Bartaman Patrika
 

সমাজকে বার্তা দিতে দুই মজার নাটক

থ্যালাসেমিয়ার মতো দুরারোগ্য ব্যাধি সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আবেদন জানাল বেলঘরিয়া থিয়েটার অ্যাকাডেমি। সম্প্রতি তাদের নাটক ‘কাগজের বিয়ে’র মধ্যে দিয়ে। নাটকটি মঞ্চস্থ হল গিরিশ মঞ্চে। কমেডির মাধ্যমে একটা গুরুত্বপূর্ণ বার্তা সুন্দরভাবে পৌঁছে দেওয়া হয় নাটকে। থ্যালাসেমিয়া রোগের ভয়াবহতা নিয়ে সাধারণ মানুষের কমবেশি ধারণা থাকলেও রোগটির বিষয়ে এখনও অনেকেই সচেতন নয়। অথচ তারা যদি একটু সচেতন হন তাহলে রোগটি শুধু প্রতিহত নয়, প্রতিরোধ করাও সম্ভব হয়। তাই সবার আগে এই বিষয়ে জনসচেতনতা গড়ে তোলা দরকার।
বিয়ে একটি সামাজিক বন্ধন। এখনও এই সময়ে দাঁড়িয়ে বিয়ের আগে পাত্র-পাত্রী নির্বাচনে আমরা কুষ্ঠি বিচার করি। যাতে তাদের বিবাহিত-জীবন সুখের হয়। যদি পাত্র-পাত্রীর মধ্যে কুষ্ঠি বিচার করে অর্থাৎ জন্মছকে মিল হয় ঠিকমতো তাহলে আমাদের অভিভাবকরা মনে করেন রাজযোটক। কিন্তু কুষ্ঠি বিচারের চেয়ে রক্তের বিচার কতটা জরুরি সে সম্বন্ধে অনেকেই ওয়াকিবহাল নন। অথচ সুস্থ জীবনযাপনের জন্য বিয়ের আগে রক্ত পরীক্ষা করার বিশেষ প্রয়োজন, তবেই থ্যালাসেমিয়ার মতো আরও অনেক দুরারোগ্য ব্যাধি রোধ করা সম্ভব।
কাগজের বিয়ে বা রেজিস্ট্রি করে বিয়ে-র কোনও গুরুত্ব দিতে চান না লোহা-লক্কড়ের ব্যবসায়ী রাধাকান্তবাবু। তিনি চান কুষ্ঠিতে কুষ্ঠিতে মিল হলে তবেই ছাঁদনাতলার বিয়ে। জয় রাধাকান্তবাবুর একমাত্র ছেলে। উচ্চমধ্যবিত্ত পরিবার তাদের। তবে শিক্ষাদীক্ষা নেই বললেই চলে। তার ছেলে জয়ের ব্যক্তিত্বের বিকাশ সেভাবে হয় না। সে বিভিন্ন ধারাবাহিকে অভিনয় করে। তার বাবা অত্যন্ত ডমিনেটিং। তাদের বাড়ির চাকর বঙ্কার সঙ্গে তার খুব ভাব। সেও ছোটবাবুকে খুব ভালোবাসে। রাধাকান্তবাবু উচ্ছের রস খেয়ে দিন শুরু করেন। পর্ণা শিক্ষকের মেয়ে। পর্ণাকে সে ভালোবাসে। দীর্ঘদিন প্রেম করার পর বিয়ের জন্য চাপ দেয় পর্ণা জয়কে। জয় তো বাবার ভয়ে তটস্থ থাকে। সে কিছুতেই বাবার সামনে নিজের বিয়ের কথা বলতে পারে না। তখন পর্ণা তাকে ভয় দেখায়। বলে তুমি সবকিছু লিখে বাবাকে জানাও। এদিকে বঙ্কা বাবুর সামনেই সেকথা বলে। জয়ের মা আগে থেকেই সবকিছু জানত। সে রাধাকান্তবাবুকে বলে এখন আর বলে কিছু লাভ নেই। রাধাকান্তবাবু কুষ্ঠি বিচার করার জন্য বললে তার স্ত্রী বলে তুমি চঞ্চলানন্দের কাছে কুষ্ঠি বিচার করো। তবেই হবে বিয়ে। বিয়ের জন্য পাত্রীর বাড়িতে তার বাবা-মা’র সঙ্গে কথা বলতে যায় তারা।
পাত্রীর বাড়িতে পাকা কথা বলতে গেলে পর্ণার বাবা সবকিছু দিতে রাজি হয়। কিন্তু তিনি বলেন, আমাদের ডাক্তার প্রেসক্রিপশনে কয়েকটি রক্ত পরীক্ষার কথা লিখেছেন। আমি চাই বিয়ের আগে সেগুলি যেন করা হয়। এই শুনে রাধাকান্তবাবু বলেন, আমার ছেলের রক্ত নিয়ে পরীক্ষা করা হবে? কেন সে কি দুশ্চরিত্র? তার কি কোনও দোষ আছে? তখন রাধকান্তবাবু রেগে গিয়ে বলেন এ বিয়ে ক্যানসেল। হবে না বিয়ে। এদিকে জয় বলে আমি হীরের আংটি পরিয়ে দিয়েছি পর্ণাকে এখন আর বিয়ে ক্যানসেল করা যাবে না। শেষে পর্ণাকে বিয়ে করেই বাড়ি নিয়ে আসে জয়। তখন তার বাবা ফলিডল খায়। কিন্তু মা বলেন, কুষ্ঠি ও রক্ত পরীক্ষা দুটোতেই মিল রয়েছে দু’জনের তাহলে বিয়ে না মেনে নেওয়ার কী আছে?
ডাঃ অমিতাভ ভট্টাচার্যের রচনা ও নির্দেশনায় নাটকটিতে অভিনয় করেন তিনি নিজেই। রাধাকান্তরূপী অমিতাভবাবুকে খুব সুন্দর মানায়। হাসি মজার ছলে একটা ছোট বার্তা দেওয়ার মধ্যেও বেশ অভিনবত্ব রয়েছে। অন্যান্য চরিত্রে মধুবালা, ধৃতিকণা ভট্টাচার্য, পর্ণার সাবলীল, স্বতঃস্ফূর্ত অভিনয়ে লক্ষ্মী চক্রবর্তী প্রাণ পায়। জয় আর জে নায়ার ইসলামকে মন্দ লাগে না। অন্যান্য চরিত্রে সন্দীপ রায় (স্বামী চঞ্চলানন্দ), সুকান্ত মুখোপাধ্যায় (বটকৃষ্ণ), ত্রিলোকনাথ থান্ডার, সুব্রত সরকার, অর্পিতা দাস, আকাশ পাল যথাযথ।
নারকেলডাঙা নর্থ পাঞ্চালী নিবেদিত সলিল চৌধুরির ছোট ছড়া অবলম্বনে নাটক ‘কর্ণ কুন্তী কিস্সা’ মঞ্চস্থ হল। নাট্যশিল্পী, কবি সাহিত্যিক, গায়ক এরা আগাগোড়াই বঞ্চিত। যতদিন যায় বঞ্চনার পরিমাণ বাড়তে থাকে। তাই নাট্য-কর্মীরা ঠিক করেন রাজ্যের সংস্কৃতি মন্ত্রীর সামনে তাদের এই বঞ্চনার কথা নাট্যকলার মাধ্যমে তুলে ধরবেন। সেইমতো শুরু হয় নন্দনের বৃক্ষতলে নাট্য পরিবেশনা, যা দেখে মন্ত্রী কিছুটা হতচকিত হয়ে পড়েন। কারণ নাট্যকর্মীদের দাবি ছিল ন্যায্য। কর্মক্ষেত্রে তাদের কোনও কোটা থাকবে না কেন? খেলোয়াড় বন্ধুদের কোটা থাকা সত্ত্বেও তারা কেন বঞ্চিত হবে? এখানেই মন্ত্রী মহাশয় অছিলায় অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। কিন্তু নাট্যবন্ধুরা কিছুতেই তাঁর পিছু ছাড়েন না। ওদিকে জগা মন্ত্রীর রোজকারের দাড়ি কামানোর নাপিত লক্ষ করেন মন্ত্রীর যে একখানি কান ছিল তার জায়গায় গাধার কান রয়েছে। ভয় পেয়ে জগা চলে যেতে থাকে কিন্তু মন্ত্রীর শাসানিতে, জগার বউ কুন্তীর পরামর্শমতো কানপুরে কানেহারি দোকানে পৌঁছান। সেখানে বিফল হয়ে কানুবাবুর উপদেশমতো দিল্লির পার্লামেন্ট হাউসে। সেখানে গিয়ে দেখেন সব মন্ত্রীরই দু’কান কাটা।
নাটকের মধ্যে দিয়ে বলা হয়েছে রাজ্যের মন্ত্রী, আমলাদের এক কান কাটা হলেও কেন্দ্রের সাংসদ বা মন্ত্রীদের দু’কান কাটা। কিন্তু উপস্থাপনার অস্পষ্টতায় রাজনৈতিক বিষয়টি তেমন জোরালো মনে হয় না। অরবিন্দ ঘোষ নির্দেশিত ও প্রদীপ মৌলিক রচিত নাটকটি ব্যঙ্গাত্মকভাবে মূলত কমেডির ওপর ভিত্তি করে পরিবেশিত হলেও বিষয়ের গভীরে প্রবেশ করার জন্য যে নাটকীয়তার প্রয়োজন ছিল সেটা তেমনভাবে প্রকাশ পায় না। তাই গল্পটাও খুব জমল না, আবার হাস্যকৌতুকটা মন ছুঁতে অসমর্থ হল। তবে গোটা বিষয়টার গানের প্রয়োগ ও গায়নরীতিটা মনোগ্রাহী করে তোলেন সুজিত চক্রবর্তী। অভিনয়ে মন্ত্রীর চরিত্রে রাজীব ঘোষ, কুন্তীরূপী সুপ্রিয়া পাল ও জগার ভূমিকায় বিশ্বনাথ সরকার এককথায় অনবদ্য। ভালো লাগে কানাইয়ালালের ভূমিকায় নানক মদনানীকে। অন্যান্য চরিত্রে অরূপ মুখার্জি, দেবজিৎ হালদার, সুমি ঘোষ, রীতা সরকার, সুপর্ণা ঘোষ, দীপান্বিতা ঘোষ, সন্দীপা মুখার্জি, মনোজিৎ মুখার্জি, দয়াল সরদার, অমিত ঘোষ, মনমন পাল। অরুন্ধতী বিশ্বাসের আবহ ও যন্ত্রসঙ্গীতে সুবীর বিশ্বাস নাটকটিকে বাস্তব রূপ দিতে সাহায্য করেছেন।

নাটক: কাগজের বিয়ে ও কর্ণ-কুন্তী কিস্সা
প্রযোজনা: বেলঘরিয়া থিয়েটার অ্যাকাডেমি ও নর্থ পাঞ্চালী
কলি ঘোষ
24th  August, 2019
পালা দৃশ্যকাব্যের
শিশু-কিশোর নাট্যমেলা

 ‘পালা দৃশ্যকাব্য’ উলুবেড়িয়া অঞ্চলের অত্যন্ত পরিচিত একটি নাটকের পত্রিকা। তবে শুধুমাত্র পত্রিকা প্রকাশেই এঁদের কর্মকাণ্ড থেমে নেই। নাট্য প্রযোজনা, নাট্য প্রতিযোগিতা, কর্মশালা থেকে শুরু করে নাটক বিষয়ক নানা কাজে এঁরা নিজেদের জড়িয়ে রেখেছেন।
বিশদ

24th  August, 2019
 স্বপ্ন দেখতেন নিজেদের একটা মঞ্চ হবে

গত ২২ আগস্ট ছিল প্রবাদপ্রতীম অভিনেতা শম্ভু মিত্রর ১০৫তম জন্মদিন। সেই উপলক্ষে দীর্ঘদিন তাঁকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা পাঠকদের সঙ্গে ভাগ করে নিলেন প্রকাশ ভট্টাচার্য।
বিশদ

24th  August, 2019
থিয়েটার পাড়ার গপ্পো
ঝামেলা ফেরত দিলাম, ইতি ছবিদা

পারিবারিক আভিজাত্য সত্ত্বেও যুবকটি থিয়েটার পাড়ার সঙ্গে যুক্ত হয়ে কালক্রমে হয়ে উঠলেন সিনেমা ও থিয়েটারের এক অপ্রতিদ্বন্দ্বী নট। ছবি বিশ্বাসের কথা শোনালেন ড. শঙ্কর ঘোষ।
বিশদ

17th  August, 2019
নর্দার্ন অ্যাভেনিউ পুতুল গোষ্ঠীর পুতুল নাটক

 সম্প্রতি পাইকপাড়া মোহিত মৈত্র মঞ্চে অনুষ্ঠিত হল নর্দার্ন এভিনিউ পুতুল গোষ্ঠীর পুতুল নাটকের এক বর্ণাঢ্য অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে রুদ্রাণী পালের সঙ্গীত পরিচালনায় পরিবেশিত হয় রবীন্দ্রসঙ্গীত ‘আলোকের এই ঝর্ণা ধারায়’ গানটি। এদিনের অনুষ্ঠানে প্রথম নাটকটি ছিল নর্দার্ন এভিনিউ পুতুল গোষ্ঠীর পরিবেশনায় ডেঙ্গু নিয়ে পুতুল নাটক।
বিশদ

17th  August, 2019
কমেডির মোড়কে ভূতদর্শন

সুপারন্যাচারাল বিষয়টি কী? আদৌ কি এর কোনও অস্তিত্ব আছে? এই বিষয়টি নিয়ে একই কলেজের দুই অধ্যাপক মহেশ মিত্র ও হরিনাথ কুণ্ডু সবসময় তর্ক-বিতর্ক করে। তাঁরা দু’জনে দু’রকম দৃষ্টিভঙ্গিতে দেখে বিষয়টিকে। সেইমতো তার ব্যাখ্যাও দেন।
বিশদ

17th  August, 2019
তবুও নিয়তিবাদের বিরুদ্ধে মানুষের লড়াই চলবেই
রানি ক্রেউসা

গ্রিক ট্র্যাজেডির অন্যতম উপাদান হল ‘ফেট’ বা ‘অদৃষ্ট’ বা ‘নিয়তি’। প্রাচীন গ্রিসে এই ধারণা ছিল যে, ভাগ্যের তিন দেবী মানুষের অদৃষ্টে যে পরিণতি লিখে দিয়েছেন তা মানুষ কোনওভাবেই বদলাতে পারে না, তা সে যত চেষ্টাই করুক না কেন। অদৃষ্টের মারে মূল চরিত্রের যে পতন তাকে ঘিরেই নাটকের প্রধান দ্বন্দ্ব বা সংকট সৃষ্টি হয়।
বিশদ

17th  August, 2019
বিষ্ণু বসু ও নীতিকা বসু স্মারক বক্তৃতা 

বিষ্ণু বসু ও নীতিকা বসুর স্মৃতিতে প্রতিবছরের মতো এবারও দু’দিন ধরে বক্তৃতাসভার আয়োজন করেছিল কালিন্দী ব্রাত্যজন।   বিশদ

10th  August, 2019
একসঙ্গে ছোটদের তিনটি নাটক 

সম্প্রতি ‘দি বয়েজ ওন লাইব্রেরি’ নিবেদিত এবং ‘দি বয়েজ ওন শিশু কিশোর নাট্য প্রশিক্ষণ কেন্দ্র’ প্রযোজিত তিনটি স্বল্প দৈর্ঘ্যের নাটক একসঙ্গে মঞ্চস্থ হলো। ‘পাখিদের পাঠশালা’, ‘আঁধার বনের আলো’ এবং ‘ভাঙ্গা ম্যাকবেথ’, এই তিনটি নাটকের শিল্পীরা শিশু এবং কিশোর।   বিশদ

10th  August, 2019
যাত্রার গব্বর সিং ছিলেন দিলীপ চট্টোপাধ্যায় 

সোনাই দীঘি পালার ভাবনা কাজির রূপকার নটসূর্য দিলীপ চট্টোপাধ্যায়কে নিয়ে লিখেছেন সন্দীপন বিশ্বাস। 
বিশদ

10th  August, 2019
শাড়ির সঙ্গে বুটজুতো পরে কলেজে যেতেন

আগামী ৫ আগস্ট কেয়া চক্রবর্তীর জন্মদিন। নান্দীকারে থাকাকালীন তাঁকে খুব কাছ থেকে দেখেছেন, সেই অভিজ্ঞতায় ভর করে তাঁকে স্মরণ করলেন প্রকাশ ভট্টাচার্য।
বিশদ

03rd  August, 2019
সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার প্রত্যাখ্যান
করলেন থিয়েটারকর্মী এস রঘুনন্দন

গত ১৭ জুলাই মঙ্গলবার তাঁর নাম ঘোষিত হয় ২০১৮ সালের সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার প্রাপক হিসেবে। পরদিন অর্থাৎ ১৮ জুলাই বুধবার সামাজিক সংযোগ মাধ্যমগুলিতে একটি খোলা চিঠি লিখে সেই পুরষ্কার প্রত্যাখ্যান করলেন কর্ণাটকের নাট্যব্যক্তিত্ব এস রঘুননন্দন। বিশদ

03rd  August, 2019
 ভীষণভাবে রাজনৈতিক ও প্রাসঙ্গিক এক নাটক
সীতায়ন

 দীর্ঘ বনবাস কাটিয়ে, রাবণকে যুদ্ধে পরাজিত ও নিহত করে, অবশেষে অযোধ্যা ফিরলেন রামচন্দ্র। স্বামীর অপেক্ষায় থাকা সীতার দুর্বিষহ জীবনযাপনের অবসান হতে চলল। কিন্তু সত্যি কি শেষ হল?
বিশদ

03rd  August, 2019
 নান্দীপটের নাট্যপত্র প্রকাশ

  বার্ষিক নান্দীপটের নাট্যপত্র প্রকাশিত হল তৃপ্তি মিত্র সভাগৃহে। তাদের চল্লিশতম বর্ষপূর্তি উপলক্ষে প্রকাশিত এই পত্রিকাটির আনুষ্ঠানিক প্রকাশ করে কবি শঙ্খ ঘোষ বলেন, পত্রিকাটি যথাসাধ্য ভালো করার চেষ্টা করেছে এরা। দেখে বেশ ভালো লেগেছে।
বিশদ

03rd  August, 2019
 রাত তখন বারোটা

  লোভে পাপ পাপে মৃত্যু। এই পুরনো প্রবাদটি যে কতটা সত্যি তা আমরা হরহামেশাই মালুম করতে পারি। প্রতিদিন খবরের কাগজ খুললে কিংবা টেলিভিশন চ্যানেলের নিউজ বুলেটিনে এ ধরনের একাধিক ঘটনার কথা শোনা যায়।
বিশদ

03rd  August, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ওয়াশিংটন, ১৯ নভেম্বর (পিটিআই): এক মার্কিন তরুণীকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠল ৩৫ বছর বয়সি এক ভারতীয়ের বিরুদ্ধে। আফগানিস্তানে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীতে কন্ট্রাক্টর হিসেবে কাজ করার সময় ওই মহিলাকে যৌন নিগ্রহ করা হয় বলে অভিযোগ। ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। বৃষ: কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন ...বিশদ

07:11:04 PM

গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM