Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

রানিনগরে অভিযুক্তকে ধরতে গেলে বাধা পুলিসকে

সংবাদদাতা, ডোমকল: রানিনগরে অভিযোগের তদন্তে গিয়ে পুলিসের সঙ্গে তৃণমূল কর্মীদের ধস্তাধস্তিতে উত্তেজনা ছড়াল। পাল্টা পুলিসের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের বাড়ি ভাঙচুর ও মারধরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুর থেকে ওই ঘটনায় দফায় দফায় উত্তেজনা ছড়ায় রানিনগরের মরিচা নিচুপাড়ায়। মরিচা নিচুপাড়ায় তৃণমূলকে ভোট দেওয়ায় এক মহিলাকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে স্থানীয় কয়েকজন বাম কংগ্রেস জোটকর্মীর বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে সিরিফা বেওয়া নামে ওই মহিলা এনিয়ে রানিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। দুপুরে রানিনগর থানার পুলিসের একটি টিম সেই ঘটনার তদন্তে যায়। অভিযুক্তদের পরিবারের সঙ্গে কথা বলার সময় স্থানীয় কয়েকজন তৃণমূল কর্মী দাবি করেন, কোনও তদন্ত ছাড়াই অভিযুক্তদের এখনই গ্রেপ্তার করতে হবে। এমনকী পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। সেই ঘটনা বেশ কয়েকজন মোবাইলে ক্যামেরাবন্দি করেন। তাতে দেখা যাচ্ছে এক পুলিসকর্মীকে ঘিরে ধরে টানাটানি করছেন কয়েকজন। এরপরই তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। বিশাল পুলিসবাহিনী পৌঁছয়। ঘটনায় জড়িত সন্দেহে আশেপাশের বেশ কয়েকজন তৃণমূল কর্মীর বাড়িতে ব্যাপক ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে।  নাসিমা বিবি নামে এক তৃণমূল সমর্থক বলেন, আমার স্বামী বাড়িতে ছিল না। সেই সময় পুলিস ও কেন্দ্রীয় বাহিনী এসে ব্যাপকভাবে আমাকে মারধর করেছে। বাড়িতে ভাঙচুর চালিয়েছে। সোলেমান আলি শেখ নামে এক তৃণমূল কর্মী বলেন, আমি অসুস্থ। আচমকা পুলিস এসে আমাদের বাড়িতে ভাঙচুর করতে শুরু করে দেয়। আমার মাকে ও প্রতিবন্ধী ভাইকেও ব্যাপক মারধর করে। রানিনগর-২ ব্লক কংগ্রেস সভানেত্রী মমতাজ বেগম হীরা বলেন, তৃণমূলের কর্মীরা মিথ্যা মামলা দিয়ে আমাদের কর্মীদের ফাঁসাতে চাইছিল। পুলিস তা করেনি। এরপরই ওরা পুলিসকে মারধর করে। এবিষয়ে মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিস সুপার(লালবাগ) রাসপ্রীত সিং বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। মারধর বা বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেনি। 

কেশপুরের আনন্দপুর থানায় দেবের বিরুদ্ধে এফআইআর বিজেপির

কেশপুরের আনন্দপুর থানায় দেবের বিরুদ্ধে এফআইআর দায়ের করল বিজেপি। দেবের করা বিস্ফোরক মন্তব্যের বিরুদ্ধে বৃহস্পতিবার থানায় অভিযোগ দায়ের করেন ঘাটাল সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক তন্ময় ঘোষ।
বিশদ

সব অস্ত্রই ভোঁতা, ডিআইদের ব্যক্তিগত আক্রমণে অভিজিৎ

সন্দেশখালি থেকে ২৬হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর প্যানেল বাতিল-ভোটের মুখে বিজেপির সব ইস্যু ভোঁতা হচ্ছে। তাতেই মাথা গরম হয়ে যাচ্ছে দলের নেতা-নেত্রীদের। দলীয় সভায় ব্যক্তিগত আক্রমণ করতেও ছাড়ছেন না।
বিশদ

বোলপুরে ১২০০ লিটার নিষিদ্ধ ওষুধ বাজেয়াপ্ত

বোলপুরের মোল্লাবাগান এলাকা থেকে ১২০০ লিটার অ্যারোম্যাটিক কার্ডামাম টিংচার বাজেয়াপ্ত করল জেলা আবগারি দপ্তর। বুধবার এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। ৮০ শতাংশ অ্যালকোহল মিশ্রিত এই ওষুধ ঝাড়খণ্ড থেকে আনা হতো বলে তদন্তকারীরা জানতে পেরেছেন। 
বিশদ

 রামপুরহাট থেকে সর্বাধিক লিড চাইলেন অভিষেক​​​​​​

লোকসভা ভোটে রামপুরহাট বিধানসভা এলাকায় এবার লিড দিতেই হবে। বীরভূম লোকসভার মধ্যে এই বিধানসভা থেকে সর্বাধিক লিড যেন থাকে, সেটা বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায় ও পুরসভার চেয়ারম্যান সৌমেন ভকতকে সুনিশ্চত করতে হবে।
বিশদ

রামপুরহাটের খরুণ গ্রামে স্কুল ও অঙ্গনওয়ারি কেন্দ্রে তালা ভেঙে চুরি

স্কুল ও লাগোয়া অঙ্গনওয়ারি কেন্দ্রে তালা ভেঙে মিডডে মিলের চাল, ডাল, বাসনপত্র সহ নানা সামগ্রী চুরি করে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রামপুরহাটের খরুণ গ্রামে।
বিশদ

‘পুলিসের প্যান্ট খুলে দেব’, ফের বেলাগাম দিলীপ

ফের লাগামছাড়া মন্তব্য করলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। এবার পুলিস অফিসারকে কুৎসিত ভাষায় আক্রমণ করলেন। বর্ধমান থানার আইসির প্যান্ট খুলে নেওয়ার হুমকি দিলেন তিনি। তাঁকে উদ্দেশ করে অশালীন শব্দ ব্যবহার করলেন।
বিশদ

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বদলে গেল লিড বৃদ্ধির লড়াইয়ে

মেমারি শহর এবং গ্রামীণ এলাকায় তৃণমূল নেতাদের নিজেদের মধ্যে মন কষাকষি অনেক দিনের। বারবার তা প্রকাশ্যে এসেছে। নিজেদের মধ্যে তারা হাতাহাতিতেও জড়িয়েছে।
বিশদ

দুর্গাপুরে বিজেপি নেত্রীর অনুষ্ঠান ভবনে বোমাতঙ্ক

দুর্গাপুর নিউ টাউনশিপ থানার সুকান্তপল্লি এলাকায় বুধবার রাতে বিজেপি নেত্রীর অনুষ্ঠান ভবনে পরিত্যক্ত স্কুলব্যাগ ঘিরে বোমাতঙ্ক ছড়াল। বিজেপি বিধায়ক লক্ষ্মণচন্দ্র ঘোড়ুই সহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত হন। বিজেপি অভিযোগ তোলে, নির্বাচনের সময় ভয় দেখাতে তৃণমূল ওই ব্যাগ রেখেছে।
বিশদ

ঝাড়গ্রামে মমতা ও অভিষেকের সভা, সমর্থকদের প্রস্তুতি তুঙ্গে

নির্বাচনী প্রচারে ঝাড়গ্রামে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

বাজেয়াপ্ত ২২০ লিটার মদ

লোকসভা নির্বাচনের জন্য প্রতিদিনই চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে আবগারি দপ্তর। বৃহস্পতিবার ভোর থেকে সকাল পর্যন্ত দপ্তরের খড়্গপুর লোকাল সার্কেল খড়্গপুর গ্রামীণ এলাকায় অভিযান চালায়।
বিশদ

সবংয়ে দেবের প্রচারের জন্য তৈরি তৃণমূলের মহিলা ব্রিগেড

‘আমরা নারী, আমরা পারি’ স্লোগানকে সামনে রেখে তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে প্রচারের জন্য সবংয়ে শাসকদল মহিলা ব্রিগেড তৈরি করল। এই মহিলারা বাড়ি বাড়ি গিয়ে প্রচারের পাশাপাশি তথ্য সংগ্রহ করবেন। এলাকার বিধায়ক তথা মন্ত্রী মানস ভুঁইয়া তাদের নিয়ে বৈঠক করে কাজ বুঝিয়ে দিয়েছেন।
বিশদ

দাসপুরে বধূর ঝুলন্ত দেহ উদ্ধার

গৃহবধূকে ‘খুন’ করার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। মৃত গৃহবধূর নাম সঙ্গীতা মাইতি (২০)। দাসপুর থানার কাশীনাথপুরে তাঁর শ্বশুর বাড়ি।
বিশদ

বৃষ্টিতে জল জমে ভোগান্তি মেদিনীপুরে

কয়েক ঘণ্টার বৃষ্টিতে মেদিনীপুর শহরে জলযন্ত্রণার চেনা ছবি ফিরে এল। বৃহস্পতিবার বিকাল থেকে মেদিনীপুরে তুমুল বৃষ্টি শুরু হয়।
বিশদ

তৃণমূলে ফিরলেন ডেবরার নির্দল পঞ্চায়েত সদস্য 

লোকসভা ভোটের মুখে দলে ফিরলেন ডেবরার এক নির্দল পঞ্চায়েত সদস্য। দলীয় সূত্রে জানা গিয়েছে, গত পঞ্চায়েত নির্বাচনে সত্যপুর পঞ্চায়েতের রামচন্দ্রপুর বুথ থেকে মিন্নত আলম খাঁ নির্দল প্রার্থী হিসেবে জয়ী হন। বুধবার সন্ধ্যায় তিনি তৃণমূলে যোগ দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
‘সকলের মুখে অন্ন তুলে দিতে হবে’। বিশ্বের বিভিন্ন প্রান্তে এই লক্ষ্য নিয়ে ভেগান খিচুড়ি বিতরণ করে ‘গো ধার্মিক’ সংস্থা। এবার এই উদ্যোগের শামিল হলেন ব্রিটিশ ...

‘সকালে লাইনে দাঁড়ালে দুপুর গড়ায়, দুপুরে দাঁড়ালে সন্ধ্যে বা রাত। তারপর ভাগ্যে থাকলে পেট্রল জোটে, তাও যৎসামান্য। রুটিরুজি ছেড়ে পেট্রলের লাইনে দাঁড়িয়ে থাকলে খাব কী!’ ...

রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাবহুল আলিপুর। সিপিএম মনোনয়ন দিতে আসার সময় প্রথমে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়, পরে গোপালনগরের কাছে তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের ঝামেলা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩৫ রানে চেন্নাইকে হারাল গুজরাত

11:43:51 PM

আইপিএল: শূন্য রানে আউট মিচেল স্যান্টনার, চেন্নাই ১৭০/৮ (১৮ ওভার) টার্গেট ২৩২

11:29:20 PM

আইপিএল: ১৮ রানে আউট রবীন্দ্র জাদেজা, চেন্নাই ১৬৯/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২৩২

11:28:55 PM

আইপিএল: ২১ রানে আউট শিবম দুবে, চেন্নাই ১৬৫/৬ (১৬.৪ ওভার) টার্গেট ২৩২

11:23:11 PM

আইপিএল: ৫৬ রানে আউট মঈন আলি, চেন্নাই ১৩৫/৫ (১৪.২ ওভার) টার্গেট ২৩২

11:06:29 PM

আইপিএল: হাফসেঞ্চুরি মঈন আলির, চেন্নাই ১৩৪/৪ (১৪ ওভার) টার্গেট ২৩২

11:03:13 PM