Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দলের সংগঠনকে শক্তিশালী করতে আজ কাউন্সিলারদের সঙ্গে বৈঠকে মৌসম নুর 

সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরে চাউর হয়ে গিয়েছিল পুরাতন মালদহ পুরসভার অন্তত ১৪ জন কাউন্সিলার তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন। সেই জল্পনাকে অসাড় প্রমাণ করতে কাউন্সিলারদের পাশে বসিয়ে সংবাদমাধ্যমের সামনে ঐক্যের ছবি তুলে ধরার চেষ্টা করেছিলেন পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ। এবার কাউন্সিলারদের সঙ্গে তিনি নিজেই বৈঠক করবেন বলে জানিয়ে দিলেন তৃণমূলের নতুন জেলা সভাপতি মৌসম নুর। আজ, রবিবার তাঁর নিজস্ব কার্যালয় নুর ম্যানসনে এই বৈঠক হবে। পাশাপাশি ইংলিশবাজার পুরসভার কাউন্সিলারদের সঙ্গেও পৃথকভাবে মৌসম বৈঠকে বসবেন বলে জানিয়েছেন। যদিও আজ ইংলিশবাজারের কাউন্সিলারদের নিয়ে বৈঠক হচ্ছে না। ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহার ঘোষের সঙ্গে কথা বলেই ওই বৈঠকের সময় জেলা সভাপতি স্থির করবেন।
তৃণমূলের জেলা সভাপতি মৌসম বলেন, পুরাতন মালদহ পুরসভার কয়েকজন কাউন্সিলার দল ছাড়তে পারেন বলে বিভিন্ন মহল থেকে পরিকল্পিতভাবে প্রচার চালানো হচ্ছিল। পুরো বিষয়টিই ভিত্তিহীন। প্রত্যেকেই তৃণমূলে আছেন এবং থাকবেন। আমি রবিবার তাঁদের সঙ্গে বৈঠক করব। দলের মঙ্গলের জন্য তাঁদের সকলের পরামর্শ নিতেই ওই বৈঠক হবে। ইংলিশবাজার পুরসভার কাউন্সিলারদের সঙ্গেও বৈঠকের পরিকল্পনা রয়েছে। ওই পুরসভার চেয়ারম্যান নীহার ঘোষের সঙ্গে এই প্রসঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে। চেয়ারম্যান বাইরে আছেন, ফিরলেই বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত হবে।
শনিবার দুপুরে মালদহের নতুন পুলিস সুপার অলোক রাজোরিয়ার সঙ্গে সৌজন্যসাক্ষাৎ করেন তৃণমূলের নতুন জেলা সভাপতি মৌসম নুর। পুলিস সুপারের হাতে তিনি দলের পক্ষ থেকে ফুলের তোড়া তুলে দেন। এরপর কিছুক্ষণ দু’জনের কথাও হয়।
মৌসম বলেন, নতুন পুলিস সুপার জেলার আইনশৃঙ্খলার দায়িত্ব নিয়েছেন। আমিও মালদহে তৃণমূলের হাল ধরেছি নতুন করে। তাই সৌজন্যের তাগিদে তাঁর সঙ্গে দেখা করেছি। পুলিস সুপারকে বলেছি, তৃণমূল আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে পুলিস প্রশাসনকে সবরকম সহায়তা করবে। পুলিস সুপারের সঙ্গে দেখা করার আগে মৌসম বলেন, জেলায় দলের মধ্যে ঐক্যের বাতাবরণ তৈরি করাটাই আমার প্রাথমিক কাজ হবে। দলটি বৃদ্ধি পেয়েছে। অনেকেই দলে নতুন এসেছেন। আমিও নতুন যোগ দিয়েছি। আমরা অনেকেই আলাদা আলাদা ধারার দল থেকে তৃণমূলে এসেছি। ভিন্ন ভিন্ন দল থেকে আসায় প্রত্যেকের রাজনৈতিক ঘরানাও আলাদা। সবাইকে তৃণমূলের সংস্কৃতির ও ভাবধারার সঙ্গে মানিয়ে নিতে হবে। তাহলেই যৌথভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো আমরা চলতে পারব।
তবে মালদহে তৃণমূলকে চাঙ্গা করার ক্ষেত্রে তাঁর যে নির্দিষ্ট স্ট্র্যাটেজি রয়েছে এদিন তারও ইঙ্গিত মৌসম নুর দিয়েছেন। তিনি বলেন, দল মালদহে ফল খারাপ করেছে। তার নিশ্চয়ই নির্দিষ্ট কিছু কারণ আছে। আমরা সেই কারণগুলিকে চিহ্নিত করতে চাই। কারণ সমস্যা বোঝা সম্ভব না হলে সমাধান খুঁজে বের করা কঠিন হবে।
মৌসম জানিয়েছেন, ১২ জুন কলকাতায় মালদহের জন্য নিযুক্ত দুই তৃণমূল পর্যবেক্ষক সাধন পাণ্ডে ও গোলাম রব্বানির সঙ্গে বৈঠকের পরেই নতুন করে রাজনৈতিক কর্মসূচি নেওয়া হবে জেলায়। একইসঙ্গে রাজ্য কমিটির নির্দেশে নতুন জেলা কমিটি ব্লকস্তর থেকে ঘোষণা করা হবে। জেলার পুরনো কমিটিই আপাতত অ্যাডহক কমিটি হিসেবে কাজ করবে।  

