Bartaman Patrika
বিনোদন
 

দ্বিভাষিক ওয়েব সিরিজে চিকিৎসা পরিষেবার ক্যান্সার 

কান চলচ্চিত্র উৎসব থেকে ফিরে এসেই নতুন ওয়েব সিরিজের শ্যুটিং শুরু করলেন পরিচালক উৎসব মুখোপাধ্যায়। ইন্দ্রনীল সান্যালের উপন্যাস ‘কর্কট ক্রান্তি’ অনুসরণে তৈরি হচ্ছে এই মেডিক্যাল মিস্ট্রি থ্রিলার। নাম ‘কর্কট রোগ’। নেপথ্যে রয়েছে চিকিৎসা পরিষেবার দুর্নীতি।
শ্যুটিং চলছে গিরিশ পার্কের কাছেই লোহিয়া মাতৃসেবা সদন হাসপাতালে। সেখানে পৌঁছে দেখা গেল বাইক অ্যাক্সিডেন্টের পর বয়ফ্রেন্ড সৈকত (সুদীপ সরকার) বিছানায় শুয়ে। তাকে দেখতে ডাক্তার এসেছেন। ঘরের দরজার সামনে উৎকণ্ঠা নিয়ে দাঁড়িয়ে অটোপ্সি সার্জেন বিয়াস বন্দ্যোপাধ্যায় (চিত্রাঙ্গদা চক্রবর্তী)। সে নিজে স্তন ক্যান্সারে আক্রান্ত। ঘটনাচক্রে আত্মহত্যা ও দুর্ঘটনায় নিহত বেশকিছু শবদেহর পোস্টমর্টেমের দায়িত্ব আসে বিয়াসের কাঁধে। পোস্টমর্টেম করতে গিয়ে প্রতিটা দেহে একটি বিশেষ উপাদানের সন্ধান পায় বিয়াস। বিয়াসের বিশ্বাস এটা নেহাত কাকতালীয় ঘটনা নয়। এর সঙ্গে জড়িয়ে রয়েছে অ্যান্টি ক্যান্সার ড্রাগ ট্রায়াল! বিয়াস জড়িয়ে পড়ে চিকিৎসা পরিষেবার প্রদীপের আড়ালের অন্ধকার জগৎটার সঙ্গে। সে কি পারবে চক্রান্তকারীদের মুখোশ খুলে দিতে? ‘কর্কট রোগ’-এর অন্যান্য চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, রাজেশ শর্মা, জয়ন্ত কৃপালনী, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়, আর্য দাশগুপ্ত প্রমুখ।
বাংলা ও হিন্দিতে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। তাই একই শট দুবার করে টেক করতে হচ্ছে পরিচালককে। তাঁর কথায় যাকে বলা যায় ‘৫৭ দিনের শিডিউল, নতুন অভিজ্ঞতা’। ‘ভীতু’র পর আবার ফ্লোরে ফিরতে এতটা সময় লাগল কেন? ‘আসলে আমি যে ধরনের ছবি করতে চাইছিলাম তার জন্য প্রযোজক পাচ্ছিলাম না। আবার প্রযোজকরা যে ধরনের ছবি আমাকে অফার করছিলেন সেটা আমার পছন্দ হচ্ছিল না’, স্পষ্ট উত্তর উৎসবের। এই প্রথম ওয়েব সিরিজে চিত্রাঙ্গদা। ‘মহিলা ফরেনসিক সার্জেন এমনিতেই কম। তাই চরিত্রটা আমাকে আকর্ষণ করে’, বলছিলেন ওয়েব সিরিজের ‘পোকা’ চিত্রাঙ্গদা। জানা গেল চরিত্রের জন্য তাঁকে বাস্তবের অটোপ্সি সার্জেনের সঙ্গে ওয়ার্কশপও করতে হয়েছে।
দোতলার বারান্দায় ক্যামেরা রেডি। বিয়াসের সঙ্গে কথাবার্তা বলতে এসেছেন ব্যবসায়ী রবিকান্ত আগরওয়াল (রাজেশ শর্মা)। হাসপাতাল বলেই এই দৃশ্যে রয়েছেন বেশ কয়েকজন জুনিয়র আর্টিস্ট। তাঁদের উৎসাহ দিতে কোনও কসুর করলেন না রাজেশ। টেক শেষ হতেই তাঁর মুখে শোনা গেল ‘দাদা খুব ভালো হচ্ছে’ বা ‘দিদি চেষ্টা করলেই আপনি আর একটু ভালো করতে পারবেন’। নিজেই বলে উঠলেন, ‘কে বলেছে বাংলায় প্রতিভার অভাব।’ প্রচণ্ড গরমে এই এনার্জির রহস্য জিজ্ঞাসা করতেই সেই পরিচিত হাসির সঙ্গে উত্তর এল ‘একটাই রহস্য, আমি অভিনয়কে ভালোবাসি।’ কিছুক্ষণ পর একতলায় মেকআপ ভ্যানের বাইরে পাওয়া গেল ইন্দ্রনীলকে। এই সিরিজে তিনি পুলিস অফিসার বরুণ সরকারের চরিত্রে। ইদানীং বাংলায় কাজ কমিয়েছেন কেন? ‘আসলে আমি এখন মুম্বইতে ধারাবাহিকের কাজে ব্যস্ত। তাই কলকাতায় বেশি কাজ করতে পারছি না’, জানালেন তিনি। বছরের শেষে ফ্যাটফিশ এন্টারটেনমেন্টের প্রযোজনায় ডিজিটাল প্ল্যাটফর্ম জি ফাইভে দেখা যাবে আট পর্বের এই ওয়েব সিরিজ।
অভিনন্দন দত্ত
ছবি: দীপেশ মুখোপাধ্যায় 
11th  June, 2019
কলকাতার টানে গ্র্যামি জয়ী মিউজিক প্রোডিউসার 

বাংলায় সঙ্গীত জগতে নাকি কিছুই হচ্ছে না! বর্মনোত্তর একবিংশ শতকের বাংলার সঙ্গীত ভাগ্যে নাকি হাঁড়ির হাল! তাই কি? তেমনটা হলে সুদূর আমেরিকা থেকে বার সাতেকের গ্র্যামি জয়ী মিউজিক প্রোডিউসার তাঁর নতুন প্রোজেক্টের জন্য এই শহরে উড়ে আসবেন কেন?   বিশদ

কাটল জট, টলিপাড়ায় স্বস্তির নিঃশ্বাস 

অবশেষে আলোর সন্ধান পেল টলিপাড়া। কয়েকদিন আগে জানা গিয়েছিল দাগ সি ক্রিয়েটিভ মিডিয়ার তরফে পাঁচটি জনপ্রিয় বাংলা ধারাবাহিকের প্রায় ১৭১ জন শিল্পীর কয়েক কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রয়েছে।   বিশদ

বিদ্যার প্রশ্নে অস্বস্তিতে প্রযোজক 

বলিউডের দিকে ধেয়ে আসছে আরও একটি বায়োপিক। এই তালিকায় এবার জননেত্রী জয়ললিতার নাম। কথা ছিল জয়ললিতার চরিত্রে অভিনয় করবেন বিদ্যা বালন। হঠাত্ই তাঁর জায়গায় এসে বসলেন কঙ্গনা রানাওয়াত।  বিশদ

দ্বিতীয়বার মা হলেন এষা দেওল 

আবার মা হলেন এষা দেওল তখতানি। সোমবার মুম্বইতে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। মঙ্গলবার সকালে সোশ্যাল নেটওয়ার্কে হেমা মালিনীর কন্যা এষা ভক্তদের উদ্দেশে এই সুখবর জানান।   বিশদ

হ্যাকিংয়ের শিকার অমিতাভ 

আরও একবার প্রমাণিত হল ইন্টারনেটের দুনিয়ায় কেউই সুরক্ষিত নয়। এবার হ্যাকিংয়ের শিকার হলেন খোদ অমিতাভ বচ্চন। সোমবার অভিনেতার ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়। জানা যাচ্ছে, এর পিছনে রয়েছে তুরস্কের একটি হ্যাকার দল ‘আইলডিজ টিম’।  বিশদ

দু’দিন অন্তর ওয়েব সিরিজের অফার আসছে 

চন্দন রায় সান্যাল দিল্লিবাসী বাঙালি। বুদ্ধদেব দাশগুপ্তর দু’টি ছবিতে অভিনয় করার পরে তিনি আরও একটি বাংলা ছবির শ্যুটিংয়ে কলকাতায়। আগস্টে মুক্তি পাচ্ছে তাঁর বলিউডের ছবি ‘জাবারিয়া জোড়ি’। এছাড়া বেশ কিছু ওয়েব সিরিজে তাঁকে দেখা যাবে। তিনি জীবনবোধ থেকে শুরু করে অভিনয় নিয়ে কথা বললেন। শুনলেন সোহম কর। 
বিশদ

কৃষ্ণকলি ধারাবাহিকে রুদ্ধশ্বাস মোড় 

রুদ্ধশ্বাস দৃশ্যই বটে। একই উঠোনে শ্যামা, কর্তামা, দিশা, রুক্মিণী, রাধারানিরা একে অপরের গলা জড়িয়ে কথা বলছে, হেসে লুটোপুটি খাচ্ছে, একসঙ্গে ছবিও তুলছে! ব্যাপার কী? জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ দ্বাপর বা ত্রেতা যুগে ফিরে গেল নাকি? চৌধুরীবাড়ির যুযুধান দুই পক্ষ যাবতীয় অস্ত্রশস্ত্র নামিয়ে রেখে মেতে উঠেছে খোস গল্পে? 
বিশদ

11th  June, 2019
চিরকালীন ভালোবাসা 

শান্তিনিকেতনে বড় হওয়া মধ্যবিত্ত পরিবারের একটি মেয়ে। যে ছোট ছোট স্বপ্ন নিয়ে নিজের ভবিষ্যত্ দেখতে শুরু করে। একজনের প্রেমে পড়ে যায় এবং তাকেই জীবনসঙ্গী করার স্বপ্ন দেখে। তারপর কোনও এক অপ্রীতিকর ঘটনার কারণে সেই সম্পর্ক ভেঙে যায়। কিন্তু সেই মেয়ের মন থেকে যায় তার প্রথম ভালোবাসার কাছেই। এই চরিত্রে অভিনয় করেছেন শার্লি দত্ত।  
বিশদ

11th  June, 2019
ভূতের ছবিতে ভিকি 

ভিকি কৌশল এবং করণ জোহর এবার আপনাদের জন্য গা ছমছমে ভূতের গল্প নিয়ে আসতে চলেছেন। তাঁদের নতুন ছবির নাম ‘ভূত – পার্ট ওয়ান: দ্য হন্টেড শিপ’। ছবির পোস্টার ইতিমধ্যেই প্রকাশিত। সেখানে দেখাই যাচ্ছে মুখ্য চরিত্রে রয়েছেন ভিকি কৌশল। ছবিতে ভূমি পেডনেকর একটি ক্যামিও চরিত্রে অভিনয় করছেন।  
বিশদ

11th  June, 2019
পর্দায় রোমি-কপিল
হচ্ছেন দীপ-বীর 

দীপিকা-রণবীর ভক্তদের জন্য দারুণ খবর। এই সপ্তাহের শেষে দীপিকা উড়ে যাচ্ছেন লন্ডনে। সেখানে রণবীর তাঁর আগামী ছবি ‘৮৩’ নিয়ে ব্যস্ত। কপিল দেবের চরিত্রে অভিনয় করার জন্য রণবীর কিন্তু এই ছবির জন্য ভীষণ পরিশ্রম করছেন।  
বিশদ

11th  June, 2019
ছোটপর্দায় জুনের প্রত্যাবর্তন 

গ্রামে সবার ভালো-মন্দ দেখা যেন তারই একমাত্র কর্তব্য। আর সেই ভালো করতে গিয়েই নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হয়। এভাবেই এগতে থাকে গল্প। হঠ্যত্ একটা দুধ সাদা গাড়ি তার সামনে এসে দাঁড়ায়, নেমে আসে কালো চশমা চোখে এক সৌম্য-সুদর্শন পুরুষ।  
বিশদ

11th  June, 2019
প্রতিবাদী নাট্যকার
গিরিশ কারনাড প্রয়াত 

গত বছর সেপ্টেম্বর মাসে নিহত গৌরী লঙ্কেশের মৃত্যুর বর্ষপূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানে প্রথম সারিতে বসে থাকতে দেখা গিয়েছিল এক প্রবীণ মানুষকে। দৃশ্যতই অসুস্থ লাগছিল তাঁকে। নাকে টিউব গোঁজা।  
বিশদ

11th  June, 2019
 নতুন করে ফেলুদা পড়ায় উৎসাহ দেয়

 বাঙালি আজকাল বাংলা বই পড়া যেমন কমিয়েছে, তেমন বিদেশি কিছু ‘লার্জার দ্যান লাইফ’ চরিত্র দখল করে বসেছে তাদের মনে। কিশোর-কিশোরীরা দেখছে সুপার হিরো সিরিজ। তুলনায় হারাচ্ছে সত্যানুসন্ধানী, গোয়েন্দারা। যদিও বা থাকছে তাও বইয়ের পাতায় নয়, সেলুলয়েডে। ঠিক এরকম সময় বাংলায় এক গোয়েন্দা পার করে ফেলেছে ৫০ বছর।
বিশদ

10th  June, 2019
 আগে আংরেজি পরে হিন্দি

বেশ কিছু কাজ হাতে নিয়ে বসে আছেন করিনা কাপুর খান। তিনি তো আবার কিছুদিন আগে ছোটপর্দাতেও আত্মপ্রকাশ করলেন। তার উপর আবার আড়াই বছরের সন্তান তৈমুরকে নিয়ে সাংবাদিকদের হাজার হাজার প্রশ্নের উত্তর দিতে দিতে নাজেহাল। এত কিছুর মাঝে সমর বের করাটাই বিরাট চ্যালেঞ্জ।
বিশদ

10th  June, 2019
একনজরে
বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানীরা মৎস্য চাষিদের তেলাপিয়া মাছের চাষ থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন। কিন্তু কেন বিজ্ঞানীরা এই মাছের চাষ থেকে চাষিদের বিরত থাকতে বলছেন?  ...

 লাহোর, ১১ জুন (পিটিআই): ভারতের আবেদনে সাড়া দিল পাকিস্তান। কিরঘিজস্তানে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশন (এসসিও) শীর্ষ বৈঠকে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে পারবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমান। ‘নৈতিক দিকটি’ মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানাল ইমরান খানের ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM