। প্রতিপদ দিবা ৭/৫। কৃত্তিকা নক্ষত্র দিবা ১/৪। সূর্যোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/৪। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৯ গতে ৬/৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৪ গ. ১২/৫৬ মধ্যে। 
২৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: পাঞ্জাবকে হারিয়ে ৬০ রানে ম্যাচ জিতল বেঙ্গালুরু

11:52:44 PM

আইপিএল: ২২ রানে আউট স্যাম, পাঞ্জাব ১৭০/৮ (১৫.৩ ওভার), টার্গেট ২৪২

11:42:07 PM

আইপিএল: ০ রানে আউট প্যাটেল, পাঞ্জাব ১৭৪/৯ (১৬.১ ওভার), টার্গেট ২৪২

11:35:00 PM

আইপিএল: ৩৭ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ১৫৩/৬ (১৪ ওভার), টার্গেট ২৪২

11:32:07 PM

আইপিএল: ৮ রানে আউট আশুতোষ, পাঞ্জাব ১৬৪/৭ (১৫ ওভার), টার্গেট ২৪২

11:28:46 PM

আইপিএল: ০ রানে আউট লিভিংস্টোন, পাঞ্জাব ১২৬/৫ (১১.২ ওভার), টার্গেট ২৪২

11:14:21 PM