09th  June, 2019
সিপিএম ছেড়ে বিজেপিতে এলেও দলের
নেতাদের কাছে এখনও গুরুত্বহীন দেবেন 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, রায়গঞ্জ, বিএনএ: হেমতাবাদের বিধায়ক সিপিএমের দেবেন্দ্রনাথ রায় দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করার পর এখনও উত্তর দিনাজপুরে দলের জেলা নেতৃত্বের সঙ্গে তাঁর কোনও বৈঠকই হয়নি। দলের পক্ষ থেকে এখনও তাঁকে কোনও রকম দায়িত্ব বা পদও দেওয়া হয়নি।  বিশদ

10th  June, 2019
বিজেপির মিছিলে রণক্ষেত্র গঙ্গারামপুর
পুলিসের গাড়ি ভাঙচুর,কাঁদানে গ্যাস,উত্তেজনা

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার বিজেপির নাগরিক সংবর্ধনা মিছিলকে কেন্দ্রে করে রণক্ষেত্র হয়ে ওঠে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহর। মিছিলের পুরভাগে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর সঙ্গে পুলিসের বচসা বাধে। 
বিশদ

09th  June, 2019
চোপড়ায় দুষ্কৃতীদের ধরতে গিয়ে গুলিতে জখম পুলিসের ২ এসআই 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার রাতে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার লক্ষ্মীপুরে দুষ্কৃতীকে ধরতে গিয়ে দুষ্কৃতীদের গুলিতে জখম হয়েছেন পুলিসের দুই এসআই। তাঁদের একজনের শিলিগুড়ির নার্সিংহোমে চিকিৎসা চলছে। গুলি তাঁর পেট ছুঁয়ে বেরিয়ে গিয়েছে।  
বিশদ

09th  June, 2019
দাড়িভিটে নিহতদের পরিবারকে ন্যায় বিচারের আশ্বাস দেবশ্রীর  

সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিটে নিহত দুই ছাত্রের পরিবারকে বিচার পাইয়ে দেওয়ার আশ্বাস দিলেন রায়গঞ্জের সংসদ সদস্য তথা কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী। লোকসভা নির্বাচনে প্রার্থী হয়ে তিনি দাড়িভিট থেকে নির্বাচনী প্রচার শুরু করেছিলেন।  
বিশদ

09th  June, 2019
লক্ষ্য বালুরঘাট পুরসভা দখল
বড় বড় কথা না বলে ওয়ার্ডে লিড পেতে হবে, নেতা-কর্মীদের নির্দেশ দিলেন দিলীপ 

সংবাদদাতা, বালুরঘাট: গঙ্গারামপুরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিজয় মিছিলকে ঘিরে পুলিস বিজেপির খণ্ডযুদ্ধের জেরে বাতিল করা হল বালুরঘাটের বিজয় মিছিল। দিলীপ ঘোষ নিজেই সভা বাতিলের সিদ্ধান্ত নেন। গঙ্গারামপুর থেকে বালুরঘাটে পৌছে তিনি পুরসভার সুবর্ণতটে বৈঠক করেন। 
বিশদ

09th  June, 2019
দার্জিলিংয়ে ব্ল্যাক প্যান্থার? শোরগোল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিংয়ে ব্ল্যাক প্যান্থার? দার্জিলিংয়ের আলুবাড়ি এলাকার পান্ডাম বস্তি সংলগ্ন চা-বাগানে ব্ল্যাক প্যান্থার দেখা যাওয়ার খবরকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। গত ৫ ও ৬ জুন পাহাড়ের ওই এলাকায় ব্ল্যাক প্যান্থার দেখা গিয়েছে বলে বিভিন্ন সূত্র থেকে খবর।   বিশদ

09th  June, 2019
সাউথ এশিয়ান তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপে সাফল্য পেল রায়গঞ্জের ছেলে 

সংবাদদাতা, রায়গঞ্জ: সম্প্রতি দিল্লিতে আয়োজিত তৃতীয় ওপেন সাউথ এশিয়ান তাইকোন্ডো আইটিএফ চ্যাম্পিয়নশিপে রায়গঞ্জ শহরের মুখ উজ্জ্বল করল শহরের মিলনপাড়া এলাকার স্কুল ছাত্র রোহিত গোয়েঙ্কা।  
বিশদ

09th  June, 2019
গরমের ছুটিতে লাটাগুড়ি, ধূপঝোরা সহ ডুয়ার্সের বিভিন্ন এলাকায় পর্যটকের ঢল 

সংবাদদাতা, নাগরাকাটা: গরমের ছুটির মধ্যে লাটাগুড়ি, ধূপঝোরা সহ ডুয়ার্সের বিভিন্ন এলাকায় পর্যটকের ঢল নেমেছে। এদিকে পুজোর এখনও অনেক দেরি থাকলেও পুজোর বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তবে ১৫ জুন পর্যন্ত পর্যটকের এই ভিড় থাকবে বলে পর্যটন ব্যবসায়ীদের সূত্রে জানা গিয়েছে।
বিশদ

09th  June, 2019
উচ্চ মাধ্যমিকে ৪২৬ পেয়েও শিক্ষিকা হওয়ার স্বপ্নপূরণ নিয়ে সংশয়ে পাটকাপাড়ার স্বপ্না 

সংবাদদাতা, কুমারগ্রাম: দরিদ্র ঘরের মেধাবী ছাত্রী স্বপ্না রায় এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ভালো ফল করেছেন। আলিপুরদুয়ার-১ ব্লকের উত্তর পাটকাপাড়া গ্রামের পাটকাপাড়া হাইস্কুলের ছাত্রী স্বপ্না এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪২৬ নম্বর পেয়ে ওই স্কুলে প্রথম স্থান অধিকার করেছেন।   বিশদ

09th  June, 2019
কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রমারীর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রমারী কি বিজেপি’তে যোগ দিচ্ছেন? আলিপুরদুয়ারে তৃণমূলের চা বলয়ের এই বিধায়ক হঠাৎই দিল্লি যাওয়ায় এই জল্পনা ছড়িয়েছে। তৃণমূল কংগ্রেস নেতৃত্ব উইলসনের প্রতি দলের কোনও মোহ নেই বলে জানিয়ে দেওয়ায় তাঁর বিজেপিতে যাওয়ার জল্পনাকে আরও উস্কে দিয়েছে।  
বিশদ

09th  June, 2019
ইটাহারে অস্বাভাবিক মৃত্যু, করণদিঘিতে অজ্ঞাতপরিচয়ের মৃতদেহ উদ্ধার 

বিএনএ, রায়গঞ্জ: শনিবার দুপুরে ইটাহারের ভাগনইল এলাকায় এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম অজয় পাহান(৩৬)। এদিন ওই ব্যক্তি মাঠে কাজ করছিলেন। সেই সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। 
বিশদ

09th  June, 2019
সিতাইয়ে বিধায়ক সহ কয়েকশ তৃণমূল নেতা-কর্মী এখনও বাড়িছাড়া 

সংবাদদাতা, মাথাভাঙা: লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পর কোচবিহারের সিতাই ব্লকে কয়েকশ তৃণমূল কংগ্রেস নেতা-কর্মী বাড়িছাড়া হয়ে রয়েছেন। তৃণমূলের অভিযোগ, ব্লকের কয়েকশ তৃণমূল কর্মীর বাড়ি ভাঙচুর করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা লুটপাট চালিয়েছে। 
বিশদ

09th  June, 2019
রতুয়ায় ৫ জায়গায় খগেন মুর্মুকে সংবর্ধনা দিলেন বিজেপি কর্মীরা 

বিএনএ, মালদহ: শনিবার মালদহের রতুয়ার একাধিক জায়গায় বিজেপির কর্মী সমর্থকরা দলীয় নবনির্বাচিত সংসদ সদস্য খগেন মুর্মুকে সংবর্ধনা দেন। দল সূত্রে জানা গিয়েছে, এদিন রতুয়ায় স্থানীয় স্তরে বিজয় মিছিল করার কথা থাকলেও শেষপর্যন্ত তা করা হয়নি।
বিশদ

09th  June, 2019
নিজেই পার্থেনিয়াম নিধনে নামলেন হরিরামপুরের বিডিও

 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লক প্রশাসন এলাকার বিষাক্ত পার্থেনিয়াম গাছ নিধনে নামল। এদিন হরিরামপুর ব্লকের বিডিও বাসুদেব সরকার নিজে শ্রমিকদের সঙ্গে নিয়ে বিডিও অফিস এলাকা, হাসপাতাল ও বালুরঘাট-ইটাহার রাজ্য সড়ক এবং হরিরামপুর থানার পাশে বিষাক্ত পার্থেনিয়াম গাছ কেটে পুড়িয়ে দিলেন।  
বিশদ

09th  June, 2019

Pages: 12345

একনজরে
গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। বৃষ: ভ্রমণ যোগ আছে। মিথুন: প্রয়োজনীয় অর্থের অভাব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকে দিনে 
বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,১৯৫৭- পাকিস্তানের ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM