Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

উন্নয়নের কাজ ত্বরান্বিত করতে রানাঘাটে জিততে চায় তৃণমূল

সংবাদদাতা, কৃষ্ণনগর:  রানাঘাট লোকসভা কেন্দ্রে মুকুটমণি অধিকারী প্রার্থী হওয়ার পরই কৃষ্ণগঞ্জের তৃণমূল কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে ভোট যুদ্ধের ময়দানে নেমে পড়েছে। সেই মতো কর্মী বৈঠক, র‍্যালি, পথসভা করছে। প্রবল তাপকে  উপেক্ষা করে ঝাঁপিয়ে পড়েছেন ছাত্র, যুব, মহিলা, শ্রমিক সংগঠন। সেক্ষেত্রে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বের সাফ কথা, আমরা পঞ্চায়েত ভোটে এখান থেকে লিড পেয়েছি। পঞ্চায়েত সমিতিও আমাদের আছে। ঠিক এই অবস্থায় সাংসদ না থাকার জন্য কৃষ্ণগঞ্জ বিধানসভা এলাকায় অনেক উন্নয়নের কাজ করা যাচ্ছে না। তাই এবার রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে মুকুটমণি অধিকারীকে জয়ী করতেই হবে। এই অবস্থায় জোর প্রচারের মাঝে তেঘরি, কাদাঘাটা, কুলের ঘাট এলাকায় তৃণমূল কংগ্রেস শুক্রবার পথসভা করছে। সেখানে তৃণমূল কংগ্রেসের ছাত্র, যুব, মহিলা, শ্রমিক সংগঠনের নেতৃত্ব নামছেও।  প্রসঙ্গত ত্রিস্তর পঞ্চায়েতের নির্বাচনে গত বিধানসভা ভোটের নিরিখে কৃষ্ণগঞ্জ ব্লকে তৃণমূলে কংগ্রেসের ভোট বেড়েছে। জেলা পরিষদে একটিতে ৩৮ ও দ্বিতীয়টি ২৮১ ভোটের ব্যবধানে বিজেপির কাছে হারলেও মোটের উপর ২ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছে তৃণমূল। হাঁসখালি ও কৃষ্ণগঞ্জ ব্লকের মোট ১৫টি পঞ্চায়েত নিয়ে কৃষ্ণগঞ্জ বিধানসভা কেন্দ্র। গত বিধানসভা ভোটে কৃষ্ণগঞ্জ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস বিজেপি প্রার্থীর কাছে ২১ হাজারের বেশি ভোটে পরাজিত হয়। এর মধ্যে কৃষ্ণগঞ্জ ব্লকে ৬ হাজার ভোটে তৃণমূল কংগ্রেসের হার হয়। বর্তমানে তৃণমূল কংগ্রেসের সংগঠন আরও মজবুত হয়েছে। বিজেপিতে যারা চলে গিয়েছিল, তারা অনেকে এখন ফিরে এসেছে। তাই তৃণমূল কর্মী সমর্থকরা অনেকটা চাঙ্গা হয়েছে। এই অবস্থায় কেন্দ্রের এনআরজি-এর প্রকল্পের কৃষ্ণগঞ্জ ব্লকের শ্রমিকদের বকেয়া ১২ কোটি টাকা নিয়ে তৃণমূল ব্যাপকভাবে প্রচার চালাচ্ছে। প্রচার চালাচ্ছে বাংলা আবাস যোজনা নিয়েও। যা তৃণমূল কংগ্রেসকে এগিয়ে দেবে বলে রাজনৈতিক মহলের মত। এ নিয়ে কৃষ্ণগঞ্জ ব্লকের যুব সভাপতি শুভদীপ সরকার বলেন, ‹›কৃষ্ণগঞ্জ বিধানসভায় বিধায়ক বিজেপির। সাংসদও বিজেপির হওয়ায় উন্নয়নের কাজ করতে অসুবিধা হয়। স্বাভাবিক ভাবেই আমরা চাইছি এবার সাংসদ আমাদের দলের হোক। তাহলে উন্নয়নের কাজ আরও হবে।› এ প্রসঙ্গে শ্রমিক সংগঠনের ব্লক সভাপতি গোপাল আচার্য্য বলেন, ‹আমরা প্রতিদিনই প্রার্থীর জন্য প্রচারে বের হচ্ছি। এখন পথসভা করা হচ্ছে। আমরা সকলে আমাদের দলের প্রার্থীকে জেতাতে দৃঢ়প্রতিজ্ঞ।› এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মহিলা ব্লক সভাপতি কাকলী হালদার বলেন,› আমরা মহিলারা ব্লকে মুকুটমণি অধিকারীকে জেতানোর জন্য সমস্ত রকম প্রচার চালাচ্ছি। এখানে আমরা সকলে এক হয়ে কাজ করছি।› এ নিয়ে তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি সমীর বিশ্বাস  বলেন,  বাংলা  আবাস যোজনা ও একশো দিনের টাকা কেন্দ্র দেয়নি। আমাদের নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একশো দিনের টাকা দিয়েছেন। কৃষ্ণগঞ্জ ব্লকের শ্রমিকরা উপকৃত হয়েছে। তাই আমরা বলছি এই সরকারের পাশে দাঁড়াতে, উন্নয়নের গতিকে আরও মসৃণ করতে তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে জেতানোর জন্য আহবান করছি। এই গোটা কাজটা ব্লকের সমস্ত স্তরের নেতৃত্ব ঐক্যবদ্ধ ভাবে কাজ করছি।›

তীব্র দাবদাহের পর দু’দিনের বৃষ্টিতে বীরভূমে ফিরল স্বস্তি

দাবদাহের পর দু’দিনের বৃষ্টিতে জেলার মানুষ স্বস্তি পেয়েছেন। কিন্তু বৃষ্টির জেরে বোরো ধান কাটার মরশুমে চাষিরা কিছুটা হলেও সমস্যায় পড়েছেন।
বিশদ

কালোসোনার নামে পোস্টার অস্বস্তিতে গেরুয়া শিবির

বিজেপির বিরুদ্ধে বক্তব্য সম্বলিত পোস্টার, তার নীচে দলেরই প্রাক্তন জেলা সম্পাদকের নাম লেখা। বৃহস্পতিবার গোটা বীরভূমজুড়ে এই পোস্টার দেখা যায়।
বিশদ

কালীগঞ্জে রোড-শো শেষ না করেই বেরিয়ে গেলেন মিঠুন

কালীগঞ্জের দেবগ্রামে রোড-শো সম্পূর্ণ না করেই বেরিয়ে গেলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। তিনি অর্ধেক রাস্তা রোড-শো করেছেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।
বিশদ

স্লোগান ঘিরে তপ্ত পটাশপুর, বোমাবাজি, ভাঙচুর
 

বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে র‌্যালি চলাকালীন বোমাবাজির অভিযোগ ঘিরে বৃহস্পতিবার পটাশপুরের আড়গোয়াল এলাকায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

দুই পাঠানের যুগলবন্দি, বেলডাঙায় জনস্রোত

ইউসুফ ও ইরফানের যুগলবন্দি দেখার জন্য অপেক্ষার প্রহর গুনছিলেন বেলডাঙাবাসী। রোদ মাথায় নিয়ে বৃহস্পতিবার দুপুরে বেলডাঙায় জাতীয় সড়কের দু’পাশে ভিড় জমান হাজার হাজার মানুষ।
বিশদ

দিনমজুর মায়ের সন্তান রবির স্বপ্ন পূরণের পথে অন্তরায় দারিদ্র্য, অনিশ্চিত উচ্চশিক্ষা

বাবা নেই, মা দিনমজুরের কাজ করেন। সেই আদিবাসী পরিবারের সন্তান উচ্চ মাধ্যমিকে এবার ৯৪ শতাংশেরও বেশি নম্বর পেলেন।
বিশদ

দারিদ্র্যকে হারিয়ে উচ্চ মাধ্যমিকে শম্পার ৪৮১, স্বপ্ন ডব্লুবিসিএস অফিসার হওয়ার

বাবা-মা দু’জনেই দিনমজুর। ঘরে প্রবল প্রভাব। কোনওরকমে দিন চলে। তবুও অদম্য জেদের কাছে হার মেনে যায় সমস্ত প্রতিবন্ধকতা।
বিশদ

নাচের শিক্ষিকা হতে চান বাঁকুড়ার কৃতী সুস্বাতী

পড়াশোনার পাশাপাশি ছোট থেকে নাচের প্রতি প্রবল  ঝোঁক। সেই নাচকেই আগামী দিনে পেশা হিসেবে বেছে নিতে চান  উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায় পঞ্চম স্থানাধিকারী বাঁকুড়ার সুস্বাতী কুণ্ডু। ভবিষ্যতে কোরিওগ্রাফার বা নাচের শিক্ষিকা হওয়ার স্বপ্ন রয়েছে বাঁকুড়ার মেধাবী এই কৃতীর।
বিশদ

নলহাটিতে চকোলেট বোমা ফাটাতে গিয়ে গুরুতর জখম নাবালক

বাড়িতে রাখা চকোলেট বোম ফাটাতে গিয়ে গুরুতর জখম হল এক নাবালক। তার মুখ ও বুক ঝলসে গিয়েছে। বৃহস্পতিবার দুপুরে নলহাটির মধুরা গ্রাম পঞ্চায়েতের বাগানপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে। সামিম রেজা নামে ওই ছাত্র আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মেডিক্যালে চিকিৎসাধীন।
বিশদ

রঘুনাথপুরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টা

রঘুনাথপুর শহরে আর্থমুভার দিয়ে জলাশয় ভরাটের চেষ্টার অভিযোগ উঠল। ১৩ নম্বর ওয়ার্ডের এটিএ গ্রাউন্ডের পাশে একটি জলাশয় রয়েছে।
বিশদ

কুরুচিকর মন্তব্য ঘিরে ইন্দাসে তৃণমূলের মহিলা কর্মীদের প্রতিবাদ

পাত্রসায়রে সভা থেকে ফেরার পথে সিমলাপাল এলাকায় রাস্তার ধারে মহিলারা ‘জয় বাংলা’ স্লোগান দিয়েছিলেন। তাঁদের উদ্দেশে বিরোধী দলনেতা কুরুচিকর মন্তব্য করেন বলে অভিযোগ। তারই প্রতিবাদে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের মহিলা কর্মীরা প্রতিবাদ সভা করেন। 
বিশদ

কৃষ্ণনগরে জরুরি পরিষেবার কর্মীদের ভোটগ্রহণ

নদীয়া জেলায় জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের ভোটগ্রহণ বৃহস্পতিবার সম্পন্ন হল। বিকেল ৫টা পর্যন্ত ৫২ শতাংশ ভোট পড়েছে। ভোটের কাজের সঙ্গে যুক্ত ১৮টি পরিষেবার ৩৯৫৮জন কর্মী ভোট দেন। কৃষ্ণনগর ডন বসকো স্কুলে তিনদিন ধরে তাঁদের ভোটগ্রহণ চলেছে।
বিশদ

প্রাকৃতিক দুর্যোগের জের, ধানতলায় ফ্লপ সুকান্তর রোড শো ও পথসভা

রানাঘাট কেন্দ্রের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের সমর্থনে বৃহস্পতিবার বিকেলে বর্ণাঢ্য রোড শো ও পথসভা করার কথা ছিল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। কিন্তু, প্রাকৃতিক দুর্যোগের কারণে এদিন সুকান্তর সভা কার্যত ফ্লপ শোয়ে পরিণত হয়।
বিশদ

তেতুঁলিয়ায় বিজেপি মণ্ডল সভাপতির বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ

বুধবার রাতে মুর্শিদাবাদ থানার তেঁতুলিয়ায় বিজেপি মন্ডল সভাপতির বাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।
বিশদ

Pages: 12345

একনজরে
মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাবহুল আলিপুর। সিপিএম মনোনয়ন দিতে আসার সময় প্রথমে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়, পরে গোপালনগরের কাছে তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের ঝামেলা ...

রাজ্যে তিনটি দফার নির্বাচন নির্বিঘ্নে মিটেছে। এতে সন্তোষ প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশনও। এবার চতুর্থ দফাতেও সেই ধারা বজায় রাখতে মরিয়া রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দপ্তর। ...

বকেয়া বেতন জমে কার্যত পাহাড়। অনিশ্চিয়তায় রায়গঞ্জ পুরসভার অস্থায়ী কর্মীরা। এই ইস্যুতে বৃহস্পতিবার কর্মবিরতি পালন করেন পুরসভার গাড়ি চালক ও সহযোগীরা। ...

কয়েক বছর ধরেই চায়ের বাজার ভালো নয়। এবার কি চা শিল্পে মরার উপর খাঁড়ার ঘা পড়তে চলেছে? তেমনই আশঙ্কা প্রকাশ করেছে ইন্ডিয়ান টি অ্যাসোসিয়েশন। দেশের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসার বৃদ্ধি ও অর্থকড়ি আয় বৃদ্ধি। ধর্মাচরণে মনযোগ বৃদ্ধি। বন্ধুর শত্রুতায় ক্ষতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫২৬- পানিপথের যুদ্ধ জয় করে মোগল সম্রাট বাবর আগ্রায় প্রবেশ করেন
১৬১২- মুঘল সম্রাট  শাহজাহানের  সাথে  মুমতাজের  বিয়ে হয়
১৮২৪- লন্ডনে জাতীয় গ্যালারি জনগণের জন্য খুলে দেওয়া হয়
১৮৫৭- দেশজুড়ে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৮৬৩- সাহিত্যিক উপেন্দ্রকিশোর রায়চৌধুরীর জন্ম
১৮৮২- ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ গুরুসদয় দত্তের জন্ম
১৯০৫- সঙ্গীতশিল্পী পঙ্কজ মল্লিকের জন্ম
১৯০৮ - বিদ্রোহী কবি নজরুল ইসলামের পত্নী প্রমিলা দেবীর জন্ম
১৯৬২- স্বাধীনতা সংগ্রামী অবিনাশচন্দ্র ভট্টাচার্যের মৃত্যু
১৯৮৩- বিশিষ্ট রসায়ন বিজ্ঞানী জ্ঞানেন্দ্রনাথ মুখোপাধ্যায়র মৃত্যু
১৯৮৫- রাজনীতিবিদ, শিক্ষাবিদ ও লেখক প্রমথনাথ বিশীর মৃত্যু
১৯৯৪- দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নেলসন ম্যান্ডেলা
২০০২- কবি কায়ফি আজমির মৃত্যু
২০২২ - কিংবদন্তী সন্তুর বাদক শিবকুমার শর্মার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৭ টাকা ৮৪.৪১ টাকা
পাউন্ড ১০২.৭০ টাকা ১০৬.১৩ টাকা
ইউরো ৮৮.২৩ টাকা ৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮২,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮২,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। তৃতীয়া ৫৪/৩০ রাত্রি ২/৫১। রোহিণী নক্ষত্র ১৪/২০ দিবা ১০/৪৭। সূর্যোদয় ৫/২/৩৯, সূর্যাস্ত ৬/৩/২২। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৬ মধ্যে পুনঃ ৪/১৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/৩১ গতে ৯/০ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৩/৩৫ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৭ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১০ মে ২০২৪। দ্বিতীয়া প্রাতঃ ৫/৪৫ পরে তৃতীয়া শেষরাত্রি ৪/৫১। রোহিণী নক্ষত্র দিবা ১২/৩৪। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৬/৪৩ মধ্যে ও ৭/৩৫ গতে ১০/১২ মধ্যে ও ১২/৪৮ গতে ২/৩২ মধ্যে ও ৪/১৭ গতে ৬/৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৯/৩ মধ্যে ও ২/৫৩ গতে ৩/৩৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩০ গতে ১১/১৪ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৯ গতে ১০/১২ মধ্যে। 
১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৩৫ রানে চেন্নাইকে হারাল গুজরাত

11:43:51 PM

আইপিএল: শূন্য রানে আউট মিচেল স্যান্টনার, চেন্নাই ১৭০/৮ (১৮ ওভার) টার্গেট ২৩২

11:29:20 PM

আইপিএল: ১৮ রানে আউট রবীন্দ্র জাদেজা, চেন্নাই ১৬৯/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২৩২

11:28:55 PM

আইপিএল: ২১ রানে আউট শিবম দুবে, চেন্নাই ১৬৫/৬ (১৬.৪ ওভার) টার্গেট ২৩২

11:23:11 PM

আইপিএল: ৫৬ রানে আউট মঈন আলি, চেন্নাই ১৩৫/৫ (১৪.২ ওভার) টার্গেট ২৩২

11:06:29 PM

আইপিএল: হাফসেঞ্চুরি মঈন আলির, চেন্নাই ১৩৪/৪ (১৪ ওভার) টার্গেট ২৩২

11:03:13 PM